নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তাশীল মানুষ হওয়ার চেষ্টায় আছি

সাড়ে চুয়াত্তর

আমার লেখার মাঝে আমার পরিচয় পাবেন

সাড়ে চুয়াত্তর › বিস্তারিত পোস্টঃ

একজন নম্র, ভদ্র, শান্ত, শিষ্ট, সুদর্শন, বোহেমিয়ান, ভাবুক, সঙ্গীত এবং কাব্য প্রেমী, সাম্যবাদী, বিপ্লবী তরুণ ব্লগারের জন্য উপযুক্ত পাত্রী চাই।

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৪



পাত্রের বয়সঃ
পাত্রের বয়স বেশী না। তবে বিয়ের মর্ম বোঝে। স্ত্রীকে বুকের মাঝে আগলে রাখবে বলে আশা করা যায়।

পাত্রের নামঃ নিবর্হণ নির্ঘোষ (সংক্ষেপে 'নির্বংশ' )। নামের অর্থ কষ্ট করে পাত্রের কাছ থেকে জেনে নিতে হবে।

পাত্রের গুনাগুন (পাত্রের কোন দোষ নাই শুধু গুণ আছে) -

১। পাত্র একটু লাজুক প্রকৃতির তাই বিয়ের কথা মুখ ফুটে বলতে পারে না।
২। পাত্রের সাথে মেয়েরা হাসি তামাশা করলে অনেক সময় রাগ করে পথের মাঝখানে ফেলে রেখে চলে যাওয়ার অভ্যাস আছে।
৩। প্রেম করার ইচ্ছা থাকলেও মায়ের নিষেধাজ্ঞার কারণে পাত্র প্রেম করতে পারেন নি।
৪। পাত্র নিজেকে চিরকুমার বলতে পছন্দ করে কিন্তু রূপসী নারীরা গায়ে পড়ে ওনার সাথে হাটতে চায়।
৫। পাত্র নিজেকে রহস্যময় এবং ভবঘুরে ভাবতে ভালোবাসে।
৬। পাত্র নারীদের সম্পর্কে সদা সুধারনা পোষণ করে। পাত্র মনে করে প্রেমিকারা হয় বুর্জোয়া আর স্ত্রীরা হয় স্বৈরাচারী। :) আর পুরুষ কখনও বিদ্রোহী কখনও বা প্রলেতারিয়েত।
৭। পাত্রের মধ্যে গৌতম বুদ্ধের কিছু বৈশিষ্ট্য পরিলক্ষিত হয়। পাত্র বারবার প্রেমে জড়াতে গিয়ে উপলব্ধি করেছে যে এইসব তার জন্য নয়।
৮। পাত্র সঙ্গীত স্রষ্টা, মিউজিক কম্পোজার এবং সুগায়ক। গান এবং কবিতার কারণে মেয়েরা তার চারপাশে ঘুরঘুর করে কিন্তু পাত্র এগুলিকে পাত্তা দেয় না।
৯। পাত্রের গানের গলা অসাধারণ। ম্যানডোলিন, হারমনিকা, কি বোর্ড, গীটার সহ অনেক বাদ্যযন্ত্র বাজাতে পারেন।
১০। পাত্র সাম্যবাদে বিশ্বাসী তাই পরিবারেও সাম্যবাদ কায়েম করতে আগ্রহী।

যে ধরণের পাত্রী খুজছেনঃ
১। পাত্রের নিজের ভাষায় … চোখ তার পুকুরের কালো জল নিটোল ঢেউয়ের মত স্বপ্নিল, রাতের আঁধারে বোনা সুখ তার তারাদের সাথে হয় মিতালি।
২। পাত্রীকে সঠিকভাবে শাড়ি পড়া, শাড়ি সামলানো এবং শাড়ি পরে হাঁটা জানতে হবে।
৩। ‘এক জোড়া চোখ খোঁজে আরেক জোড়া চোখকে’ বইটার প্রতি পাত্রীর বিশেষ আকর্ষণ থাকতে হবে। (সম্বন্ধ ঠিক হওয়ার আগে বইটা পড়ে নিলেও চলবে)
৪। পাত্রীর জানু পর্যন্ত ছড়ানো লম্বা চুল থাকলে ভালো। মেয়েদের চুলের প্রতি বিশেষ আকর্ষণ আছে পাত্রের। পথে ঘাটে মেয়েদের চুল দেখতে দেখতে খোলা ম্যানহোলে পড়তে নিয়েছিলেন একবার। লেগুনার হেল্পারের কারণে সেই যাত্রা বেচে গেছেন। পরে বাসায় গিয়ে গীটার হাতে নিয়ে মেয়ের উন্নাসিক চুল নিয়ে গান বেঁধেছেন… কারও উন্নাসিক চুলের খোঁজে আমার হৃদয় আটকে গেছে, মন বুঝে ফেলা চাহনিটুকু হৃদয়ে গেঁথে আছে।।
৫। নারীবাদী মেয়েদের প্রতি পাত্রের বিশেষ আকর্ষণ আছে যদিও তাদের প্রতি একটু ভয় মিশ্রিত কৌতূহল কাজ করে পাত্রের। তবে এক নারীবাদী মেয়ে তার পাশে কিছুদিন ঘুরঘুর করলেও পাত্র তাকে মোটেই পাত্তা দেয় নি।
৬। কোন অবস্থাতেই পাত্রী পাত্রের বালখিল্য আচরণ দেখে খিল খিল করে হাসতে পারবে না। হাসলেও দূরে গিয়ে হাসতে হবে।
৭। পাত্রের মায়ের পছন্দ না হলে পাত্রী বিশ্ব সুন্দরী হলেও বিয়ে করবে না।
৮। পাত্রীর মধ্যে পাত্রের মত আতলামির স্বভাব থাকলে ধরে নেয়া হবে তারা মেইড ফর ইচ আদার।
৯। স্বয়ংবরা পাত্রীরা অগ্রাধিকার পাবে। লজ্জা শরমের মাথা খেয়ে পাত্রী স্বয়ং প্রস্তাব দিলে পাত্রের লজ্জা ভেঙ্গে যাবে বলে আশা করা যায়।
১০। পাত্রীর অবশ্যই পাত্রের লেখা দাঁত ভাঙ্গা খটমট বাংলা শব্দবিশিষ্ট কবিতা বা রুবাই বোঝার মত বিদ্যা থাকতে হবে কিন্তু এই কবিতা বা রুবাই পড়ে কোন অবস্থাতেই হাসা যাবে না।
১১। দেইবাদ (Deism), ইখওয়ান আল সাফা, ইবনে রুশদ, আল কিন্দি, মাজদাক, আল মব্দা ওয়াল মায়াদ সম্পর্কে গভীর জ্ঞান থাকতে হবে পাত্রীর।
১২। বুর্জোয়া প্রেমিকাদের অগ্রাধিকার দেয়া হবে। পাত্রের নিজের ভাষায় …… যারা নত হতে চায় অথবা নিহত হতে চায় পাত্রের হৃদ সমাধিতে।
১৩। পাত্র যেহেতু লাজুক তাই পাত্রীর লজ্জা শরম কম থাকলেও চলবে (দুইজনেই লাজুক হলে সমস্যা আছে)।
১৪। পাত্রীকে ভালো রান্না জানতে হবে। রান্না সংক্রান্ত সাধারণ জ্ঞান থাকতে হবে। যেমন মাছ রান্নার আগে মাছের আঁশ ছাড়াতে হয় এই জাতীয় কমন সেন্স পাত্রীর অবশ্যই থাকতে হবে।
১৫। পাত্রীকে পরীর মত সুন্দর না হলেও চলবে। পাত্র সাম্যবাদী মনোভাবের ছেলে তাই ধবধবে সাদা, কুচকুচে কালো, ঢ্যাঙ ঢ্যাঁঙ্গা লম্বা, বেটে খাটো, মোটা, চিকন, কানা, বয়রা, ল্যাঙরা, লুলা সব ধরণের পাত্রীই চলবে।
১৬। প্ল্যাটনিক ভালোবাসা দিয়ে বিয়ে শুরু হবে। পরে পাত্রের মন চাইলে সেটাকে রোমান্টিক ভালোবাসায় রুপান্তেরর ক্ষীণ সম্ভবনা আছে।
১৭। পাত্রীর পূর্ব অভিজ্ঞতা না থাকলেও চলবে।

পাত্র এতো সুদর্শন যে পাত্রের ছবি দেয়ার কোন প্রয়োজনই নাই। কিন্তু পাত্রীদের শাড়ি পড়া ছবি দিতে হবে। তবে ব্লগের শায়মা আপুর মত মেইক আপ সহ ছবি দিলে শুরুতেই প্রার্থিতা বাতিল বলে গণ্য করা হবে। পাত্রীর সিঙ্গেল ছবি দিতে হবে। সুন্দরী বোন বা বান্ধবীর সাথে গ্রুপ ছবি দিলে প্যাচ লেগে যেতে পারে। যে সকল পাত্রী নিজেদের এই পাত্রের জন্য উপযুক্ত মনে করেন তারা দয়া করে পূর্ণ জীবন বৃত্তান্ত সহ আমার সাথে যোগাযোগ করবেন। পাত্রের সাথে সরাসরি যোগাযোগ করা যাবে না।

ছবি- আমাদের সময়

মন্তব্য ৭৬ টি রেটিং +৬/-০

মন্তব্য (৭৬) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৫৪

শেরজা তপন বলেছেন: এই পাত্রের সম্পর্কে আপনি এত কিছু জানলেন কোত্থেকে????
তবে পাত্রের নাম না পাল্টালে বিয়ে করা কঠিন হবে!! :)

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:০২

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই সব তথ্য পাত্রের লেখা পোস্ট থেকে কষ্ট করে সংগ্রহ করেছি। আমার কাছে মনে হয়েছে এই পাত্র বিয়ে করার জন্য পাগল কিন্তু কীভাবে এগুবে বুঝে উঠতে পাড়ছে না। রাস্তায় মেয়ের চুল দেখে ম্যানহোলে পড়ার অবস্থা কিন্তু মুখ ফুটে কিছু বলতে পাড়ছে না। তাই আগ বাড়িয়ে আমি ওনার শুভাকাঙ্ক্ষী হিসাবে এই পোস্ট দিলাম।

শুনেছি ব্লগেও বিবাহযোগ্যা অনেক পাত্রী আছেন। তাই এই ক্ষুদ্র প্রয়াস। :)

আসলেই দাঁত ভাঙ্গা নামটা বিয়ের একটা বড় বাঁধা হতে পারে। মিরোরডডল অবশ্য নামটাকে একটু সহজ করে 'নির্বংশ' রেখেছে। এই নামটা দিয়ে আপাতত চালিয়ে নিতে হবে।

২| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৫৬

কামাল১৮ বলেছেন: পাত্রের দুটি দোষ মারাত্মক এক সাম্যবাদী দুই বিপ্লবী।

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনিও তো সাম্যবাদী এবং বিপ্লবী তারপরও তো ৫০ বছর ধরে ম্যাডমের সাথে সংসার করছেন। এই পাত্রের সাথেও একজন সাম্যবাদী এবং বিপ্লবী নারীর মিলবে ভালো। তবে মাঝে মধ্যে ঘরের মধ্যেও বিপ্লব ঘটার সম্ভবনা আছে অবশ্য।

৩| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:০০

ডার্ক ম্যান বলেছেন: আপনারে যে কেন আগে পাইলাম মা

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:১৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: একবার না পারিলে দেখ শতবার। এই প্রবাদটা মনে রাখবেন। আমি তো আছি। আপনি কি ধরণের পাত্রী চান বলেন। নিবর্হণ নির্ঘোষের তো পূর্ব অভিজ্ঞতা নাই। কিন্তু আপনার প্লাস পয়েন্ট হোল আপনার ইতিমধ্যেই অনেক অভিজ্ঞতা হয়ে গেছে। তাই আপনার জন্য পাত্রী পাওয়া সহজ। :)

আপনি যেমন পাত্রী চান;
১। বিয়ের পরে বাবা মায়ের কথা মত চললে চলবে না।
২। ডিভোর্সের পরে দেন মোহরের জন্য স্বামী বা শশুর শাশুড়ির বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া যাবে না।
৩। স্বামীর কোন সম্পত্তির আশা করা যাবে না।
৪। রাগ করে বাপের বাড়ি চলে গেলে আপনি তার রাগ ভাঙ্গিয়ে ফিরিয়ে নিতে পারবেন না। বড় জোর ফোনে আসতে বলতে পারেন। নিজের রাগ নিজেকেই ভাঙ্গাতে হবে।
৫। আপনার রাগ বেশী। তাই এই রাগ পাত্রীকে কষ্ট করে হজম করতে হবে। পাল্টা রাগ করা যাবে না।

আপনার জন্য পাত্রী ঠিক করার সময় বিয়ের আগেই এই শর্তগুলি পাত্রীকে অবহিত করতে হবে। তবে এই ধরণের পাত্রী পাওয়া সম্ভব যদি আপনি আরেকটু রোমান্টিক হওয়ার চেষ্টা করেন। :)

৪| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:০৪

জটিল ভাই বলেছেন:
৮ নম্বরে পাত্রীর যে বৈশিষ্ট্য চাওয়া হয়েছে তা পড়ে আমি হাসতে-হাসতে বেহুঁশ হয়ে গেলে সেই দায় কার??? =p~
ইয়ে, ঘটক সাহেবের ফোন নাম্বারটা দেওয়া যাবে? :P

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:২৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: পাত্র কিন্তু চট্টগ্রামের বাসিন্দা আপনার মত। আপনি এভাবে হাসলে পাত্র আপনাকে রাস্তা ঘাটে পেলে কি যে করবে সেটা নিয়ে আমি চিন্তিত আছি। পাত্রের কিন্তু রাগ ভীষণ। এক মেয়ে পাত্রের মুখে পাত্রের প্রিয় 'এক জোড়া চোখ খোঁজে আরেক জোড়া চোখকে' বইয়ের নাম শুনে খিল খিল করে হাসার কারণে সেই মেয়েকে রেখেই সে বাড়ি রওনা দিয়েছিলেন। পরের দিন মেয়ে আবার চিরকুটে লিখে পাঠায় 'ভাই কার চোখ কারে খুঁজে?' । এই চিরকুট পাওয়ার পরে নিবর্হণ নির্ঘোষ রাগ করে ৩ দিন ভাত খায়নি। :)

আমার ফোন নাম্বার দেয়ার আগে জানতে হবে আপনি নিজে পাত্র কি না। :)

৫| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:২৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ১ নংটার কথাটুকু তো আমি লিখিনি । আমি তো এভাবে লিখিনা কোথায় পেলেন বলুন তো ? আর আপনি নারীবাদীর সাথে চিত্রাকে মিলিয়ে ফেললেন এটা ঠিক না দুজন আলাদা যোজন যোজন দূরে অবস্থান ওদের !!

আর পোস্টে কথা কী বলব ভাই । আপনারা দেখছি আমাকে নিয়ে লেগে পড়লেন । মানে আমি থ হয়ে গেলাম । এমনিতেই ভয়ে আছি ব্লগে আবার কী ক্যাচাল বেধে যায় আপনার ঐ কমেন্ট থেকে আর এখানে আপনি আমাকে নিয়ে বিজ্ঞাপন দিয়ে বসলেন !! ভাই থামেন এবার !

কথা হলো আমি শান্ত না এবং সুদর্শন তো নয়ই , এবং আমি কীবোর্ড বাজাতে জানি না তেমন !!

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি তাহলে লাজুক না। যাক লাজুক হলে বিয়ের পাত্রী খোঁজা কঠিন হয়ে যেত।

আপনার জীবনে নারীবাদী, চিত্রা আর কে কে এসেছে এটা তো আমি ভালো করে জানি না। তাই অনুমান করে লিখেছি। আপনি আরেকটু বিস্তারিত লিখলে সবার জন্যে ভালো হত।

এতো ভয়ের কিছু নাই। আপনাকে নিয়ে কিছুই হবে না ব্লগে। এগুলি ফান পোস্ট মাত্র।

গীটার বাজাতে জানলে কি বোর্ড বাজানো তো আরও সহজ। তাই কি বোর্ডের কথা বলেছি।

৬| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩১

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আরেকটা কথা , লম্বা চুলের মেয়ে আমার পছন্দ না । ওদের দেখলেই কেমন যেন পেত্নি পেত্নি লাগে আমার নানীর হাঁটু অবধি চুল ছিল আমি তাকে পেত্নি বলেই ডাকতাম !!

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আচ্ছা লম্বা চুল কেটে ছোট করে দেয়া হবে। বয় কাট লাগবে নাকি তার চেয়ে একটু বড় লাগবে? :)

৭| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৩৮

সাহাদাত উদরাজী বলেছেন: বিবাহ বিধাতার হাতের খেলা, তিনি যখন যাকে ইচ্ছা তাকে এই খেলা দেখান!

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: অনেককে মনে হয় এই খেলা একাধিক বার দেখান আবার অনেককে দেখান না। :)

৮| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৪৬

মরুভূমির জলদস্যু বলেছেন:



- পাত্র সম্পর্কে আপনি যতটুকু জানেন, পাত্র নিজেও ততোটুকু জানে না। ;)

১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৫২

সাড়ে চুয়াত্তর বলেছেন: পাত্র তো ভাবুক প্রকৃতির তাই নিজের কথাও ভুলে যায় মাঝে মাঝে। :)

৯| ১২ ই এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৫

শায়মা বলেছেন: সবার আগে পাত্রীদের ছবি আমার কাছে পাঠাও। ছবির উপর মেক আপ করে দেই। মেক আপ ছাড়া খেত বউ চলিবেক লাই। যেহেতু পাত্রীদের মেকআপ ছাড়া ছবি পাঠাতে হবে কাজেই ছবির উপর মেক আপ প্রযোজ্য। :)

১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:০৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: মেয়েকে যখন সামনা সামনি দেখা হবে তখন মেয়ের মুখে পানি ছিটিয়ে পরীক্ষা করা হবে মেক আপ দেয়া আছে কি না। বিয়ের সময় মেক আপ চললেও মেয়ে দেখার সময় মেক আপ চলবে না। ছেলের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। ছেলেদের মেক আপ করে দিতে পারবেন বিয়ের সময়? :)

১০| ১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:২৯

দেয়ালিকা বিপাশা বলেছেন: আপনি উনার জন্য পাত্রী খুজছেন? কিন্তু উনি যে আমাকে বললেন উনি বিয়ে করতে চান না। উল্টো আমাকে বলেছিলেন যে আপনাকে বলে আমার জন্য পাত্র খুজবেন। আপনি নাকি ঘটক!! আমার কথা চালাতে গিয়ে নিজের জন্য প্রস্তাব প্রচার করিয়েছেন আপনাকে দিয়ে!! এই দেখি বাটপারি করে বসলেন!!! শুধু তাই নয় আমাকে বলেছেন বিপাশা গিয়ে দেখুন আপনার পীর সাড়ে চুয়াত্তর বগ্লে কি কান্ড ঘটিয়েছেন!!! এইবার আপনি ই বলুন!!!!

@ নির্বহন নির্ঘোষ

১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ১:২১

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিয়ের কথা উনি মুখ ফুটে বলতে দ্বিধা করছেন। অনেক ছেলে মেয়েই বলে সে বিয়ে করবে না। পৃথিবীতে অনেক বিখ্যাত জ্ঞানী এবং গুনি মানুষ চিরকুমার সভায় নাম লিখিয়ে পরে সংসারী হয়েছেন। যেমন হুমায়ূন আহমেদ, আনিস সাবেত এবং আরও অনেকে। এগুলি হোল ক্ষণিকের ঘোড়ারোগ। পরে ঠিক হয়ে যায়। তবে নিবর্হণ আমাকে পাত্রী খুঁজতে বলেনি। ওনার কবিতা আর বুবাই পড়ার পরে, গান শুনে আর ওনার গৌতম বুদ্ধের মত পোস্ট পড়ে আমার কাছে মনে হয়েছে এই ছেলেকে দ্রুত বিয়ে না দিলে সর্বনাশ ঘটার সম্ভবনা আছে।

আপনার পরিচিত কোন পাত্রী থাকলে আমাকে জানাবেন। বেচারা অনেক কষ্টে আছে।

আপনার বান্ধবিদের মধ্যে কেউ বিবাহযোগ্যা থাকলে নিবর্হণের সাথে বিয়ের চেষ্টা করা যেতে পারে। পাত্রীর গুনাগুন তো আমি পোস্টে বলেই দিয়েছি। :)

১১| ১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ১:৩৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: উনিও আমাকে ঠিক একই কথা বারবার বলে যাচ্ছেন!আমার কোন বান্ধবী কিংবা আত্মীয়ার জন্য তাকে নির্ধারণ করা হয়েছে কিনা!এখন তো মনে হচ্ছে উনার বিবাহের ব্যাপারটা খুবই সিরিয়াস!শীঘ্রই আমলে আনতে হবে না হলে ঘোর সর্বনাশ ঘটার সম্ভাবনা ;) :)

১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ১:৫১

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঠিক ধরেছেন। ওনার প্রেমের কবিতাগুলি পড়লেই বোঝা যাচ্ছে। যাই হোক ওনাকে বেশী চাপ দেয়া যাবে না। বিগড়ে যেতে পারে।

আপনাকে অনেক দিন পরে দেখলাম। আশা করি ভালো আছেন। আপনার লেখা আমরা মিস করছি। ভালো থাকবেন। :)

১২| ১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ২:০০

মিরোরডডল বলেছেন:



তবে বিয়ের মর্ম বোঝে। স্ত্রীকে রানীর মত মাথায় তুলে রাখবে বলে আশা করা যায়।


পোষ্টের শুরুতেই পাত্র ডিজকোয়ালিফাইড:)

স্ত্রীর জায়গা মাথায় না, মাথা থেকে পরে যেতে পারে, নট সেইফ।
স্ত্রীকে রাখতে হয় বুকের মধ্যে, ওটা সবচেয়ে সিকিউরড প্লেস।

পাত্র জীবনসঙ্গীর অবস্থান সম্পর্কেই অবগত না, বিয়ের মর্ম সেতো বহুদূর :)



১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৪৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: মিরোরডডল হৃদয় ঘটিত ব্যাপার ভালো বোঝে তাই তার পরামর্শে নির্বংশের হবু স্ত্রীকে মাথা থেকে বুকে নামিয়ে দিলাম। :) এই ব্যাপারে নিবর্হণের আরও যদি কোন ট্রেনিং লাগে আশা করি মিরোরডডল শুভাকাঙ্ক্ষী হিসাবে বিনা পয়সায় দেবে তাকে। ভালো মেনটরের অভাবে নির্বংশ ভালো ভালো পাত্রী হারাচ্ছে এটা মেনে নেয়া যায় না।

১৩| ১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:২৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: @দেয়ালিকা বিপাশা,

আপনি তো নিজেকে প্রকাশ করে দিলেন । এবার উনি তো আপনাকেই ওনার পুত্রবধু হিসেবে সিলেক্ট করে ফেলল বলে । মানে আমাকে উপলক্ষ্য করে নিজের আখের গোছানো ? বাহ্ কী দারুণ !

১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৫০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার ছেলে যদি আরেকটু বড় হত তাহলে দেয়ালিকা বিপাশাকে পুত্রবধূ করার জন্য তার অভিভাবকের নিকট প্রস্তাব দিতাম। :) যত দূর আমি জানি বা বুঝি, দেয়ালিকা খুব ভালো মেয়ে।

আপনি এগুলির মর্ম বুঝবেন না। :)

১৪| ১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:৩৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: এইটা কিন্তু আপনি আমাকে ফাঁসাচ্ছেন :) @নিবর্হণ নির্ঘোষ

১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৫১

সাড়ে চুয়াত্তর বলেছেন: চিন্তা করবেন না সে আপনাকে ফাঁসাতে পারবে না। নিজে ফেঁসে যাওয়ার সম্ভবনা আছে। :)

১৫| ১৩ ই এপ্রিল, ২০২৩ ভোর ৪:০৭

অপু তানভীর বলেছেন: পাত্রীর যা চাহিদা চাওয়া হয়েছে আমার তো মনে হচ্ছে আমার মতই পাত্রকে আজীবন চিরোকুমার থাকতে হবে । এমন পাত্রী ইহজগতে খুজে পাওয়া যাবে বলে মনে হচ্ছে না । :D

১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৫৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি চিরকুমার থাকলেও নিবর্হণের পক্ষে চিরকুমার থাকা সম্ভব হবে না। তার মা তাকে ধরে বিয়ে দিয়ে দেবে। উনি ওনার মায়ের ছোট্ট বাবু এখনও। :)

১৬| ১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ৯:০৯

নাহল তরকারি বলেছেন: বর্তমানে মেয়েরা বেডা মানুষ পছন্দ করে। বাচ্চা ছেলে না।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:১৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: নিবর্হণ নির্ঘোষ বাচ্চা ছেলে না। সে অনেক আগেই বেটা হয়েছে। চমৎকার একটা ছেলে সে। বাচ্চা বলেছি মেয়েদের সাথে তার কিছু ছেলেমানুষি কাজ কারবারের কারণে। :)

১৭| ১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৫৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমার ছেলে যদি আরেকটু বড় হত তাহলে দেয়ালিকা বিপাশাকে পুত্রবধূ করার জন্য তার অভিভাবকের নিকট প্রস্তাব দিতাম। :) যত দূর আমি জানি বা বুঝি, দেয়ালিকা খুব ভালো মেয়ে ।

আপনি এগুলির মর্ম বুঝবেন না।


@দেয়ালিকা_বিপাশা, এই দেখেন কে ফেঁসে যাচ্ছে । ওনার কিন্তু নিয়তে আছে ।

আর সাচু ভাই না বুঝলেই তো বুইড়া হয়ে গেলেও বাচ্চা ছেলে থাকবো । যেটা তরকারি ভাই বললেন আরকি । আরেকটা কথা ছেলে ছোট তো কী হয়েছে বিয়ে দিয়ে দেন এই বয়সেই শিখে যাক বিয়ে কী জিনিস ! হেহেহেহেহেহে

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:২৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেয়ালিকা বিপাশা মোটেই ফেঁসে যায় নি। আমি তাকে কি রকম পছন্দ করি সেটা আমি বুঝাতে চেয়েছি আমার আগের মন্তব্যের মাধ্যমে। দেয়ালিকা বুদ্ধিমতি মেয়ে সে সেটা ভালো ভাবেই বুঝতে পেড়েছে এবং আনন্দিত হয়েছে। এগুলি আপনার মাথায় ঢুকবে না। :)

আপনাদের দুইজনকে আমি খুব পছন্দ করি। দেয়ালিকা খুব ভারসাম্যপূর্ণ একটা চমৎকার অমায়িক মেয়ে। আপনিও ভালো কিন্তু আপনার একটু রাগ বেশী আছে এটা বোঝা যায়। :) রাগটা একটু কমালে ভালো হয়। :)

আপনি বেটা হয়ে গেছেন এটা সবাই জানে। তবে মনের দিক থেকে একটু ছেলেমানুষি ভাব আছে। বিশেষ করে মেয়েদের সাথে আচরণের ক্ষেত্রে। :)

যেখানেই হোক দেয়ালিকা যেন রাজপুত্রের মত একটা পাত্র পায় সেই দোয়া করছি। আপনিও যেন একটা রাজকন্যা পান সেই দোয়াও করছি।

১৮| ১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৫৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: তরকারি ভাইয়ের মন্তব্যটা সেই লেভেলের !!

সালাম ভাই !!

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:২৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: নাহল তরকারির পোস্ট এবং মন্তব্যের মান আগের চেয়ে ভালো হচ্ছে।

১৯| ১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৩৩

ডার্ক ম্যান বলেছেন: আসলে বিয়ে হয় কিন্তু একবারই।
দেনমোহরের জন্য মামলা করতে পারবে কিন্তু মিথ্যা পারিবারিক সহিংসতার মামলা করতে পারবে না।
আমার রাগ যেমন বেশি ঠিক তেমনি উদারও অনেক আমি।
রোমান্টিকতা একেকজনের কাছে একেকরকম।
অতীতের সব ব্যর্থতার দায়ভার একান্তই আমার। আর তাই ঐ পথে আর পা বাড়ানোর সম্ভাবনা কম।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিয়ে না টিকলে পুনরায় বিয়ে করা উচিত। সার জীবন পড়ে আছে। একলা থাকার চেয়ে দোকলা থাকাই ভালো।

আপনার স্ত্রীর পরিবার বাড়াবাড়ি করছে বলে মনে হয়। স্বামী স্ত্রীর ছোটখাটো ব্যাপারে আত্মীয় স্বজন জড়িত হওয়া ঠিক না। আপনার স্ত্রীর আত্মীয়রা না জড়ালে এই বিয়ে হয়তো টিকে যেত।

এই বিবাহ বিচ্ছেদের দায় আপনার একার না আসলে। সম্ভবত আপনার স্ত্রীর আত্মিয়দের বাড়াবাড়ির কারণে এমনটা ঘটেছে। যাই যা হয়েছে ভুল যান এবং নতুন করে জীবন শুরু করেন। আপনি এখন মানসিকভাবে একটু কষ্টে আছেন। কিছুদিন সময় নিয়ে নতুন করে ভাবুন। জীবনে অপ্রীতিকর ঘটনা ঘটলেও নতুন করে স্বপ্ন দেখা উচিত। আপনার জন্য শুভ কামনা।

২০| ১৩ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আমির ওনার সংক্ষেপে সুন্দর নাম দিলাম-নিনিষ।

নিনিষ ভাইয়ের বিয়ে উপলক্ষ্যে অগ্রিম দাওয়াত চেয়ে নিলাম। দেখা যাক পোস্ট অনুযায়ী পাত্রী মিলে নাকি অন্যরকম মিলে।

যা হোক নিনিষ ভাইয়া বৈবাহিক জীবনে সুখী হবেন এটা আশা করাই যায়।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার দেয়া নাম নিবর্হণের বেশ পছন্দ হয়েছে দেখলাম। :)

ওনার বিয়ে খেতে আপনাকে আপনার নাতি নাতনী সাথে করে নিয়ে যেতে হতে পারে। কারণ হল উনি চিরকুমার সভার সদস্য হয়েছেন। এই ভুত মাথা থেকে নামতে অনেক বছর লাগবে মনে হয়। :)

২১| ১৩ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:০৪

রানার ব্লগ বলেছেন: অতি সুন্দুরী না পায় বড় অতিরিক্ত ঘরনী না পায় ঘর। আপনার বড়ের যে প্রশংসা করলন বউ না পাবার সম্ভাবনা ৯০ শতাংশ।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৩৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার কথা ঠিক আছে। তবে পাত্র তো বিয়েই করতে চায় না। তাই বউ না পেলেই বরং সে খুশি। আমার ধারণা তার পরিবারের সদস্যরা তাকে চ্যাং দোলা করে তুলে নিয়ে জোর করে বিয়ে করাবে। নিজের ইচ্ছায় করবে বলে মনে হয় না। :)

২২| ১৩ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৩৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: রানার ব্লগ বলেছেন: অতি সুন্দরী না পায় বর অতিরিক্ত ঘরনী না পায় ঘর। আপনার বরের যে প্রশংসা করলেন বউ না পাবার সম্ভাবনা ৯০ শতাংশ। আমারও তাই মনে হয়।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৩৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: তারপরও দোয়া করেন যেন বিয়ে না করার ভুত ওনার মাথা থেকে যেন নামে। :)

২৩| ১৩ ই এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫০

রাজীব নুর বলেছেন: প্রচন্ড গরম। তারপর রমাজান মাস। রেখেছেন রোজা। আপনার অবস্থা কিছুটা বুঝতে পারছি।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৪০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আসলে অনেক গরম পড়েছে। তবে আমাদের দেশে ঘাম বেশী হয় বলে গরমটা বেশী লাগে। মধ্যপ্রাচ্যে তাপমাত্রা ৪৫ ডিগ্রি হলেও এতো খারাপ লাগে না। আর ঠিক বলেছেন যে রোজা রাখলে চিন্তার কোন লাইন ঘাট থাকে না। আপনি তো রোজা রাখেন না তারপরও আমার অবস্থা কীভাবে বুঝলেন জানি না।

২৪| ১৩ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:০৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: @মোঃ মাইদুল সরকার , আপনার নামটা আমার খুব ভালো লেগেছে । নিনিষ , নামটার মধ্যে চৈত্রের মত একটা মায়া আছে !!

যাক @রানার ব্লগ , আপনি আমাকে নতুন আশা দিলেন ;)

@রাজীব নূর , আপনি ভাই ফাটিয়ে দিলেন !!

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: নিনিষ ভালো নাম নিঃসন্দেহে। আবার মিরোরডডলের দেয়া নির্বংশ নামটাও কিন্তু বেশ সুন্দর। কি বলেন।

রানার ব্লগ আপনার শুভাকাঙ্ক্ষী।

রাজীব নূর রোজা না রেখেই আমার রোজার খবর পেয়ে গেছেন।

২৫| ১৩ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১২

সেলিম আনোয়ার বলেছেন: উত্তম পোস্ট ।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: সেলিম ভাই অনেক ধন্যবাদ উৎসাহব্যঞ্জক মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

২৬| ১৩ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৪

ইফতেখার ভূইয়া বলেছেন: বেশ জমেছে দেখছি :-P

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৪৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: পাত্র নাছোড়বান্দা বিয়ে সে করবেই না। চ্যাং দোলা করে ধরে বিয়ে দিতে হবে মনে হয়। :)

২৭| ১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ১:৪৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: @নির্বহন নির্ঘোষ , আমার ছেলে যদি আরেকটু বড় হতো তাহলে দেয়ালিকা বিপাশাকে পুত্রবধু করার জন্য তার অভিভাবকের নিকট প্রস্তাব দিতা। :) যতদূর জানি বা বুঝি, দেয়ালিকা খুব ভালো মেয়ে।

আপনি এগুলোর মর্ম বুঝবেন না


আমি মোটেও ফেঁসে যাইনি :) আপনি সত্যিই এগুলোর মর্ম বুঝবেন না :) সাড়ে চুয়াত্তর আমার প্রিয় ব্লগার এবং প্রিয় পাঠক! এটাও সত্যি উনাকে আমি বুজুর্গ হিসেবে অনেক শ্রদ্ধা করি! ওনার নিকট থেকে এমন মন্তব্য পাওয়া সত্যি অনেক সম্মানের!! তাই আবারও বলছি আপনি সত্যিই এগুলোর মর্ম বুঝবেন না :) আপনি নিজের জন্য পাত্রী খুঁজতে এসে আমার জন্য গুণবান শশুর খুঁজে দিলেন ;) B-)

এন্ড বাই দা ওয়ে, থ্যাংক ইউ ফর দা কমপ্লিমেন্ট! @ সাড়ে চুয়াত্তর আপনার স্নেহের পাত্রী হতে পেড়েছি বলে আমি বেশ আনন্দিত!!আলহামদুলিল্লাহ!

- দেয়ালিকা বিপাশা

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৫২

সাড়ে চুয়াত্তর বলেছেন: নিবর্হণ নির্ঘোষ সত্যিই আপনার আর আমার কথার মর্ম বুঝবে না। উনি আমার মন্তব্যটার অপব্যাখ্যা করে আপনাকে খ্যাপাতে চেষ্টা করছে। ওনার কথায় কান দিবেন না। আমি যে আপনার প্রতি স্নেহ প্রদর্শন করে মন্তব্য করেছি সেটা উনি বুঝতে পারেননি। পারবেনও না।

আপনার জন্য অনেক স্নেহ এবং ভালোবাসা। ভালো থাকবেন। আপনার জন্য দোয়া। :) নিবর্হণের জন্য দোয়া এবং ভালোবাসা রইল।

২৮| ১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:২৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: @দেয়ালিকা_বিপাশা ,

এইতো কী সুন্দর নারকেল তরকারি হয়ে গেলেন । একটু আগেও ফেঁসে যাবার কী নাটকটাই না করলেন । আর যেই তিনি জানালেন তিনি তার পুত্রের বয়সের কারণে তার পুত্রের সহধর্মিনী করতে পারছেন না তবে তার মনে একটা সুক্ষ্ম ইচ্ছা আছে ব্যস অমনি খুশি হয়ে গেলেন । নাহ্ আপনি আসলেই ...................................

আপনি সত্যিই এগুলোর মর্ম বুঝবেন না :)

বুঝে কী লাভ ? আমি তো সেই কবে থেকেই কৃচ্ছ্রসাধনে লেগে গেছি দুনিয়াবি বিষয় বুঝে কাজ কী ?

সে যাকগে , ব্যাপার না অপেক্ষা করতে থাকুন ,ভাতিজার বয়স একটু বাড়তে দেরি নেই ;)

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার আর দেয়ালিকার মধ্যে যে ভাবের আদান প্রদান হয়েছে সেটা আপনার মাথায় ঢুকবে না। :) যার কারণে আপনি এটার অপব্যাখ্যা করছেন। আসলে আপনি গায়ে গতরে বড় হলেও কিছু ছেলেমানুষি আপনার মধ্যে আছে। বিশেষ করে মেয়েদের সাথে কথা বলার সময়। :)

২৯| ১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:৩৩

মিরোরডডল বলেছেন:



নিবর্হণ নির্ঘোষ বলেছেন:
আমি তো সেই কবে থেকেই কৃচ্ছ্রসাধনে লেগে গেছি দুনিয়াবি বিষয় বুঝে কাজ কী ?


ঘটক পাখিভাই হয়ে সাচু যে পোষ্ট লিখেছে এবং যতক্ষণ সাচু ঘটকালি করবে, নির্বংশ নিশ্চিন্তে থাকতে পারে যে তার কৃচ্ছ্রসাধন সফল হবেই। বিয়েতো হবেই না, ইভেন ঠিক করা বিয়েও ভেঙ্গে যাবার সম্ভাবনা আছে :)

কমেন্টে অনেকদিন পর নিষ্পাপ ঝুলন্ত শিশু পাশাকে দেখে ভালো লাগছে। মাঝখানেতো হারিয়ে গিয়েছিলো।

সাচুকে নববর্ষের শুভেচ্ছা।

১৪ ই এপ্রিল, ২০২৩ সকাল ১১:১৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমি নির্বংশকে নিয়ে কত কত ভালো কথা বললাম পোস্টে। কিন্তু ফলাফল মনে হয় উল্টা হতে যাচ্ছে। এতে নির্বংশ খুশি কারণ তার আর বিয়ে করা লাগবে না। আসলে গায়ে পড়ে উপকার করতে হয় না। :)

মিরোরডডলকেও নববর্ষের শুভেচ্ছা। :)

৩০| ১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১২

দেয়ালিকা বিপাশা বলেছেন: দেয়ালিকা বিপাশা মোটেই ফেঁসে যায়নি। আমি তাকে কিরকম পছন্দ করি সেটা আমি বোঝাতে চেয়েছি আমার আগের মন্তব্যের মাধ্যমে। দেয়ালিকা বুদ্ধিমতী মেয়ে সে সেটা ভালোভাবে বুঝতে পেরেছে এবং আনন্দিত হয়েছে। এগুলি আপনার মাথায় ঢুকবে না। :)

আপনাদের দুজনকে আমি খুব পছন্দ করি। দেয়ালিকা খুব ভারসাম্যপূর্ণ একটা চমৎকার অমায়িক মেয়ে। আপনিও ভালো কিন্তু আপনার একটু রাগ আছে এটা বোঝা যায়। :) রাগটা একটু কমালে ভালো হয়। :)

আপনি বেটা হয়ে গেছেন এটা সবাই জানে। তবে মনের দিক থেকে একটু ছেলে মানুষই ভাব আছে বিশেষ করে মেয়েদের সাথে আচরণের ক্ষেত্রে। :)

যেখানেই হোক দেয়ালিকা যেন রাজপুত্রের মত একটা পাত্র পাইসি দোয়া করছি আপনিও যেন একটা রাজকন্যা পান সেই দোয়া ও করছি।



প্রিয় সাচু ,

আপনার এই মন্তব্যের মাধ্যমিক প্রকাশ পায় ব্লগার @নির্বহণ নির্ঘোষ এবং আমি আপনার নিকট কতটা স্নেহের সমতুল্য!! নিঃসন্দেহে আপনার অভিব্যক্তির প্রকাশে আপনার অমায়িক আচরণের পরিচয় পাওয়া যায়! আপনার আচরণ অনেকটা আমার বাবার মত বুদ্ধিমান এবং অমায়িক!! মাশাল্লাহ!! আল্লাহ আপনাকে হেফাজত করুক!! আপনার চিন্তাভাবনা অসম্ভব রকমের ইতিবাচক! আমাকে নিয়ে আপনার যে মনোভাব রয়েছে তা সত্যিই আমার জন্য অতুলনীয় সম্মান!!! ছোট হয়েও আপনার কাছ থেকে এতটা সম্মান পাওয়ার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি!!!

১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:২১

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেয়ালিকা, আপনার বয়স বেশী না হলেও আপনি ব্লগের অনেকেরই ভালোবাসা, স্নেহ এবং সম্মান অর্জন করতে পেড়েছেন আপনার সুন্দর সুন্দর পোস্ট আর সুন্দর মন্তব্যগুলির দ্বারা। আপনাদের দুইজনকেই আমি পছন্দ করি। আপনাদের দুই জনেরই সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।

ভাল থাকবেন। আর সময় পেলে আরও পোস্ট দেবেন। মাঝে মাঝে তো হারিয়ে যান। :)

৩১| ১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:১৬

দেয়ালিকা বিপাশা বলেছেন: @মিরোরডডল আপু,


আমাকে মনে রেখেছে জানতে পেরে বেশ ভালো লাগছে!! সরি আপু মাঝখানে একটু ব্যস্ততার কারণে হারিয়ে গিয়েছিলাম! এখনো ব্যস্ততার মধ্য দিয়ে আছি কিন্তু যদি আবারও হারিয়ে যাই তাহলে ছোট বোনকে কান ধরে টেনে আনবে কেমন? :) যদিও কিছুদিনের জন্য হারিয়ে গিয়েছিলাম কিন্তু ইতিমধ্যেই কিছু পোস্ট করা হয়েছে, যদি সময় পাও তাহলে পড়ে নিও :) তোমার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল!!

- দেয়ালিকা বিপাশা

৩২| ১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩১

দেয়ালিকা বিপাশা বলেছেন: @নির্বহণ নির্ঘোষ

এইতো কি সুন্দর নারকেল তরকারি হয়ে গেলে। একটু আগেও ফেঁসে যাবার কি নাটকটাই না করলেন। ঢ়আর যেই তিনি জানালেন তিনি তার পুত্রের বয়সের কারণে তার পুত্রের সহধর্মানি করতে পারছেন না তবে তার মনে একটা সুক্ষ্ম ইচ্ছা আছে ব্যাস অমনি খুশি হয়ে গেলেন না আপনি আসলেই
. . . . . . . . . . . . . . . . . .

আপনি সত্যিই এগুলোর মর্ম বুঝবেন না :)

বুঝে কি লাভ আমি তো সেই কবে থেকে কৃচ্ছ্বসাধনে লেগে গেছি দুনিয়াবি বিষয় বুঝে কাজ কি?

সে যাকগে ব্যাপার না অপেক্ষা করতে থাকুন ভাতিজার বয়স একটু বাড়তে দেরি নেই ;)


এই যাহ , আপনি দেখি রেগে গেলেন !! শান্ত হোন মশাই! সাচু এবং আপনি আপনাদের দুজনকেই আমার ভালো লাগে ! আর আপনি তো কিছুদিন পরপরই আমার খোঁজ খবর নেন :) আলহামদুলিল্লাহ!! রেগে যাবেন না প্লিজ ! সহব্লগার হিসেবে আমরা একে অন্যের সাথে বন্ধুসুলভ মানসিকতা নিয়ে হাসি ঠাট্টা করতেই পারি! আমি মনে করি এটা এক প্রকার নিয়ামত! কেউ আমাদেরকে পছন্দ করে বলেই আমাদেরকে নিয়ে আলোচনা করে! আশা করছি কোন কথায় ব্যথিত হবেন না এবং এসব কিছুকে সিরিয়াসলি নেবেন না! :)

১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৩২

সাড়ে চুয়াত্তর বলেছেন: আশা করি আপনার এই মন্তব্য পড়ার পরে নিবর্হণ নির্ঘোষের মাথা এবার ঠাণ্ডা হবে। :) তাও যদি না বোঝে তাহলে আর কিছু করার নাই। :)

৩৩| ১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৪:৩৪

দেয়ালিকা বিপাশা বলেছেন: @প্রিয় সাচু ,

দেয়ালিকা, আপনার বয়স বেশী না হলেও আপনি ব্লগের অনেকেরই ভালোবাসা, স্নেহ এবং সম্মান অর্জন করতে পেড়েছেন আপনার সুন্দর সুন্দর পোস্ট আর সুন্দর মন্তব্যগুলির দ্বারা। আপনাদের দুইজনকেই আমি পছন্দ করি। আপনাদের দুই জনেরই সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।

ভাল থাকবেন। আর সময় পেলে আরও পোস্ট দেবেন। মাঝে মাঝে তো হারিয়ে যান। :)


ইনশাল্লাহ আর হারাচ্ছি না! আর হারিয়ে গেলে টেনে নিয়ে আসবেন :) চেষ্টা করব শীঘ্রই নতুন লেখা পোস্ট করতে , দোয়া করবেন!

১৪ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৫:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই আশ্বাসের জন্য অনেক ধন্যবাদ দেয়ালিকা বিপাশাকে !!! :)

আপনার সময় আনন্দে কাটুক এই কামনা করছি। ভালো থাকবেন। :)

৩৪| ১৪ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমার আর দেয়ালিকার মধ্যে যে ভাবের আদান প্রদান হয়েছে সেটা আপনার মাথায় ঢুকবে না। :) যার কারণে আপনি এটার অপব্যাখ্যা করছেন। আসলে আপনি গায়ে গতরে বড় হলেও কিছু ছেলেমানুষি আপনার মধ্যে আছে। বিশেষ করে মেয়েদের সাথে কথা বলার সময়। :)

আচ্ছা বেশ তবে ঢুকলো না । তবে আপনি বললেন না আমি ছেলে মানুষি করি , এটা ঠিক না মোটেই । আমি এখানে ছেলেমানুষি কিছুই করিনি । তবুও আপনার মনে হলে কিছুই করবার নেই ।

আপনাদের দুইজনকে আমি খুব পছন্দ করি। দেয়ালিকা খুব ভারসাম্যপূর্ণ একটা চমৎকার অমায়িক মেয়ে। আপনিও ভালো কিন্তু আপনার একটু রাগ বেশী আছে এটা বোঝা যায়। :) রাগটা একটু কমালে ভালো হয়। :)

আমি ভালো নই বিশেষ করে প্রচলিত নিয়ম অনুযায়ী । তবে আমি রাগীও নই ! এটাও আপনার ভুল ধারণা !!

আপনি বেটা হয়ে গেছেন এটা সবাই জানে। তবে মনের দিক থেকে একটু ছেলেমানুষি ভাব আছে। বিশেষ করে মেয়েদের সাথে আচরণের ক্ষেত্রে। :)

হাহাহাহাহ , তাই ? বেশ আমার অন্তত এই ভুলটা ভাঙাতে ইচ্ছে করছে না !!

১৪ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: রাগী না হলে রাগ করে ঐ নারীবাদী মেয়েকে একা রেখে চলে যেতে নিয়েছিলেন কেন? কি এমন করেছিল সে। :) আপনার কাজ কারবার দেখে খিল খিল করে হাসা দোষনীয় কোন কাজ না নিশ্চয়ই। ট্যাক্সি থেকে নামার সময় বিদায় না বলে নেমে যাওয়া, এটা কি ছেলেমানুষি আচরণ না?!!! :)

৩৫| ১৪ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: রাগী না হলে রাগ করে ঐ নারীবাদী মেয়েকে একা রেখে চলে যেতে নিয়েছিলেন কেন? কি এমন করেছিল সে। :) আপনার কাজ কারবার দেখে খিল খিল করে হাসা দোষনীয় কোন কাজ না নিশ্চয়ই। ট্যাক্সি থেকে নামার সময় বিদায় না বলে নেমে যাওয়া, এটা কি ছেলেমানুষি আচরণ না?!!! :)

একটা গল্পকে মানুষ এভাবে বাস্তব মনে করে তা জানা ছিল না :|

১৪ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: গল্পে লেখকের মনের ভাব বোঝা যায়।

১৪ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:৫৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এখন এগুলিকে গল্প বলে চালানোর চেষ্টা। আমাদের বোকা বানানোর চেষ্টা।

৩৬| ১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:১০

শায়মা বলেছেন: পাত্র রাগান্বিত!

পাত্রী পাওয়া দুস্কর!


এমন সৎপাত্রে পাত্রী যোগাড় কঠিন.... :)

সৎপাত্র কবিতাটা কি শোনাবো?

১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:২৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: অবশ্যই শোনাবেন। না শুনালে জানবো কি করে সৎপাত্র এবং রাগী নিবর্হণের সাথে কি মিল আছে কবিতার। :)

৩৭| ১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:১৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: এখন এগুলিকে গল্প বলে চালানোর চেষ্টা। আমাদের বোকা বানানোর চেষ্টা।

না বোকা বানানোর কিছু নেই । এর আগে একটা লিখা আছে নূপুরকে নিয়ে ! ওটা সত্য !!

১৪ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:২৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: এখন সুবিধা মত একটাকে বলবেন গল্প আরেকটা বলবেন সত্যি ঘটনা। আমাদেরকে বোকা পেয়েছেন তাই না। :) এই সব ছলচাতুরী আমরা বুঝি। :)

৩৮| ১৫ ই এপ্রিল, ২০২৩ রাত ১২:০৯

অধীতি বলেছেন: পাত্রের চেহারার রূপের সামনে বর্তমান গরম কিছুই না। ব্লগ পুড়ে যাওয়া থেকে রক্ষা করার জন্য ঘটক সাহেব কে ধন্যবাদ।

১৫ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:১৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: পাত্রের চেহারার সৌন্দর্যটা আসলে বড় কথা না। পাত্র সুন্দর একটা মনের অধিকারী এটা নিঃসন্দেহে বলা যায়। এই সুন্দর মনের আলোয় সে ব্লগকে আলোকিত করছে এটা কি কম না। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.