নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তাশীল মানুষ হওয়ার চেষ্টায় আছি

সাড়ে চুয়াত্তর

আমার লেখার মাঝে আমার পরিচয় পাবেন

সাড়ে চুয়াত্তর › বিস্তারিত পোস্টঃ

১০০ পাউণ্ডের বিনিময়ে রাজা চার্লসকে লক্ষ্য করে ডিম ছুড়ে মারা যাবে

১৪ ই জানুয়ারি, ২০২৩ রাত ১০:০৭


গার্ডিয়ান পত্রিকায় এসেছে যে এক ব্যক্তি রাজা চার্লসের গায়ে তিনটা ডিম ছুড়ে মেড়েছে। এই কারণে ১০০ পাউন্ড জরিমানা করা হয়েছে তাকে। যদিও ডিমগুলি কিং চার্লসের গায়ে লাগেনি। তার মানে হল কেউ যদি রাজাকে উদ্দেশ্য করে ৩০ টা ডিম ছুড়ে মারতে চায় তাহলে পকেটে ১০০০ পাউন্ড থাকলেই চলবে। আরও বেশী ডিম ছুড়ে মারতে চাইলে আরও বেশী পাউন্ড পকেটে থাকতে হবে। যে যত বড়লোক সে ততবেশি ডিম ছুড়ে মারতে পারবে রাজার গায়ে। আমার ধারণা রানী ক্যামেলিয়ার গায়ে ডিম ছুড়ে মারলে জরিমানা আরও কম হবে (আবার বেশীও হতে পারে)। তবে এইভাবে ডিম ছুড়ে মারার ক্ষেত্রে কোর্টে গিয়ে অবশ্যই সরি বলতে হবে নতুবা জরিমানা বেড়ে যেতে পারে। এই কথা খেয়াল রাখতে হবে।

আবার ডিম রাজার গায়ে লাগলে জরিমানা বেশী হতে পারে মনে হয়। তাই ডিম ছুড়ে মারলেও গায়ে যেন না লাগে সেই দিকে খেয়াল রাখতে হবে। আবার উট পাখির ডিম কিংবা অস্ট্রেলিয়ার ইমিউ পাখির বড় ডিম ছুড়ে মারলে সম্ভবত জরিমানা আরও বেশী হবে। ডিম পচা হলে জরিমানা বাড়বে কি না সেই ব্যাপারে গার্ডিয়ান পত্রিকা কিছু বলেনি অবশ্য। অপরাধী ঐ ব্যক্তিকে আটক করার পরে সে চিৎকার করে বলতে থাকে যে “এই দেশটি ক্রিতদাসদের রক্তে গড়া হয়েছে”। রাজা এবং রানীকে স্বাগত জানানোর সময় এই ঘটনা ঘটে কিছুদিন আগে।

ভানুর কৌতুকে শুনেছিলাম যে ভানুকে ৫০ টাকা জরিমানা করা হয় অকারণে ট্রেনের চেন টানার জন্য। জরিমানার টাকা দেয়ার সময় ভানু বলে “ঐ মদনা সাহেবের হাতে ৫০০ টাকা ধরাইয়া দে। আমি চেন টানুম আর যামু”।

বাংলাদেশের কোন নেতার গায়ে ডিম ছুড়ে মারলে জরিমানা কী হতে পারে?

সূত্র - দৈনিক মানবকণ্ঠ এবং গার্ডিয়ান পত্রিকা
ছবি - ডেইলি এক্সপ্রেস

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:০৯

জ্যাক স্মিথ বলেছেন: আপনি বাংলাদেশের কোন নেতায় গায়ে একটি ডিম ছুড়ে মারেন, ১০০ টাকার বেশি জারিমানা করবে না।

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:১৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: বাংলাদেশে নেতার সাথের চামচারাই কঠিন শাস্তির ব্যবস্থা করবে, আদালতে যাওয়ার প্রয়োজন হবে না। চামচাদের কারণে এই ধরণের ঝুকি কেউ নেবে না।

২| ১৪ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:২৪

শূন্য সারমর্ম বলেছেন:


রাজতন্ত্রের আসল ভার্সন থাকলে, ডিম বদলে অন্য কিছু মারা যেতো।

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: ওদের তো তাও ডিম ছুড়ে মারার স্বাধীনতা আছে। বাংলাদেশে হলে জানে মারা যেত নেতার সাথের লোকদের হাতে।

৩| ১৪ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:৪৪

অনল চৌধুরী বলেছেন: এদের ডিম না জুতা পেটা করা উচিত।

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:২০

সাড়ে চুয়াত্তর বলেছেন: যে ব্যক্তি ডিম ছুড়ে মেড়েছে সে সত্যি কথাই বলেছে। এক সময় ক্রীতদাসদের উপর যে নির্যাতন করা হয়েছে তা কোন পশুপাখির উপরও করা হয় না। শুধু ইংরেজরা না হল্যান্ড, ফ্রান্স সহ আরও কয়েকটি ইউরোপীয় দেশের দাস ব্যবসায়ীরা এই নির্যাতন করতো। এখন এরা ভদ্রলোক সেজেছে।

৪| ১৫ ই জানুয়ারি, ২০২৩ রাত ৩:২৬

কামাল১৮ বলেছেন: যিশুকে ডিম ছুঁড়ে মারলে কোন জরিমানা হবে না।তবে ডিম কেনার পয়সা নষ্ট হবে।

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:২২

সাড়ে চুয়াত্তর বলেছেন: যীশুকে যারা ঈশ্বর মনে করে তাদের বক্তব্য হল যে ডিম ছুড়ে মারলে তাকেও ভালবাসতে হবে এবং ক্ষমা করে দিতে হবে। ফলে ডিম কেনার পয়সাটাই নষ্ট হবে।

৫| ১৫ ই জানুয়ারি, ২০২৩ রাত ৩:৫৯

অনল চৌধুরী বলেছেন: জ্যাক স্মিথ বলেছেন: আপনি বাংলাদেশের কোন নেতায় গায়ে একটি ডিম ছুড়ে মারেন, ১০০ টাকার বেশি জারিমানা করবে না। - বাংলাদেশের কেনো চোার নেতাকে মারা দূরে থাক, প্রকাশ্যে গালি দিলেও ওইখানেই তার চামচা-সন্ত্রাসীরা আপনাকে পিটিয়ে ভবলী লা সাঙ্গ করে দেবে !!!

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:২৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: একদম সঠিক বলেছেন। বাংলাদেশে এই ধরণের সাহস কেউ দেখাবে না পাগল ছাড়া। কারণ জানের মায়া সবারই আছে।

৬| ১৫ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:২৭

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আচ্ছা ভারতের প্রতিবেশী কোনো রাষ্ট্রের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিদের ডিম মারলে কতো জরিমানা হতে পারে? আর বিরধী দলের প্রধানদের মারলে তার পরিমান কতো হবে মনে হয়? :-B

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই ধরণের কোন রাষ্ট্রের ক্ষেত্রে এটার বিচার ঘটনাস্থলেই হয়ে যাবে। ঐ ব্যক্তি জানে বাঁচবে বলে মনে হয় না। হয় সিকিউরিটি ফোরস অথবা দলের কর্মীরাই ঐ ব্যক্তির ভবলীলা সাঙ্গ করে দেবে।

বিরোধী দলের প্রধানদের গায়ে ডিম ছুড়ে মারলে তাকে পুরস্কৃত করা হতে পারে সরকারী দলের পক্ষ থেকে। ফুলের মালা দিয়ে তাকে সংবর্ধনা দেয়া হতে পারে। :)

৭| ১৫ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:০২

রাজীব নুর বলেছেন: ডিমে যা দাম!!!!

১৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার ধারণা ইউক্রেন যুদ্ধের দুশ্চিন্তায় মুরগি ডিম পারা কমিয়ে দিয়েছে। পুতিন আর বাইডেনের কারণে ডিমের দাম বেড়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.