নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ফ্রি মাস্ক মুভমেন্ট

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ৯:২৪



করোনাকালে খুব বেদনাদায়ক দৃশ্য মাস্কহীন মানুষকে জরিমানা এবং ৬-৭ ঘণ্টার জেল দণ্ড দেওয়া। সরকার ক্রমাগত একমাস ফ্রি মাস্ক দেবে ট্রাফিকের মাধ্যমে বাসস্ট্যান্ডে , বাসের ভিতরে , মার্কেটের গেটে । কোটি খানিক ধুয়ে ব্যাবহার করা যায় এমন মাস্ক দিন । তা না করে দুইশ টাকা জরিমানা করে আপনার দায়িত্ব পালন করলেন । ২০০ টাকায় লোকটির একদিনের চাল ডাল সব্জির খরচ ছিল । ৬- ৭ ঘণ্টায় যে কাজটি সম্পন্ন হত তা আর হল না বা কর্মক্ষেত্রে ওইদিনের বেতন কাটা গেল ।

প্রিয় ব্লগার , আপনার পাশের অক্ষম মানুষকে ১ টি মাস্ক দিন । পাড়ার ছেলেদের বলুন রাস্তায় সকালে মানুষকে উপদেশ দিতে । এসব কিছু হলেও কাজে দেবে । এত বিপুল রেমিটেন্স কিন্তু মাস্ক দেওয়ার ক্ষমতা নেই । এই মুহূর্তে মাস্ক আর সচেতনতা জাগানো হোক আপনার একান্ত ইবাদত । মানুষ বাচান । ফ্রি মাস্ক মুভমেন্ট গড়ে তুলুন । সময় খুব খারাপ সামনে । ভ্যাক্সিনে দেরি হবে , শেষ সংবাদ ।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:০৩

নেওয়াজ আলি বলেছেন: এত কিছু করার পরও মানুষ মাক্স পরে না।

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:০৭

শাহ আজিজ বলেছেন: কি করেছে ? অভ্যাস গড়ে তুলতে হবে আর সরকারের কাজ জনগণকে অভ্যস্ত করে তোলা ।

২| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:১১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: খুব মানবিক একটা দিক তুলে ধরেছেন। আপনার আহবানটাও চমৎকার। আমরা ব্লগারও কিছু মাস্ক সরবরাহ করতে পারি। যে-কেউ ইনিশিয়েটিভ নিতে পারেন।

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:১৩

শাহ আজিজ বলেছেন: সবাই যার যার সক্ষমতা অনুযায়ি দিন ।

৩| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:১৯

চাঁদগাজী বলেছেন:


আজকাল মোটামুটি সবাই পুরানো কাপড় থেকে ১ ঘন্টায় মাস্ক তৈরি করে ফেলতে পারে হাতে; সেলাইকলে ঘন্টায় ২০/২৫ টি মাস্ক তৈরি সম্ভব।

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:৪০

শাহ আজিজ বলেছেন: ওরা কেউই করবে না । আমরা কিনে দিই।

৪| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:৪৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




করোনা থেকে বাঁচার বাংলাদেশে একমাত্র অস্ত্র মাস্ক। এই অস্ত্রটি যারা পরিত্যাগ করবেন তারা নিজের ক্ষতি করবেন পরিবারের ক্ষতি করবেন সমগ্র দেশের ক্ষতি করবেন।

২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১০:৫২

শাহ আজিজ বলেছেন: আমার আবেদন মানুষ এখন কোন কিছুর তোয়াক্কা করে না । তারা হতাশ কিন্তু আমরা নই । আমরা একটি করে মাস্ক দিলেও তা কাজে দেবে । একটু প্রচার চাই মিডিয়ায় ।

৫| ২৮ শে নভেম্বর, ২০২০ রাত ১১:০১

রাজীব নুর বলেছেন: আমি রাস্তায় বের হলেই প্রতিদিনই কাউকে না কাউকে মাস্ক দেই।

২৯ শে নভেম্বর, ২০২০ রাত ১২:১৬

শাহ আজিজ বলেছেন: গুড জব ডান

৬| ৩০ শে নভেম্বর, ২০২০ দুপুর ২:৫৭

ফয়সাল রকি বলেছেন: আমরা বাঙালিরা সাধারণত সচেতন হতে চাই না। ব্যাপার না। আমরা ধরেই নিচ্ছি, আমাদের করোনা হবে না, হলেও যারা বেশি বেশি মাস্ক পড়ে তাদেরই হবে :(

৩০ শে নভেম্বর, ২০২০ বিকাল ৩:৩৫

শাহ আজিজ বলেছেন: সংক্রমনের সংখ্যা বাড়ছে কিন্তু বোধোদয় হচ্ছে না । সরকার ব্যাস্ত শাস্তি দিতে আপন করে নিতে নয় । একমাস যাবত মাস্ক দিতে হবে , শাস্তি নয় । করোনা সেবার দিক দিয়ে বাংলাদেশ সবচে ভয়াবহ অবস্থানে । একজন বেচে আসা রোগীর কাছে জানবেন ক'লাখ টাকা বিল হল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.