নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফরহাদের খেরো খাতা \n.........\n(লেখকের অনুমতি ব্যাথিত এই ব্লগের কোন লিখা কপি ও অন্য কোন মাধ্যমে প্রকাশ করা দন্ডনীয় অপরাধ।)

নেক্সাস

কে হায় . হৃদয় খুঁড়ে বেদনা জাগাতে চায়

নেক্সাস › বিস্তারিত পোস্টঃ

সেসব প্রিয় ব্লগারদের নীরাবতায় শুরু করলাম ২০১৩

০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৮

২০১৩ সাল ! নৈরাশ্যবাদীরা বলছে আনলাকি থারটিন ! "কি জানি কি হয়"- এই আশংকায় তারা প্রমাদ গুনছেন। আবার আশাবাদীরা বলছে মঙ্গলে শুরু মঙ্গলে শেষ ২০১৩। কাজেই ভালই কাটবে এই বছরটা।



আমাদের জাতীয় জীবনে ভাল সংবাদের মাইনরিটি সংখ্যা এবং আমাদের নোংরা রাজনীতির আপকামিং পূর্বাভাস বিবেচনায় নৈরাশ্যবাদিদের আশংকা যেমনি উড়িয়ে দেওয়া যাবেনা তেমনি যাপিত জীবনে ভাল থাকতে চাই বলে আশাবাদীদের কথাও ফেলে দিতে চাইনা। বরং প্রার্থনা করি আশাবাদীদের কথাই বাস্তব হোক...



সামহয়্যারইন ব্লগ ! মুক্ত চিন্তার লিখালিখির প্রিয় প্লাটফরম। নানা মতের নানা মানুষের ভিড়ে এখানেও রয়েছে বৈচিত্রের সম্ভার। কখনও উত্তাপ, কখনো নিরুত্তাপ, কখনও ঝড়-ঝঞ্চা আবার কখনও শান্ত কবিতার মোলায়েম অনুভূতি। কখনও সাফল্য, কখনও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর দৃপ্ত শপথ আবার কখনও প্রিয় ব্লগারের মৃত্যু সংবাদে শীতল হাহাকার। ফেলে আসা বছরে সামহয়্যারইন ব্লগের বহরে যুক্ত হয়েছে অসংখ্যা নতুন ব্লগার। আবার বাস্তব জীবনের নির্মম প্রয়োজনের কষাঘাতে কিংবা চলার পথের পুঞ্জিত কোন অভিমানে সামু ছেড়ে চলে গিয়েছেন অনেক প্রিয় ব্লগার। আজকে পূর্ন ভালবাসা ও বেদনার মিথস্ক্রিয়ায় স্মরণ করব চুপ হয়ে যাওয়া সেসব ব্লগারদের যাদের সরব উপস্থিতি ছাড়া সামহয়্যারইন ব্লগ পা রাখল ২০১৩ সালের আঙিনায়...



কালপুরুষ: "পসার বিকিয়ে চলি জগৎ ফুটপাতে, সন্ধ্যাকালে ফিরে আসি প্রিয়ার মালা হাতে" ট্যাগ লাইন নিয়ে লিখতেন অগ্রজ এই ব্লগার। লিখালিখি করতেন নিজের মত করে। কবিতা, ছড়া এসব মিলিয়ে মূলত সাহিত্য ঘরানার ব্লগার তিনি। ছিলেন বিপুলভাবে পাঠক সমাদৃত।৬ বছর ১১ মাসের ব্লগ জীবনে ৭৮৪ টি পোষ্ট করেন।৩১ শে ডিসেম্বর, ২০১১ রাত ১১:৫৮ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



আলিম আল রাজি: কিছু মাতাল হাওয়ার দল... শুনে ঝড়ো সময়ের গান... এখানেই শুরু হোক রোজকার রূপকথা... / কিছু বিষাদ হোক পাখি... নগরীর নোনা ধরা দেয়ালে কাঁচ পোকা সারি সারি... নির্বান নির্বান ডেকে যায়.. সুন্দর কাব্যিক ট্যাগ লাইন নিয়ে ব্লগিং করতেন এই অগ্রজ ব্লগার। বাংলা ব্লগিং যাদের জনপ্রিয়তা সবদিকে ছড়িয়ে পড়েছিল তাদেরই একজন রাজি। মূলত রম্য ঘরানার লিখালিখি এবং ফিচার লিখতেন তিনি। সমসাময়িক রাজনীতি, সমাজ ব্যবস্থা, সামাজিক অসংগতি নানা বিষয় উঠে আসতো তার রম্য লিখনীতে। ৩ বছর ৬ মাসের ব্লগ জীবনে ১২২ টি পোষ্ট করেন। ১৯ শে এপ্রিল, ২০১২ রাত ১১:৫৫ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান। আলীম আল রাজি'র মত ব্লগার সকলের নমস্য এবং এরূপ সৃজনশীল ব্লগার খুব কমই চোখে পড়ে।



রিয়েল ডেমোন : রিক_এর ঝরা পাতা ট্যাগ লাইন নিয়ে লিখতেন প্রবাসী এই ব্লগার। ২ বছর ২ দিনের ব্লগ জীবনে ৮০ টি পোষ্ট করে হঠাৎ চুপ হয়ে গেয়েছেন তিনি। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারী সকাল ৮:৩০ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান। কফিশপ শিরোনামে সিরিজ গল্প ,নিজের শৈশব কৈশরের স্মৃতি কথা এবং প্যারিসের চিঠি শিরোনামে পোষ্ট দিয়ে তিনি বেশ পাঠক সমাদৃত হয়েছিলেন। এছাড়াও তার বেশ কিছু সুখপাঠ্য গল্প ব্লগারদের মন জয় করে নিয়েছিল।



সুলতানা শীরিন সাজি : বেঁচে থাকাটা দারুণ ব্যাপার .... এই শিরোনামে লিখতেন কবি সুলতানা শিরিন সাজি। তিনি নিখাদ সাহিত্য ঘরানার কবি ব্লগার। ৫ বছর ২ মাসের ব্লগ জীবনে তিনি ৩১১ টি পোষ্ট করেছিলেন। ২০১২ সালের ১২ জানুয়ারি সকাল ১১:৩৬ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান। এই ব্লগারের সুখ পাঠ্য অসংখ্যা কবিতা বিপুল ভাবে পাঠক সমাদৃত হয়েছিল।



নষ্টকবি: গল্প, কবিতা, ফটোগ্রাফী, নিজের আঁকা আঁকি সবকিছু মিলিয়ে সব্যচাষী একজন ব্লগার তিনি। তবে গল্পের স্বর্গে তার বিচরণ নান্দনিক। ৩ বছর ৫ মাসের ব্লগ জীবনে তিনি ১৩৪ টি পোষ্ট করেছিলেন। তার মধ্যে বেশ কিছু রহস্যময় ভৌতিক গল্প বেশ পাঠক জনপ্রিয়তা অর্জন করেছিল। ১৩ ই ফেব্রুয়ারি, ২০১২ রাত ১১:৫৯ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।

জাহাজী পোলা: "সবার উপর মানুষ সত্য তাহার উপর নাই" এই ট্যাগ লাইন নিয়ে ব্লগ লিখেন জাহাজী পোলা। এই ব্লগার পেশায় একজন সমুদ্র জয়ী নাবিক। তার লিখালিখিতে উঠে আসতো দুঃসাহসী সমুদ্রাভিযানের নানা অজানা কাহিনী এবং নাবিক জীবনের নানা রোমাঞ্চকর অনুভূতি যা সর্বশ্রেণীর পাঠক কে বেশ আনন্দ দিত। ২বছর ৩ মাসের ব্লগ জীবনে তিনি ৪৪ টি পোষ্ট করেছিলেন। ২০১১ সালের ১ ডিসেম্বর বিকাল৫:২৭ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



সমুদ্র কন্যা: সুন্দরতর ও শ্রেষ্ঠতর আগামীকালের অপেক্ষায়.- ট্যাগ লাইন নিয়ে ব্লগিং করেন এই ব্লগার। গল্প ও কবিতার মিশেল সম্ভারে সমৃদ্ধ তার ব্লগ বাড়ির আঙিনা সব শ্রেনীর পাঠকের সমাগমে মুখর থাকতো। ৩ বছর ২ মাসের ব্লগ জীবনে তিনি ১০৯ টি পোষ্ট করেছিলেন। ২০১২ সালের ২৮ অক্টোবর রাত ১১;১৮ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



নাআমি: স্বাগতম নাআমি'র ব্লগ বাড়িতে ট্যাগ লাইন নিয়ে ব্লগ লিখেন এই ব্লগার। দেশ, নিজস্ব সংস্কৃতি ও ভ্রমন কাহিনী, ফিচার সবকিছু মিলিয়ে লিখালিখি করতেন পাঠক নন্দিত এই ব্লগার। অষ্ট্রেলিয়ার নানা প্রাকৃতিক সৌন্দর্যের উপর ভিত্তি করে লিখা তার বেশ কয়েকটা ভ্রমন কাহিনী মূলক পোষ্ট পাঠকের অন্তরে ঠাঁই করে নিয়েছিল। ২ বছর ৭ মাসের ব্লগ জীবনে তিনি ৬৫টি পোষ্ট করেছিলেন। ২০১২ সালের ১৩ এপ্রিল রাত ১০:১৫ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



ত্রিনিত্রি: হারিয়ে গিয়েছি, এইতো জরুরী খবর... ট্যাগ লাইন নিয়ে লিখতেন এই জনপ্রিয় ব্লগার। গল্প, কবিতা, ভ্রমন কাহিনী, কমিকস রিভিউ, ফিচার সহ নানা স্বাদের লিখায় সমৃদ্ধ তার ব্লগ বাড়ি। রিয়েল ডিমোনের সাথে যৌথভাবে কফিশপ গল্প লিখে তিনি বেশ পাঠক সাড়া পেয়েছিলেন।১ বছর ১০ মাসের ব্লগ জীবনে তিনি ৬০ টি পোষ্ট করেছিলেন। ০৩ রা মার্চ, ২০১২ রাত ১০:৩৬ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



রবিন মিলফোর্ড: আমার অদ্ভূত জগতে স্বাগতম ! ট্যাগ লাইন নিয়ে ব্লগ লিখেন এই ব্লগার। রকমারী লিখায় সমৃদ্ধ তার ব্লগ বাড়ি। নানা গুরুত্বপূর্ন রহস্য, বিশ্ব বৈচিত্র, ফানি ফটো সহ নানা রকম পোষ্ট করে তিনি জয় করেছেন ব্লগারদের মন। ১ বছর ৫ মাসের ব্লগ জীবনে তিনি ৪১টি পোষ্ট করেছিলেন। ২০১২ সালের ১৯ আগষ্ট সন্ধ্যা ৭:৩৮ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



ছাইরাছ হেলাল: ধ্বনিত আলোয় হোক জীবনের নবনব উন্মেষ ট্যাগ লাইন নিয়ে লিখেন এই কবি ব্লগার। তার ব্লগ ঝুড়ে রয়েছে বেশ কিছু তুমুল পাঠক প্রিয় নান্দনিক কবিতার সম্ভার। ২ বছর ১১ মাসের ব্লগ জীবনে তিনি ২৩টি পোষ্ট করেছিলেন। ০২ রা ফেব্রুয়ারি, ২০১২ দুপুর ২:২৭মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



চাটিকিয়াং রুমান: বল বীর- বল উন্নত মম শির, শির নেহারি' আমারি নত-শির ওই শিখর হিমাদ্রির। এই ট্যাগ লাইন নিয়ে লিখেন ব্লগার চাটিকিয়াং রুমান। ইতিহাসের নানা উপজিব্য এবং দেশী সম্পদ ও সংস্কৃতি নিয়ে নানা তথ্যমূলক পোষ্ট দিয়ে তিনি হয়ে উঠেছিলেন অনেক ব্লগারের প্রিয় নাম। ১ বছর ১১ মাসের ব্লগ জীবনে তিনি ৩০ টি পোষ্ট করেছিলেন।মাঝে মাঝে কমেন্ট দেখা গেলেও তিনি ১৭ ই আগস্ট, ২০১২ বিকাল ৩:১৬ মিনিটের পর থেকে নতুন কোন পোষ্ট দেননি।



ত্রাতুল: পুরনো আমিটাই ভাল ছিলাম... ট্যাগ লাইন নিয়ে লিখতেন এই ব্লগার। ইনিও নিখাদ সাহিত্য ঘরানার কবি ব্লগার। অসংখ্য সুখপাঠ্য ও পাঠকপ্রিয় কবিতায় সাজানো তার ব্লগ বাড়ি। ২ বছর ৫মাসের ব্লগ জীবনে তিনি ৮৮ টি পোষ্ট করেছিলেন।২০ শে এপ্রিল, ২০১২ বিকাল ৪:৩৮ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



হুপফূলফরইভার " হুপফূল মানসিক স্বচ্ছতায় বিশ্বাসী.. কিছুটা বাদর কিছুটা নিরিহ কিসিমের! তবে, অনেক বড় স্বপ্ন দেখে এদেশটাকে নিয়ে, যেখানে একদল শিক্ষিত তরুন ঘূণে ধরা রাজনীতিকে সত্যিকারের পরিবর্তণের পথে চালিত করতে নোংরা, হিংস্র সামপ্রদায়িকতামুক্ত, প্রকৃত দেশপ্রেম ফুটিয়ে তুলবে" ট্যাগ লাইনে এমনি দ্যার্থহীন ভাষায় সোনালী স্বদেশের স্বপ্নের কথা লিখে ব্লগিং করতেন এই ব্লগার। সমাজিক নানা বিষয়, সামহয়্যারইন ব্লগের ব্লগারদের উদ্যেগে পরিচালিত নানা সামাজিক কর্মকান্ডের খবর তার ফিচার ধর্মী লিখায় উঠে আসত। সেই সাথে গল্প, কবিতা, ছড়া, স্মৃতিকথাও লিখতেন তিনি।২ বছর ৯ মাসের ব্লগ জীবনে তিনি ৪৯ টি পোষ্ট করেছিলেন।১৭ ই ফেব্রুয়ারি, ২০১২ বিকাল ৫:০৩ মিনিটে তিনি এই প্রান্তিকে তার শেষ লিখা পোষ্ট করে চুপ হয়ে যান।



এছাড়াও আরো অনেক পাঠক নন্দিত ব্লগার গত বছরের কোন এক সময়ে এসে লিখালিখিতে ইতি টেনেছেন। জানিনা কোন কারণে এসব ব্লগার চুপ হয়ে গেছেন। তবে কারণ যাই থাকুক না কেন তাদের অনুপস্থিতি সামুর সব শ্রেনীর পাঠক কে কষ্ট দেয়। আমি সহ অনেক ব্লগার তাদের লিখালিখি ভীষন মিস করে। আমি আশা করি আমার এসব প্রিয় ব্লগার আনালাকি থারটিন কে মিথ্যে প্রমানীত করে তাদের লিখালিখির সমৃদ্ধ সম্ভার নিয়ে আবার সামুতে ফিরে আসবেন । রকমারী সৃজনশীল লিখায় আবারো ভরে উঠবে প্রিয় সামু প্রাঙ্গন। প্রিয় ব্লগারদের ফিরে আসা এবং নতুনদের উৎকর্ষতায় সামুর পালে লাগুক মঙ্গলের হাওয়া.... শুভ ২০১৩ সাল।













মন্তব্য ১৪০ টি রেটিং +২৫/-০

মন্তব্য (১৪০) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৯

কান্ডারি অথর্ব বলেছেন:
আমি নাই :( :( :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১১

নেক্সাস বলেছেন: কে বলে তুমি নাই.তুমি আচো মন বলে তাই

২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৩

সাইফ হাসনাত বলেছেন: নষ্টকবি আমারও প্রিয় খুব।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩১

নেক্সাস বলেছেন: আমারো...তাকে মিস করি

৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৮

মাক্স বলেছেন: ২০১৩ কোনমতেই অশুভ হতে পারে না কারণ আমার নামের আদ্যাক্ষর ১৩ নাম্বার লেটার;)

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৩

নেক্সাস বলেছেন: অশুভ না হোক। ফিরে আসুক আমাদের প্রিয় ব্লগারেরা

৪| ০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৯

স্বাধীকার বলেছেন:
সত্যিই এখানের প্রত্যেক ব্লগারই ছিলেন অনেক জনপ্রিয়, তাদের লেখা গুলোও ছিলো জনপ্রিয়। এমন কি ব্লগার হিসাবেও তারা ছিলেন বড় মনের। দু একজনের সাথে এখনো যোগাযোগ আছে।

পোস্টের জন্য প্লাস পাবেন।+++

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪০

নেক্সাস বলেছেন: এমন কি ব্লগার হিসাবেও তারা ছিলেন বড় মনের। ধন্যবাদ স্বাধীকার ভাই। উনাদের লিখালিখি সামুতে একটা সম্পদ ছিল। উনাদের মিস করি। আশা করি আবারো ফিরে আসবেন

৫| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:০৫

হাসান মাহবুব বলেছেন: এদের সবাইকেই মিস করি। কবে ফিরে আসবে, আদৌ ফিরে আসবে কী না জানি না। তবে সমুদ্র কন্যার সহসাই ফেরার সম্ভাবনা নেই!

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৬

নেক্সাস বলেছেন: ধন্যবাদ হাসনা ভাই। এদের লিখালিখি অনেক ভাল লাগতো। ভয়ে আছি কোনদিন আপনারাও নীরব হয়ে যান। তবে আমি আশাবাদী যারা অভিমানি তারা আবার ফিরে আসবেন।

যাইহোক সমুদ্র কন্যার খবর আপনি জানলেন কেম্নে? :D :D :D :D :D

এক দফা এক দাবি সমুদ্র কন্যা কে ব্লগে আসতে দেওয়া হোক

৬| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১১

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
যে কয়জন ব্লগারের নাম উল্লেখ করছেন ওনাদের সাথে সেভাবে আমার জমে উঠে নাই বাট আমি ওনাদের পোষ্ট পড়তাম। সাজি আপার ব্লগ আমার বুকমার্কে রাখা আছে, ছাইরাজ হেলালভাইয়ের কবিতা খুব মিস করি। সমূদ্রকন্যা আপুর গল্প। সিনিয়র ব্লগাররা একের পর এক চলে যাওয়াতে একটা বিশাল শুণ্যতার সৃষ্টি হইছে, শিল্প, সাহিত্যে থেকে শুরু করে ব্লগের ভার্সালিটির সবগুলো ক্ষেত্রেই।এই শুন্যতা অল্পদিনে পূরণ হবার নয়।

ওনাদের সবার জন্য শুভকামনা থাকলো।ওনার সবাই ভালো থাকুন সবময়।

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫১

নেক্সাস বলেছেন: সিনিয়র ব্লগাররা একের পর এক চলে যাওয়াতে একটা বিশাল শুণ্যতার সৃষ্টি হইছে, শিল্প, সাহিত্যে থেকে শুরু করে ব্লগের ভার্সালিটির সবগুলো ক্ষেত্রেই।এই শুন্যতা অল্পদিনে পূরণ হবার নয়

একমত।

আশা করি উনারা আবার ফিরে আসবেন সকল ব্যাস্তটা কাটিয়ে

৭| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১২

সালমাহ্যাপী বলেছেন: আমি যখন নতুন ছিলাম ব্লগে তখন ইনাদের লেখা নিয়মিতই পড়তাম!!

অনেক বেশিই ভালো লাগতো

সবাইকেই খুব মিস করি :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০০

নেক্সাস বলেছেন: সবাই কে আমিও মিস করি। আশা করি উনারা ফিরে আসবেন আবার

৮| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৬

টুনির জামাই বলেছেন: সবাইকেই মিস করি :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৭

নেক্সাস বলেছেন: আমিও সবাইকে মিস করি ভাই। তবে আশা করি উনারা ফিরে আসবেন

৯| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৭

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
এখানে শতরুপা আপুর নামটাও এড করা দরকার নেক্সাস ভাই। আপুও নাই ব্লগে অনেকদিন।

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৯

নেক্সাস বলেছেন: ধন্যবাদ সরকার ভাই।

আমি আসলে যেসব ব্লগারদের সাথে আমার ব্লগে কথা হত তাদের কে স্মরণ করছিলাম।

ভাল থাকবেন। আশা করি শতরূপা ফিরে আসবেন

১০| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৭

প্লিওসিন অথবা গ্লসিয়ার বলেছেন: প্রতিবছরই কিছু ভালো ব্লগার হারিয়ে যায় :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৪

নেক্সাস বলেছেন: হুম নাহোল ব্রো এটাই বড় কষ্টের কথা। আশা করি আপনিারা কোনদিন হারাবেন না।
আবার চুপ হয়ে যাওয়া ব্লগারেরা আবার সরব হবে এটাও আশা করি।

ধন্যবাদ

১১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৮

মো: সালাউদ্দিন ফয়সাল বলেছেন: প্রায় সবাই আমার প্রিয় ব্লগার :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

নেক্সাস বলেছেন: ধন্যবাদ ফয়সাল ভাই। উনাদের খুব মিস করি। আশা করি উনারা আবার সরব হবেন

১২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৮

ইখতামিন বলেছেন: চমৎকার হয়েছে।
এটা (আনলাকী ১৩) আসলেই একটা কুসংস্কার।

০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

নেক্সাস বলেছেন: ধন্যবাদ ইখতামিন। ফিরে আসুন প্রিয় ব্লগার

১৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২১

সায়েম মুন বলেছেন: আপনার পোস্টের সব ব্লগারের সাথেই ব্লগীয় ইন্টার‌্যাকশন ছিল। সবাই খুব ভাল মানের লেখালেখি করতেন। অনেক মিস করছি তাদের।

০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫০

নেক্সাস বলেছেন: আমার ব্লগে উনারা নিয়মিত ভিজিটর ছিলেন। সর্বোপরী অধিকাংশ সাহিত্য ঘরানার নির্বিবাদী ব্লগার হওয়ায় উনারা সবার কাছেই প্রিয় ছিলেন।

আশা করি উনারা আবার ফিরে আসবেন।

১৪| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩১

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২২

নেক্সাস বলেছেন: :( :( :( :( :(

১৫| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৯

সোনালী ডানার চিল বলেছেন: এরা সবাই খুব প্রিয় ছিল :(

০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

নেক্সাস বলেছেন: আমারো। ফিরে আসুক উনারা প্রিয় সামুতে

১৬| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩১

রীতিমত লিয়া বলেছেন: ফিরে আসুক ব্লগাররা!!!

০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৯

নেক্সাস বলেছেন: ফিরে আসুক ব্লগাররা!!!

ধন্যবাদ

১৭| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৩

পরিবেশ বন্ধু বলেছেন: শক্ত বক #:-S

০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৭

নেক্সাস বলেছেন: কি বুঝাইলেন

১৮| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৮

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কয়েকজনের লেখা পড়েছি। খুবই ভাল ব্লগার। কারো আবার সামু পারসোনাল লাইফে প্রবলেম সৃষ্টি করে। ছেড়ে দেয়াই তো ভাল?

হ্যাপি নিউ ইয়ার।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩২

নেক্সাস বলেছেন: হুম উনারা সর্বজনপ্রিয় ব্লগার ছিলেন।

জানতাম ফেইসবুকের মত সামাজিক সাইটগুলো মানুষের পারসোনাল লাইফে প্রবলেম সৃষ্টি করে। এবং এটা মানিও।

কিন্তু ব্লগ মানে সৃজনশীলতা। ব্লগ মানেই আত্মার উৎকর্ষতা। কাজেই সৃজনশীলতা কারি পারসোনাল লাইফে প্রবেল সৃষ্টি করতে পারে এটা মানতে পারলামনা স্বর্ণা।

আপনারা সবাই দীর্ঘদিন লিখালিখি করুন। চুপ হয়ে যাওয়া প্রিয় ব্লগারেরা আবার সরব হবেন এই আশা করি সবসময়।

ধন্যবাদ

১৯| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪১

প্রাইসলেস প্রিন্সেস বলেছেন: ফিরে আসুক ব্লগাররা!!!

০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৬

নেক্সাস বলেছেন: ফিরে আসুক ব্লগাররা!!!
ধন্যবাদ প্রাইসলেস প্রিন্সেস।

২০| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

এস এম লুৎফুল্লাহ মাহমুদ বলেছেন: অনেক চমৎকার পোস্ট। আদি ব্লগাররা আবার ফিরে আসুক এই প্রত্যাশা করছি। আপনার পোস্টের লিংক ক্লিক করে কয়েকজনের লেখা পড়লাম। অনেক ভালো লাগল।

কি অভিমানে তারা চলেগেলেন ব্লগ ছেড়ে, জানিনা।
তাদের সবার জীবন সুন্দর হোক।

আপনার জন্য শুভকামনা।
ভাললাগা রইল। (যদিও পোস্ট পড়ে বিষাদী হলাম)

প্রিয়তে থাকল।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৮

নেক্সাস বলেছেন: হয়ত অভিমান হয়তবা বাস্তব জীবনের ক্ষমাহীন তুমুল বাস্তবতা।

তবে তাদের লিখা মিস করি।

তাই আশা করি তারা ফিরে আসবে।
আবার এই নবান্নের খই ফোটা
কথামালার ভূবনে

২১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৮

সান্তনু অাহেমদ বলেছেন: সবাই ফিরে আসুক এ পথে আবার। জনপদ মুখরিত হোক - প্রত্যাশায়.......

০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫১

নেক্সাস বলেছেন: সবাই ফিরে আসুক এ পথে আবার। জনপদ মুখরিত হোক - প্রত্যাশায়...... এক সুর

২২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৩

শ।মসীর বলেছেন: সবাই শুধু চলে যাবার মিছিলে সামিল হয় ।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৫

নেক্সাস বলেছেন: আবার সবাই শামিল হবে ফিরে আসার মিছিলে....শামসীর ভাই

২৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

মাক্স বলেছেন: ফিরে আসুক আমাদের প্রিয় ব্লগারেরা।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৫

নেক্সাস বলেছেন: ফিরে আসুক আমাদের প্রিয় ব্লগারেরা।

২৪| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০০

সরলতা বলেছেন: যাঁদের কথা উল্লেখ করেছেন নেক্সাস, প্রত্যেককেই অনেক শক্তিমান ব্লগার ছিলেন। আমি যখন প্রথম ব্লগে আসি, উপরের সবাই যতটা স্নেহ দিয়ে আমাকে ব্লগে স্বাগত জানিয়েছিলেন সেটা কক্ষনো ভোলার না। নষ্ট'দাকেও মিস করি অনেক। আমি যখন প্রথম লেখা শুরু করি তখন যৈবন দা এবং নীল ত্রিস্তানের লেখাও খুব ভাল লাগত। তাঁরা এখন লিখেন না। মেঘ_মেঘা আপু অল্প সময়েই অনেক জনপ্রিয় হয়েছিলেন। রাজির ব্লগকে আরো অনেক কিছু দেওয়ার ছিল বলেই আমি মনে করি। লেখা কমিয়ে দিয়েছেন আহাদিল আপু, রেজওয়ান মাহবুব তানিম ভাই, আঁধারি অপ্সরা আপু, কথক পলাশ ভাই, ইষ্টিকুটুম আপু সহ আরো অনেকেই। একদিন হয়ত হারানোর খাতায় আমার ও নাম থাকবে। এবার অল্পের জন্য বেঁচে গেছি। :|

চমৎকার পোষ্ট!

অঃটঃ নীরবতা বানানটার ভুল বড্ড বেশি চোখে পড়ছে। এডিট করে ফেললে মনে হয় ভাল লাগবে দেখতে। :)

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

নেক্সাস বলেছেন: ধন্যবাদ সরলতা।

উনারা সবাই সর্বজন প্রিয় ব্লগার।

আর আমার স্মৃতি তে সবসময় যাদের কথা ঘুরে তাদের কে নিয়ে লিখেছি। অনেকের কথা হয়তো স্মৃতি হাতড়িয়ে বের করতে পারিনি। ধন্যবাদ আবারো কষ্ট করে নাম সাজেষ্ট করায়। রাজির নামটা বাদ পড়ায় নিজের বোকামি মনে হচ্ছে।

আর তানিম ভাই নীরব থাকলেও ইমন ভাইয়ের মৃত্যুতে পোষ্ট দিয়েছেন। কাজেই ধরে নিলাম উনি আবার সরব হয়েছেন।

২৫| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০২

ইন্তাজ ভাই বলেছেন: আশা করি নতুন বছরে আবার সহসাই ব্লগে ফিরে আসবেন প্রিয় ব্লগারেরা

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

নেক্সাস বলেছেন: আশা করি নতুন বছরে আবার সহসাই ব্লগে ফিরে আসবেন প্রিয় ব্লগারেরা


এটাই আমার আশা

২৬| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১১

সরলতা বলেছেন: পিচ্চিগুলো তো এখন আর ব্লগেই আসেনা। কিনাদি , পৃথিলা , ভুত প্রত্যেকেই নিজের মত করে খুব ভাল লিখত। আদ্রিতা বানু আবার মেতেছে পোষ্ট ড্রাফটের খেলায়। একই ঘটনা ফ্লাইং ডাচম্যানের ক্ষেত্রেও। (উনি অবশ্য পিচ্চি না, আমরা সমবয়সী :| ) শব্দ নিয়ে খেলা করা ত্রাতুল ভাইকেও অনেকদিন কেউ দেখেননি ব্লগে।

লিঙ্কগুলো দিলাম নতুন ব্লগারদের সুবিধার্থে। তাহলে হয়ত তাঁরাও ভাল লেখার জন্য অনুপ্রাণিত হবেন। :)

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১০

নেক্সাস বলেছেন: আবার ধন্যবাদ প্রিয় ব্লগার সরলতা

ফ্লাইং ডাচম্যানের পোষ্ট ড্রাফট করা বিধায় কোন তথ্য খুঁজে পেলাম না। ত্রাতুল এড করলাম

২৭| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

বিষন্ন একা বলেছেন: :( :( :(

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১১

নেক্সাস বলেছেন: ২০১৩ হোক আনন্দের। সব ব্লগারের মিলন মেলা হোক সামু।

২৮| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

নীল কষ্ট বলেছেন: .............................(ইহা একটি নীরব কমেন্ট)

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৪

নেক্সাস বলেছেন: প্রিয় ব্লগারের অনুস্থিতি মাঝে মাঝে নিজেদের কেও নীরব করে দেয়। ফিরে আসুন প্রিয় ব্লগারেরা

২৯| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

মাথা খারপ মানুষ বলেছেন: রিয়েল ডেমোন,ত্রিনিত্রি এদের মিস করি :|

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৫

নেক্সাস বলেছেন: হুম এরা অনেক ভাল ব্লগার ছিলেন। একদিন আবার ফিরে াসবে সব ব্যাস্ততা কে পাশ কাটিয়ে এই প্রত্যাশা

৩০| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৭

দেশী মামা বলেছেন: ব্লগার রাইসুল জুহালার নাম আসা উচিত ।

Click This Link

আমার দেখা অত্যন্ত ভদ্র ও ইতিবাচক ধারার ব্লগার । সুধু তথ্য সমৃদ্ধ পোস্টই নয় , গঠনমূলক কমেন্ট করাও ছিল তার অন্যতম বৈশিষ্ঠ ।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৬

নেক্সাস বলেছেন: আমার দেখা অত্যন্ত ভদ্র ও ইতিবাচক ধারার ব্লগার । সুধু তথ্য সমৃদ্ধ পোস্টই নয় , গঠনমূলক কমেন্ট করাও ছিল তার অন্যতম বৈশিষ্ঠ । সহমত।

ধন্যবাদ দেশী মামা

৩১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৭

সোমহেপি বলেছেন: শুভ হোক নতুন বছর।

ব্লগার চলে যেতেই পারেন।মানুষের অনেক নেশাই একসময় কেটে যায়।তা যাক তবু ভালো থাকুক।
কিন্ত্ত আজকাল মরা শুরু করছে।এটা মেনে নিতে পারি না।

আরো অনেককেই মিস করি।

শিরিষ,মতিউর রহমান সাগর,ভাঙ্গন প্রমুখ।যাদের লেখা অনেক মিস করি।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৭

নেক্সাস বলেছেন: নতুন বছরে ফিরে আসুক চুপ করে থাকা ব্লগার।

মৃত্যু অনিবার্য। তাকে মেনে নিতেই হয়।

তবে ইচ্ছার মৃত্যু না ঘটুক। সব ব্লগার ফিরে আসুক এটাই চাই

৩২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৪

*কুনোব্যাঙ* বলেছেন: পুরাতন কেউ চলে যাবে সেখানে নতুন কেউ আসবে এটাই তো নিয়ম। কার পোষ্টে যেন পড়েছিলাম, ব্লগটা হচ্ছে চলমান ট্রেনের মত চলতি পথে সেখান থেকে কিছু যাত্রী নেমে যাবে আর নতুন যাত্রী সেখানে উঠবে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৮

নেক্সাস বলেছেন: সহমত। কিন্তু মানবচরিত বলে কথা। নতুন কে স্বাগতমের সাথে সাথে পুরাতনের জন্য বিরহ ব্যাথা তো থাকবেই।

৩৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৪

*কুনোব্যাঙ* বলেছেন: পুরাতন কেউ চলে যাবে সেখানে নতুন কেউ আসবে এটাই তো নিয়ম। কার পোষ্টে যেন পড়েছিলাম, ব্লগটা হচ্ছে চলমান ট্রেনের মত চলতি পথে সেখান থেকে কিছু যাত্রী নেমে যাবে আর নতুন যাত্রী সেখানে উঠবে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৮

নেক্সাস বলেছেন: সহমত। কিন্তু মানবচরিত বলে কথা। নতুন কে স্বাগতমের সাথে সাথে পুরাতনের জন্য বিরহ ব্যাথা তো থাকবেই।

৩৪| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৫

সুলতানা শিরীন সাজি বলেছেন:
সবাই যদি ফিরে আসে আবার।
আবার লেখালেখি, কমেন্ট,আড্ডা পোষ্ট..............আমিও এভাবে ভাবি।

মনে হচ্ছে সবাই ফিরে এসে একসাথে ডাকলে যদি ইমন ফিরে আসতো।
যে মানুষটা হ্যামিলনের বাঁশিওয়ালার মতন কি দারুন করে লিখে গেলো এই ব্লগ বাড়িতে..........
ভীষন কষ্ট হচ্ছে ইমনের এই অকাল তিরোধানে।

সামহোয়ারব্লগের মানুষগুলোর কাছে অনেক ঋণী।
এই যে মনে রাখা, এই যে নাম ধরে ডাকা........এমন ভালোবাসা আসলেই কোথায় আছে আর?
আমার দীর্ঘ প্রবাস জীবনের এক আনন্দময় জানালা এই ব্লগবাড়ি।
খুব কম দিন আছে যে এখানে আসা হয়না।

চেনা নামগুলো খুঁজে বেড়াই আমিও তোমার মতন।
মনে হয় আবার যদি সবাই আসতো। খুব ভালো হতো।আর নতুনদের সাথেও চেনাশোনা হওয়া দরকার।

অনেক শুভকামনা তোমার জন্য।
ভালো থেকো।

সাগর রুনীর সাথে যোগ হয়েছে আর একটা প্রিয় মুখ। এদের জন্য আসতে কষ্ট হয়...আবার এদের জন্যই আসতে হবে।
২০১৩ তে এই কথাই মনে হচ্ছে.......

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৭

নেক্সাস বলেছেন: ওয়াও সাজি আপু।

আপনার মত নির্বিবাদি ব্লগারেরা সবার কাছে প্রিয়।

আপনি ফিরে এসেছেন ভাল লাগছে। আশা করি খুব তাড়াতাড়ি একটি চমৎকার কবিতা পাবো। আপনার জন্য অনেক শুভকামনা

৩৫| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৮

গ্রাম্যবালিকা বলেছেন: প্রাইসলেস প্রিন্সেস বলেছেন: ফিরে আসুক ব্লগাররা!!!

প্লিজ ফিরে আসুন। আমরা নতুনরা ব্লগে চাই আপনাদের সঙ্গ

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩২

নেক্সাস বলেছেন: ফিরে আসুক প্রিয় ব্লগার।

ধন্যবাদ গ্রাম্য বালিকা

৩৬| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৩৭

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
সাজি আপা@ ফিরে আসুন। আপনারা ব্লগে থাকলে আমাদের মাথার উপর ছায়া থাকে :)

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৩

নেক্সাস বলেছেন: সাজি আপা@ ফিরে আসুন। আপনারা ব্লগে থাকলে আমাদের মাথার উপর ছায়া থাকে



সহমত

৩৭| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪৪

সুলতানা শিরীন সাজি বলেছেন:
ব্লগবাড়ি হলো আত্মার জায়গা......
এটা ছেড়ে কি থাকা যায় @আলাউদ্দীন?

লেখালেখি পোষ্ট করিনা। কিন্তু আছি।আর এভাবে ডাকলে না এসে পারা যায়?

ছায়ার মতন আছি.......অনেক শুভকামনা ব্লগের সবার জন্য সবসময়ই।
ভালো থাকা হোক।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৪

নেক্সাস বলেছেন: সুলতানা শিরীন সাজি বলেছেন:
ব্লগবাড়ি হলো আত্মার জায়গা......
এটা ছেড়ে কি থাকা যায়

খুব তাড়াতাড়ি একটা কবিতা নিয়ে ফিরে আসুন

৩৮| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১২

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
সাজি আপা@ আপনার ৩০০ উপর পোষ্ট। আমি এর মধ্যে অনেকগুলো পোষ্ট পড়েছি। যদিও কমেন্ট করা হয় না। পুরোণো পোষ্ট করতে কেমন যেন আনইজি ফীল করি। আবার অনেকে পুরোণো পোষ্টে কমেন্ট করলে রিপ্লাই দেয় না, এখন আপনি যেহেতু বলছেন আপনি ব্লগে আসেন, তাহলে এখন থেকে কমেন্ট করবো। আপনার কিন্তু কমেন্টের রিপ্লাই দিতে হবে :)

ভালো থাকবেন আপা। আপনার জন্যও শুভকামনা থাকলো।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৪

নেক্সাস বলেছেন: শুভকামনা পুরাতন আর নতুনের মেলবন্ধনে

৩৯| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:২৮

অপু তানভীর বলেছেন: রিয়েল ডিমন আর নষ্টকবির লেখা খুব মিস করি !!! সাথে আছে রবিন মিলফোর্ড !!
এরা যে কেন লিখে না !! :(:(

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৫

নেক্সাস বলেছেন: রিয়েল ডিমন আর নষ্টকবির লেখা খুব মিস করি !!! সাথে আছে রবিন মিলফোর্ড !! একদম ঠিক বিশ্ব প্রেমিক অপু

৪০| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪০

জয়তি বন্দ্যোপাধ্যায় বলেছেন: সবাই লিখুন অনেক--আপনিও,নতুন বছরে বিলম্বিত শুভ কামনা!

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৫

নেক্সাস বলেছেন: আপনাকেো শুভকামনা জয়তি

৪১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৫

অংকনের সাতকাহন বলেছেন: নতুন বছর নিয়ে বড়ই আশাবাদী :-)

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৬

নেক্সাস বলেছেন: আমিও আশাবাদি

৪২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৯

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:

অনেকের লেখাই ভালো লাগতো।
মিসাই তাদের :)

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৫

নেক্সাস বলেছেন: আমিও মিসাই তাদের

৪৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪০

সিলেটি জামান বলেছেন: প্রিয় ব্লগারদের মিস করি। আপনারা ফিরে আসুন আমাদের জন্য, নতুনদের জন্য।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৫

নেক্সাস বলেছেন: প্রিয় ব্লগারদের মিস করি। আপনারা ফিরে আসুন আমাদের জন্য, নতুনদের জন্য।
আশা করি ফিরে আসবেই

৪৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫২

মুনসী১৬১২ বলেছেন: :(

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৬

নেক্সাস বলেছেন: মুনসী ফিরে আসুক সব ব্লগার

৪৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৪

ফারাহ দিবা জামান বলেছেন: কালই পড়েছিলাম নেক্সাস।

অনেক সুন্দর পোস্ট।
পুরাতন ঘর আলো করা মানুষদের ডাকবার।

তারাও আসবেন হয়ত,
সাময়িক বিরতি যেন হয়।

ভালো থাকবেন আপন আলয়ে---
আর এভাবেই আমাদের জন্য লিখবেন---

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৭

নেক্সাস বলেছেন: ধন্যবাদ ফারাহ

বুদ্ধ দেব বসু লিখেছিলেন সাময়িক বিচ্ছিন্নতা মানেই বিরহ নয়। কাজেই আশা করি আমাদের প্রিয় ব্লগারেরা ফিরে আসবেন।

৪৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: বাহ, দারুন সব লেখক দের প্রতি দারুন ট্রিবিউট।

+++++++++++

ব্লগার সমুদ্র কন্যা আপাতত মেরী পপিন্স'কে নিয়ে ব্যাস্ত।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৮

নেক্সাস বলেছেন: বাহ সুন্দর কমেন্ট। ধন্যবাদ ভালো মানুষ


মেরী পপিন্স গৃহে প্রত্যাবর্তন করেছে শুনে ভাল লাগল।

শুভ কামনা মেরী পপিন্স এবং ব্লগার সমুদ্র কন্যা ও হাসান মাহবুব

৪৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৭

শরৎ চৌধুরী বলেছেন: এই ব্লগারদের এবং আরো অনেককেও মিস করবো।

০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৯

নেক্সাস বলেছেন: ধন্যবাদ শরৎ ভাই।

মিস করতে চাইনা


আশা করি উনারা ফিরে আসবেন

৪৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৯

আরিফ রুবেল বলেছেন: প্রাণবন্ত ব্লগিং দেখতাম এক সময় সামুতে, এখনও সামুতে ব্লগিং হয় তবে আগের সেই প্রাণ খুঁজে পাই না।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

নেক্সাস বলেছেন: পাবেন ইনশাল্লাহ।

আমাদের প্রিয় ব্লগারেরা ফিরে আসবেই

৪৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

গ্রহণ কালের অথিতী বলেছেন: পুরনো ব্লগাররা আবার ফিরে আসুক

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪১

নেক্সাস বলেছেন: ফিরে আসুক সব প্রিয় ব্লগার

৫০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৪

শিপু ভাই বলেছেন:
প্রিয় জুলভার্ন, ক্যামেরাম্যান, শুকনা মরিচ আপু, ময়নামতি, জামিনদার, হুপফুলফরইভার, সাইমুম, গরম কফি, পাহারের কান্না, অজন্তা তাজরিন, ছোট মির্জা, আরিফ রায়হান মাহি, কবির চৌধুরি সহ আরো অনেককে মিস করছি খুব!!

:( :( :(

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৯

নেক্সাস বলেছেন: শিপু ভাই ধন্যবাদ হারিয়ে যাওয়া কিছু ব্লগার কে স্মরণ করিয়ে দেওয়ার জন্য।
আসলে আমার স্মৃতি যাদের কে ঘিরে গুরপাক খেয়েছে তাদের কথা লিখেছি। তাই স্মৃতি স্বল্পতায় অনেকের নাম বাদ পড়েছে।
লিখায় বাদ পড়লেও কমেন্টে প্রিয় ব্লগারেরা উঠে আসছে।

আশা করব আমাদের এসব প্রিয় ব্লগারেরা আবার সরব হবেন।

৫১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:১২

মোঃমোজাম হক বলেছেন: বড্ড ভাল লাগলো যখন নিজেই হারিয়ে যাচ্ছিলাম তখন আপনার এই পোষ্ট।

বাহ একজন হারিয়ে যাওয়া লিষ্টেড ব্লগার রেসপন্স করেছে :) :) :)

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৩

নেক্সাস বলেছেন: কেন হারিয়ে যাবেন কেন মোজাম ভাই। পোষ্ট করার সময় আপনার পোষ্টে গিয়েছি। দেখেছি কমেন্টে সরব আছেন। আশা করি নতুন পোষ্ট দিবেন। আমাদের সাথে থাকবেন। সামুর সাথে থাকবেন।

হুম একজন উত্তর দিয়েছেন। নিচে ত্রাতুল ভাই উত্তর দিয়েছেন।

আমাদের প্রিয় ব্লগারেরা ফিরে আসবেন এই আশা সুদুর পরাহত নয়।

শুভ কামনা

৫২| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৮

আমি বাঁধনহারা বলেছেন:
ভালো লাগল।

শেয়ার করার জন্য ধন্যবাদ।


ভালো থাকবেন
মনে রাখবেন!!!

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৮

নেক্সাস বলেছেন: ধন্যবাদ বাঁধন হারা

৫৩| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৩

ত্রাতুল বলেছেন:
একটা সময় মনে হতো ব্লগ আবার ছেড়ে দেয় কী করে! কী অদ্ভুত কথা! সেদিন কে ভেবেছে আমাকেও কেউ এভাবে একদিন স্মরণ করবে! সত্যি খুব ভাল একটা সময় কাটিয়েছি এই ব্লগে অনেকের সাথে। ব্লগ, জীবনের একটা নতুন জানালা খুলে দিয়েছিল আমার জন্য যেটা এখানে আসা ছাড়া কোনভাবেই সম্ভব হতো না। চমৎকার কিছু মানুষের সান্নিধ্য পেয়েছি; প্রশ্রয়, ভালবাসা পেয়েছি এখানে। যাদের প্রায় সবার সাথেই আত্মার সম্পর্ক হয়ে গেছে; সম্পর্কগুলো চিরস্থায়ী হোক এটাই মনে প্রাণে চাওয়া। নিভৃতচারী হিসেবে আমার গণ্ডিটাও বরাবর ছোট ছিল বা আছে সেটা ব্লগ বা বাস্তব সব ক্ষেত্রেই। কিছু জিনিস সৌভাগ্য কিছু জিনিস অর্জন। কিছু অনাকাঙ্ক্ষিত বিষয়তো সবক্ষেত্রে থাকেই। একটা সময় অনেক কিছু অবজ্ঞা করে পথ চলা যায়। আবার একটা সময় এমন আসে সেই একই বিষয়গুলো খুব অর্থহীন লাগে, অপ্রয়োজনীয়ভাবে ভারী লাগে, কখনও হাস্যকরও লাগে। আর বয়ে নেয়ার ধৈর্য, ইচ্ছা কোনটাই থাকে না। তাই হয়তো ছন্দপতন, গুটিয়ে যাওয়া নীরবে। শূন্যস্থান স্থায়ী হয় না কখনও। নতুন কুশীলব মঞ্চে উঠে আসে; এটাই নিয়ম, এটাই সৌন্দর্য হয়তো। জীবনের ডাক অগ্রাহ্য করার উপায়তো নেই। সবাইতো মহামানব হয় না।

অনেক ভাল থাকুন লেখক এবং সবাই।

দোয়াপ্রার্থী।

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৩

নেক্সাস বলেছেন: ত্রাতুল ভাই সত্যই অনন্দিত আপনি ফিরে আসায়। নতুন কুশীলব শূন্যস্থান দখল করে ঠিক আছে। কিন্তু সমসাময়িক সতীর্থদের সবসময় মিস করা মানুষের সহজাত।

তাই আমরা আপনাদের ভূলতে পারিনা। তাই চাই আপনারা ফিরে আসুন আগের মত করে।

শুভকামনা

৫৪| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৩৪

এম হুসাইন বলেছেন: এই সব প্রিয় ব্লগার দের খুব কাছা কাছি আমি হতে না পারলেও খুব দূরে ছিলাম না, ভিজিটর হয়েই বেশি থাকতাম ব্লগে!
তাদের লেখা গুলো পড়তাম, এই নিক যখন খুললাম, তখন অদের মতোই আরও অনেক প্রিয় ব্লগার অনেক দূরে চলে গেছেন!

তাদের কথা আজ খুব বেশি মনে পরছে।
মন খারাপ করা পোস্টে +

শুভকামনা আপনার জন্যে!
ভালো থাকুন!

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫০

নেক্সাস বলেছেন: হূম প্রিয় ব্লগারেরা আমাদের অনুপ্রেরণা। উনারা চুপ হয়ে গেলে আমরা কিছুটা হোঁচট খাই।

তাই নতুন বছর কে সামনে রেখে কামনা করি সব ব্লগারের মিলন মেলা হয়ে উঠবে সামু প্রাঙ্গন।

ধন্যবাদ

৫৫| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫২

জুন বলেছেন: হু লিষ্টের প্রায় সবাইকে মিস করি দারুনভাবে নেক্সাস :(

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

নেক্সাস বলেছেন: হুম জুন আমিও মিস করি। আপনার মত উনারা আমার অনেক প্রিয় ব্লগার ছিলেন।

হোপ আবারউনারা লিখবেন।

৫৬| ০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১২

তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রনে বলেছেন:

হুম , সবাই ফিরে আসুক ---

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১১

নেক্সাস বলেছেন: ফির্ব আসুক। আর আপনিও চলমান থাকুন। ভালবেসে চলে যেতে নেই প্রিয় ব্লগার স্বজন...

৫৭| ০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৫

সপ্নাতুর আহসান বলেছেন: আপনার লেখাটা আশা করি লিস্টেড ব্লগারদের নাড়া দিবে এবং তাঁরা আবার তাদের লেখনী ধরবেন এই কামনায়।

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৮

নেক্সাস বলেছেন: ধন্যবাদ আহসান...

৫৮| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৯

অনির্বান বলেছেন: রাসেদ নামে আর একজন ছিল।আমি তখন নতুন, উনাদের অনেক দাপাদাপি দেখছি। এখন আর একদমই দেখিনা।

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৮

নেক্সাস বলেছেন: উনারা সবাই আবার লিখবেন আশা করি।

৫৯| ১০ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৮

মেহেরুন বলেছেন: কি খবর ভাইয়া??? কেমন আছেন???

১০ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০১

নেক্সাস বলেছেন: ভাল আছি মেহেরুন। আপনি কেমন?

৬০| ১০ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৯

লেখোয়াড় বলেছেন:
Ami enader sobai ke miss kori


ব্লগমাতা “জানা” আপনার কাছে বিনীত অনুরোধ, এখানে উল্লেখিত হারিয়ে যাওয়া সেরা ব্লগাদের ফিরিয়ে আনুন। আর যারা হারিয়ে যাবে তাদেরকে হারিয়ে যেতে নিষেধ করুন। ব্লগটাকে অনেক সুন্দর হতে সহায়তা করুন, প্লিজ।
২২ শে মে, ২০১২ বিকাল ৪:০৭ |
শেয়ারঃ
0 0

যারা ইতি মধ্যে হারিয়ে গিয়েছেন----------
০১. সুলতানা শিরিন সাজি
০২. শিরিষ
০৩. সুরঞ্জনা
০৪. অন্ধ আগন্তুক
০৫. আকাশ অম্বর
০৬. করবি
০৭. বীনা
০৮. আমি ইঠে এসেছি এক সৎকারবিহীন
০৯. অমিত চক্রবর্তী
১০. নির্ঝও নৈঃশব্দ
১১. মতিউর রহমান সাগর
১২. মুকুটহীন সম্রাট
১৩. ভাঙন
১৪. শূণ্য উপত্যকা
১৫. মে ঘ দু ত
১৬. লাবণ্য ও মেঘমালা
১৭. অদৃশ্য সত্ত্বার বাক্যালাপ
১৮. উশৃংখল ঝড়কন্যা
১৯. কালপুরুষ
২০. মানুষ
২১. ইনকগনিটো
২২. আকাশের তারাগুলি
২৩. অযান্ত্রিক হৃদয়
২৪. ব্লগার ইমরান
২৫. জা না লা
২৬. সাকিন উল আলম উভান
২৭. অচিন পাখি
২৮. রোবট ভিশন
২৯. নষ্ট কবি
৩০. ময়নামতি
৩১. বৃষ্টিধারা
৩২. শায়েরী
৩৩. সোজা সাপটা
৩৪. রিয়েল ডেমোন
৩৫. কানন শাহ
৩৬. আরিশ ময়ুখ
৩৭. আমি ২৪৪১১৩৯ থেকে বলছি
৩৮. ত্রিনিত্রি
৩৯. স্বপ্নবিলাসী আমি
৪০. লবঙ্গলতিকা
৪১. হুপফুলফরইভার
৪২. কবি শহিদুল
৪৩. পটল
৪৪. ময়ুর পাখি
৪৫. মোঃ জুলকার নাইন
৪৬. জয় রাজ খান
৪৭. নীরব০০৯
৪৮. অথৈই সাগর
৪৯. সুরঞ্জনা
৫০. হিমচরি
৫১. লঙ্কাকান্ড
৫২. স্বার্থতা
৫৩. আমি সুখ পাখি
৫৪. জাহাজী পোলা
৫৫. রক্তিম কৃষ্ণচূড়া
৫৬. সত্যাশ্রয়ী
৫৭. গান পাগলা
৫৮. গানচিল
৫৯. আলিম আল রাজি
৬০. সুপান্থ সুরাহী
৬১. কষ্ট ১
৬২. প্রজন্ম ৮৬
৬৩. ছোট মির্জা
৬৪. প্রিন্স অফ বদ্বীপ
৬৫. সাধারন মানুষ
৬৬. সুভ্রতা
৬৭. স্বপ্ন সওদাগর
৬৮. প্রিয়ত
৬৯. মিজান আনোয়ার
৭০. শিরিষ
৭১. গুরুজী
৭২. জিকসেস
৭৩. একজন সাদা বালক
৭৪. আঁধারি অপ্সরা
৭৫. লেখাজোকা শামীম
৭৬. তেলাপেকার ডানায়
৭৭. অস্থির পৃথিবী
৭৮. শ্রাবণ্য
৭৯. বোকা মেয়ে
৮০. আল মনসুর
৮১. উধাও ভাবুক
৮২. ফেরদৌসী
৮৩. শতরূপা
৮৪. সোমহেপি
৮৫. মানবী
৮৬. রনি আহমেদ
৮৭. নৈশাচারী
৮৮. ভোরের তারা
৮৯. শ্রাবণী
৯০. আলী প্রাণ
৯১. মুখ ও মুখোশ
৯২. তৃথা
৯৩. ত্রিভূজ
৯৪. রঙ পেন্সিল
৯৫. মৃন্ময়ী
৯৬. ফুলপরী
৯৭. সৈয়দা আমিনা ফারহিন
৯৮. রুদ্রমরু
৯৯. সুনীল সমুদ্র
১০০. দর্পন
১০১. বনছায়া
১০২. ভিজামন
১০৩. পাহাড়ের কান্না
১০৪. অরুদ্ধ সকাল
১০৫. নিঃসঙ্গ
১০৬. স্তব্ধতা’
১০৭. প্রিন্স হাইয়ান
১০৮. রোকন নাইহান
১০৯. শয়তান
১১০. জলপতনের নিরবতা
১১১. আমি ভাল আছি
১১২. নিশাচর ছেলে
১১৩. দুরন্ত স্বপ্নচারী
১১৪. নীল মুদ্রা
১১৫. মোসাব্বির
১১৬. সত্যবাদী মনোবট
১১৭. একলোটন
১১৮. আমরা তোমাদের ভুলবো না
১১৯. ১২৩৪
১২০. অসময়ের আমি
১২১. তারার হাসি
১২২. অদ্ভুত
১২৩. ছন্দহীন
১২৪. স্বপ্নকথক
১২৫. দুখীমানব
১২৬. কমুনা
১২৭. সহেলী
১২৮. ভালমেয়ে
১২৯. অজানা এক পথিক
১৩০. আঁধারের মুসাফির
১৩১. নক্ষত্রপথ
১৩২. ১০১টি নীলপদ্ম
১৩৩. বিবর্ন আমি
১৩৪. আলোছায়া
১৩৫. নির্বাসিত পথিক
১৩৬. দুর আকাশের নীলতারা
১৩৭. অদ্ভুত শূণ্যতা
১৩৮. নক্ষত্রের কান্না
১৩৯. শয়তান হন্তারক
১৪০. রাজর্ষি
১৪১. সাগর কন্যা
১৪২. প্রকৃত বন্ধু
১৪৩. পঙ্খিরাজ
১৪৪. ত্রিশোংকু
১৪৫. তেপান্তরের মাঠ
১৪৬. কালবেলার অকাল ভাবনা
১৪৭. কালো মেঘের ছায়া
১৪৮. সাদাচোখ
১৪৯. অন্ধ
১৫০. নতুন রাজা
১৫১. অশ্বডিম্ব
১৫২. কখনো মেঘ কখনো বৃষ্টি
১৫৩. সবুজ পাতা
১৫৪. নীল লাল সবুজ
১৫৫. ঘাসফুল
১৫৬. আপন ও অধরা
১৫৭. দেখা হয় নাই চক্ষু মেলিয়া
১৫৮. শ্রাবণের ফুল
১৫৯. পৃথিবী আমারে চায় না
১৬০. হুতোম পেঁচার নকশা
১৬১. প্যাঁচ নাই
১৬২. রাতের বৃষ্টির শব্দ
১৬৩. হ্যামেলিনের বাশিওয়ালা
১৬৪. শ্রাবণ সন্ধ্যা
১৬৫. সাঁঝবাতির রূপকথা
১৬৬. লাল সালু
১৬৭. সত্যভাষণ
১৬৮. জনারণ্যে নিঃসঙ্গ পথিক
১৬৯. প্রাগৈতিহাসিক
১৭০. প্রিন্স অফ বদ্বীপ


যারা হারিয়ে যাবেন বলে মনে হয়-------------------

০১. জুলভার্ণ
০২. ইমন জুবায়ের
০৩. স্বদেশ হাসনাইন
০৪. রেজোয়ানা
০৫. শায়মা
০৬. হাসান মাহবুব
০৭. কৌশিক
০৮. মিলটন
০৯. মুহিব
১০. অন্যমনস্ক শরৎ
১১. শ।মশীর
১২. দুর্যোধন
১৩. হানিফ রাশেদীন
১৪. সবাক
১৫. নিমা
১৬. ইসরা
১৭. সমুদ্র কন্যা
১৮. আসিফ মহিউদ্দীন
১৯. পারভেজ আলম
২০. দীপান্বিতা
২১. পাপ তাড়–য়া
২২. ইশতিয়াক আহমেদ চয়ন
২৩. রেজোয়ান মাহবুব তানিম
২৪. প্লিওসিন অথবা গ্লসিয়ার
২৫. মাহী ফ্লোরা
২৬. অরুদ্ধ সকাল
২৭. সকাল রয়
২৮. মহাবিশ্ব
২৯. কুঁড়ের বাদশা
৩০. শোশমিতা
৩১. জুন
৩২. দিনমজুর
৩৩. সায়েম মুন
৩৪. মাহবু১৫৪
৩৫. সরল মানুষ
৩৬. শিপুভাই
৩৭. নাআমি
৩৮. অসামাজিক০০০৭
৩৯. জসিম
৪০. আমিনুল ইসলাম
৪১. মিলটন
৪২. সোনাবীজ অথবা ধুলোবালিছাই
৪৩. সাদকালোরঙিন
৪৪. অর্ফিয়াস
৪৫. রাষ্ট্রপ্রধান
৪৬. পারভেজ
৪৭. অনিক
৪৮. শিপু ভাই
৪৯. ১১ স্টার
৫০. সাকিন উল আলম উভান
৫১. রিমঝিম বর্ষা
৫২. বৃষ্টি ভেজা সকাল ১১
৫৩. সোজা সাপটা
৫৪. মোহাম্মদ সাজ্জাদ হোসেন
৫৫. আর. এইচ. সুমন
৫৬. রিয়েল ডেমোন
৫৭. জেরী
৫৮. চানাচুর
৫৯. মারুফ হায়দার নিপু
৬০. আরিশ ময়ুখ
৬১. পুরাতন
৬২. স্বপ্নবিলাসী আমি
৬৩. জামিনদার
৬৪. রুদ্র প্রতাপ
৬৫. খন্ডকাব্য
৬৬. হিবিজিবি
৬৭. মেঘবন্ধু
৬৮. অথৈই সাগর
৬৯. বাবানুড়া
৭০. বলাক০৪
৭১. আগিিম
৭২. হিমচরি
৭৩. নিমচাঁদ
৭৪. শব্দহীন জোছনা
৭৫. স্বাধীকার
৭৬. স্বার্থতা
৭৭. নোমানআমি
৭৮. সুখী বাঙালী
৭৯. এখনই সময়
৮০. তামোদাচি
৮১. সরলতা
৮২. বাবুনি সুপ্তি
৮৩. বড় বিলাই
৮৪. কল্পনাবিলাসী স্বপ্ন
৮৫. ব্যাপারনা
৮৬. রাইসুল জুহালা
৮৭. আহমেদ আরিফ
৮৮. চশমখোর
৮৯. জিশান শা ইকরাম
৯০. স্বপ্নশিকারী
৯১. গান পাগলা
৯২. টানজিমা
৯৩. প্রিন্স অফ পারসিয়া
৯৪. সুপান্থ সুরাহী
৯৫. কষ্ট ১
৯৬. চতুস্কোন
৯৭. প্রিন্স অফ বদ্বীপ
৯৮. মাইশা আক্তার
৯৯. যীশুমন
১০০. নীল দর্পন
১০১. বিদ্রোহী ভৃগু
১০২. সাধারন মানুষ
১০৩. কাউসার রুশো
১০৪. আইজাক নিউটন
১০৫. স্বপ্নসারথী
১০৬. আইরি সুলতানা
১০৭. মাহমুদা সোনিয়া
১০৮. মিজান আনোয়ার
১০৯. গুরুজী
১১০. স্পেলবাইন্ডার
১১১. সেবু মুস্তাফিজ
১১২. মিরাজরং
১১৩. জহুরুল কাইয়ুম
১১৪. একজন সাদা বালক
১১৫. সকাল রয়
১১৬. নিভৃত নয়ন
১১৭. একাকি রাতে
১১৮. ফারহা তন্বী
১১৯. জহুরুল আলম স্ট্রীম
১২০. উন্মোচক
১২১. ঘুমন্ত আমি
১২২. কাঠের খাঁচা
১২৩. কাঠুরিয়া
১২৪. নৈশাচারী
১২৫. সরল মানুষ
১২৬. নষ্টালজিক
১২৭. বিপ্লব কান্তি
১২৮. নুরন নেসা বেগম
১২৯. কালিদাস
১৩০. কর্ণ
১৩১. স্বপ্নশিকারী
১৩২. লিটন আলম
১৩৩. কাব্য
১৩৪. কবি ও কাব্য
১৩৫. প্রিন্স হাইয়ান
১৩৬. রোকন নাইহান
১৩৭. অতৃপ্ত আত্মা
১৩৮. সকাল রয়
১৩৯. সজল শর্মা
১৪০. লুলু পাগলা
১৪১. দ্বীপ রয়
১৪২. মাথা পাগলা
১৪৩. নিশাচর ছেলে
১৪৪. দুরন্ত স্বপ্নচারী
১৪৫. সাইফ বাঙালী
১৪৬. আমি শুভ্র
১৪৭. অলস ছেলে
১৪৮. নীল ভোমরা
১৪৯. যীশু
১৫০. মোটা মানুষ
১৫১. আকাশ মামুন
১৫২. মেঘ বলেছে যাবো যাবো
১৫৩. ইচ্ছে
১৫৪. আকাশটালাল
১৫৫. তারার হাসি
১৫৬. অদ্ভুত
১৫৭. নীলতারা
১৫৮. হাসান যোবায়ের
১৫৯. রাত্রি ২০১০
১৬০. লাইলী আরজুমান খানম লায়লা
১৬১. চিঠি
১৬২. প্রিয়
১৬৩. দুখী ছেলে
১৬৪. অস্থির পোলাপাইন
১৬৫. বিলীন অরণ্য
১৬৬. অরণ্যের পথিক
১৬৭. নিশাচর
১৬৮. নষ্ট ছেলে
১৬৯. মাটি ও মানুষ
১৭০. অজানা আমি
১৭১. স্বপ্নজয়
১৭২. স্বপ্ন ও সমুদ্র
১৭৩. মেঘের পরে মেঘ
১৭৪. সীমান্তে াসীম
১৭৫. তারার হাসি
১৭৬. লাল দরজা
১৭৭. রাজামশাই
১৭৮. বিবর্তনবাদী
১৭৯. পরিবেশবাদী ঈগল পাখি
১৮০. পরপারে একা
১৮১. অদৃশ্য
১৮২. নির্লিপ্ত নয়ন
১৮৩. স্বপ্ন বালক
১৮৪. চিন্তাশীল
১৮৫. নিঃসঙ্গ নির্ঝর
১৮৬. চোরকাঁটা
১৮৭. স্বপ্নমায়া
১৮৮. অরুনোদয়
১৮৯. সমুদ্রতীরে
১৯০. মনের কথা
১৯১. ফেরারি পাখি
১৯২. স্বপ্ন পূরণ
১৯৩. কালো মেঘের ছায়া
১৯৪. সাদাচোখ
১৯৫. অন্ধ
১৯৬. নতুন রাজা
১৯৭. অশ্বডিম্ব
১৯৮. সবুজ পাতা
১৯৯. নীল লাল সবুজ
২০০. নিঃশব্দ শিশির
২০১. ঘাসফুল
২০২. স্বপ্নডানা
২০৩. হায় ঈশ্বর
২০৪. পদ্মাচরের লাঠিয়াল
২০৫. সততার আলো
২০৬. এককড়ি
২০৭. উড়নচন্ডী
২০৮. সৎ মানুষ
২০৯. অপ্রিয়
২১০. আলোর দিশারী
২১১. মধুমিতা
২১২. শ্রাবণ সন্ধ্যা
২১৩. সত্যভাষণ
২১৪. কালোকাক
২১৫. দুরের পাখি
২১৬. আশিস
২১৭. এস কে ফয়সাল আলম
২১৮. মুকুট
২১৯. সীমাহীন সমুদ্র
২২০. উল্টো মানুষ
২২১. চোখের বালি
২২২. ফেরিওয়ালা
২২৩. ফেলুদার চারমিনার
২২৪. লাল চাঁন
২২৫. নেফারতিতি
২২৬. সচেতন
২২৭. দূর্বার
২২৮. যুক্তিপ্রাজ্ঞ
২২৯. মো: তৌহিদ
২৩০. প্রিয়া
২৩১. মাইনাচ
২৩২. মাইনাচ এইটিন - পন্ডিত
২৩৩. কালা’চান
২৩৪. ইনক্রেডিবল
২৩৫. কাঙ্গাল মুরশিদ
২৩৬. মৈত্রী
২৩৭. আরিয়ানা
২৩৮. সত্যান্বেষী
২৩৯. অবুঝ পাঠক
২৪০. শিরনামহীন
২৪১. নাফীজ কাজী
২৪২. আবিরে রাঙ্গানো
২৪৩. জন্ম থেকে জ্বলছি
২৪৪. সোজা আঙ্গুল
২৪৫. বাংলা আমার প্রাণ
২৪৬. মাহমুদুল হাসান কায়রো
২৪৭. ধূসর পৃথিবী
২৪৮. রাজীব নুর
২৪৯. অপলক
২৫০. প্রকৌশলী আতিক
২৫১. অবাক মানুষ
২৫২. উপদেশ গুরু
২৫৩. সপ্তডিঙা
২৫৪. আমি বিদ্রোহী
২৫৫. মুনসী১৬১২
২৫৬. টিভি পাগলা
২৫৭. গৌরীসেনের কর্মচারী
২৫৮. সুফিয়া
২৫৯. এই আমি রবীন
২৬০. সুস্ময় পাল
২৬১. নীরব দর্শক
২৬২. রাতুল রেজা
২৬৩. ঠোঁট কাটা বন্ধু
২৬৪. খালি ব্যান খাই
২৬৫. নদ
২৬৬. ময়নার বাপ
২৬৭. হিজলবন
২৬৮. অগ্নি সারথি
২৬৯. কর্ণেল সামুরাই
২৭০. নক্শী কাঁথার মাঠ
২৭১. অন্ধ তীরোন্দাজ
২৭২. অর্ক হাসনাত কুয়েটিয়ান
২৭৩. লিঙ্কনহুসাইন
২৭৪. শিশির সিন্ধু
২৭৫. জ্যোøার ফুল
২৭৬. বউ পাগল
২৭৭. একলা বগ
২৭৮. সামশিউর মামা ১
২৭৯. অণুজীব
২৮০. আমি নি (?)
২৮১. বন্ধুহারা
২৮২. মাথা ঠান্ডা
২৮৩. চেয়ারম্যান০০৭
২৮৪. বেঈমনি আমি
২৮৫. হাছুইন্যা
২৮৬. অতিথি পাখি
২৮৭. আমি লিখতে চাই না
২৮৮. গাধা মানব
২৮৯. সবজান্তা-সবজানে
২৯০. খারাপ ছাত্র কিন্তু ভাল মানুষ
২৯১. চিরতার রস
২৯২. কবিরকস
২৯৩. ভ্রান্ত পথচারী
২৯৪. জল ছাপ
২৯৫. অসাধারণ মানুষ
২৯৬. অরণ্যে রোদন
২৯৭. আকার তোরা মানুষ হও
২৯৮. জোনাকিপোকা
২৯৯. আমি কে ?
৩০০. লুব্ধক০১
৩০১. আজানাবন্ধু
৩০২. জানাপাখি
৩০৩. লালকালো

১২ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৯

নেক্সাস বলেছেন: ধন্যবাদ লেখোয়াড় ভাই। আশা করি উনারা ফিরে আসবে অচিরেই..

৬১| ১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৩৫

সুপান্থ সুরাহী বলেছেন:
ধন্যবাদ নেক্সাস ...

দৃশ্যের আড়ালে যাওয়ার পরও মনে রাখার জন্য... আমাদের সেরা ব্লগারদের...

১৩ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২১

নেক্সাস বলেছেন: ধন্যবাদ প্রিয় সুরাহী সুন্দর মন্তব্যের জন্য

৬২| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৯

প্রিয়তমেষূ বলেছেন: অসাধারন পোস্ট।

ফিরে আসুন হারিয়ে যাওয়া সবাই।

১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:২০

নেক্সাস বলেছেন: ধন্যবাদ প্রিয়তমেষু

৬৩| ১৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৪২

দেশের_কথা বলেছেন: নীরবতাই নাকি সম্মতির লক্ষন !

১৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৬

নেক্সাস বলেছেন: বুঝিনি

৬৪| ১৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২২

শেরজা তপন বলেছেন: ব্লগের সবকিছু কত গভীর ভাবে পর্যবেক্ষন করেন আপনি। বিমোহিত হলাম।

১৬ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

নেক্সাস বলেছেন: ধন্যবাদ শেরজা তপন আপনাকে। প্রথমবারের মত আপনাকে এই বাড়িতে দেখে ভাল লাগছে

৬৫| ১৬ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৪

ধুম্রজ্বাল বলেছেন: আমি যে কোন দলে ?

১৭ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫০

নেক্সাস বলেছেন: ব্লগার দলে

৬৬| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৬

অনীনদিতা বলেছেন: সবাই ফিরে আসুন:)

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৬

নেক্সাস বলেছেন: ধন্যবাদ

৬৭| ১৪ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৩৩

আমি তুমি আমরা বলেছেন: লিষ্টের প্রায় সবাইকে মিস করি দারুনভাবে :(

২৮ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:৪১

নেক্সাস বলেছেন: আমিও মিস করি

৬৮| ২৮ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:৫১

শুকনোপাতা০০৭ বলেছেন: আমরাও মিস করি হারিয়ে যাওয়া ব্লগারদেরকে,তবে কেন জানি মনে হয়,যে অবস্থা দাড়াচ্ছে,আমাকেও হারিয়ে যাওয়ার লিষ্টে নাম লেখাতে হবে! :(

৩০ শে মার্চ, ২০১৩ সকাল ১০:৫৩

নেক্সাস বলেছেন: হারিয়ে যাবেন কেন?

ভালবেসে চলে যেতে নেই

৬৯| ২৮ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

চাটিকিয়াং রুমান বলেছেন: সামুতে যখন ব্লগিং শুরু করি তখন সামুতে প্রাণবন্ত ব্লগিং হতো। বলতে দ্বিধা নেই, লেখালেখির হাত পাকিয়েছি মূলত ব্লগিং করার মাধ্যমে। কিন্তু একটা সময় এসে কেন জানি কমিউনিটি ব্লগটা উপভোগ করতে পারছিলাম না। তারপর ধীরে ধীরে সামু থেকে চলে গেলাম ওয়ার্ডপ্রেসে।

যা হোক, আমাদের প্রতি আপনাদের ভালোবাসা আবারো কমিউনিটি ব্লগে ফিরতে অনুপ্রেরণা জোগায়। এ ভালোবাসার তুলনা নেই। অনেক অনেক শুভ কামনা নেক্সাস ভাই।

৭০| ২৮ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৫১

বাংলাদেশের আইডল বলেছেন: লেকোয়াড়ের মন্তব্যে পুরোনো ব্লগারদের প্রতি তার ভালোবাসা দেখে আমার হৃদয়টা নারা দিলো

৭১| ১৬ ই জুন, ২০১৩ সকাল ১০:৫৮

আহসান জামান বলেছেন:
চমৎকার কাজ, ধন্যবাদ।

৭২| ১৬ ই জুন, ২০১৩ সকাল ১১:০৫

~মাইনাচ~ বলেছেন: সবাই সামুতে ফিরে আসুক আবার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.