নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

কল্পরপুত্র পবনের ভিন্ন ভাবনা গনহত্যা বিষয়ে ।।

১৩ ই জুলাই, ২০১৪ সকাল ১০:১০

যখন সাম্প্রদায়িক হামলায় জ্বলে হিন্দুপল্লী, তখন এনাদের দেখা যায় না। যখন রামু জ্বলে, তখন দেখা যায় না এনাদের। যখন রোহিঙ্গা মরে মিয়ানমারে, তখন এনারা ‘মুসলমানদের উপর হামলা’ বলে গর্জে উঠেন। যখন তালেবানদের হাতে পাকিস্তানে-আফগানিস্তানে সাধারণ মানুষ মরে, যখন বিহারী শিশুরা পুড়ে যায়, যখন মনির-রা প্রকাশ্য দিবালোকে বাসের ভিতর পুড়ে মরে যায়- তখনো এনাদের মুখে থাকে কুলুপ! যখন ইরাকে সুন্নী জঙ্গীরা শিয়া মারে, তখন এদের কেউ কেউ ‘খিলাফত’ প্রতিষ্ঠার সম্ভাবনায় উল্লসিত হয়েছিলো। তখন কিন্তু তারা বলে নাই, শিয়ারাও মুসলমান- তাদের বিরুদ্ধে গণহত্যা চলছে ইরাকে-সিরিয়ায়! যখন হামাসের হাতে তিন ইসরাইলি কিশোর অপহৃত হয়েছিলো, নিহত হয়েছিলো; তাদের মুখে কোনও কথা ছিলো না; যখন ফিলিস্তিনি শিশুটি অপহৃত হয়েছিল -- তখনো না। যখন ফিলিস্তিনে ইসরাইলীরা বোমা হামলা শুরু করলো, তখন ওরা বলে নি- যে মানুষের বিরুদ্ধে হত্যাকাণ্ড বন্ধ হোক, তারা বলে- মুসলমানের বিরুদ্ধে হত্যাযজ্ঞ বন্ধ হোক। ইসরাইল যে বোমা ফেলছে, ওখানে শুধু মুসলমানরাই মরছে না; ফিলিস্তিনি খ্রিস্টানরাও একই পরিণতির শিকার।

আট্টিলার হাতে মানুষ মরেছে, চেঙ্গিসের হাতে মানুষ মরেছে; হিটলারের হাতে মানুষ মরেছে, নেপোলিয়নের হাতেও মানুষ মরেছে, আলেকজান্দারের হাতেও মানুষ মরেছে, তৈমুরের হাতেও মানুষ মরেছে। সকল দেশের ‘বীর’নামধারীদের হাতেই মানুষ মরেছে। কিন্তু চেঙ্গিসের নামের পর তৈমুরের নাম মুসলমানরা নেয় না, যে ছিল মুসলমান- এবং একই কায়দায় গণহত্যা করেছে। ওমরের হাতে মানুষ মরেছে, খালিদ বিন ওয়ালিদের হাতেও মানুষ মরেছে। মোঘলরাও ছিলো মুসলমান, যারা ভারতে গণহত্যা চালিয়েছে, খিলজীরা ছিলো মুসলমান; যারা বাংলায় গণহত্যা চালিয়েছে। মালয় উপদ্বীপ এবং ইন্দোনেশিয়ার আদিবাসীদের উপর গণহত্যা মুসলমানরাই চালিয়েছে আগে, এরপর গিয়ে যোগ দিয়েছে পর্তুগিজ, ডাচ ও ফরাসিরা। অটোম্যান তুর্কিরা বলকান অঞ্চলে গণহত্যা চালিয়েছে অনেক, যে তুর্কিরা মুসলমান। মধ্য এশিয়ায় চেঙ্গিসের পরবর্তী সময়ে যত গণহত্যা হয়েছে, শিয়া হত্যা হয়েছে, সুন্নী হত্যা হয়েছে সবগুলোই করেছে মুসলমানরা। এভাবে আপনি কোন বিষয়ের সমাধান করতে পারবেন না। গণহত্যা গণহত্যাই... যারাই করুক, তা মানবতার বিরুদ্ধে অপরাধ। এটা মুসলমানের বিরুদ্ধে হলেই আপনি প্রতিবাদ করবেন, আর অন্যের বিরুদ্ধে হলে কিছু বলবেন না, তা ঠিক নয়। এই ইসরায়েলি হামলার আগেই তো ইরাকে, সিরিয়ায় সুন্নী জঙ্গীরা শিয়াদের উপর গণহত্যা চালাচ্ছে... এসব গণহত্যার বিরুদ্ধে হওয়া উচিত আমাদের প্রতিবাদ। সকল ধরনের হত্যাকাণ্ডের বিরুদ্ধে আমার ঘৃণা, সকল যুদ্ধবাজদের বিরুদ্ধে আমার থু-তু!

কল্পরপুত্র পবন এর অনুমোদনক্রমে ফেসবুক থেকে আহরিত ।।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুলাই, ২০১৪ সকাল ১০:২৩

মরণের আগে বলেছেন: সকল ধরনের হত্যাকাণ্ডের বিরুদ্ধে আমার ঘৃণা, সকল যুদ্ধবাজদের বিরুদ্ধে আমার থু-তু!

সহমত

২| ১৩ ই জুলাই, ২০১৪ সকাল ১০:২৪

সত্যের সন্ধানী এক যুবক বলেছেন: সকল যুদ্ধবাজদের বিরুদ্ধে আমার থু-তু!.........থু-তু টা আরেকটু দূরে ফালান, না হয় নিজের গায়ে এসে পড়বে।

৩| ১৩ ই জুলাই, ২০১৪ সকাল ১১:২৯

অেসন বলেছেন: জাত ধর্ম বর্ন নির্বিশেষে গনহত্যা, মানবাধিকার লংঘনের বিরুদ্ধে প্রতিবাদ
করুন, সোচ্চার হোন।
সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.