নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

ইউনুস সরকার কেন ফেইল করবে?

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৪২

১। কিছুদিন আগে গোপালগঞ্জে আর্মির উপর ভয়ানক হামলা হয়। ৪টি আর্মির গাড়ী পুড়িয়ে দেওয়া হয়। আর্মির উচ্চপদস্থ কর্মকর্ত সহ বেশ কয়েকজন সৈনিক গুরতর আহত হয়। গতকালকে গোপালগঞ্জে পিটিয়ে একজন বিএনপি কেন্দ্রীয় নেতাকে মেরে ফেলেছে, যে ছিল পেশায় একজন ক্রিকেট আম্পিয়ার। ( ছোট একটা তথ্য- হাসিনা ঢাকা-চট্রগ্রাম জেলার পরে সবচেয়ে বেশী বরাদ্ধ দিত গোপালগঞ্জে। রংপুর বিভাগের চেয়েও বেশী বরাদ্ধ পেত এই গোপালীরা। এটা কাগজে কলমে প্রমানিত এডিবি নিয়ে যারা কাজ করে তাদের কথা এটা )

২। পুলিশ সবচেয়ে বড় থ্রেট! তারা কোন দায়ীত্ব পালন করছেনা, হয়ত চেস্টা করছে দেশের আইনশৃঙ্খলা চরমভাবে অবনতি হউক!
এরা বড় ধরনের সাবোটাজ করতে পারে!

৩। প্রশাসন সহ দেশের প্রায় অনেক জায়গায় আওয়ামী সন্ত্রাসীরা বসে আছে। এরা হিন্দুদের দিয়ে দেশে অস্থিরতা চালাচ্ছে। গার্মেন্টসে এরা আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে। প্রথমে এরা বিচারকদের দিয়ে কু করার চেষ্টা করে, পরে আবার আনসার, দেশে গুম-খুন চালিয়ে ডিস্ট্যাবিলাইজ করে দেওয়া হবে আগামী কয়েক মাসের মধ্যে। এরা শ্রমিক অসন্তষের সৃষ্টি করবে। গার্মেন্টস , সার কারখানা, সমুদ্র বন্দর, হাসপাতাল থেকে শুরু করে সিস্টেমেটিক ভাবে গুরুত্বপুর্ণ

৪। আওয়ামী সন্ত্রাসীরা ধর্মীয় জামেলা বাধাবে। এইটা আহমেদিয়া , কাদিয়ানী, মাজারি, কবর পূজারী, সুফি, দরবেশ, লালন, গে, লেজবিয়ান, রেইন বো থেকে শুরু করে সেনসিটিভ যেকোন ইস্যু হতে পারে। হিন্দু পার্সেকিউশন এটারই একটা অংশ।

৫। আওয়ামী সন্ত্রাসীরা আমলা দিয়ে সমস্যা তৈরী করবে। যেমন আমলাতন্ত্র কাজ করবে না চুপচাপ বসে থাকবে। সারাদেশের জনগণের ধারণা হবে সরকার কিছু করছে না। এখানে আপনারা আমলা, বিচারক, পুলিশ, কাস্টমস, এমনকি পররাষ্ট্র মন্ত্রণালয়ের লোকজন কেও পাবেন।

৬। আওয়ামী সন্ত্রাসীরা পলিটিকাল হত্যা কিংবা অন্যান্য হাই ভ্যালু টার্গেট করবে । যেইগুলি করলে সমাজে বিশাল গিট্টু লাগে এমন গুলো। সেইটা নাম করা কোন লেখক থেকে শুরু করে রাজনীতিবিদ, সেলিব্রিটি, ব্লগার (যেমন অভিজিৎ রায়) টাইপের কিছু হতে পারে।

৭। এই আওয়ামী সন্ত্রাসীরা একগ্রুপ ছাত্রকে- অন্য এক গ্রুপের বিরোদ্ধে লেলিয়ে দিবে বিভিন্ন দাবীর নামে। ছাত্র আর পলিটিকাল গ্রুপের মধ্যে জগড়া বাধাবে। আন্তর্জাতিক অথবা লোকাল লেভেলের ইসলামী সন্ত্রাস করবে। ফিনান্সিয়াল সমস্যা বাধাবে। এর একটা বড় অংশ হবে ইনস্টিটিউশন কোলাপস করিয়ে দেওয়ার মাধ্যমে।


হাসিনার মত একটা রক্তচোষা পিশাচ আর তার দলবল কে ইউনুস সাব ডিল করতেছে মানবিকতা দিয়া। ইউনুস সাহেব ভাল মানুষ কিন্তু ভাল প্রশাসক না। উনি সব জায়গায় এনজিও লোকদের টেনে এনে পরিস্থিতি লেজেগোবরে করে ফেলেছেন। যারা অপরাধ করেছে, যারা গত ১৫ বছর এই দেশটাকে দোযখ বানিয়ে রেখেছে তাদেরকে যদি দৌড়ের উপর রাখা না যায় তাহলে তারা সরকারকে দৌড়ের উপর রাখবে এটাই স্বাভাবিক।

co- and Edi.

মন্তব্য ২৯ টি রেটিং +২/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: তারপর শেখ হাসিনা ছেড়ে যাওয়া ,মসনদ কেড়ে নিবেন এবং বিরোধীদেরকে গরম তেলে ভাজবেন।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪১

তানভির জুমার বলেছেন: চাচার বাড়ী কি গোপালগঞ্জ? আওয়ামীলিগ হল একটা জন্ম পরামপরা (৭২ থেকে) সন্ত্রাসী দল এদেরকে মানবিকতা দেখানোর কি আছে? আমাদের এলাকায় যারা আওয়ামীলিগ এরা সবাই সন্ত্রাসী এবং হারামজাতা এটা সবাই জানে। এরা কি মানুষ? গত ১৫ বছরে টের পাননি? এরা হচ্ছে গোখরা সাপ এরা ছোবল দিবে. এখন আপনি ছোবল দিতে আসা গোখরা সাপ কে প্রেমের কবিতা শুনাবেন?

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: কথাগুলো ফেলে দেয়ার মত নয়।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪৫

তানভির জুমার বলেছেন: ইতি মধ্যে কিছু কিছু শুরু হয়েগেছে। আওয়ামীলিগ কে বিতারিত না করতে পারলে বাংলাদেশে কখনো শান্তি আসবে না।

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৫০

নতুন বলেছেন: বাঙ্গালী গুতায় সহী পথে থাকে।

আফসোসলীগ যদি দেখে ঝামেলা করলে কিছুই হবেনা, তাহলে প্রতিদিনই নতুন নতুন করে ঝামেলা পাকাবে।

যারা ঝামেলা করবে তাদের আইনানুজায়ী সাজা দিতে হবে।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪৯

তানভির জুমার বলেছেন: ইউনুস সরকার হেলে-দুলে চলতেছে। আওয়ামীরা তাদের সব অপকর্মই চালিয়ে যাচ্ছে। রাষ্ট্র চালানো আর এনজিও চালানো এক না। প্রয়োজনে অতিরিক্ত কঠুর হতে হবে আবার প্রয়োজনে অনেক নরম হতে হবে। সমস্যা হচ্ছে ইউনুস সাহেব প্রয়োজনে কটুর হওয়া শিখেনি।

৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:০৪

অস্বাধীন মানুষ বলেছেন: আপনার কথা গুলো ১০০০% সত্য। দেশে যা দেখছি এখন এতটাই চলছে ।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৫১

তানভির জুমার বলেছেন: আওয়ামীরা সন্ত্রাসী এরা নিজের স্বার্থে এমন কোন কাজ নাই যেটা এরা করবে না।

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঠিক বলেছেন। ৭ নম্বর পয়েন্টটা গুরুত্বপূর্ণ বেশী। ছাত্রদের মধ্যে দ্বন্দ্ব তৈরি করার চেষ্টা করবে। এটা করা অপেক্ষাকৃত সহজ এবং এতে সরকার দুর্বল হয়ে যাবে। আরেকটা ব্যাপার হল এখন যদি গোয়েন্দারা সঠিকভাবে কাজ না করে তাহলে অনেক চক্রান্ত সফল হয়ে যেতে পারে। আগেই চক্রান্তকারীদের ধরতে না পারলে এরা নতুন নতুন সমস্যা তৈরি করতে পারবে। গোয়েন্দা বিভাগে এখনও আওয়ামী লীগের লোক থাকলে এই সরকারের বিপদে পড়ার সম্ভবনা আছে। ঢিলে ঢালা ভাবে সরকার চালালে চলবে না। মনে রাখতে হবে যে এই সরকারের মূল প্রতিপক্ষ হল শেখ হাসিনার মত শ্রুড এবং নির্দয় একজন মহিলা। এদের সাথে দয়া দেখাতে গেলে বা নমনীয় আচরন করলে এই সরকার বিপদে পড়বে। আওয়ামী লীগের লোকজন সংগঠিত হচ্ছে। এটা করতে দেয়া যাবে না। তাদের উদ্দেশ্য হবে এই সরকারকে উৎখাত করা।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৫৩

তানভির জুমার বলেছেন: ইউনুস সরকার হেলে-দুলে চলতেছে। বিপদ আছ করতে পারছে না। প্রশাসনের অনেক জায়গায় আওয়ামীদেরই বসাচ্ছে।

৬| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪০

সজি১১১ বলেছেন: ঠিক বলেছেন

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:০৩

তানভির জুমার বলেছেন: বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য আওয়ামীলিগ সবচেয়ে বড় হুমকি। ঢাবির একজন প্রফেসর যিনি ৪০ বছর ধরে সন্ত্রাসবাদ আর সার্বভৌমত্ব নিয়ে টিচিং দেন। আজকে শত মিডিয়ার সামনে বলেছে, আগামী এক বছরের মধ্যে ইন্ডিয়ান সেনাবাহিনী আমাদের দেশে উপস্থিত থাকতো। আওয়ামীলিগ আর ইন্ডিয়ান সেনাবাহিনী এক দিকে থাকতো আর আমরা হতাম দ্বিতীয় কাশ্মীর।

৭| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪২

আহা রুবন বলেছেন: বিরোধী পক্ষ সব সময় তাদের কৌশল প্রয়োগ করতে থাকবে। সরকারকে সে বিষয়ে অনুমান করে এগুতে হয়। কিন্তু এটি কোনও রাজনৈতিক সরকার নয়। এরা অপরিপক্বতার পরিচয় দিচ্ছে।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:০৬

তানভির জুমার বলেছেন: বিরোধী পক্ষ সিস্টেমিক কৌশল নিলে সমস্যা ছিল না, কিন্তু আওয়ামীলিগ হচ্ছে সন্ত্রাসী আর হারামজাদাদের দল। এমন কোন অপকর্ম নাই যেটা তারা করবে না।

৮| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:০৭

কামাল১৮ বলেছেন: ত্ত্ত্ব বহুল পোষ্ট।বৈজ্ঞানিক ভাবে প্রমানিত।তথ্য প্রমান সবই আছে।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:১৫

তানভির জুমার বলেছেন: আওয়ামীলিগ কে চিরতরে দমন না করতে পারলে। বাংলাদেশ কখনো মাথা তুলে দাড়াতে পারবে না। হায়দারাবাদ এর মত বাংলাদেশকেও দখল করবে ইন্ডিয়া। ঢাবির প্রফেসরের বক্তব্য: Click This Link

৯| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:২৫

সেলিম আনোয়ার বলেছেন: আওয়ামী লীগ সুযোগ পেলে সমন্বয়ক দের সমন্বয় সাধন করে দেবে। বিএনপি গত ষোল বছর নির্যাতন জেল জুলুম হুলিয়া মাথায় নিয়ে টিকে আছে তারা টিকে থাকবে। বিএনপির প্রতি তাদের কৃতজ্ঞতা থাকা উচিৎ। ছাত্র জনতার বিপ্লবে বিএনপির ভূমিকা সবচেয়ে বেশি।

১০| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:৩১

কামাল১৮ বলেছেন: মন্তব্যটা মনে হয় মাথার উপর দিয়ে গেছে।

১১| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:৫০

ঢাবিয়ান বলেছেন: আমাদের সবার ধৈর্য ধরতে হবে । ডঃ ইউনুস সফল হবেনই ইনশাআল্লাহ । উনার সাথে সাথে এই দেশের জনগন। উনার ভাষন শোনার পর বুঝতে পেরছি যে , আসলে তিনি কি করতে চাইছেন। আমরা সবাই মনে প্রানে চাইছি যে, সব জায়গা থেকে আওয়ামিলীগের সব লোককে সরিয়ে , সবার দ্রুত বিচার করে আওয়ামিলীগকে নিশিদ্ধ করে দিলেই বুঝি সরকার সফল। আসলে এই জায়গাতেই আমাদের ভুল হচ্ছে। বিষয়টা কিন্তু এত সহজ নয়। আর এসব কিছু দ্রুতগতিতে করতে গেলেই বরং এই সরকার ফেল করবে । তাই ডঃ ইউনুস যেটা চাচ্ছেন সেটা হল সংস্কারের মধ্য দিয়ে পরিবর্তন। আমি সিঙ্গাপুরে দুই যুগেরো বেশি সময় ধরে বাস করছি। আধুনিক সিঙ্গাপুরের স্বপ্ন দ্রষ্টা লি কুয়ান ইউর রাজনৈ্তিক মুল বানী হচ্ছে , কোন দিকে না তাকিয়ে সততার সাথে কাজ কর, কঠোর পরিশ্রম কর এবং উন্নত হয়ে যাও। শত্রু, হিংসুক, ষঢ়যন্ত্রকারী সব আপনাতেই ঝড়ে পড়বে। আমাদের দেশেও সর্বত্র সংস্কার হলে , আপনাতেই আওয়ামিলীগ নিস্ক্রিয় হয়ে পড়বে। এই দেখেন যে নির্বাচন কমিশনে সংস্কারের দ্বায়িত্বপ্রাপ্ত বদিউল আলম কি বলেছেন - ‘আওয়ামী লীগকে বিলুপ্ত করার পক্ষে কেউ নেই। পূর্বে যারা ডামি নির্বাচনের আয়োজন করেছে, তারা সুস্পষ্টভাবে সংবিধান লঙ্ঘনকারী । বিগত তিন জাতীয় নির্বাচন পরিচালনায় যুক্ত ১০ লাখ মানুষ সবাই নির্বাচনি অপরাধী। তাদের শাস্তি হওয়া যৌক্তিক। বিশেষ পরিস্থিতিতে আওয়ামী লীগের বিচার সম্পন্ন না হলে এবং তারা পুনর্গঠিত হতে না পারলে নির্বাচন বাধাগ্রস্ত হবে না। ’ সুত্র ঃ ইত্তেফাক ।

অর্থাৎ আওয়ামিলীগকে নিস্ক্রিয় করতে হবে সুষ্ঠু বিচার, নির্বাচন কমিশন ও সংবিধান সংস্কারের মাধ্যমে। বলপ্রয়োগের মাধ্যমে কিছু করলে তার ফলাফল কখনই স্থায়ী হয় না।

১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:০৭

তানভির জুমার বলেছেন: আমরাও সেই অপেক্ষায়ই আছি। আর বিচার-ভদ্রতা এইগুলো হচ্ছে সভ্য মানুষদের জন্য। আওয়ামীলিগ হচ্ছে জংলী-জানোয়ার আর সন্ত্রাসীদের দল।

১২| ১৪ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:২৫

প্রহররাজা বলেছেন: আপনার বাড়িতে ঢুকে মা বোন দের নারায়াকে তাকবীর স্লোগান দিয়ে তুলে নিয়ে গেলেও আপনি মুখস্ত বুলি ছাড়বেন " ইহা আওয়ামী সন্ত্রাসীদের কাজ"

১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:১৮

তানভির জুমার বলেছেন: তোরা হলি পতিত স্বৈরাচারের প্রেতাত্বা। ইসলাম ধর্ম তোদের হিন্দু ধর্মের মত যৌনতাপূর্ণ বানানো কোন ধর্ম না। মিথ্যার কারখানা আর ধর্ষনের দেশ হল তোদের ইন্ডিয়া। তোরা উগ্র হিন্দুত্ববাদীরা যেমন মুসলমানদের কচুকাটা করছিস। ইসলাম ধর্ম এসবের অনুমোদন দেয় না, তাই মুসলমানরা নির্যাতিত হয়েও তোদের প্রতি দয়া দেখায়।

১৩| ১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:২৬

ইফতেখার ভূইয়া বলেছেন: অবশ্য বর্তমানে বিভিন্ন জায়গার বি.এন.পি. -র কিছু পাতিদের দেখা যাচ্ছে। সময় করে সেগুলোকেও কাট-ছাঁট করার প্রয়োজন হবে। নিয়ন্ত্রনে রাখতে না পারলে বেজায় সমস্যা হয়ে যাবে। ধন্যবাদ।

১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২০

তানভির জুমার বলেছেন: সঠিক। নিয়ন্ত্রনে রাখতে না পারলে বেজায় সমস্যা হয়ে যাবে।

১৪| ১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:২৬

রানার ব্লগ বলেছেন: ঈদ মোবারক !

১৫| ১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:৩৮

কিরকুট বলেছেন: ইউনুস ফেল করার জন্যই পরিক্ষা দিচ্ছে ।

আপনার বয়স মনে হয় ২০-২২ এর মধ্যে এই জন্যই স্বৈরাচার লীগেই দেখেন । জামাত বিএনপির ঐক্য সরকারের চরিত্র অতীত ইতিহাস থেকে পড়ে আসবেন । দেখবেন কোন অমিল পাবেন না । একদম খাপের খাপ কৈন্যার বাপ । ব্লু প্রিন্ট ।

১৬| ১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:৪৫

কাঁউটাল বলেছেন: এর পরে শেক হাসিনা চট করে ঢুকে পড়বে

১৭| ১৫ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:৫২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এদেরকে বজ্রকঠিনভাবে মোকাবেলা না করলে বিপদ অতিসন্নিকটে।

১৮| ১৬ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:১৮

প্রহররাজা বলেছেন: ভাই , মুসলিমরা এতো ভালো হলে কাফেরদের দেশে রিফিউজি মুসলিমরা সবচেয়ে বেশী কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.