নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

লকডাউন বাড়লো আরও ৭ দিন

০৫ ই জুলাই, ২০২১ রাত ৯:৫৫



চলমান লকডাউন আরও ৭ দিন বাড়ল (১৪ জুলাই পর্যন্ত) । সরকারী ঘোষণা তাই বলছে । গেল ২৪ ঘণ্টায় ১৬৪ জন মারা গেছেন সারা দেশে । আজ বিকালে বাসার সামনে দাড়িয়ে অনেক মানুষকে বেহাল অবস্থায় পেলাম ।মাস্ক হীন এরা একটা দিওয়ানা ভাব নিয়ে চলাফেরা করছে । ম্যাজিস্ট্রেটের গাড়ি এলেই এরা আগে ভাগে । আজ অনেক মানুষ রাস্তায় , ৯৫% মাস্ক পরা । গতকাল দুই কিশোরীকে পেলাম সামনে দিয়ে নাচতে নাচতে যাচ্ছে , হাতের ইশারায় মাস্কের ব্যাপারটা বোঝালাম , থোড়াই কেয়ার করে আমায় বলল ' ওসব আমাদের লাগেনা ' । এত মৃত্যু , এতো টেনশন এই বিশাল সংসারে কিন্তু কিছু মানুষের হুঁশ আসেনি , আসবেনাও মনে হয় । ছাদে এলাম পুলিশ যদি ধাওয়া দেয় ! বাড়িওয়ালা সরকারের গুষ্ঠির নিকুচি করল । কোরবানির পশু অনলাইনে কিনতে হবে , জবাই হবে নিরাপদ জায়গায় , মাংস বাসায় ডেলিভারি দেবে । কন তো একটা কথা হইল ? আসলেই তাই খাসীর বদলে যদি কুত্তা ধরাইয়া দিয়া যায় টেরও পাইবেন না ইনশাল্লাহ । গরুর বদলে মহিষ । হাসপাতালে অক্সিজেনের সাপ্লাই নাই , মানুষ মরছে , টানাটানি শুধু গরুর হাট নিয়ে ।

ভাল থাকুন ।

মন্তব্য ২০ টি রেটিং +৩/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন:




আমি আশ্চর্য হয়ে লক্ষ্য করেছি আমাদের দেশে এই অবস্থায় কোরবানী নিয়ে অনেকে চিন্তিত। চিন্তিত তথাকথিত ব্যবসায়ী মহল, চিন্তিত গরু জবাইকারী যিনি ফ্রিজে গরুর মোটমোটি অর্ধেক মাংস রেখে দিবেন বলে প্ল্যান করেছিলেন। মোটামোটি ছয় মাস এই মাংসে চলে যাবার কথা।

০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:১০

শাহ আজিজ বলেছেন: হা হা হা =p~



একদম ঠিক কারো কারো ডিপে স্টক না করলে হাগা কঠিন হইয়া যায় । আমরা চান্সে আছি হইলে হবে না হইলে নাই । আর হুজুরগো বারোটা , জবাই মিস ।

২| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:১০

সেলিম আনোয়ার বলেছেন: রাস্তায় খামাখা দাঁড়িয়ে থাকা লোক আছে অনেক। আমার ল্যাপটপ রিপেয়ারিং এর জন্য দৈনিক বাংলার মোড় গিয়েছিলাম সেখানে এই অবস্থা।

০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:১৩

শাহ আজিজ বলেছেন: সবাই লক ডাউন দেখে । আমি হাটি , ব্যায়াম করি , কাল থেকে ছাদে করব ।

৩| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:১৬

মোঃমোস্তাফিজুর রহমান তমাল বলেছেন: আমাদের এখানে দেখলাম এর মধ্যেই হাটে গরু ছাগল নিয়ে যাওয়া শুরু হয়েছে। চায়ের দোকানে লোকজন গাদাগাদি করে চা খাচ্ছে। সিগারেট খাচ্ছে। পান খাচ্ছে। কারো মুখে মাস্ক নেই। এদিকটা শহরের একেবারে ভেতরে হওয়ায় এখানে পুলিশ আসে না। যার ফলে এরা নির্ভয়ে সবকিছু করছে।

০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:১৮

শাহ আজিজ বলেছেন: এদের জন্যই দরকার লাঠি ।

৪| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:২৪

কামাল১৮ বলেছেন: লকডাউন এক বছরের জন্য বাড়ালেও কাজের কাজ কিছুই হবে না মানুষ সচেতন না হলে।যেটা করা দরকার তা হলো মানুষকে সচেতন করা।যত সম্ভব তাড়াতাড়ি টিকার আওতায় নিয়ে আসতে হবে সবাইকে।

০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:২৮

শাহ আজিজ বলেছেন: সরকার অক্সিজেনের ব্যাপারে সিরিয়াস না । আমরা অচেতন স্বীকার করি এবং এই অবস্থা কখনো যাবেনা। সেইযে একটা ঢেউ শুরু হয়েছিল তা চলছেই ।

৫| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১০:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: পনের দিন টানা সবাই হোমকোয়ারেন্টাইন হয়ে থাকলে ইফেকটিভ ‌হতো। বাংলাদেশের মানুষ তা পারবে না।

০৫ ই জুলাই, ২০২১ রাত ১১:০৩

শাহ আজিজ বলেছেন: আজ ব্যাঙ্ক খুলেছে , শেয়ার মার্কেট খুলেছে , সীমিত যাতায়াত মানে যাদের গাড়ি আছে তারা কাজ সারছে । বাকি মানুষদের কি হচ্ছে বোঝা যাচ্ছে না ।

৬| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১১:৩২

মরুভূমির জলদস্যু বলেছেন: মানুষজন কিছুই খুব একটা মানছে না। শুধু সড়কে গাড়ি চলাচল বন্ধ আছে, মানুষের আনাগোনা থেমে নেই।
প্রধান সড়কে যে চটপটি আর হালিম ওয়ালারা বসতো আজ সন্ধ্যায় দেখি তারা আমাদের গলিতে ঢুকে গেছে। লোকজন সেখানে দাঁড়িখে খাচ্ছে।

০৬ ই জুলাই, ২০২১ সকাল ৯:৩৯

শাহ আজিজ বলেছেন: গতকাল রাস্তায় অনেক গাড়ি দেখা গেছে ।



সামাজিক দূরত্ব বা শারীরিক দূরত্ব বাঙ্গাল বোঝে না ।

৭| ০৫ ই জুলাই, ২০২১ রাত ১১:৫২

রানার ব্লগ বলেছেন: যার করোনা না হয়েছে সে কি করে বুঝবে এর জ্বালা। বাংলাদেশের ৯০ ভাগ মানুষ অসচেতন, এর প্রধান কারন কুশিক্ষা আর কিছু ভন্ড অর্থলোভী মৌলুভি নাম ধারি শয়তানের খালাতো ভাই এরা মানুষ কে বিভ্রান্ত করে নিজেদের পকেট ভাড়ি করে।


০৬ ই জুলাই, ২০২১ সকাল ৯:৪২

শাহ আজিজ বলেছেন: পরিচিত এক পরিবার টিকা নেবেই না হারাম হালালের প্রশ্নে । আমরা পিছিয়ে পড়ছি এই যুদ্ধে ।

৮| ০৬ ই জুলাই, ২০২১ রাত ১২:৫১

আমি সাজিদ বলেছেন: মামুন মারুফের বন্ধুরাই জনগণকে ভুলভাল বুঝিয়ে সর্বনাশ করলো আর রাজনৈতিক দলের মহড়া তো আছেই।

০৬ ই জুলাই, ২০২১ সকাল ৯:৪৩

শাহ আজিজ বলেছেন: এইটা কি মামুনুল ? মানে বেশ্যা মামুনুল ?

৯| ০৬ ই জুলাই, ২০২১ সকাল ১০:০৩

নূর আলম হিরণ বলেছেন: এমন লকডাউন সমাধানের চেয়ে সমস্যা বাড়াচ্ছে বেশি।

০৬ ই জুলাই, ২০২১ সকাল ১০:১২

শাহ আজিজ বলেছেন: আসলে গোটা বিষয়টি আমাদের জন্য নতুন । আমেরিকানরা মাস্ক খুলে চলাফেরা করছে । ঠিক কি করলে ভাল হতো আমার জানা নেই । মাস্ক মাস্ট , কিন্তু তাতে জনতা কান দিচ্ছে না । আর টিকা কাহিনী সেতো রুপকথা হয়ে গেছে ।

১০| ০৬ ই জুলাই, ২০২১ রাত ৮:০১

সোহানী বলেছেন: কিয়েক্টা অবস্থার মাঝে আমরা আছি। আসলে আমরা জানি না কি করতে হবে, কিভাবে করতে হবে। তাই জনগণ ও সরকার সবাই দিশেহারা।

তবে একটা জিনিস বুঝি বর্হিবিশ্বে আমরা কোনভাবেই প্রচারনা করছি না। যেটা ভারত করেছিল। তাই প্রচুর টিকা ও সাহায্য এসেছিল। আমাদের এখনই শুরু করতে হবে। বিশেস করে টিকা সাহায্য খুব দরকার। টিকা পেলে কিছুটা নিয়ন্ত্রনে চলে আসতো।

০৬ ই জুলাই, ২০২১ রাত ৮:০৯

শাহ আজিজ বলেছেন: খুব দুর্বল আমাদের ব্যাবস্থাপনা । সরকার গুলিয়ে ফেলেছে সব । ফিল্ড হাসপাতালের খুব দরকার ছিল এখন , কিন্তু সবাই চুপ । টিকা কেলেঙ্কারি এখন মুখে মুখে । সামান্য কিছু টিকা নিয়েই সরকারের প্রচার চলছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.