নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

.....

শূন্য সারমর্ম

কঠিন সত্য কি মানুষ বদলাতে পারে?

শূন্য সারমর্ম › বিস্তারিত পোস্টঃ

ইরানের এট্যাকে বাঙালী জিতে যায়!

১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩








ইরান এট্যাক নিয়ে জাতীয় দৈনিকে নিয়মিত বিভিন্ন তথ্য দিয়ে রিপোর্ট আপডেট হচ্ছে; যেমন- বিশ্বনেতাদের রিঅ্যাকশন,ইরান-ইসরাইলের মিলিটারী সক্ষমতা তুলনা,ইসরাইল কীভাবে এই এট্যাকের কাউন্টার দিবে, তা নিয়ে অনুমানভিত্তিক ধারণা; ইরানের এট্যাক আকাশে নস্যাৎ করতে ইসরাইলের খরচের পরিমাণ; এট্যাকের আগে সতর্কবার্তা নিয়ে দোষারোপ চর্চা এসবই। তবে যা জানা যায়নি,ইরানী ও ইসরাইলী নাগরিকদের রিঅ্যাকশন।



তবে বাঙালীদের রিএকশন জানা গেছে কিছুটা ; বলতে গেলে ঈদের পর নতুন আগের ঈদ পেয়েছে নববর্ষের দিন; সবাই আল্লাহর প্রশংসা করে সোস্যাল নেটওয়ার্ক ভাসিয়ে দিয়েছে ;কেউ কেউ নিজের ছবি নামিয়ে সুপ্রীম লিডার আওতাউল্লাহ খামেনী ছবি ঝুলিয়েছে। আরবরা মার খেয়েছে, তাতে কি?শিয়া ইরানীরা একটু ট্রায়াল করে দেখেছে, তাতেই নাকি ইসরাইলের করূন দশা এমন ভাবনায় সয়লাব নেটওয়ার্ক; শিয়া-সুন্নী-ওহাবী সব আজ ভাই ভাই কারণ ইহুদী ভাইদের ভয় দেখানো হয়েছে -এই হলো বাঙালীর রিএকশন সারাংশ; দোয়া কাজে এসেছে।



বিশ্বের বিভিন্ন দেশ থেকে এ যুদ্ধের ব্যাখ্যা বিশ্লেষণ চলছে,ভবিষ্যৎ প্রেডিক্ট করতে চাচ্ছে ;ইসরাইল ইরানী কনসুলেট এট্যাক করে ৫-৭ জন সামরিক নেতা মারলো,অথচ ইরান শত শত ড্রোন,ক্ষেপনাস্ত্র ছুড়েও কোথাও কিছু ঘটলো না ;বরং কয়েকদেশ মিলে আকাশে নেটফ্লিক্সের শো চালালো। ইরানের কাশেম সোলাইমানীকে টেকনোলজি দিয়ে মেরে ফেলা হলো ইরান কোথায় কি করলো?পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিযাদকে মেরে ফেলা হলো ইরান কোথায় কি করলো, প্রতিশোধ নিতে? যুদ্ধক্ষেত্র হামাস -ইসরাইল থেকে ইরান ইসরাইল হয়ে গেলো ;কিন্তু আরবরা কখনো জিতলো না।


মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইরানের আক্রমণে ইসরায়েলের গায়ে কোন আঁচড় কেটেছে বলে মনে হয় না।

১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৩৭

শূন্য সারমর্ম বলেছেন:

না,তেমন কিছুই হয়নি; তবে আক্রমণ ঠেকাতে বিলিয়ন ডলার খরচ হয়েছে ইসরাইলের।

২| ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


ইরানীরা শিয়া।
বাংলাদেশের মমিন ‍মোসলমানরা সুন্নী। তাই এই হামলা নিয়ে আমাদের এতো বেশী খুশী হবার কোন দরকার নেই।

১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৩৮

শূন্য সারমর্ম বলেছেন:


শিয়ারা ইসলামের গার্ডিয়ান হোক বাঙালী চায় না,তবে ইহুদী এট্যাকে সমস্যা নেই।

৩| ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:২২

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:




১. ইমরাইলি সন্ত্রাসীরা যখন ইরানি দূতাবাসে হামলা করে তখন আপনি কোন পোস্ট করেন নি।

২. ইসরাইলি সন্ত্রাসীরা না জানিয়ে পেছন থেকে কাপুরুষের মতো হঠাৎ হঠাৎ হামলা করে। আপনারা এই কাপুরুষতার নাম দিছেন টেকনোলজি

১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৩

শূন্য সারমর্ম বলেছেন:


মূর্খরা টেকনোলজি শিখতে পারে না, কম বুদ্ধিমানরা টেকনোলজির প্রয়োগিক দিক থেকে ভূল করে।

৪| ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:২৩

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: ১. ইমরাইলি সন্ত্রাসীরা যখন ইরানি দূতাবাসে হামলা করে তখন আপনি কোন পোস্ট করেন নি।

২. ইসরাইলি সন্ত্রাসীরা না জানিয়ে পেছন থেকে কাপুরুষের মতো হঠাৎ হঠাৎ হামলা করে। আপনারা এই কাপুরুষতার নাম দিছেন টেকনোলজি। সন্ত্রাসীরা অবশ্য না জানিয়ে কাপুরুষের মতো হটাৎ করেই হামলা করে। ইরান কিন্তু ঘোষণা দিয়ে সবাইকে জানিয়েই হামলা করেছে।

৩. ইরান যে টেকনোলজিতে পিছিয়ে নেই সেটাও নিশ্চয়ই জানেন? আম্রিকা অযৌক্তিক ভাবে, মূলত দমিয়ে রাখতেই ইরানের উপর নিষেধাজ্ঞা জারি রেখেছে। বিশ্বের একমাত্র আমেরিকাই পারমাণবিক অস্ত্র দিয়ে মানুষ খুন করেছে, সেই আম্রিকার কাছে পারমাণবিক অস্ত্র থাকলে কোন সমস্যা নাই, কিন্তু ইরানের কাছে থাকলে সমস্যা? আর এই অজুহাতে ইরানের উপর নিষেধাজ্ঞা? এতো নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরান কিন্তু প্রযুক্তিতে পিছিয়ে নেই। ইরানের উপর যেমন নিষেধাজ্ঞা দিয়ে রাখা হয়েছে ইসরায়েলের উপর তেমন নিষেধাজ্ঞা দিয়ে তারপর ইসরায়েলকে কল্পনা করেন তো। টেকনোলজি তো দুরে থাক ইসরায়েল নামক কোন রাষ্ট্রই টিকিয়ে রাখতে পারবে না। ইসরায়েল টিকেই আছে সাহায্য সহযোগিতা দান-দক্ষিনার মাধ্যমে।
সেদিনের হামলা যাস্ট একটা সতর্কতা। এই সতর্কতামূলক হামলা হতে বাঁচতেই ,আম্রিকা, ব্রিটেন, জর্ডানের সাহায্য নিয়েছে, আরো বড় হামরা হলে কী হবে তা বোঝা যাচ্ছে। এতো উন্নত, এতো টেকনোলজি তাইলে পশ্চিমাদের সাহায্য কেন লাগে। শুধু পশ্চিমারা সরে যাক, তারপর দেখা যা্বে কি কি তেকনোলোজি আছে ইসরায়েলের।

১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৪৫

শূন্য সারমর্ম বলেছেন:


ইরান হিস্টোরিক্যাল এট্যাক করেছে তাই কিছু লিখিছি; আপনি টেকনোলজি শিখেন এরপর দেখবেন কাপুরুষ শব্দটা মুখ থেকে বের হচ্ছে না। ইরান এটমের মালিক হলে আরবরা শান্তিতে ঘুমাতে পারবে না; আরব শান্তিতে না থাকলে, এদেশে বাঙালীও ভালো থাকবে না।

৫| ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ২:৫৮

রাশিদুল ইসলাম লাবলু বলেছেন: ভাইরে আমেরিকাকেই বা ভয় পাছ্ছেন কেনো? আমেরিকা হলো মাকাল ফল। দেখতে সুন্দর কাজের নয়। আলসে পাবলিক। তালেবানের কাছে মার খেয়ে পালাইছে। ভিয়েতনাম থেকে পালাইছে। এখন আর সেই সময় নেই। বিমান হামলার যুগ নেই। ইরানের আছে ভয়াবহ বিমান প্রতিরক্ষা বাহিনী। তাছাড়া ইরানের যেই সুপারসনিক মিসাইল যা আমেরিকা আজো পর্যন্ত বানাতে পারে নাই। যা আমেরিকার বিমান প্রতিরক্ষা বাহিনী ঠেকাতে পারবে না। আপনি কি ভাবছেন? মধ্যপ্রাচ্্যে আমেরিকার সেনাবাহিনীর ঘাটি গুলোর কি অবস্থা হবে?

১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০১

শূন্য সারমর্ম বলেছেন:


আমি যাই ভাবি না কেন,আপনার কমেন্ট পড়ে মনে হলো আমেরিকা সুপারপাওয়ার থেকে সুপারছাগল হয়ে গেছে অলরেডি।

৬| ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০০

রাশিদুল ইসলাম লাবলু বলেছেন: আর শিয়া সুন্নি কি ভাই? এসব বানানো ভাগাভাগি বা ক্ষমতার স্বার্থেে এসব দলাদলি আমরা মানিনা। আমরা শিয়া সুন্নি মানি না। আমরা মানি ইসলাম আর মুসলিম জাতি।

১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৪

শূন্য সারমর্ম বলেছেন:


মুসলিম জাতি ভাগ হয়ে দল ভারী করা আছে বিভিন্ন স্বার্থেই ;আপনার ভাবনা ও মানিনা নিয়ে আপনি সুখে থাকুন।

৭| ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৪১

রানার ব্লগ বলেছেন: আমি আমার দেশের মুমিন মুসলমানদের ভাব সাব বুঝি না । এরা শিয়াদের বলে কাফের, অমুসলিম আবার এদের মিসাইল ছোরা নিয়েই সোবাহানাআল্লাহ , আলহামদুলিল্লাহর বন্য বইয়ে দেয় ।

রাশিয়া যখন আফগানিস্থান আক্রমন করে তখন মুমিনরা আমেরিকার প্রেমে মত্ত এখন আমেরিকা ইসরাঈলের পক্ষে তাই মুমিনরা রাশিয়ার প্রেমে এরা মত্ত । এদের প্রেম তো দেখছি খুবি খতারনাক !!

১৫ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:১৭

শূন্য সারমর্ম বলেছেন:


এগুলো ভ্যারিয়েবল প্রেম।

৮| ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ইসরায়েলের ফিলিস্তিনি হামলা হোক আর ইরানের ইসরাইল হামলা হোক দুইটাই নিন্দনীয়। বাংলাদেশে বসবাস করা বেজন্মা ফাকি জারজ্ রাজাকারেরা ইসরাইলে ইরানি সন্ত্রাসী হামলায় পৈশাচিক উল্লাস করসে। ইসরাইলী আর এদেশীয় জারজ রাজাকারেরা যেন মুদ্রার এপিঠ আর ওপিঠ।

১৫ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:২০

শূন্য সারমর্ম বলেছেন:



পাকিদের এটম আছে এটা জেনেই রাজাকাররা বুনো উল্লাস করে এদেশে।

৯| ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:০৪

জ্যাক স্মিথ বলেছেন: ইরান ইসরাইলে এসব আতশবাজি নিক্ষেপ করার মাধ্যমে ইসরাইলের এ্যারে-৩ এর প্রতিরোধ সক্ষমতা যাচাই করার সুযোগ করে দিলো, এটা আয়রন ডোমের চাইতেও বেশি কার্যক্রর তা প্রমাণ হলো। ইসরাইল এখন সারা বিশ্বে বিলয়ন বিলিয়ন ডলারের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রি করবে। সব মিলিয়ে এই হামলায় ইসরাইলেরই লাভ হয়েছে বেশি।

এইসব আতশবাজী নিক্ষেপ করে ইরান ইসরাইলের কিছু করতে পারবে না।



১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:১৯

শূন্য সারমর্ম বলেছেন:


কেউ কারও কিছু করতে চাইবে না, করতে চাইলে বিশ্বযুদ্ধ লাগবে।

১০| ১৮ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৫১

আমি নই বলেছেন: ইসরাইল যা করেছে তাতে যে দেশই ওদের আক্রমন করবে নৈতিক কারনেরই তাদের সমর্থন করা উচিৎ। আমিও মানুষ হিসেবে ইরানের আক্রমনকে সমর্থন করি।

তবে কিছু গান্জাখোর দালালদের জারজ সন্তানরা ইসরাইলে ইরানি হামলাকে সন্ত্রাসী হামলা মনে করে। অথচ ইরানের হামলা ছিল সন্ত্রাসী রাস্ট্র ইসরাইলের হামলার উত্তর। ঠিক কি পরিমানের বিদ্বেশ, ঘৃনা মনে থাকলে এমনটা বলতে পারে।

১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:১৮

শূন্য সারমর্ম বলেছেন:


আক্রমণ -আক্রমণ গেমটাই তো অপছন্দ করার মত গেম। ইরান-ইসরাইলের নিশ্চই আমার আপনার সমর্থনের প্রয়োজনবোধ করে না।

১১| ২০ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:৪৩

আমি নই বলেছেন: লেখক বলেছেন:


আক্রমণ -আক্রমণ গেমটাই তো অপছন্দ করার মত গেম।


কিছু কিছু সময় সামগ্রিক ভালোর জন্যে অপছন্দের কাজো করতে হয়। মানুষ হত্যা করা নিকৃষ্ট কাজ, কিন্তু জল্লাদ করলেও (সাজা প্রদান কারি) কি নিকৃষ্ট থাকে? আর ইরান ফ্যাক্ট না, দুনিয়ার যেকোনো রাস্ট্র এমনকি যদি রেন্ডিয়া বা পাপিস্তানো ইসরাইলে হামলা করে এবং এসরাইলকে সাইজ করতে পারে সেটা মধ্যপ্রাচ্যে শান্তি বয়ে আনবে। মধ্যপ্রাচ্যের অশান্তির মুল হচ্ছে সন্ত্রাসী রাস্ট্র ইসরাইল।

ইরান-ইসরাইলের নিশ্চই আমার আপনার সমর্থনের প্রয়োজনবোধ করে না।
বাচ্চাদের মত কথা হয়ে গেলনা? সমর্থন কোন কাজের না হলে ইসরাইল পিআর ক্যাম্পেইনের পিছনে মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করে ক্যান?

কোনো কারনে ইসরাইলে ইরানের আক্রমন আপনার পছন্দ হয় নাই। সন্ত্রাসী রাস্ট্র ইসরাইল যখন ইরানের দুতাবাসে হামলা করেছিল তখন নিশ্চই আরাম পাইছিলেন?

২১ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:০৩

শূন্য সারমর্ম বলেছেন:


ইসরাইলের পক্ষে বিপক্ষে যারা আছেন, তাদের পক্ষে-বিপক্ষে যাওয়ার কোনো কারণ নেই বাঙালীদের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.