নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ভারতের সাবেক প্রেসিডেন্ট এ পি জে আব্দুল কালাম ও শ্রী নরেন্দ্র মোদীজির ফোনালাপ

২১ শে মে, ২০১৪ সকাল ১০:৫২

ভারতের নব মনোনীত প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজির সাথে ফোনালাপ শেষে ।

একজন নির্বাচিত প্রধান মন্ত্রী হিসাবে তাকে আমি অভিনন্দন জানাই এবং তার নেতৃত্বে একটি উন্নয়নশীল দেশ হিসাবে ভারতকে তার অর্জিত অগ্রগতি ও উন্নয়নের সম্প্রসারন ,শান্তি ও সাফল্য কামনা করি । জাতিকে মহানুভব করতে তাকে আমি তিনটি বার্তা দেই ।
১, ইরি ক্ষেত ও ৬ লক্ষ গ্রাম ও সেইসাথে নগরের পানি প্রাপ্তির সহজলভ্যতা নিশ্চিত করা ।এটি জাতীয় পানির গ্রিড বা by National Smart waterways Grid ব্যাবহারেই শুধু সম্ভব হবে। খরাকালীন পানি প্রাপ্তি,পানি সংরক্ষন পরিচালনা ও বন্যাকালিন সময়ে পানি বিতরন প্রক্রিয়া নিশ্চিতকরণ ।
২,প্রতি পরিবারের আয়ের উৎস সৃষ্টি/নিশ্চিত করা বিশেষ করে মধ্যম শ্রেণী এবং যারা দারিদ্র সীমার নিচে বসবাস করছে তাদের জন্য । দেশে ২০ কোটি পরিবারের মধ্যে প্রায় ১৫ কোটি পবিবার এই সীমার মধ্যে বসবাস করে । এর একমাত্র সম্ভাবনা হচ্ছে PURA (Providing Urban Amenities to Rural Areas)গ্রাম্য এলাকায় নগরের সুবিধাদি প্রদানের মাধ্যমে ।৭০০০(সাত হাজার)PURA গুচ্ছ স্থাপনা যা স্বাস্থ্য,বিদ্যুতায়ন,জ্ঞ্যান-বিজ্ঞান এবং অর্থনৈতিক কর্মকাণ্ড সংযুক্তির মাধ্যমে সম্ভব।
৩,শুধু তাই নয় আমাদের উত্তরোত্তর অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের জন্য ৬ কোটি ৪০ লক্ষ যুব শক্তির কর্মক্ষমতার ব্যাবহার নিশ্চিত করা।

শ্রী নরেন্দ্র মোদীজী আমার সাথে একমত পোষণ করে বলেন এই কর্মকাণ্ড খুবই গুরুত্বপূর্ণ এবং সুশাসনের মধ্য দিয়ে তিনি ও তার সরকার ক্রমবর্ধমান উন্নয়নকে ধারন করতে চান।ভারতের নাগরিক হিসাবে একই সময়ে আমরা মহান জনতার সামনে নিজেদের বিবর্ধন করতে বা প্রকাশ করে দিতে চাই । ভারতের জনগন শুধু জ্ঞ্যান অর্জনের সক্ষমতা অথবা উপার্জনের সক্ষমতা অর্জন করবেনা সেইসাথে সুনাগরিক হয়ে ওঠার মূল্যবোধ অর্জন করবে।যেখানে হৃদয়ে ন্যায়পরায়নতা থাকবে সেখানে চারিত্রিক মাধুর্য বিদ্যমান থাকবে । এই ন্যায়পরায়নতা বাড়িতে আধ্যাত্মিক মা বাবা ও প্রাথমিক স্কুলের মহান শিক্ষকের মাধ্যমেই শুরু হয় ।
আমি শ্রী নরেন্দ্র মোদীজীর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

এ পি জে আব্দুল কালাম

ফেসবুকে এ পি জে আব্দুল কালাম এর অনুসারী হিসাবে প্রাপ্ত পোস্টিং থেকে। অনুবাদঃশাহ আজিজ

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৪ রাত ১০:২৯

অলওয়েজ এ্যান্টি গর্ভণমেন্ট বলেছেন: নরেন্দ্র মোদী : তুমি বোঝ কচু, তুমি বোঝ ঘন্টা।

২১ শে মে, ২০১৪ রাত ১০:৩৩

শাহ আজিজ বলেছেন: মোদীকে একেবারে ফেলে দেবেন না । দুই টার্মে বেশ কাজ করেছে গুজরাটে ,না হলে কি কালাম সাহেব ফেসবুকে স্ট্যাটাস দিতেন ?

২| ০২ রা জুন, ২০১৪ রাত ৮:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
মোদী আর যাই হোক পরিবার তান্ত্রিক রাজনীতির ধারক ও বাহক নন। র্কংগ্রেস বলেন, আ.লীগ বলেন, বিএনপি বলেই এরা কোন গণতন্ত্র বুঝে না। বোঝে পরিবারতন্ত্র।

৩| ০২ রা জুন, ২০১৪ রাত ৯:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


ভারতে কংগ্রেস, বাংলাদেশে ৩ টি দল, পাকিস্তানে পিপিপি আর মুসলমিলীগ এরা কেবলই পরিবারতন্ত্র নিয়ে গণতন্ত্র চালাতে চায়। মোদী সেই দলে নেই।

০২ রা জুন, ২০১৪ রাত ১০:০৬

শাহ আজিজ বলেছেন: মোদী গুরুত্বপূর্ণ বলেই কালাম তাকে টেলিফোনে জবাব দিয়েছেন এবং নিজের প্রোগ্রাম নিয়ে বলেছেন। আমিও বেশ আগে থেকেই মোদীকে ফলো করছি তার উন্নয়ন প্রকল্পের জন্য । ভারতের উন্নয়নের উপর বাংলাদেশের উন্নয়ন নিরভর করে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.