নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তাশীল মানুষ হওয়ার চেষ্টায় আছি

সাড়ে চুয়াত্তর

আমার লেখার মাঝে আমার পরিচয় পাবেন

সাড়ে চুয়াত্তর › বিস্তারিত পোস্টঃ

স্কুলের বাচ্চাদের ভয় দেখানো উচিত হয় নাই

২২ শে মে, ২০২৪ সকাল ৮:৪৫

ফরিদপুরে একটা গার্লস স্কুলের ১৫ থেকে ২০ জন মেয়েকে দিনে দুপুরে এক বা একাধিক ভুত এসে ভয় দেখিয়ে গেছে। আমার মতে ভুতেরা এই কাজটা ঠিক করে নাই। ক্লাস সিক্স থেকে ক্লাস টেনে পড়া বাচ্চা মেয়েদেরকে ভুত কর্তৃক এই ধরণের ভয় দেখানো মেনে নেয়া যায় না। গত ১৯ মে, ২০২৪ তারিখে ফরিদপুরের নগরকান্দার শহীদ মুক্তিযোদ্ধা আকরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের মধ্যে কেউ বলেছে লম্বা কালো সাদা কাপড় পড়া কোন চুল খোলা মহিলা ছাদ থেকে লাফিয়ে পড়েছে, কেউ বলেছে লাল ভয়ানক, কেউ বলছে আমি দেখি নাই তবে আমাকে ধাক্কা দিয়েছে, কেউ বলেছে আমাকে হাত ধরে টান মেরেছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের অভিভাবকরা বিদ্যালয়ে ছুটে আসেন। এছাড়া স্থানীয় লোকজন স্কুলে ভিড় জমান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির, সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিল ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুর রহমান বিদ্যালয় পরিদর্শন করেছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব আলী মিঞা অবশ্য বলেন যে, প্রচণ্ড গরমের কারণে শিক্ষার্থীরা হয়তো চোখে ঝাপসা দেখেছে। এতে আতঙ্কে কয়েকজন অসুস্থ হয়ে পড়েছে। আমার মনে হয় এগুলি বাচ্চাদের বুঝ দেয়ার চেষ্টা ছাড়া আর কিছু না। ওরা কেউই তো অন্ধ না।

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়দেব কুমার সরকার বলেন, এরকম ঘটনার খবর শুনে একটি মেডিকেল টিম বিদ্যালয়ে পাঠিয়ে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সবাই এখন সুস্থ আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির বলেন, প্রচণ্ড গরমে শিক্ষার্থীদের হয়তো চোখ ঝাপসা হয়ে গিয়েছিল। পরে তারা কিছু দেখে হয়তো ভয় পেয়েছে। এরপরও বিষয়টি আরও গভীরভাবে তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

তবে প্রশাসন বা স্কুল কর্তৃপক্ষ যা-ই বলুক না কেন ওনাদের কথা আমার কাছে বিশ্বাসযোগ্য মনে হয় নাই। আমার ধারণা স্কুলের ছাত্রীরাই সত্যি কথা বলছে। ওরা তো অন্ধ না নিশ্চয়ই ভীতিকর কিছু একটা তারা দেখেছে। আর তদন্ত কমিটিতে ৩ জন শিক্ষা কর্মকর্তার সাথে একজন পরহেজগার হুজুর রাখা উচিত ছিল। ভুত/ জিন যে নামেই ডাকা হোক না কেন এগুলি সামলানোর জন্য জীন ছাড়ানোর হুজুর খুব দরকার ছিল। নইলে ভুত/ জিন ছাত্রীদের আবারও ভয় দেখাতে পারে।

সূত্র - দৈনিক সমকাল এবং ইউটিউব

মন্তব্য ৫৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৫৪) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২৪ সকাল ৯:১২

অপু তানভীর বলেছেন: একেবারে দিনে দুপুরে জ্বীন এসে হাজির হল তাও আবার স্কুলে?
জ্বীনের বৈশিষ্ট্য এতোদিন ধরে যা জেনে এসেছি এটা তো তার সাথে মিলছে না । সম্ভবত জ্বীনরাও আধুনিক হয়ে উঠছে । নিজেদের অধিকার নিয়ে সোচ্চার হয়ে উঠছে । :D

২২ শে মে, ২০২৪ সকাল ৯:২৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার মনে হয় ঐ স্কুলেই ওরা থাকে। রাতে স্কুল খালি থাকে তাই কেউ ওদের বিরক্ত করে না। কিন্তু দিনের বেলা স্কুলের মেয়েদের কারণে ওদের সমস্যা হয়। এই কারণে দিনের বেলা ভয় দেখিয়েছে। তবে জিন সাধারণত রাতেই ভয় দেখায়। দিনে ভয় দেখানোর ঘটনাও আমি শুনেছি অনেকগুলি। ওদের জায়গা কেউ দখল করলে বা কোন কারণে বিরক্ত হলে জীনেরা ভয় দেখায়। নইলে ঝামেলা করে না সাধারণত। আশা করি সুষ্ঠু তদন্ত হবে এবং প্রকৃত অপরাধীকে শাস্তি দেয়া হবে। কোন হুজুরকে না রাখলে অবশ্য তদন্ত রিপোর্টে বলবে যে মেয়েরা ভুল দেখেছে। তাই কোন জিন বশকারী হুজুরকে কমিটিতে রাখা উচিত ছিল। নইলে এই ধরণের ঘটনা আবার ঘটার সম্ভবনা আছে।

২| ২২ শে মে, ২০২৪ সকাল ৯:৩১

ভুয়া মফিজ বলেছেন: এগুলো ক্রিমিনাল ভুত। সাধারণ ভুত দিনে ঘুমায়, রাতে জাগে। এরা দিনে কি করে? তাছাড়া ভুতদের ড্রেস কোডও মানে নাই। সাদাকালো বাদ দিয়ে লাল কাপড় পড়লো কোন আক্কেলে? এরা ভুত সমাজের কলংক!

২২ শে মে, ২০২৪ সকাল ৯:৪৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার ওখানে তো মনে হয় রাত পৌনে চারটা বাজে। এতো রাতে কি জিন/ভুতের সাথে আড্ডা দিচ্ছেন নাকি? :)

এগুলি আসলে মনে হয় ভুতদের বাচ্চা কাচ্চা। তাই মানুষের বাচ্চাকে ভয় দেখাচ্ছে। ভুতেরা তো সাধারণত কালো বা সাদা কাপড় পড়ে। সাদা পড়ে বেশী। লাল কাপড় পড়ার কথা না। ভয় কাটানোর জন্য স্কুল ১ মাসের জন্য বন্ধ করে দেয়া উচিত। :)

৩| ২২ শে মে, ২০২৪ সকাল ৯:৪৪

মিরোরডডল বলেছেন:




আরেহ এই ভুত কে আমি পাঠিয়েছিলাম ওখানে।
সাচুকে অনেক মিস করছিলাম ব্লগে আসে না, সেই কারণে।

এইতো, এটা নিয়ে পোষ্ট দিতে সাচু এখন ব্লগে চলে আসছে।
আমি জানতামতো এভাবেই সাচুকে ব্লগে আনতে হবে :)

সাচু না বলে আমি কয়েকটা জ্বীন পালি, এটা তাদেরই একটা :)

যাইহোক, how are you, my friend?
শুনলাম সামু বন্ধ হয়ে যাবে, সবাইকে তো অনেক মিস করবো।


২২ শে মে, ২০২৪ সকাল ৯:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: মাই ফ্রেন্ড মিরোরডডল, আমি ভালো আছি। আমি তো সামু ছাড়ি নাই। :) একটু বিরতি দিয়েছিলাম। সামু বন্ধ হবে না। জানা আপা না বন্ধ করলে এটা বন্ধ হবে না। ব্লগার সব সময় কম বেশী থাকবে। পৃথিবীতে ভাবুক এবং লেখক প্রকৃতির মানুষ এখনও আছে। তবে সামুকে আয় করা শিখতে হবে। পৃথিবীতে কোন কিছুই ফ্রি না।

আমার কিন্তু দৃঢ় বিশ্বাস মিররের সাথে জিন আছে। তবে মনে হয় ভালো এবং আশিক জিন। :) আমার পরিচিত একজন পরহেজগার হুজুর আছে। ওনাকে বললে উনি এই স্কুলের জীনদের তাড়িয়ে দিতে পারবেন। :)

কিছুদিন আগে আমার এক কলিগ দুর্ঘটনায় পড়েছে জিন দিয়ে মানুষের ক্ষতি করানোর কারণে। কিছুটা ক্ষতি সে করতে পারলেও সে নিজে সড়ক দুর্ঘটনায় পড়ে মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছে। তাই জীনদের দিয়ে কারও ক্ষতি করতে হয় না।

৪| ২২ শে মে, ২০২৪ সকাল ১০:০০

ভুয়া মফিজ বলেছেন: হঠাৎ ঘুম ভাংলো। মোবাইল খুলে দেখি আপনার ভুতের পোস্ট! রাত পৌনে চারটা না, ভোর সাড়ে চারটা। আমাদের এখানে এখন ৪:৩০ নাগাদ আকাশ ফরসা হতে থাকে, আর আমি ভোরেই উঠি। :)

২২ শে মে, ২০২৪ সকাল ১০:২৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি লন্ডনের পশ্চিমের কোন শহরে থাকেন মনে হয়। বাংলাদেশের সাথে ইউকের সময় পার্থক্য এখন ৫ ঘণ্টা দেখাচ্ছে। কিন্তু আপনি যে সময় বললেন সেটা তো মিলছে না কোন টাইম জোনের সাথে। আপনার ঘড়ি মনে হয় আধা ঘণ্টা স্লো আছে। ঠিক করে নেন। :)

ইউকেতে নাকি অনেক সময় রাত ৯ টায় সূর্য ডোবে। কথা কি সত্যি? রোজা রাখতে কষ্ট হয় না?

৫| ২২ শে মে, ২০২৪ সকাল ১০:০৮

শায়মা বলেছেন: হায় হায় এই স্কুলে আমি কালকেই জয়েন করতে চাই!!!!

আমি হবো ভূতেদের ওঝা টিচার!!!! কি মজা!!!!!!!!!!


আগের দিনে পণ্ডিতেরা গরু গাধা পিটিয়ে মানুষ বানাতো। আজকের দিনে বিচ্ছু বাঁদরকে মানুষ বানানো হয়। আর আমি হবো ভূত পিটিয়ে ভূত ছুটানো মানুষ বানানো টিচার......

সবার আগে এই দেশেতে করবো ভূতের বিচার!!! :) :) :)

২২ শে মে, ২০২৪ সকাল ১০:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি শিক্ষক হিসাবে যোগদান করলে ছাত্রীদের থেকে জিন না পালালেও ওদের এইটুক লাভ হবে যে সব ছাত্রী খুব রূপচর্চা সচেতন আর স্টাইলিশ হয়ে যাবে। বাবা মার খরচ বেড়ে যাবে। তখন ছাত্রীদের বাবা মা আপনার বিরদ্ধে বেশী সাজু গুজুর অভিযোগ করে ঘেটি ধরে বের করে দেবে। তখন মজা বুঝবেন।

আমার আরেকটা ধারণা হল কোন মেয়ের সাথে হয়তো আশিক জিন আছে। সেই জিন প্রেমিকার বান্ধবীদের সামনে বীরত্ব দেখানোর জন্য এই কাজ করেছে। তবে তদন্ত কমিটি কিছুই খুঁজে পাবে না। এই ব্যাপারে আমি নিশ্চিত।

ছাত্রলীগের হেলমেট পার্টিকে লাগাইয়া দিলেও ওরা জীনকে টাইট দিতে পারবে না। :) জীনদের টাইট দেয়ার জন্য দরকার সেই রকম হুজুর।

৬| ২২ শে মে, ২০২৪ সকাল ১০:০৯

কামাল১৮ বলেছেন: আপনি জ্বীন সহ ফিরে আসলেন এই জন্য ধন্যবাদ।অনেকেই জ্বীন দেখেছে।আমিও কয়েকবার দেখেছি।

২২ শে মে, ২০২৪ সকাল ১০:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আসলে আপনাদের মত যারা জীন নিজ চোখে না দেখেছে তাদেরকে জীনে বিশ্বাস করানো কঠিন। উপরে দেখেন যে জীনের কথা শুনে দুই একজন নারী ব্লগার দাঁত বের করে হাসছে। জীনে ধরলে মুখ দিয়ে আর কোন শব্দ বের হবে না এদের। রাতে ঘুমানো অবস্থায় এদেরকে বোবা জীনে ধরলে বুঝবে জীন কি জিনিস।

আমার বিশ্বাস আপনার জীনের অভিজ্ঞতা বললে জীনের অস্তিত্বের ব্যাপারে আর কেউ সন্দেহ করবে না।

৭| ২২ শে মে, ২০২৪ সকাল ১০:১৬

মিরোরডডল বলেছেন:




ভুতেরা তো সাধারণত কালো বা সাদা কাপড় পড়ে। সাদা পড়ে বেশী। লাল কাপড় পড়ার কথা না।

ভুতটা মনে হয় কোনো বৌদ্ধ সন্ন্যাসীর ছিলো।




২২ শে মে, ২০২৪ সকাল ১০:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: সন্ন্যাসীরা তো প্রেম করে সন্ন্যাসিনীদের সাথে। :) স্কুলের মেয়েদের সাথে কী? :)

৮| ২২ শে মে, ২০২৪ সকাল ১০:৪৪

ভুয়া মফিজ বলেছেন: বাংলাদেশের সাথে ইউকের সময় পার্থক্য এখন ৫ ঘণ্টা দেখাচ্ছে। ঠিকই দেখাচ্ছে। আমার ২ নং মন্তব্যের সময় দেখেন। বাংলাদেশ সময় ৯:৩১। এখানে ৪:৩১। আপনারে প্রচুর ব্যাখ্যা করতে হয়!!! X(

হ...........ফুল সামারে ৯:৩০ / পৌনে ১০ টার দিকে সন্ধ্যা হয়। রোজা রাখতে কষ্ট হয় না? তেমন একটা না। :)

২২ শে মে, ২০২৪ সকাল ১০:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঠিক আছে ঘড়ির টাইম ঠিক করার দরকার নাই। আমার হিসাবে ভুল হইসে। :)

প্রায় ১৭/১৮ ঘণ্টা রোজা রাখা সোজা কথা না। বাংলাদেশে সর্বোচ্চ ১৫ ঘণ্টা হয় গ্রীষ্মকালে।

৯| ২২ শে মে, ২০২৪ সকাল ১০:৫৫

শায়মা বলেছেন: আমি ১০০% না ১০০০০০০০০০০০০০০০০ % চ্যালেঞ্জ দিলাম। স্কুলের বড় ক্লাসের বাচ্চারাই এই কাজ করেছে।

২২ শে মে, ২০২৪ সকাল ১০:৫৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: সবাইকে নিজের মত দুষ্ট মনে করলে চলবে? X(

ক্লাস টেনের একটা মেয়ের এতো সাহস হবে নাকি? বর্তমান কালের মেয়েরা আপনাদের সময়ের মেয়েদের মত দুষ্ট না। কত ছেলের যে সর্বনাশ করছেন একমাত্র আল্লাহতায়ালাই জানেন।

১০| ২২ শে মে, ২০২৪ দুপুর ১২:০০

শায়মা বলেছেন: ওকে ওকে দাঁড়াও। এখন টাইম নাই। বিউটি পারলার যাই।

বিকালে আর সন্ধ্যায় দুইটা অনুষ্ঠান। ডাবল মেক আপ। ডাবল টাইম নিডেড। তাই এখন টাইম নাই। X((

ফিরে এসে তোমার ভূত আগে ছুটাই তারপর ঐ ইতকুলেল বাত্তাদেল ভূতের খবর নেবো ..... :)

২২ শে মে, ২০২৪ দুপুর ১:০২

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিকাল আর সন্ধ্যার জন্য একটা মেকআপই তো যথেষ্ট হওয়ার কথা। মনে হয় একটাতে রাণী সাজবেন আর আরেকটাতে পেত্নি। এই কারণে দুইবার মেকআপ লাগবে মনে হয়।

১১| ২২ শে মে, ২০২৪ দুপুর ১২:০৩

শায়মা বলেছেন: যাবার আগে একখানা এক্সপেরিয়েন্সড ভূতের ঘটনা দিয়ে যাই

২২ শে মে, ২০২৪ দুপুর ১২:২৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার লিঙ্কে দেয়া পোস্টে আমি ৭ টা মন্তব্য করেছিলাম সেটা মনে হয় বর্তমান সাজু গুজুর ব্যস্ততার কারণে খেয়াল করেননি। একই কুমিরের বাচ্চা কয়বার দেখাবেন। X((

বস্তা পচা রদ্দিমাল বারবার না দেখানোই ভালো। X((

১২| ২২ শে মে, ২০২৪ দুপুর ১২:৩৩

শায়মা বলেছেন: ঐ তোমার ডাবল না ট্রিপল খবর আছে। বিউটি পারলার থেকে বেশি কিছু লিখলাম না আর X((

২২ শে মে, ২০২৪ দুপুর ১২:৫১

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি আজকে যে অনুষ্ঠানে যাবেন সেখানে কি আপনাকে ডেকেছে নাকি আপনাকে টাকা দিতে হয়েছে অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য?

১৩| ২২ শে মে, ২০২৪ দুপুর ১:২৯

শায়মা বলেছেন: আমি টাকা পাবো। :)
সেই টাকা দিয়ে তারারা কিনবো গারনেট থেকে:)

২২ শে মে, ২০২৪ দুপুর ২:১৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি টাকা পেলে আমার জন্য একটা তারারা টি শার্ট কিনে দিবেন। তারপরে টাকা বাচলে নিজের জন্য এগুলি কিনবেন;


১৪| ২২ শে মে, ২০২৪ দুপুর ১:৩১

শায়মা বলেছেন: তারারা তি ? খুঁজে বের করো

২২ শে মে, ২০২৪ দুপুর ২:৩৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: তারারা মনে হয় একটা ড্রেস ব্র্যান্ড। অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডে বেশী জনপ্রিয়। ছেলেদের ড্রেসও আছে। আমার জন্য একটা পায়জামা নিয়ে আসবেন তারারার। ঘুমানো যাবে, নামাজ পড়া যাবে।

১৫| ২২ শে মে, ২০২৪ বিকাল ৩:০৮

করুণাধারা বলেছেন: এভাবে ভয় দেখানো ভূতেদের ঠিক হয় নাই।

কিন্তু এর একটা ভালো দিক আছে, ভূত সংবাদ জানাতে অনেকদিন পর আপনার পোস্টের পুনরায় আগমন ঘটলো। :)

২২ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৩৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আসলে এখন ঐ স্কুলটাকে হুজুর ডাকিয়ে বন্ধ করতে হবে। তা না হলে আবার ভয় দেখাবে।

ব্লগে নিয়মিত হওয়ার চেষ্টা করছি। আপনার পূর্বের দুইটা পোস্টে আমি মন্তব্য করেছি। একটা ধাঁধা নিয়ে আর আরেকটা ' দেখ কত বড় ক নিয়ে'।

১৬| ২২ শে মে, ২০২৪ বিকাল ৩:১১

শেরজা তপন বলেছেন: ক্যাসপার টাইপের ব্যাক্কল ভুত- যাক তাও ওদের কল্যানে আপনার তো ফিরে আসা হল :)

২২ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪০

সাড়ে চুয়াত্তর বলেছেন: ক্যাসপার নিয়ে একটা মুভি ছোটবেলায় বিটিভিতে দেখেছিলাম মুভি অব দা উইকে। হাল্কা মনে আছে। মাদ্রাসায় জীন থাকে শুনেছি। এখন দেখা যাচ্ছে যে স্কুলেও জীন থাকে। রাতে মেয়েরা স্কুলে থাকে না তাই সম্ভবত দিনে ভয় দেখিয়েছে। দিনেই যে ভয় মেয়েগুলি পেয়েছে রাতে ভয় দেখালে না জানি কি হত। তবে পুলিশ আর প্রশাসন দিয়ে জীন/ ভুত তাড়ানো সম্ভব না। দোয়া দরুদ দিয়ে তাড়াতে হবে।

১৭| ২২ শে মে, ২০২৪ বিকাল ৩:৫৬

ঢাবিয়ান বলেছেন: এই স্কুলের ভিডিও আমার ছেলেবেলার বন্ধুরে পাঠানি দরকার । বদনজর , জ্বিন পরির উপদ্রব থামানোর ভাল হুজুরের সন্ধান আছে তার কাছে =p~ মনে হয় আপনার কাছেও আছে। আপনে তাবিজ বিতরন করে আসতে পারেন ঐ স্কুলে। :`>

২২ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার বন্ধু ভালো হুজুরের কাছে গিয়েছিল বলেই বেচে গেছে। ডাক্তারের কাছে গেলে পাগলের ওষুধ দিয়ে আপনার বন্ধুকে পাগল বানিয়ে ফেলত। আমারও পরিচিত হুজুর আছে যার জীন ছাড়ানোর বিদ্যা আছে। মেয়েদের গলায় তাবিজ বেঁধে দিয়ে পুরা স্কুলটাকে দোয়া দরুদ দিয়ে বন্ধ করতে হবে যেন জীন কোন দুষ্টামি না করতে পারে। অনেকে অবশ্য বিশ্বাসই করছে না ব্যাপারটা।

১৮| ২২ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৬

মনিরা সুলতানা বলেছেন: হুজুর ডাকুক ওঝা ডাকুক ওদের তাড়ানোর চান্স আর পাবে না। ভয় দিতে এসে ধরা খেয়ে ওদের এমনিতেই চাকরি নট।

২২ শে মে, ২০২৪ রাত ৮:০২

সাড়ে চুয়াত্তর বলেছেন: হুজুর বা ওঝা ডাকতে বলার জন্য ধন্যবাদ আপনাকে। আপনি অন্তত ব্যাপারটা বুঝতে পেড়েছেন। উপরে অনেকে ব্যাপারটা বিশ্বাস করছে না। শায়মা আপু বলছে যে উপরের ক্লাসের মেয়েরা নাকি এই কাজ করেছে। এটা আমার বিশ্বাস হয় না। বরং মেয়েগুলির কথাই আমার বিশ্বাস হচ্ছে। তদন্ত কমিটিতে একজন জীনের হুজুর রাখা উচিত ছিল। তা না হলে তদন্তে কিছুই পাবে না।

১৯| ২২ শে মে, ২০২৪ রাত ৮:৩৩

প্রামানিক বলেছেন: মারাত্মক কথা

২২ শে মে, ২০২৪ রাত ৮:৪০

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঠিক বলেছেন। দ্রুত এই জীন/ ভুতের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। তদন্ত কমিটি অবশ্য জীন/ ভুতের কথা বলছে না।

২০| ২৩ শে মে, ২০২৪ সকাল ৭:২৫

রানার ব্লগ বলেছেন: ভুত কেবল সাদা কাপড় কেনো পরবে । ভুত কি কালার ব্লাইন্ড ? একজন লাল কাপড় পরা দেখেছে তার মানে ভুতের মাঝে মধ্যে অন্য কালারের কাপড় পরার শখ আছে । সৌখীন ভুত বলেই মেয়েদের স্কুলে হানা দিয়েছে ।

২৪ শে মে, ২০২৪ দুপুর ২:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার মনে হয় ওখানে একাধিক ভুত/ ভুত্নি ছিল। কেউ সাদা, কেউ কালো এবং কেউ লাল রঙয়ের কাপড় পড়েছিল। মেয়েরা একটা মহিলাকে ছাদ থেকে লাফ দিতে দেখেছে। কয়েকজন মেয়ে একসাথে এটা দেখেছে। ছাদের উপর থেকে কোন মানুষ লাফ দিয়ে পড়লে নির্ঘাত মারা যেত বা আহত হত। তাকে নিশ্চয় খুঁজে পাওয়া যেত। একমাত্র জীন/ ভুতের পক্ষেই এই ধরণের খেল দেখানো সম্ভব। যে কারণে তদন্ত কমিটি এই ধরণের কোন মহিলাকে খুঁজে পাবে না যে ছাদ থেকে লাফ দিয়েছে।

২১| ২৩ শে মে, ২০২৪ সকাল ৭:৫৩

শ্রাবণধারা বলেছেন: আপনার এই পোস্টটা দেখে দুদিন আগের একটা খবরের কথা মনে হল। খবরে দেখলাম মাইক্রোসফ্ট আর খান একাডেমির মধ্যে একটা চুক্তি হয়েছে। সেই চুক্তি অনুযায়ী খান একাডেমি মাইক্রোসফটের সহযোগিতায় স্কুল কলেজের শিক্ষকদের এ.আই. চালিত টিচিং এসিটেন্ট সরবরাহ করবে।

আমারা যেহেতু টেকনোলজিতে কিছু পিছিয়ে আছি তাই এ.আই. এর পরিবর্তে এই লাল কাপড় পড়া জ্বীনগুলোকে দিয়ে টিচিং এসিটেন্টের কাজটা করা যায় কী না দেখা যেতে পারে। আপনি এবং কয়েকজন পরহেজগার হুজুর কে পরামর্শক নিয়োগ দিয়ে যদি সফল জ্বীন প্রজেক্ট করা যায় তাহলে জাতি ১০০ বছর এগিয়ে যায়।

২৪ শে মে, ২০২৪ দুপুর ২:২০

সাড়ে চুয়াত্তর বলেছেন: অনেক মাদ্রাসায় জীনেরা পড়তে আসে মানুষ সেজে। আবার অনেক মাদ্রাসা শিক্ষক শিক্ষার্থীদের জীন দিয়ে ভয় দেখায়। মুন্সিগঞ্জে মহিলা মাদ্রাসায় ‘জ্বীন নিয়ে খেলা’ করার অভিযোগে মাদ্রাসা শিক্ষক আটক
আবার অনেক সময় জীনেরা মানুষকে তুলে নিয়ে তাদের দেশে নিয়ে যায়। জীনকে স্কুলের শিক্ষক হিসাবে নিয়োগ দিলে ওরা ছাত্র/ ছাত্রীকে তুলে নিয়ে যেতে পারে। কয়েক মাস পরে অবশ্য ফেরত দিয়ে যায়। কোন উঁচু গাছ বা টিনের চালের উপরে ধপাস করে ফেলে দেয়। এই রকম একটা ছেলেকে আমি দেখেছি। কয়েক মাস ও পরীর দেশে ছিল। অবশ্য তেমন কিছু বলতে পারে না সেই দেশ সম্পর্কে। কারণ পরীরা ফেরত দেয়ার সময় ওর মাথা থেকে সব কিছু ভুলিয়ে দেয়। তাই স্কুলে এআইয়ের বদলে জীন ব্যবহার করলে বিপদ হতে পারে। দুষ্ট জিনেরাই উপদ্রবগুলি করে থাকে। ভালো জীন উপদ্রব করে না। ওরা মসজিদ, মাদ্রাসায় নামাজ পড়তে বা কোরআন শিখতে যায় মুলত।

২২| ২৩ শে মে, ২০২৪ দুপুর ১২:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
জ্বীন নাকি অন্য কিছু ?

২৪ শে মে, ২০২৪ দুপুর ২:২২

সাড়ে চুয়াত্তর বলেছেন: একসাথে অনেকগুলি মেয়ে দেখেছে এবং ভয় পেয়েছে। একজন সাদা কাপড় পড়া মহিলাকে ছাদ থেকে লাফ দিতে দেখেছে তারা। পরে ঐ মহিলার কোন খোঁজ পাওয়া যায় নাই। তাই আমার মনে হয় মেয়েরাই সত্যি কথা বলছে। কিন্তু প্রশাসন এবং স্কুল কর্তৃপক্ষ ব্যাপারটার গুরুত্ব বুঝতে পাড়ছে না। জীনেরা আবারও ভয় দেখাতে পারে মেয়েদের যদি না কোন জীনের চিকিৎসক দ্বারা চিকিৎসা না করা হয়।

২৩| ৩১ শে মে, ২০২৪ বিকাল ৫:০৪

শায়মা বলেছেন: হাহাহাহা এত দিন মহা ব্যস্ততার কারণে কমেন্টগুলো পড়া হয়নি।


আজ তারারা ড্রেস কমেন্টগুলো পড়ে আমি হাসতে হাসতে মরে গেছি।


হা হা হা ভাইয়া শাহারা লিখতে চেয়েছিলাম। বিউটিপারলার থেকে ফোনে ঠিক ঠাক লিখতে পারিনি। আর এই তারারাকে কিনা বানালে তুমি ..... হা হাহা

০১ লা জুন, ২০২৪ রাত ১০:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিউটি পার্লারে মনোযোগ দিয়ে সাজতে হয়। ঐ সময় সাজগোজ ছাড়া অন্য কিছু করা উচিত না। :)

২৪| ৩১ শে মে, ২০২৪ বিকাল ৫:০৫

শায়মা বলেছেন: ওপস শাহারা না শারারা...... :P

০১ লা জুন, ২০২৪ রাত ১০:৪২

সাড়ে চুয়াত্তর বলেছেন: নাম ভালো মত না জানলে বলার দরকার কি? X(

২৫| ৩১ শে মে, ২০২৪ রাত ১১:৫২

রূপক বিধৌত সাধু বলেছেন: পরবর্তী আপডেট কী? কেউ কি ভূত সেজে ভয় দেখিয়ে গেল?

০১ লা জুন, ২০২৪ রাত ১০:৩৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এখনও তদন্ত চলছে সম্ভবত। তদন্তের ভয়ে ভুত আপাতত গা ঢাকা দিয়েছে। :)

২৬| ০১ লা জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৪৯

শায়মা বলেছেন: হা হা হা চুয়াত্তর ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!

শেষ মেষ খুঁজে পেলে!!!!!!!!!!!!!

তবুও ১ টা!!!!

আরও আছে কিন্তুক!!!! :P


যাইহোক কমেন্টো মুছে দিয়েছি। রাগ করো না ....... ভাবীকে দেখাও প্লিজ!!!!!!!!! আর আমার ভাগিনীকেও ...... :)

আর আরও অনেকগুলা খুঁজো..... :)

ক্লু রেড শাড়ি, কমলা শাড়ি, আকাশী শাড়ি, হলুদ শাড়ি :) বেশিভাগ জামদানী ......

০১ লা জুন, ২০২৪ রাত ১০:১৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার লাল, নীল, বেগুনী জামদানী শাড়ি খুঁজে পেলাম না।

আপনার ভাবিকে আর আমার মেয়েকে আপনার রান্না ঘরের ভিডিও পাঠিয়েছি। এখনও ওরা দেখেনি মনে হয়। তাই প্রতিক্রিয়া কী সেটা পরে বলবো।

ভিডিও মুছে দেয়ার জন্য রাগ করি নাই। কারণ রাগ করার সময় নাই। :)

২৭| ০১ লা জুন, ২০২৪ রাত ১০:২১

শায়মা বলেছেন: গুড গুড রাগ করার সময় পাওয়া ভালা কাজ না।


তবে একটা যখন খুঁজেই পেলে তো আরও কয়েকটা না হয় আমিই খুঁজে দেবো। :)

০১ লা জুন, ২০২৪ রাত ১০:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঠিক আছে। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.