নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

কাবুলে আবারো রকেট হামলা

২৯ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:৪১




অ্যানড্রুজ বেজ থেকে প্রেসিডেন্ট জো বাইডেন বিশেষ বিমানে উঠে যখন দেলাওয়ার বেইজে যাচ্ছিলেন মেরিন সেনাদের ডেড বডি গ্রহন করতে যারা কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছেন , প্লেন রানওয়ে ত্যাগের আগেই কাবুলে ঘটল আইসিস খোরাসান গ্রুপের রকেট হামলা । কাবুল বিমান বন্দরের পাশে খাওয়াজা বুগরা এলাকায় বড়সড় বিস্ফোরণটি ঘটেছে। আমেরিকার ড্রোন হামলার বদলা নিতে সম্ভবত পাল্টা রকেট হামলা চালায় ইসলামিক স্টেট-খোরাসান (IS-K)। মার্কিন নাগরিকদের লক্ষ্য করেই ওই রকেট হামলা চলে। হামলায় এখনও পর্যন্ত ১ শিশু-সহ ২ জনের মৃ্ত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর আহত ৩ জন।

আজ প্রতিবারেই সি এন এন কাবুলে আবারো বোমা হামলা হবে বলে হুশিয়ারি দিচ্ছিল ।

আপডেট চলবে ।

#রকেট মেরেছে মার্কিনী বিমান বাহিনী একটি গাড়িকে লক্ষ্য করে যে ওটার মধ্যে বোমা পাতা আছে । গাড়িতে না পড়ে তা পড়েছে এয়ারপোর্ট সংলগ্ন কয়েকটি বাড়ির মধ্যে । আমেরিকার চালাকি ফাস হয়ে গেল । বোমা আইসিস পেতেছে না মারিকিনিরা পেতেছে ক্লিয়ার না ।

# কাবুল এয়ারপোর্টের কাছে যে দ্রোণ হামলা হয়েছিল তাতে একই পরিবারের ৯ জন মারা গেছেন । এর মধ্যে ছয়টি শিশু আছে । আরও তিনজন প্রতিবেশীসহ ১২ জন প্রান দিয়েছেন উল্লুকদের ছোড়া রকেটে ।

# কাবুলে মানবিক বিপর্যয় ঘটেছে । ব্যাঙ্ক বন্ধ , মানুষের হাতে টাকা নেই । কিছু বিদেশী মানবিক সংগঠন প্যাকেট খাবার পানি সরবরাহ করছে এয়ারপোর্টের কাছের তাবুগুলিতে যার মধ্যে তালেবান নিষিদ্ধ মহিলারা আছেন । বাজারে মাল নেই , হাসপাতালে চিকিৎসা নেই । এযেন আরেক নরক । পাকিস্তানের বর্ডারে অপেক্ষমাণ হাজার আফগান পাড়ি দেবে পাকিস্তানে ।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০২১ রাত ৮:১৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এরা কতদুর থেকে রকেট হামলা করছে? আইএস ঘাঁটিগুলি কি সনাক্ত করা যাচ্ছে না।

এখন যুক্তরাষ্ট্র যদি বলে যে আমরা আপাতত যাচ্ছি না। তখন কেমন হতে পারে!

২৯ শে আগস্ট, ২০২১ রাত ৯:০১

শাহ আজিজ বলেছেন: ব্যাপারটা উল্টো ঘটেছে , রকেট মার্কিনীরা মেরেছে । আপডেট দেখুন ।

২| ২৯ শে আগস্ট, ২০২১ রাত ৯:৩৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: শীতল যুদ্ধের সময় পাশ্চাত্য শক্তি সমাজতান্ত্রিক জোটের পতনের লক্ষে জন্য 'লাল পতাকা দিয়েই লাল পতাকাকে ধ্বংস করার' স্ট্রাটেজি নিয়েছিল এবং তাদের সেই স্ট্রাটেজি সফলও হয়েছিল। এখন আংকেল স্যাম ও তার সাঙ্গপাঙ্গরা 'সবুজ পতাকা দিয়ে সবুজ পতাকা ধ্বংসের' জন্য ব্যবহার করছে সেই ধর্মেরই ডাই হার্ড কিছু ব্যাক্কল অনুসারীদের - যারা নিজেরাও বুজতে পারছে না যে প্রকারন্তরে তারা সাম্রাজ্যবাদী শক্তির পুতুল হিসাবে ব্যবহৃত হয়ে ওই ধর্ম ব্যবস্থারই বারোটা বাজানোর মিশনে রয়েছে।

২৯ শে আগস্ট, ২০২১ রাত ৯:৪৯

শাহ আজিজ বলেছেন: আমি ঘটনা ঘটার সাথে সাথেই স্ক্রল শুরু করলাম কিন্তু সি এন এন , বি বি সি বা আল জাজিরা তেমন ইন্টারফেস নিয়ে খবর দিচ্ছে না । আধা ঘণ্টা পর উন্মোচিত হল আসল কাহিনী । গাড়ি বোমা যে আইসিস খোরাসান করেছে প্রমান কোথায় । এটা আমেরিকানদের নিজেদের কাজ ।

৩| ২৯ শে আগস্ট, ২০২১ রাত ৯:৫৭

চাঁদগাজী বলেছেন:



আপনি গাড়ী বোমার কথা কি বলতে চাচ্ছেন, তা পরিস্কার হয়নি।

২৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:৩১

শাহ আজিজ বলেছেন: আইসিস খোরাসান কাবুল এয়ারপোর্টের লাগোয়া পার্কিঙ্গে একটি গাড়িতে বোমা পেতে রেখেছে বলে মার্কিনীরা জানতে পারে । একটি মার্কিনী দ্রোণ দিয়ে তাতে রকেট ছোড়া হয় কিন্তু রকেট লোকালয়ের মধ্যে আঘাত করলে ৬ জন বেসামরিক আফগান নিহত হয় ।

৪| ২৯ শে আগস্ট, ২০২১ রাত ১০:৪৭

শূন্য সারমর্ম বলেছেন:

বিক্ষিপ্ত প্যাটার্ন;আগাম খবর পেল,হামলা করলো,মরলো বেসামরিক আফগান। কথা হলো,আমেরিকা হামলা না করলে কতজন মরতো?

২৯ শে আগস্ট, ২০২১ রাত ১১:৪৮

শাহ আজিজ বলেছেন: ৩৪০

৫| ২৯ শে আগস্ট, ২০২১ রাত ১১:০১

চাঁদগাজী বলেছেন:



গাড়ীবোমা তো রকেট দিয়ে ব্লাষ্ট করার কথা নয়, ইহা হ্যান্ডলিং করে রবোট দিয়ে।

২৯ শে আগস্ট, ২০২১ রাত ১১:৪৯

শাহ আজিজ বলেছেন: আল্লাই জানে কি করেছে আর কি নিউজ দিচ্ছে ।

৬| ৩০ শে আগস্ট, ২০২১ রাত ১২:২৩

কামাল১৮ বলেছেন: সবকিছু কেমন তালগোল পাকনো মনে হয়।কবে যে সবকিছু সাধারন হবে।

৩০ শে আগস্ট, ২০২১ সকাল ৯:৩৬

শাহ আজিজ বলেছেন: শান্তি আর ফিরবে না ওইসব অঞ্চলে । আমরা ভাল থাকার প্রতিজ্ঞা করি ।

৭| ৩০ শে আগস্ট, ২০২১ রাত ১২:৫১

স্প্যানকড বলেছেন: কাবুল আরেক সিরিয়া হচ্ছে এ অঞ্চলে শয়তান এসে গেছে এখন চূড়ান্ত ফলের অপেক্ষা ! ভালো থাকবেন।

৩০ শে আগস্ট, ২০২১ সকাল ৯:৩৫

শাহ আজিজ বলেছেন: হুম , ব্যাপারটা সেরকমই দাঁড়াবে ।

৮| ৩০ শে আগস্ট, ২০২১ রাত ৩:১৫

উদাসী স্বপ্ন বলেছেন: আমার মনে হয় তালেবান-আইএসআইএসের দ্বৈরথ উপমহাদেশে শুরু হওয়া দরকার। তখন সবাই ইসলাম ও তার শরীয়ার মজা কি বুঝতে পারবে। সাথে ভারত - চীনের - রাশিয়ার ঐক্য কত নিষ্ঠুর হতে পারে সেটা মুসলমানরা বুঝবে। আমেরিকা মানবতা ও এমনেস্টির কারনে অনেক কিছু করতে পারে না। বলতে দ্বীধা সর্বাধুনিক টেক মাঝে মাঝে ব্যাকফায়ার করে, ভুল হয় এবং সে দায়ভার থেকে রক্ষা পাবার জন্য আমেরিকার অনেক পন্থার আশ্রয় নিতে হয়। তবে দিন শেষে মুসলমানরা টিকে আছে আমেরিকার জন্যই। নাহলে চীন রাশিয়া ভারতের সাড়াশি রূপ যে কত ভয়ংকর।


খুব করে চাইছি গত রিসেশনে জন্ম নেয়া আইএসআইএসের মতো এবার তালিবানদের হাত ধরে সাউথ এশিয়ার জঙ্গি গুলো বেড়ে ওঠুক নাইলে আন্তর্জাতিক ঐক্য সম্ভব নয় এবং ইসলামের আসল রূপ মানুষ বুঝতে পারবে না।

এই সহিংসতার দরকার আছে।

৩০ শে আগস্ট, ২০২১ সকাল ৯:৩৪

শাহ আজিজ বলেছেন: ইরাক- সিরিয়ার দিকে তাকালে আইএস এর মর্মান্তিক কাহিনী দেখতে পাবেন । চীনের ধাবমান ঘোড়ার দিকে তাকালে দেখবেন সেখানে ধর্ম নিয়ে রাষ্ট্র বা সমাজ পরিচালনার অবকাশ নেই । ধর্ম শুধু ধ্বংসই ডেকে এনেছে। এখনো শুধু গনতান্ত্রিক ব্যাবস্থাই নুন্যতম গ্রহন যোগ্য বিষয় । মেজরিটি মুসলিম রাষ্ট্রগুলোর কোন ঐক্য নেই । এখনো সেখানে পারিবারিক শাসন চালু আছে ।

আপনার শুভ কামনা করি ।

৯| ৩০ শে আগস্ট, ২০২১ সকাল ৯:৩৯

জুন বলেছেন: উদাসীর মন্তব্যে আপনার উত্তরে প্লাস। মুসলিম রাজ্যগুলো ধ্বংস না হওয়া পর্যন্ত এই যুদ্ধ থামবেনা যেটা আপনি বলেছেন এসব দেশের মধ্যে জাতিগত অনৈক্য আর চুড়ান্ত ধর্মান্ধতা।

৩০ শে আগস্ট, ২০২১ সকাল ১০:১৩

শাহ আজিজ বলেছেন: ধন্যবাদ । জুন

১০| ৩০ শে আগস্ট, ২০২১ সকাল ৯:৪৮

শেরজা তপন বলেছেন: যেইরকম হবার কথা ছিল তেমনই হচ্ছে- কোন অস্বাভাবিকতা নেই :(

৩০ শে আগস্ট, ২০২১ সকাল ১০:১৫

শাহ আজিজ বলেছেন: হুম , তাইই হচ্ছে । বাংলাদেশে এটাকে ঠেকাতে হবে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.