নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

শাহ সাহেবের ডায়রি ।। একজন হিরো আলমের আত্মহত্যার হুমকি

২৮ শে মার্চ, ২০২৩ বিকাল ৫:৫১




‘আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়ে গেছি। সেখান থেকে হিরো আলমের মতো একটা লোকের উত্থান হয়েছে।’ সম্প্রতি অভিনয়শিল্পী সংঘের একটি অনুষ্ঠানে এসব কথা বলেন নাট্যজন মামুনুর রশীদ। এ মন্তব্যের পরিপ্রেক্ষিতে ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলম লাইভে এসে বলেন, ‘আমি নিজ যোগ্যতায়, নিজে পরিশ্রম করে আজ আলম থেকে হিরো আলম। আমাকে নিয়ে যাঁদের রুচি হয় না, সেই রুচিবান লোকেরা হিরো আলমকে তৈরি করেননি।’

মামুনুর রশিদ সম্ভবত এসব বলে রুচিবান লোকদের আলোচনায় আনতে চেয়েছিলেন কিন্তু পাশা উল্টে গেছে এবং আলমের আত্মহননের হুমকি এখন সবাইকে অ্যালার্মিং অবস্থায় ফেলে দিয়েছে । যদি এই পাগল কিছু করে বসে তাহলে মামুন ভাই দায়িত্ব এড়াতে পারবেননা । তাকেও কাঠগড়ায় দাড়াতে হবে আত্মহননে উদ্ভুত করার কারনে । পাগলটা একাই চিল্লাচ্ছিল তাকে চিল্লাতে দিন । একসময় ক্লান্ত হয়ে চুপ মেরে যেত । কিন্তু মামুন ভাই তাকে একটা সুযোগ এনে দিল লাইম লাইটে আসার । পাগলটা জেগে উঠেছে , মামুন ভাই সাবধান ।

মন্তব্য ৩৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৬:০৩

সোনাগাজী বলেছেন:




দেশের বর্তমান অবস্হায়, আরো কয়কজন হিরো আলম দরকার; হিরো আলমকে ইনষ্ট্রাকটর বানিয়ে, আরো ডজন'খানেক তৈরি করার দরকার। ১ হিরো আলম কত সাংসদীয় এলাকা থেকে ভোটে দাঁড়াবে?

২৮ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৬:১০

শাহ আজিজ বলেছেন: হা হা হা যা বলেছেন B-)

২| ২৮ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

সোনাগাজী বলেছেন:



হিরো আলম যাতে কোনভাবে আত্মহত্যা করতে না'পারে, সেটা এখন জাতীয় দায়িত্ব; উহা জীবিত থাকলে ও জাতী অনুনয় করলে, সে হয়তো আগামীতে প্রেসিডেন্ট হতে সন্মতি দিতে পারে!

২৮ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৭:৩৪

শাহ আজিজ বলেছেন: অবাক হওয়ার কিছু নেই , তা হতেই পারে ।

৩| ২৮ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

গেঁয়ো ভূত বলেছেন: আলমের আত্মহননের হুমকি এখন সবাইকে অ্যালার্মিং অবস্থায় ফেলে দিয়েছে । যদি এই পাগল কিছু করে বসে তাহলে মামুন ভাই দায়িত্ব এড়াতে পারবেননা।

জাতি তো বড়ই বিপদে পরে গেল। =p~ =p~ =p~

২৮ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৭:৪৩

শাহ আজিজ বলেছেন: আসলেও বিপদ ডেকে এনেছে মামুন ভাই । গোটা বিষয় রেকর্ডিং হয়ে আছে । হিরো আলমের কথায় পরিস্কার বোঝা যাচ্ছে সে ভীষণ মানসিক অস্থিরতায় ভুগছে । গোটা বিষয়ে সে মোটেও সন্তুষ্ট না । বগুড়ার আরেক পোলা আর্ট কলেজে প্রেম করতে ব্যার্থ হয়ে তুলকালাম বাধিয়ে দিয়েছিল । সেও এই ভোঁদাইয়ের মত নিজেকে কি হনুরে মনে করে , দেখতে হিরোর মতই কদর্যময় ।

৪| ২৮ শে মার্চ, ২০২৩ রাত ৮:০৭

কামাল১৮ বলেছেন: কি ভাবে আলোচনায় আসতে হয় ,এই পাগল তা ভালোই জানে। যে আত্মহত্যা করে সে এতো চিল্লা চিল্লি করে না।

২৮ শে মার্চ, ২০২৩ রাত ৮:১৫

শাহ আজিজ বলেছেন: বলা যায় না কিছু । এদের মত অতি উচ্চাভিলাষী যে কোন কাণ্ড ঘটিয়ে দিতে পারে ।

৫| ২৮ শে মার্চ, ২০২৩ রাত ৮:৩২

স্মৃতিভুক বলেছেন: @শাহ সাহেব, এই ব্লগেই হিরো আলম থাকতে আপনি ব্লগের বাইরের হিরো আলমকে নিয়ে কেন এত চিন্তিত হচ্ছেন বুঝলাম না।

যেহেতু এখানে কারো ভয়েস শুনিনা, সুতরাং লেখার মান, অন্যের প্রতি আচরণ ইত্যাদি দিয়েই আমরা চেষ্টা করি মানুষটার ব্যাক্তিত্ব বুঝতে। এক্ষেত্রে বলতেই হবে @ সোনাগাজীর অবস্থান ওই ভদ্রলোকের চাইতেও নিম্নে। পার্থক্য একটাই, হিরো আলম কখনই কাউকে ব্যক্তি-আক্রমণ করে কথা বলেন না, আর এই ভদ্রলোক (!), সোনা মিয়া, পা'য়ে পা' দিয়ে অনর্থক অন্যের সাথে ঝগড়া শুরু করেন। বিশেষ প্রাণীর সাথে সাদৃশ্য লক্ষণীয়।

তারপর বলুন, বাজুয়া কবে যাবেন।

২৮ শে মার্চ, ২০২৩ রাত ৮:৫১

শাহ আজিজ বলেছেন: নাহ , ব্লগের কাউকে নিয়ে আলাপ পাড়তে চাইনা , গাজি সাহেব বয়স্ক লোক , তার সন্মান রেখেই আমরা ব্লগে বিচরন করছি । খুুলনয়া অনেকদিন যাইনা , যাব কিছু কাজে ।

৬| ২৮ শে মার্চ, ২০২৩ রাত ৯:৪৫

হাসান কালবৈশাখী বলেছেন:

শুধু রুচির দুর্ভিক্ষ না, দেশের রাজনীতিও দুর্ভিক্ষের মধ্যে পড়ে গেছে।
নির্বাচন বর্জন, সংসদ বর্জন, দৃশ্বমান নেতাবিহীন প্রধান বিরোধী দলগুলো এখন যেভাবে চলছে এভাবে চলতে থাকলে নুরাপাগলা হিরোআলমরাই ভোটের বাজারে মিডিয়া বাজারে তাদের স্থলাভিষিক্ত হয়ে যাবে।

২৮ শে মার্চ, ২০২৩ রাত ১০:০২

শাহ আজিজ বলেছেন: চমৎকার বলেছেন ।

৭| ২৮ শে মার্চ, ২০২৩ রাত ৯:৫০

বিষাদ সময় বলেছেন: হিরো আলমকে নিয়ে এ ধরনের কথা তো নতুন না। কিন্তু হঠাৎ সে ব্যাকফুটে খেলা শুরু করলো কেন!!

২৮ শে মার্চ, ২০২৩ রাত ১০:০৩

শাহ আজিজ বলেছেন: মামুনুর রশিদ সুযোগ করে দিল আর হিরো ক্যাচ লুফে নিল ।

৮| ২৮ শে মার্চ, ২০২৩ রাত ১০:৫৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: এ কথাটা আমি বললে, আমার মতো শত শত লোক বা ব্লগার বললেও তা কোথাও কোনো প্রভাব ফেলতো না, কোনো রিপারকাশন হতো না। কারণ, আমার সাথে হিরো আলমের কোনো প্রতিযোগিতা নেই, তার উত্থানে আমার কোনো অন্তর্দাহ বা গাত্রদাহ বা যন্ত্রণা নেই, হিরো আলম প্রেসিডেন্ট হলেও আমার কোনো হিংসা হবে না।

কিন্তু মামুনুর রশীদ একজন দেশখ্যাত ও পরিচিত ব্যক্তি, যার কথায় মানুষ যেমন উদবুদ্ধ বা অনুপ্রাণিত হতে পারেন, তেমনি তার কোনো বিরূপ মন্তব্যে জনগণ মর্মাহত ও ক্ষুব্ধও হতে পারেন। তিনি এমন এক জগতের মানুষ, যে-জগতে হিরো আলমের উত্থান ঘটেছে এবং স্বভাবতই হিরো আলোমের এই জনপ্রিয়তায় তিনি অস্বস্তি বোধ করেছেন। কিন্তু সর্বোপরি, তিনি একজন দায়িত্বশীল ব্যক্তিত্ব। দেশে রুচির দুর্ভিক্ষ হয়ত ঘটেছে, এ কথাটা সাধারণ ভাবে বললে এক অর্থ বহন করে, আর যদি কথাটার সাথে কারো নাম জুড়ে দেয়া হয়, যে-নামটি আমাদের তথাকথিত শিক্ষিত ও মর্যাদাবান সমাজের কেউ না, তখন এটা আর সাদা চোখে দেখা যায় না, এটা হয়ে যায় তখন বর্ণবৈষম্যমূলক মন্তব্য। আমি আসিফ আকবরকে দেখেছি, এটিএন বাংলায় ইভা রহমানের গানের অনুষ্ঠান উপস্থাপনা করতে, কথায় যত তেল ঢালা যায়, তা ঢেলে ইভা রহমানের স্তুতি গেয়েছেন আসিফ আকবর। এটিএন বাংলা ছাড়া আর কোনো চ্যানেলে কি ইভা রহমানের গান আপনারা শুনেছেন? মোস্তাফিজুর রহমান যখন তার চ্যানেলে ইদের মরসুমে গান পরিবেশন করেন, সারা বাংলার সোশ্যাল মিডিয়া তাকে নিয়ে ট্রল করতে করতে মিডিয়া হ্যাং করে ফেলে। তার গান যদি খুব মার্জিত রুচি বোধের হতো, তাহলে কি তাকে নিয়ে বা ইভা রহমানকে নিয়ে এত ট্রল হতো? মামুনুর রশীদ বা তার মতো আর কোনো ব্যক্তিত্ব কি কখনো মাহফুজুর রহমান বা ইভা রহমানকে নিয়ে এমন বর্ণবাদী কমেন্ট কখনো করেছেন? সেই কমেন্ট কি কোথাও ভাইরাল হয়েছে? হয় নি, তার কারণ, মাহফুজ স্যার বা ইভা রহমানের রুচি টাকার বিনিময়ে 'দুর্ভিক্ষ'র স্তর থেকে 'মার্জিত' স্তরে পৌঁছে যায়।

গণতান্ত্রিক পদ্ধতিতেই হিরো আলমের উত্থান ঘটেছে। অনেক হৈচৈ দেখে আমিও মাঝে মাঝে হিরো আলমের দু-একটা ক্লিপ দেখেছি, যদিও ২/১ মিনিটের চেয়ে বেশিদূর কখনো এগোতে পেরেছি বলে মনে পড়ে না। তবে, তার বিরাট একটা ফলোয়ার গোষ্ঠী আছে। আবার তার থ্রেডেই ট্রল করার লোকের সংখ্যাও অগণিত। সব মিলিয়ে, হিরো আলম একটা পরিচিত সেলিব্রেটি।
আমার বিশ্বাস, এ যমানার অভিজাত শ্রেণির সবাই হয়ত মামুনুর রশীদকে চিনবেন, কিন্তু হিরো আলম এখন সারাদেশের হিরোতে পরিণত হয়েছেন, তার পরিচিতি পৌঁছে গেছে সকল লেভেলে। সেই পরিচিতি সু ও কু দুয়ের মিশ্রণ হলেও, হিরো আলম যে এখন এ দেশের প্রায় সবারই মুখে মুখে উচ্চারিত নাম, সে ব্যাপারে কোনো সন্দেহ নেই।

মামুনুর রশীদের মন্তব্যটি আগাগোড়া বর্ণবাদী মন্তব্য। একটা শ্রেণিকে হেয় করে করা হয়েছে এ মন্তব্য। মামুনুর রশীদের উচিত হবে শীঘ্র হিরো আলমের দরজায় গিয়ে তার সাথে দেখা করে দুঃখ প্রকাশ করা।

২৯ শে মার্চ, ২০২৩ সকাল ১০:০৬

শাহ আজিজ বলেছেন: মামুনুর রশিদ হিরোর উত্থানে কিঞ্চিত হাত বাড়ালেন । আমাদের সুস্থ চর্চা দরকার ।

৯| ২৮ শে মার্চ, ২০২৩ রাত ১১:২২

সাড়ে চুয়াত্তর বলেছেন: উপরে ৮ নং মন্তব্যে সোনাবীজ ভাইয়ের মন্তব্যের সাথে একমত।

সবাই হিরো আলমের পিছে কেন লেগেছে। আমাদের সংস্কৃতি জগতে অনেক কুরুচির উপাদান আছে। সেগুলির ব্যাপারে আমরা নিশ্চুপ। মামুনুর রশিদের হিরো আলমের নাম উল্লেখ করে সমালোচনা করাটা বোকামি হয়েছে এবং এক ধরণের কৌলীন্য এবং বর্ণবাদ প্রকাশ পেয়েছে।

২৯ শে মার্চ, ২০২৩ সকাল ১০:৩৪

শাহ আজিজ বলেছেন: হুম , আমিও তাই মনে করি ।

১০| ২৯ শে মার্চ, ২০২৩ রাত ১২:০২

রানার ব্লগ বলেছেন: মামুনুর রশিদ একদম ভুল বলেন নাই। তবে তিনি একটা পচা বেল কে এই বক্তব্যের মাধ্যমে ফেটে ছড়াতে সাহায্য করেছেন নিজের অযান্তে।

২৯ শে মার্চ, ২০২৩ সকাল ১০:০৮

শাহ আজিজ বলেছেন: কোথাও বা কোনখানে আমি মামুন ভাইয়ের সাথে একমত আবার সবক্ষেত্রে নয় ।

১১| ২৯ শে মার্চ, ২০২৩ রাত ১২:৩৩

অনল চৌধুরী বলেছেন: তমালিকা-চয়নিকা চক্রের পত্রিকায় প্রকিাশিত বিভিন্ন কার্যকলাপ মামুনুরে কাছে বিরাট মানসম্মত সংস্কৃতি !!!
তার অভিনয় শিল্পী সমিতির লোকজন যখন ওয়েব সিরিজের নামে ডিপজলের অশ্লীলতার চেয়েও জঘন্য কর্মকান্ড করে এবং থিয়েটারের বিরাট রুচিবান লোবজন লিভার ব্রাদার্সের বিক্রি বাড়ারোর জন্য লাক্স সুন্দরী প্রতিযোগিতার নামে মেয়েদের পণ্য এবং **** বানায় এবং লাক্সের টাকায় জঘণ্য অশ্লীল নাটক বানায়-সেগুলিও এইসব একচোখ কানা লোকদের কাছে বিরাট শিল্প !!!!!
জাতে উঠার উপায় শুধু আলমদের গালি দেয়া !!!
আলম তো আর থিয়েটার করা বিরাট সংস্কৃতিবান না।
তবে সে মূর্থ হলেও এদের নিকৃষ্টতার পর্যায়ে এখনো নামতে পারেনি।
এই যে দেখেন, এদের বিরাচ উন্নত রুচির নমুনা ডেট করে মজার থেকে বেশি এখন টেনশন
কিন্ত এসবের বিরুদ্ধে এই লোক নীরব !!!

২৯ শে মার্চ, ২০২৩ সকাল ১০:৩২

শাহ আজিজ বলেছেন: চার দশক আগে আমি ঢাকা থিয়েটারে মঞ্চ সজ্জা করতাম এবং ছোট চরিত্রে অভিনয়ের জন্য স্ট্যান্ডবাই থাকতাম । আমি সবাইকে জানি এবং চিনি । তারা তখনি নিজেদের আলাদা শ্রেনির ভাবতে ভালবাসত । মামুন ভাই পিকিঙ্গে আমার বাসায় ডিনার খেয়েছেন । তার ভিতরে একধরনের অহংবোধ কাজ করে যা নিরাময়যোগ্য নয় । এখন সবার কাছ থেকে বিচ্ছিন্ন এবং একা । হিরোর কাজকামে তাকে সংস্কৃতিকর্মীর চেয়ে একজন রাজনৈতিক দাঙ্গা হাঙ্গামা ফ্যসাদ বাধানো পেইড কর্মী বলেই মনে হয়েছে ।

১২| ২৯ শে মার্চ, ২০২৩ রাত ১:২১

কাছের-মানুষ বলেছেন: হিরো আলমকে নিয়ে রুচিশীল মানুষের অস্বস্তি তার উত্থানের দিন থেকেই!

বর্তমান অনেক নাটক হয় যার সিংহভাগই পরিবার নিয়ে দেখার মত না! আমাদের সস্তা মানের সিনেমা, বাজে গল্প, স্বল্প বাজেটের সিনেমা দেখার চেয়ে তাই মানুষ হিরো আলমের রং-মেখে-সং দেখতে বেশী ভালবাসে! পত্রিকাতে এসেছে সরকারী অনুদানের সিনেমার টাকা নিয়ে অনেকে অর্ধেক টাকা গায়েব করে কোনোমত সিনেমা বানিয়ে ফেলে অনেকে। মিডিয়া ব্যক্তিত্ব জয় সাহেব এক সাক্ষাতকারে বলছে, বিশ লাখ টাকা দিয়ে সিনেমা বানাতে গিয়ে অর্ধেক টাকা দিয়ে সিনেমা বানিয়ে বাকি দশ লাখ নিজের পকেটে ভরেছে। আমাদের দেশে দেশাত্মবোধক সিনেমা মানেই পতাকা হাতে নিয়ে ধান ক্ষেতের উপর দিয়ে দৌড়ানো, এগুলো বরং রুচির দুর্ভিক্ষ! তাই আমার মনে হয় মামুনুর রশীদ সাহেব ভুল বলেছেন, রুচির দুর্ভিক্ষে হিরো আলমদের উত্থান হয়নি বরং মামুনুর রশীদ সাহেব এবং মিডিয়া ব্যক্তিত্বদের অযোগ্যতায় যেই গ্যাপ তৈরি হয়েছে সেখানে হিরো আলমদের জয়জয়কার!

হিরো আলমকে হিরো আলমের মতই ছেড়ে দেয়া উচিৎ, জনগণ নির্ধারণ করুক গ্রহণ করবে না বর্জন করবে! রুচিশীলতার যখন উত্থান ঘটবে তখন আলম এমনি গায়েব হয়ে যাবে! আর এই রুচিশীলতা উত্থানের জন্য মামুনুর রশীদ সাহেবদের আরও পরিশ্রম এবং সততার সাথে কাজ করতে হবে, কোন রকম ভুংভাং দিয়ে কিছু একটা বানিয়ে দর্শকদের সামনে আনলে চলবে না!
গোস্তাখি নিবেন না, ২ নং মন্তব্যে আপনার মন্তব্যের এই অংশটুকু দৃষ্টিকটু "দেখতে হিরোর মতই কদর্যময়"!

২৯ শে মার্চ, ২০২৩ সকাল ১০:০২

শাহ আজিজ বলেছেন: আলমকে নিয়ে অনেক আলোচনা কিন্তু আমার সামান্যতম ইচ্ছে জাগেনি তার ইউটিউবে গিয়ে কাণ্ডকারখানা দেখার । একথা সত্যি যে তাকে সুযোগ করে দেওয়ায় সে এখন আত্মহনন করার ভয় দেখাচ্ছে । এটা নিছক তামাশা । আলমকে বোধের আওতায় নিতে গেলে হিরো , ভিলেনদের সংজ্ঞা পাল্টাতে হবে । ও না হাইটে না সাইজে না বাতচিতে কোনটাতে ফিট নয় , আসলেই কদর্যময় ।

১৩| ২৯ শে মার্চ, ২০২৩ সকাল ৭:৩২

স্মৃতিভুক বলেছেন: @ কাছের-মানুষ, প্রথমেই আপনার অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ। খুবই লজিকাল এবং মানবিক মন্তব্য।

একজন মানুষের চেহারা কিংবা বাহ্যিক অবয়ব নিয়ে মন্তব্য করে আসলে জনাব আজিজ নিজের মানসিক দীনতা সামনে নিয়ে এসেছেন।

কতটা অন্তঃসারশূন্য হলে আমরা বলতে পারি - 'একটা মানুষ দেখতে কদর্য্য'। আমরা এখানে ঝগড়া করি তর্ক করি, একজন আরেকজনকে উদ্দেশ্য করে তির্যক মন্তব্য করি, কিন্তু এতটাই!

তারপর আবার মন্তব্যটা এসেছে যিনি কিনা একজন বয়োবৃদ্ধ মানুষ।আপনি নিজে কোথা থেকে উঠে এসেছেন আশাকরি ভুলে যাননি।

সম্মান অর্জন কি এতটাই সহজ হে @ আজিজ……!

২৯ শে মার্চ, ২০২৩ সকাল ১০:২০

শাহ আজিজ বলেছেন: আমি দুঃখিত যে আমি কোথা থেকে উঠে এসেছি তা জানতে হলে বেশ ধকল পোহাতে হবে । আপনাকে আগে পেয়েছি কিনা ব্লগে আমি স্মরণ করতে পারছি না । তবে আপনি ব্যাক্তি আক্রমনকারি । আপনি সুযোগ খোঁজেন অপরকে বিরক্ত করার ।

১৪| ২৯ শে মার্চ, ২০২৩ বিকাল ৪:৫৩

রাজীব নুর বলেছেন: হসিনা ক্বে এখন নড়ে চড়ে বসতে হবে।

২৯ শে মার্চ, ২০২৩ বিকাল ৫:০৪

শাহ আজিজ বলেছেন: নো কমেন্টস ।

১৫| ২৯ শে মার্চ, ২০২৩ রাত ৮:৫৬

স্মৃতিভুক বলেছেন: নাহে @আজিজ, খুব বেশি ধকল পোহাতে হবে না। মানুষের চেহারা নিয়ে যে এরকম কুৎসিত মন্তব্য করতে পারে, সে কথা থেকে উঠে এসেছে তা আন্দাজ করা খুব বেশি কঠিন কিছু নয়। বাজুয়ার সেই মোষের বাথানই আপনার উপযুক্ত জায়গা ছিল।

ব্যক্তি আক্রমণ আমি করি? তা ব্রেশ, তা ব্রেশ। তো জনাব পক্ককেশ-ধারী, হিরো আলমকে উদ্দেশ্য করে যেটা বললেন, সেটা কি ছিল বলা যাবে? কপাল ভালো আপনার - কোনো সভ্য দেশে বসবাস করেন না, থাকলে চমৎকার একটা শিক্ষা পেতেন ওই কুৎসিত মন্তব্যের জন্য।

আপাতত "সুশীলতার" মুখোশ পরে, ব্লগারদের কে আপনার "ললিপপ" খাওয়ানোর গপ্পো শুনিয়ে বিকৃত আনন্দ লাভের চেষ্টা চালিয়ে যান।

আশাকরি বুঝেছেন, কি বলতে চেয়েছি?

১৬| ২৯ শে মার্চ, ২০২৩ রাত ৯:৩১

ঢাবিয়ান বলেছেন: @ অনল চৌধুরী, যে অসাধারন কমেন্ট করেছেন , তা পোস্ট আকারে দেখতে চাই। শিক্ষিত লোকদের মাঝে যে পরিমান রুচি এবং নীতি নৈ্তিকতার দুর্ভিক্ষ তৈরী হয়েছে মামুনুর রশিদের সাহস থাকলে সেটার সমালোচনা করা উচিত। একজন হিরো আলম কেন শিক্ষিত গোষ্ঠীর সমালোচনার টার্গেট হবে?

২৯ শে মার্চ, ২০২৩ রাত ৯:৫৮

শাহ আজিজ বলেছেন: দুটি দল সৃষ্টি হয়েছে । আলমের পক্ষে একদল আর মামুন ভাইয়ের পক্ষে আরেকদল । বাক যুদ্ধ চলছে । চলুক কিছুকাল ।

১৭| ৩০ শে মার্চ, ২০২৩ সকাল ১১:০৮

হাসান রাজু বলেছেন: উন্নত রুচি সরবারহের ঠিকাদার তো মামুন সাহেবরাই ছিলেন। উনারা মানুষদের উন্নত রুচি সরবারহ করতে পারেন নাই। সত্য কথা হল, উনাদের যোগ্যতার অভাব ছিল। আজ তাই দুর্ভিক্ষ। হিরো কে ধন্যবাদ দেয়া উচিত মামুন সাহেবদের, ঘাটতি পূরণে কাজ করার জন্য।

৩০ শে মার্চ, ২০২৩ সকাল ১১:২২

শাহ আজিজ বলেছেন: বিবিধ বিষয়ে আমাদের দৃষ্টিভঙ্গি ভিন্ন হবে সেটাই স্বাভাবিক । আপনাকে ধন্যবাদ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.