নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রতি যুগে একদল সত্যের অনুসারী থাকে। আমি সে দলে আছি।

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া)

সকল মানুষের মধ্যে কিছু কিছু ভুলত্রুটি আছে যা মানুষ নিজে বুঝতে পারে না, সেই ভুলগুলো ধরিয়ে দেয়া এই অধমের দায়িত্ব

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) › বিস্তারিত পোস্টঃ

সহ ব্লগার মোহাম্মদ বাসারের পোষ্ট ও আমার কিছু কথা।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:২৫



আপনার বক্তব্যে গোলমাল আছে। আপনার ২০ জন বন্ধু দিয়ে আপনি সামগ্রিক বিচার বিশ্লেষণ করেছেন, আপনার বর্ণানা অনুযায়ী তারা মাত্র ৪ ভাগ। এমনো হতে পারে আপনার কুড়িজন বন্ধুদের মধ্যে কুড়িজনই লুইচ্ছা। সবাই আকাম করে সত্য কথা বলে না। এখন কুড়িজন লুইচ্ছার কারণে একটি সমাজে একশত ভাগ লুইচ্ছা দেখানো কোনভাবেই যুক্তি যুক্ত নয়

আচ্ছা তপু কি মেয়ে বন্ধু কে ধর্ষন করছিল নাকি রাস্তার মেয়েকে? বিকৃত মন মানুষিকতার যারা অনুসারী তাদের নিকট মেয়ে বন্ধু দূরের কথা রাস্তার মানুষ ও নিরাপদ নয়। মাঝে মাঝে তাদের হাতে ঘরের আপন জন এই কর্মের শিকার হয়। য়ূরোপে, আমেরিকায় এটা সচরাচর ঘটে। পিতা কর্তৃক নিজ কন্যার ধষর্ণের নজির ভূরি ভূরি আছে। চটি গল্পের ব্যাপারে চুপ কেন? নাকি এটি প্রগতিশীলতা!

আপনি যে ধর্মীয় অনুশাসনের কথা বলেছেন সেটা বাংলাদেশে বিলুপ্তি প্রায়। বাংলাদেশে পার্ক এবং নিষিদ্ধ পল্লীতে এই ধরণের ছেলে-মেয়েদের আধিক্য বাড়ছে। HD Sexএ তারা ভাল সফলতা দেখাচ্ছে।

আমার ধারণা তপনের যদি পতিতাদের এফোর্ড করার মত যথেষ্ট টাকা থাকত তাহলে তপন ঐ প্রতারণার কাজ করত না।
- এ দ্বারা আপনি নিজেই নিজের অজান্তে পতিতাবৃত্তি কে উৎসাহিত করছেন।

গরীব ছেলেদের দ্বারা রাস্তাঘাটে ধর্ষণের, প্রত্যারণার নজির খুব কমই আছে। তারা
যদি কখন দুই জন অবৈধভাবে মিলিত হয়ে ধরা খায় তাহলে সমাজের উপর তলার মানুষ বিচার সালিশের নামে আইন নিজের হাতে তুলে নিয়ে অমানুষিক নির্যাতন চালায়।

আরবদের গৃহ পরিচায়িকা নিয়োগের ব্যাপারে আমাদের দেশে নারী ও মানবাধিকার কর্মীরা চুপ কেন বলতে পারেন? তারা বিদেশী ডলার আর সরকারের ক্ষমতার বাহিরে কোন কথা বলতে পারে না। সময় অসময়ে দু একটা গোঙানি দেয় এই যা! মাঝে মাঝে তারা ছায়া সরকার হয়ে কাজ করে। সাদা চামড়াদের দালালি করে। আর যারা মধ্যপ্রাচ্যে যাচ্ছে তারা কিছুটা হলেও বুঝে যাচ্ছে। বাকিটুকু বুঝার দায়িত্ব সরকাররের।

। ঐ সময়ে অর্থাৎ ২০১৩/১৪ সালের ঐ চুক্তিতে বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করেন তৎকালীন শ্রম মন্ত্রী জনাব খন্দকার মোসারফ হোসেন। বিভিন্ন মানবাধিকার প্রতিষ্ঠানগুলো ঐ সময় বলতেছিল- 'বাংলাদেশ রাষ্ট্রীয় তদারকিতে আরব দেশগুলোতে পতিতা পাঠানোর চুক্তিপত্রে স্বাক্ষর করল'।
স্বাধীন তার ৪৫ বছর পর কেন আমাদের কে আরেক দেশে পতিতা রপ্তানী করতে হয়, এটা জাতির জন্য কলংক নয় কি? কারা দেশের চল্লিশ হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে, কারা আমাদের ব্যাংক লুট করেছে, গরীবের টাকায় কেনা শেয়ারগুলো কারা মেরে দিয়েছি এটা কি তারা জানে না! হাওয়া ভবনের সিন্ডিকেট কারা সৃষ্টি করছে, মধ্য প্রাচ্য থেকে গরীবের কথা বলে সাহায্য এনে ধর্মীয় লেবাসে কারা ধনকুবের হইছে তারা কি বুঝতে অক্ষম? এ ব্যাপারে নারীবাদী ও মানবাধিকার সংঘটনগুলো চুপ কেন?

কথা বললে অনেক বলা যায়, এই সমস্ত ভুলবাল বিষয় উপস্হাপনের টেন্ডার দয়া করে নিবেন না।
সহ ব্লগার বাসারের পোষ্ট

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:০৭

খোলা মনের কথা বলেছেন: ব্লগে ইদানিং ফেবু'র মত ভুলভাল ডেলিভারী হচ্ছে!!!!

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:২৭

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: 8-| ঠিক কথা বলেছেন ভাই।

ব্যক্তি হিসেবে অনেকের সীমাবদ্ধতা আছে। তাই বলে একপেশে কানা বিচার বিশ্লেষণ করলে চলে না। যেমন, লন্ডন বা আমেরিকা বসে ব্লগিং করা এক জিনিষ আর বাংলাদেশে ব্লগিং করা আরেক জিনিষ। এখানে অনেক কিছু মাথায় রেখে চোখ কান খোলা রাখতে হয়।

আবার, সামাজিক ভুলের খেসারত যেমন ধর্ম দিতে পারে না ঠিক তেমনি ধর্মীয় খেসারত সমাজ দেওয়াটা যুক্তিগত নয়। কেহ যদি ধ র্রম কে ভুলভাল বুঝায় সেটা সমাজ কিভাবে নিবে, সেটা সমাজ, ব্যাক্তির বিষয়।
আশা করি বুঝতে পারছেন।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:২৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ভাই আমার নাকে একটি নকল আইডি খুলেছে। আইডি নকল তাতে আমার সমস্যা নেই। কিন্তু সে আমার ছবি ব্যবহার করেছে। এব্যাপারে আপনার কিছু করার থাকলে করেন।

এখানে খুঁজুন

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৪:২৯

খোলা মনের কথা বলেছেন: ব্যক্তি হিসেবে অনেকের সীমাবদ্ধতা আছে। তাই বলে একপেশে কানা বিচার বিশ্লেষণ করলে চলে না। যেমন, লন্ডন বা আমেরিকা বসে ব্লগিং করা এক জিনিষ আর বাংলাদেশে ব্লগিং করা আরেক জিনিষ। এখানে অনেক কিছু মাথায় রেখে চোখ কান খোলা রাখতে হয়।

এই কথাগুলো আশা করি ঐ লেখক বোঝার চেষ্টা করবেন। তিনিও হয়তো ইউকে তে থাকেন। আমি লেখককে আমন্ত্রন করে এসেছি আপনার লেখায়। দেখা যাক.....

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৭

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আশা করি তিনি ফিরে আসবেন। এসে অনেক কিছু বলবেন।

ব্লগে কেউ কারো শত্রু না পাব্লিক ডোমেইন হিসেবে যে কেউ গঠনমূলক সমালোচনা রাখতে পারে। তিনি আসলে আরো ভালোভাবে জানতে পারব তার পোষ্টের বক্তব্য ।

ধন্যবাদ।

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:২৭

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ভাল খোলা মনের কথা, মন খারাপ করবেন না, এরা সাধারণ থেকে দূরে চলে গেছে। এরা এক পেশে সব কিছু বিচার করে। আমার আপনার যেটুকু করার আছে তা হল- সত্য কে প্রকাশ করা। আশা করি সেখান থেকে পিছপা হবেন না।

৩| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: আলোচনা ভালো লাগলো।


২০ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৪৫

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: পাঠ ও মন্তব্যের জন্য ধন্যবাদ।

৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:৪৩

ডঃ এম এ আলী বলেছেন: আপনার পোষ্টের কথামালায় বেশ বেশ সুন্দর সুন্দর যুক্তি আছে । সেই পোষ্ট লিখক এসে এটা দেখলে বুঝতে পারবেন উনার লিখায় কি কি ঘাটতি কিংবা বাহুল্যতা আছে । ধন্যবাদ একটি দিক নির্দেশনামুলক লিখার জন্য ।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৫৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ধন্যবাদ ড: আলী ভাই, পড়ে মন্তব্য করেছেন।

মানুষের একপেশে চিন্তাধারা দেখলে খুব খারাপ লাগে। তারা আমাদের পরিবার ও সমাজ কাঠামো ভাঙ্গবার জন্য উঠে পরে লেগেছে। তাদের ভাল লাগেনা তারা বেড়িয়ে গেছে। এতে কেউ আপত্তি বা অভিযোগ করেনি। কিন্তু তারা অন্যের জীবন নিয়ে বেহুদা প্যাঁচাল পারে যা কাম্য নয়।

শুভ কামনা জানবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.