নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ঢাকা এখন ফাকা

২৭ শে জুলাই, ২০১৪ সকাল ৯:৩৮

এরকম অনেক দফাই পেয়েছি তবে এবার আগে ভাগে বাস মালিকদের স্বপ্ন গুড়িয়ে , ট্রেন, লঞ্চ সবকিছুতে হুড়োহুড়ি ছাড়াই লোকেরা বাড়িতে যাচ্ছে। বুধবার সন্ধ্যায় স্যান্ডেল কিনতে গিয়েই বুঝলাম কেনাকাটায় ভাটা পড়েছে । পাখি এবার গোলার ধান খেয়ে উড়ে বেড়াচ্ছে । রাস্তাগুলো গতকাল কি সুখময় ফাকা । রিকশাওয়ালারা খুব আশাহত ,আয়ের ৫ টি দিন মার গেল । ওরা আগের ২০ টাকাকে এখন ৪০ বলছেনা , যা দেবেন নগদ নারায়ন। দোকানিদের মাথায় হাত । ৫০% সেল কম। বৃহস্পতিবার রাতে সবচে বেশী লোক বাড়িতে গেছে । গ্যাসে টান পড়ছে না, বিদ্যুৎ তার জেনেটিক হ্যাবিট বজায় রেখে এটটুস যাচ্ছে আর বুঝিয়ে দিচ্ছে হতভাগা বাংলাতেই আছিস । হেটে হেটে ধানমণ্ডির মিরপুর রোডে ঘুরলাম কিছুক্ষন আর ফুলের ভাস নিয়ে অপেক্ষায় এক দোকানিকে বসে তার কারুকার্য চালিয়ে যেতে দেখলাম। আপনারাও একটু শেয়ার করুন।আগামি রবিবার পর্যন্ত ঢাকা তার পুরাতন রুপ ফিরে পাচ্ছে না। নির্মল নিঃশ্বাস নিয়ে , তাজা ফুলের সৌরভে বলে উঠুন এখন যৌবন যার ঢাকায় থাকার সময় তার
























মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১০:২৬

কলাবাগান১ বলেছেন: প্রথম আলোর কথা শুনে তো মনে হচ্ছিল দেশের রাস্তাঘাটের ভয়াবহ অবস্হা (হাল চাষ করার উপযোগী).... যানজটে ঢাকা থেকে দেশের বাহিরে যাওয়া তো বন্ধ হয়ে যাবার কথা.......। কিভাবে কি??যোগাযোগ মন্ত্রী কি যাদু বলে কাজ করেন???

২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১০:৪৪

শাহ আজিজ বলেছেন: হা হা হা । যারা গেছে তারাই বলতে পারবে ভালো শরীরের ব্যাথা কতখানি? প্রঃ আঃ র গাড়ির সাস্পেন্সন ভালো । ভাঙ্গাচুরায় দুলুনি হয় ছন্দে ছন্দে ।

২| ২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১০:৫৬

aiubian বলেছেন: আপনাকে গুলিস্থান আসার আমন্ত্রন জানাচ্ছি । এসে দেখে যান এখনও ঢাকা ফাঁকা হয়নি

২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১১:১৫

শাহ আজিজ বলেছেন: গুলিস্তান বহুমুখি এলাকা । সস্তা দাম, নিন্মমধ্যবিত্তর শেষ বাজার তারপর বাস স্ট্যান্ড আর সদরঘাট মুখী মানুষের ঢল । ওটা ঈদ রাত পর্যন্ত চলবে। আমি আবাসিক এলাকাগুলোর কথা বলছি সেই সাথে নিউ মারকেত,গাওসিয়া,এলিফ্যানট রোড ইত্যাদি । সদরঘাটও জমজমাট ।

৩| ২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১১:১৩

শফিক আলম বলেছেন: নির্মল নিঃশ্বাস নেবো এই ঢাকা শহরে! বলেছেন মাইরি! একবার হাতিরঝিলে আসবেন? লেকের পানি দেখে যান আর সুবাস নিয়ে যান। আর বাড়ি-ঘরের আসেপাশে? অন্যগুলো না হয় বাদই দিলাম, সেই তথাকথিত অভিজাত গুলশান-বনানী এলাকা? যেখানে আবাসিক-বানিজ্যিক মিলে বর্জ্যের দলা পাকিয়েছে! পঁচা নর্দমার উপচে পড়া পানিতে হাঁটা দায়। এইসব পঁচা নর্দমা দুষিত বর্জ্য যাবে কোথায়? গেলে শুধু মানব আর গাড়ির জ্যাম-জটই যাবে, কিছুদিনের জন্য।

২৭ শে জুলাই, ২০১৪ সকাল ১১:২১

শাহ আজিজ বলেছেন: শ্রাবনের ধারাপাতে ঈদ হয়েছে নাকাল,কবির হৃদয় হতে উতসারিত হয় কাব্যের ছলাকলা আর গুলশানের ড্রেন থেকে বীরদর্পে বেরিয়ে আসে মল মুত্র । ভাগ্যবান আমরা কাটাসুর- বধ্যভুমি মিনার এলাকায় ওসব নেই ।

৪| ২৭ শে জুলাই, ২০১৪ দুপুর ১:১১

শফিক আলম বলেছেন: ভালই কাব্য করেছেন।

৫| ২৭ শে জুলাই, ২০১৪ দুপুর ২:৩৮

কলমের কালি শেষ বলেছেন: এখন যৌবন যার ঢাকায় থাকার সময় তার..হা হা হা । তাইলে এতদিন যুবক হয়েও যৌবন ছিল না !!!.. :(

৬| ২৮ শে জুলাই, ২০১৪ বিকাল ৪:০৮

সুমন কর বলেছেন: যেখানের ছবিগুলো দিয়েছেন, সেখানে আমার সপ্তাহে ৬দিন যাওয়া হয় !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.