নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

বিধবা ও বয়স্ক অবিবাহিতাদের সোনালি সময়

২২ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৪১

আপনি যদি বিধবা অথবা পোড়া কপালি অবিবাহিতাদের মধ্যের কেউ হন তবে জানবেন আপনার জন্য অপূর্ব সুযোগ এনেছে ঢাকার প্রশাসন । তারা ঠিক কি কারনে ব্যাচেলরদের তাও অবিবাহিত ঢাকা ছাড়তে বলেছেন তা পরিস্কার নয় । তবে খবরটি একেবারে উড়ো নয় কিছু নিশ্চয় ঘটেছে । এবার এই ভাগোবান দলের মধ্যে থেকে বেছে নিন আপনার আকাঙ্খিত পুরুষটিকে । আমি একাধিক ব্লগারের ব্লগে এই অভিযোগ এবং ক্ষোভ প্রকাশ দেখতে পাচ্ছি এদের মধ্যে তরুন কবি Kasafaddauza Noman ফেস বুকে তার ক্ষোভ জানিয়েছেন এভাবেঃ
#এক খবরে জানা গেছে ঢাকার ব্যাচেলরদের নাকি এক সপ্তাহের মধ্যে বাসা ছাড়ার নির্দেশ দিয়েছে। খবরের সত্যতা নেই অবশ্য। তবে যদি সত্য হয় তাহলে ঝামেলা হয়ে যাবে। এই মা বাবা বউহীন একলা সংসার পাততে হবে রাস্তায়। অথচ রাস্তায় কোন ছারপোকা নাই, ২৯ খেলার সুন্দর জায়গা নাই, বুয়ারা রাস্তায় কোথায় রান্না করবে?
ব্যাচেলর মন সব সময় বিয়ের জন্য আঁকুপাকু করে, রাত যত বাড়ে বিয়ের নেশা তত চেপে বসে। তার উপর হচ্ছে শীতকাল। কবি শীত নিয়ে দারুণ একটা কবিতা লিখেছেন, কবি লিখেছেন "এখন যৌবন যার, বিয়ে করার তার শ্রেষ্ঠ সময়"। কবি যৌবন বলতে যৌবনকে বুঝিয়েছেন, আর সময় বলতে শীতকালকে বুঝিয়েছেন। এই কবিতার ভাবার্থ লিখেছেন আরেফীন রুমি।

যাকগে সেসব কথা পরে হবে। প্রশাসন ব্যাচেলরদের বাসা ছাড়ার নির্দেশ দিয়ে মূলত লিভ টু গেদারকে উস্কানি দিল। যদি তা না হয় তবে, প্রশাসনের উচিত রাষ্ট্রীয় মর্যাদায় ঢাকা শহরের প্রায় দশ লাখ ব্যাচেলরের বিবাহের ব্যবস্থা করে দেয়া। যদি তা না করে, ব্যাচেলরের বাসা কেড়ে নেবার অধিকার কারো নাই!
...
কারণ, ব্যাচেলরের বউ নাই, পাতিলে মাংশ থাকে না, ঝড়ের রাতে জাপটে ধরার কেউ থাকে না, ভরা শীতে ওম নাই, রাতে ঘুম নাই, বুয়া আছে কিন্তু নাই, তিন বেলা খাবারের জন্য হাহাকার, সাথে হাহাকার পানির জন্য,। যা কিছু আছে তা হল টয়লেটে লাইন আছে, মশারিতে, লুঙ্গিতে ফুটো আছে, বিছানায় ছারপোকা আছে, এস্ট্রেতে ছাই আছে, পাতিলে ডাল আছে, আর আছে মাথা গুজার ঠাই!

তাও কাইড়া নিলে চলবে নারে মমিন!#

কি করুন আর্তি এইসব যুবকদের ! চোখ ভিজে যাচ্ছে আমাদের ওদের দুঃখতে । আপনারা এদের আপন করে নিয়ে আত্মার শান্তি দিন । ওরা ডি এম পি কে বিয়ের লাইসেন্সটা কট হওয়া সি এন জি চালকের মতো দেখিয়ে বলবে সব কিছু আপ ডেটেড বস !!

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৫

পথহারা সৈকত বলেছেন: কি করুন আর্তি এইসব যুবকদের ! চোখ ভিজে যাচ্ছে আমাদের ওদের দুঃখতে ।

২| ২২ শে নভেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৭

মহিদুল বেস্ট বলেছেন: সব কিছু আপডেটেড বস

৩| ২২ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২২

শাহরিয়ার খান রোজেন বলেছেন: কারণ, ব্যাচেলরের বউ নাই, পাতিলে মাংশ থাকে না, ঝড়ের রাতে জাপটে ধরার কেউ থাকে না, ভরা শীতে ওম নাই, রাতে ঘুম নাই, বুয়া আছে কিন্তু নাই, তিন বেলা খাবারের জন্য হাহাকার, সাথে হাহাকার পানির জন্য,। যা কিছু আছে তা হল টয়লেটে লাইন আছে, মশারিতে, লুঙ্গিতে ফুটো আছে, বিছানায় ছারপোকা আছে, এস্ট্রেতে ছাই আছে, পাতিলে ডাল আছে, আর আছে মাথা গুজার ঠাই!



শেষের প্যারাগ্রাফটা চরম লিখেছেন।

৪| ২২ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:১৪

রাজীব বলেছেন: জালিম সরকার!! শুধু গোলাপীরে ঘর ছাড়া কইরাই থামে নায়। এখন লাগছে ব্যাচেলরদের পিছনে!!!

সরকার বা বিরোধী দলরে কিছু কইয়া লাভ নাই।

আমার মনে হয় শুধুমাত্র এরশাদ চাচাই বুঝবো ব্যাচেলরদের দুঃখ। চলেন সব ব্যাচেরলরা চাচার দলে যোগ দেই। আর দিশা হারাইয়া বিদিশারে খুজি।

৫| ২২ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৩

বাগসবানি বলেছেন: এমন অশ্লীল পোস্ট তো রাম-লীলাকেও হার মানায় :P

২২ শে নভেম্বর, ২০১৩ রাত ১১:০১

শাহ আজিজ বলেছেন: হু ম ম ম ম ! তো রামলীলা দেখা কমপ্লিট ?

বেয়াদদদপ ছেলে ! বয়েস ২১ হইসে?

আব্বু আম্মুর নম্বর দাও ,কমু পোলা লায়েক হয়েসে ,বিবাহ দেন - সে রাম এর কাম লিলা দেইখা আমারে কয় অশ্লীল !!

মডেম খুইলা সিন্দুকে আটকান --------

৬| ২৩ শে নভেম্বর, ২০১৩ রাত ১:০১

বাগসবানি বলেছেন: আব্বুআম্মুর কাছ থিকা অনেক আগেই সার্টিফাইড হইছি । এখন নালিশ করলে আপনেরে নিয়েই হাসাহাসি করবে :D । আর রাম-লীলা থিকা আরও অনেক ভাল জিনিস আছে দেখার । সেগুলাই দেখার টাইম পাইনা :( । আর সবাইরে পোলা ভাবা ঠিক না :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.