নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখার মত কিছু নাই!

সামস রবি

মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা, শখের তাড়নায়

সামস রবি › বিস্তারিত পোস্টঃ

সবাই_ভাগ্য_নিয়া_জন্মায়_তাঁহারা_মরিয়াছে

৩০ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:২৪


*কাজী নজরুলের "যদি বাঁশী আর না বাজে" আমরা অক্ষরে অক্ষরে পালন করছি। বাহবা কাকে দেওয়া উচিৎ তাহাঁকে না, তাহাদেরকে। বিদ্রোহী কবির শ্রেষ্ঠ পাওয়া হচ্ছে এই বাংলার জাতিয় কবি হওয়ার ভাগ্য তবে ভাগ্যের নির্মম পরিহাস, তিনি তাঁহার প্রতিক্রিয়া জানাতেও পারেন নাই, শুধু নির্বাক শিশু হয়ে ছাহিয়াছেন।
*তেমন করে রুদ্র মুহাম্মদ শহিদুল্লাহ, যে কিনা একটি মাত্র শিঙাড়া খেয়ে দুপুর কাটিয়েছিলেন, নিজের চিকিৎসা করতে পারেন নাই, মরেছেন দুকে দুকে। কিন্তু আজ তাঁর নামে মেলা হয়, কি ভাগ্য কি ভাগ্য।
*অনেকে বলে হুমায়ুন আহমেদ অনেক সম্মান পেয়েছেন টাকা কড়িও ছিল, কিন্তু তিনি যে পরিমান অবগ্যা তিরস্কার পেয়েছিলেন তা আর কেউ পেয়েছে কিনা সন্দেহ আছে।
*আরেক প্রাণ শহীদ কাদরী অনেকটা স্বইচ্ছায় বনবাসে গিয়েছিলেন, কিন্তু কেউ তার এই অভিমান ভাঙার চেষ্টাও করে নাই, আহারে বেচারা তাহার আজ কত সম্মান কত ভাবে সরণ করার চেষ্টা।
*নিরবে ঝরে যাচ্ছে আরেক নির্বাক প্রাণ কবি আল-মাহমুদ, কার বাপের ঠেকা লাগছে তাঁর এত খবর নিতে, মনে হয়না তাঁহার ধারা বাংলা সাহিত্যের দুই পয়সার উপকার হইছে।
জানতে পারবো সবাই পারবে তবে তাহাঁকে পৃথিবী থেকে প্রস্থান করিতে হইবে।
আরও কত শত প্রাণ হারিয়ে গেছে নিরব অকালে।
৳. হ্যাঁ তবে অনেক প্রতিষ্ঠিত মান্য জনও আছেন, তাদের পুরস্কার গুলোর নাম দিব নিরস্কার। ইনারা হচ্ছেন সময়ের বিবর্তনে সম্মান নেওয়া সফলকামি, বলতে গেলে ভাগ্য নিয়া জন্মাইছে।
★আর তাঁহারা ভাগ্য নিয়া মরিয়াছেন।
________________সামস রবি

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.