নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে চীনে

০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১০:২৯

বেইজিঙ্গে টেস্ট তাবু ।

প্রায় ৭০ কোটি লোককে ভ্যাক্সিনের আওতায় আনার পরও গেল ১০ দিন আগে থেকে চীনের নানজিং শহরের এয়ারপোর্ট থেকে করোনা ভাইরাস যা ১৪ টি শহরে আবারো ছড়িয়েছে । বিমানের ঝাড়ুদারদের দ্বারা প্রথম গুচ্ছ সংক্রমণ ঘটে যা বেইজিং পর্যন্ত পৌঁছেছে । নানজিং সহ অন্যান্য শহরের গন টেস্ট শুরু হয়েছে যা প্রতিদিন ৭০ লাখ টেস্ট নিশ্চিত করবে । শহরের সিনেমা , জিম, বার বন্ধ করা হয়েছে । লোকেদের নিরুৎসাহিত করা হচ্ছে হ্যান্ড ডেলিভারি না নিতে । পর্যবেক্ষকরা লক্ষ্য করেছেন ডেলিভারি ম্যানরাই ভাইরাস দ্রুত ছড়িয়ে দিচ্ছে । ডেল্টা ভ্যারিয়েন্ট কে নিয়ে চীনা সরকারের যা উদ্বেগ কারন এটি দ্রুত ছড়ায় । ভুগে ভুগে সেরে ওঠা উহানও আক্রান্ত নতুন করে । অন্যদিকে টিকার প্রয়োগ আরও জোরদার করেছে প্রশাসন । সারা দেশ জুড়ে সতর্কতা জারি করেছে সরকার ।
সাথের ছবিটি টেস্ট তাবু , এজন্য দিয়েছি যে আমরাও এরকম তাবু দিয়ে রোগীর কক্ষ বানাতে পারি যা দারুন উপকারে আসবে অপেক্ষমাণ রোগীদের জন্য । লাইনে দাড়িয়ে টেস্টের জন্য ।

ছবি সি এন এন ও বি বি সি

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১০:৩২

জুন বলেছেন: ভারতীয় বেশিরভাগ জিনিসই ভালো না এইটা কি করোনাও প্রমাণ করতে চাইছে নাকি!!

০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১০:৩৭

শাহ আজিজ বলেছেন: B-) চীনারা এবার টের পাচ্ছে তাদের বানানো ভাইরাসের উপর ভগবানের টিপ পরিয়ে ফেরত পাঠিয়েছে নাইওরে , হা হা হা ।

২| ০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১১:০০

স্প্যানকড বলেছেন: মরুক হালার পুতেরা ! বিরক্ত ধরে গেছে । ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদ থাকুন।

০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১১:১২

শাহ আজিজ বলেছেন: :(( নাহ , বদ দুয়া দিতে নাই

৩| ০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১১:২৪

বিটপি বলেছেন: করোনার সাথে চীনের সম্পর্ক আমার আশ্চর্য লাগে। বড় বড় দেশগুলিতে সংক্রমণ সংখ্যা কোটি ছাড়িয়ে গেলেও চীনে এখনও তা অষ্টাশি হাজারে আটকে আছে। কারণ কি?

০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১১:৫০

শাহ আজিজ বলেছেন: পরিস্থিতি নিয়ন্ত্রন করার ক্ষমতা চীনের আছে । প্রায় সব ধরনের ট্রেনিং ওদের দেয়া আছে । দেখি এবার কি হয় ।

৪| ০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১১:৪১

জুন বলেছেন: চীনা ট্যুরিষ্টদের প্রতাপ কমবে । কোন দর্শনীয় স্থান যেখানে ২/৩ জনের বেশি একসাথে যাওয়া সম্ভব না সেখানে তারা মিনিটের পর মিনিট অপেক্ষায় রেখেছে অন্যান্য পর্যটকদের । তাদের পেছনে যে এতগুলো মানুষ লাইন দিয়ে দাঁড়িয়ে আছে সেটা বোঝার বোধ শক্তিই ও মনে হয় এদের নেই । আমি অবশ্য কারো ক্ষতি কখনো চাই না কিন্ত তারা সারা দুনিয়ার অসম্ভব ক্ষতি করেছে যা অপুরনীয় ।

০৩ রা আগস্ট, ২০২১ সকাল ১১:৫২

শাহ আজিজ বলেছেন: প্রায় সব পর্যটন কেন্দ্র বন্ধ করেছে সরকার । এবার চীনা সরকারের জন্য একটি চ্যালেঞ্জ ।

৫| ০৩ রা আগস্ট, ২০২১ দুপুর ১২:১৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমাদের দেশে চীনা টিকার সরবরাহ বাধাগ্রস্ত হতে পারে। আমাদের মত গরীবদের জন্য চীনা টিকাও অনেক মূল্যবান ছিল। অন্তত মানসিক শান্তি আসত মানুষের মনে।

০৩ রা আগস্ট, ২০২১ দুপুর ১২:২৫

শাহ আজিজ বলেছেন: কেন বাধাগ্রস্থ হবে ? তবে ইন্দোনেশিয়া আর ব্রাজিলে চীনা টিকায় বিশ্বাস হারিয়েছে । বিশ্বাস পুনস্থাপন হয়েছে ভারতীয় টিকায় । এখন সিদ্ধান্ত যে টিকা নেবে তার । আমি ভারতীয় দুই ডোজ নিয়ে ভাল আছি । টিকা আসছে কয়েকদিনের মধ্যে ।

৬| ০৩ রা আগস্ট, ২০২১ রাত ১১:৫৮

বারবোসা বলেছেন: পালা এবার ভারতের,চীনের উপর প্রতিশোধ নেয়ার।

০৪ ঠা আগস্ট, ২০২১ রাত ১২:৪৭

শাহ আজিজ বলেছেন: ব্যাপারটা কেন জানি ঘুরে ফিরে সেরকম দাঁড়ালো :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.