নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

চুলে ডাই ব্যাবহারকারিরা সাবধান।।ত্বকের ক্যান্সার

১৭ ই মে, ২০১৪ সকাল ১০:৫৮

৮৫ তে একটা দুইটা পাকা চুলে জোর করে সেলুনে বসিয়ে ডাই বা চুলের রঙ লাগিয়ে দিলেন স্ত্রী । বিদেশ থেকে শ্বশুর বাড়িতে ফিরছি । ফেরার পথে হংকঙে এই কাজটি সেরে নিলাম । এরপর মাঝে মধ্যে কখনো সখনো বেইজিঙের সেলুন, তখন খুব সস্তা। ৯৫ তে বেশ সাদা , ২০০০ সালে আরেকটু বেশি এবং ২০০৫ এ অনেকখানি । ডাই নিয়মিত হয়ে গেছে । বার্গান্ডি কালার মাখি তাতে আমার চামড়ার সাথে বেশ মানিয়ে যেত । ২০১১ তে বেশ কিছু ফুসকুড়ি মাথায় দেখা দিল । ওগুলো আবার মিলিয়ে যেত তবে কোন কোন ফুসকুড়ি ফেটে রস বেরুত । জেলা শহরে আমাদের বাড়ির ভাড়াটের মাথায় স্কিন ক্যান্সার হয়েছিল ৮০ সালে এবং তাকে বেশ ভুগতে হয়েছিল , লাখ টাকার ঔষধ এবং বাকি চুল বিসর্জন দিয়ে একটা পরিপূর্ণ চকচকে টাক উপহার পেয়েছিলেন । তিনিও নিয়মিত ডাই ব্যাবহার করতেন । ওটা মনে পড়তেই শিউরে উঠলাম । সেলুনে গিয়ে চুল খুব ছোট করে ছাঁটলাম এবং বেশ আরাম অনুভব করতে লাগলাম । স্ত্রী দেখলেন এবং বললেন দামি রঙ লাগাও । আমি বললাম চুলের পেছনে লক্ষ টাকার ওষুধ এবং একটি টাক উপহার পাবার সকল ইচ্ছে থেকে আমি মুক্ত হতে চাই । টেলিফোনে ডাক্তার বন্ধুকে বলতেই বলল “ মইরা যা ব্যাটা , যে দিনকাল পড়ছে , বাচার সংগ্রাম করতে করতে অস্থির”। পরে রসিকতা ছেড়ে ও বলল চুল ছোট রাখ , মাথা বেবি শ্যাম্পু দিয়ে ধুবি , কোন ওষুধ লাগাবি না , তেল মাখানোও বন্ধ থাক কিছুকাল । অবজারভেশনে রাখ ক’মাস । ২০১২র রমজানের শুরুতে ডাই বন্ধ করলাম । ২০১৩ তে লক্ষণীয় উন্নতি হল । মাঝে মধ্যে একটা দুটো ফুসকুড়ি ওঠে এবং সেরে যায় । ২০১৪ তে মার্চে মাত্র একটা উঠল কিন্তু ফাটলনা । এখন ভালো আছি , কোন দৃশ্যমান সমস্যা নেই । আমার ডাক্তার বন্ধুদের আড্ডায় ওরা বলল বেচে গেছ , ওটা প্রাক ত্বক ক্যান্সারের সিম্পটম হতে পারত, নিজেই ভালো হয়েছে তোর সচেতনতার কারনে, তয় স্কিন ডাক্তারগো ভাত মারছস ব্যাটা ।

সামাজিক সমস্যা হল ১, কন্যা আর তার বিশ্ববিদ্যালয়ে নেয় না পক্ক কেশের কারনে । ২,স্ত্রীও আগে তার স্কুলে যেতে বলত এটা সেটার জন্য , এখন বলেনা ।৩, পরিচিতজনরা বলে কি ব্লিচ কর তুমি যে সাদা এতো সাদা হয় ।

একমাত্র পুত্রধন স্বাভাবিক আছে তবে ফেসবুকের ফ্রেন্ড লিস্ট থেকে আমার নাম কেটে দিয়েছে, পাকা চুলের ছবি পোস্ট করার পর ।

উপকারঃ সাদা পায়জামা পাঞ্জাবিতে সাদা চুলে বেশ আতেল আতেল লাগার কারনে বিভিন্ন জায়গায় সালাম মেলে । স্ত্রী জিজ্ঞাসা করেন ব্যাপার কি বলত? এক খানে পুলিশের এস আই সালাম দেওয়ার পর স্ত্রীর আত্মবিশ্বাস বেড়ে গিয়ে বলল তুমি চুল সাদাই রাখ । বাসে লেডিস সিট খালি করে এক তরুনি গো ধরে বলল “আঙ্কেল আপনি না বসলে কষ্ট পাব” ।

আমার পুতনি এবার খুলনা সফরের সময় আমায় প্রত্যাখ্যান করে বলল এই কালো চুলের দাদু (মেঝ ভাই) ভালো, পাকা চুলের দাদু দরকার নেই ।
কি নির্মম শাস্তি!!!

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই মে, ২০১৪ বিকাল ৩:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! এই কালো চুলের দাদু (মেঝ ভাই) ভালো, পাকা চুলের দাদু দরকার নেই । কি নির্মম শাস্তি!!!

মজা পাইলাম!

১৭ ই মে, ২০১৪ বিকাল ৩:৪৮

শাহ আজিজ বলেছেন: পিচচি এতো স্ত্রেইট কাট যে আমি লজ্জায় পড়ে গেলাম । এখনি ভারতিয় বাংলা সিরিয়ালের চরিত্র গুলোর নাম বলছে ,ওর বয়স ৪ , কপালে চোখ আমার ।

২| ১৯ শে মে, ২০১৪ সকাল ১০:১৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: লেখাটি পড়ে হাসি আটকাতে পারলাম না। জোরে হেসেই ফেললাম।







সবচেয়ে ভালো কথা হলো সতর্কতার বিষয়টি। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.