নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফরহাদের খেরো খাতা \n.........\n(লেখকের অনুমতি ব্যাথিত এই ব্লগের কোন লিখা কপি ও অন্য কোন মাধ্যমে প্রকাশ করা দন্ডনীয় অপরাধ।)

নেক্সাস

কে হায় . হৃদয় খুঁড়ে বেদনা জাগাতে চায়

নেক্সাস › বিস্তারিত পোস্টঃ

হায়রে আমার ইমেজ! ....তোর কপালে ঝাঁটার বাড়ি।

২৯ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৪১

রাজনীতি বড় না মানবতা বড়?

বায়বীয় ইমেজ বড় না মানুষের জীবন বড়?

নাকি দরিদ্র মানুষেরা মানুষ নয় তারা শুধুই রাজনীতির হাতিয়ার?



এই কথাগুলো রাষ্ট্রের কর্তাব্যাক্তিদের কাছে জানতে চাই...



মানবতা যেখানে আর্তনাদ করেছে , যেখানে দূর্যোগ হানা দিয়েছে সেখানেই জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে উদ্ধারকর্মী তথা মানবতার সেবকেরা এগিয়ে গেছে। কিন্তু অবাক হয়ে দেখলাম বাংলাদেশের সাভারে ভবন ধসে মানবিক বিপর্যয়ের পর কয়েকদিন ফেরিয়ে গিয়েছে। সাধারণ মানুষ করাত, হেসকো ব্লেড আর ড্রিল দিয়ে টন কে টন ভারী আবর্জনা সরিয়ে মৃত আর জীবিত ভিকটিমদের বের করে আনছে। অথচ এমন ভয়াবহ বিপর্যয়ে উন্নত প্রযুক্তির অধিকারী দেশগুলো কোন সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেনি। পাঠায়নি কোন উদ্ধারকারী দল বা যন্ত্রপাতি। অবাক হয়েছিলাম এদের মানবতাবোধ নিয়ে। কিন্তু আজ জানলাম ওরা ঠিকই মানবিক। অমানবিক নরপিচাশ শুধু আমরা। আমরাই কেবল গরীব মানুষের লাশ নিয়ে রাজনীতির খেলা খেলতে পারি। আজ জানলাম ব্রিটেন সাহায্যের হাত বাড়াতে চেয়েছিল কিন্তু আমাদের পররাষ্ট্র আর স্বরাষ্ট্র মন্ত্রনালয় রাষ্ট্রের ইমেজ নষ্ট হয়ে যাবে বলে সে প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।



দেখুন দ্যা টেলিগ্রাফ পত্রিকার ২৯ এপ্রিল ২০১৩ সংখ্যার রিপোর্ট



হায়রে আমার ইমেজ!

তোর কপালে ঝাঁটার বাড়ি।

আমার তথাকথিত ইমেজ বেশী না শত শত হতদরিদ্র মানুষের জীবন বেশী ? ইমেজ যখন এতই দামী তখন সব কিছুতেই কেন ঐসব নেতাদের ইমেজ জ্ঞান থাকেনা?



হে নেতা নেত্রীরা !



- যখন পদ্মাসেতুর জন্য কমিশন ভিক্ষা করে গোটা জাতিকে চোর বানানো হয় তখন কোথায় থাকে আপনাদের ইমেজ জ্ঞান?



-যখন শুধু রাজনীতি করার জন্য সরকারী দল বিরোধী দল যে যার সুবিধামত দেশের সংখ্যালঘু মানুষদের মন্দির প্যাগোড়া ভেঙে দেন তখন কোথায় থাকে আপনাদের ইমেজ জ্ঞান?



- যখন নিজের গদি ধরে রাখতে, নিজেকে বাংলার মসনদে চিরস্থায়ী করতে বেনিয়া সম্রাজ্যবাদীদের সহায়তা পেতে বিশ্বের সবচেয়ে শান্তিপ্রিয় দেশটি কে জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে প্রচার করেন, তখন আপনাদের ইমেজ জ্ঞান কোথায় থাকে?



- যখন নিজেদের পেটে একটু আমাশয়ের ভাব দেখা দিলে সরকারের কোষাগার খালি করে কিংবা নিজেদের দূর্নীতির টাকা করচ করে বিমান উড়িয়ে চিকিৎসার জন্য বিদেশ চলে যান, তখন আপনাদের ইমেজ জ্ঞান কই থাকে?



- যখন দেশের মুক্তমত প্রকাশের স্বাধীনতা হরণ করে ব্লগার, সাংবাদিকদের গ্রেফতার করে, নির্যাতন করে দেশ কে মধ্যযুগের সামন্তবাদী দেশ বানিয়ে ফেলেন তখন আপনাদের ইমেজ জ্ঞান কই থাকে?



- যখন পরশ্রীকাতরতায় আক্রান্ত হয়ে দেশের একজন নোবেল লরেট কে নির্লজ্জ ভাবে অপমান করেন, তখন আপনাদের ইমেজ জ্ঞান কোথায় থাকে?



- যখন ফেলানীরা কাটাতারে ঝুলে থাকে তখন আপনাদের ইমেজ জ্ঞান কোথায় থাকে?



- যখন চুন থেকে পান খসলে যে যার মত বিদেশী প্রভুদের কাছে নালিশ নিয়ে যান, তখন ইমেজ জ্ঞান থাকেনা?






শত শত উদ্ধারকর্মী নিজের খেয়ে নিজের পরে সাভারে কাজ করেছে। এরা বাংলাদেশের মানুষ বলেই সেটা পেরেছে। ওরা একটা জীবিত প্রাণ বা মৃতদেহ কে ধ্বংসস্তুপের নীচে রেখে আসতে চায়না বা চায়নি। কিন্তু হেসকো ব্লেড, টর্চলাইট আর ড্রিল মেশিন দিয়েতো সব সম্ভব নয়। শত শত নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবকের ইচ্ছা প্রযুক্তির অপ্রতুলতার কাছে হার মেনেছে। আমার বিশ্বাস বিদেশী কোন উদ্ধারকারীদল উন্নত যন্ত্রপাতী নিয়ে আসলে তারা আমাদের শত শত স্বেচ্ছাসেবকদের সাথে নিয়ে বাংলার অনেক শ্রমজীবি সোনার ডিম পাড়া হাঁস কে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পারতো। এতে এদেশের কোন ইমেজই নষ্ট হতনা। বরং সেসব বিদেশীরা যখন দেখতো যে কোন দূর্যোগে, দুঃসময়ে এদেশের মানুষেরা, তরুনেরা সর্বস্ব বিলিয়ে দিয়ে দূর্গতদের পাশে দাঁড়াতে এতটুকু কুন্ঠিত নয়, যখন তারা দেখতো এদেশের মানুষেরা অপারজেয়, ওরা পারে সব কিছুই পারে, তখন ইমেজ হীন এদেশের ইমেজ আরো বাড়তো।



কিন্তু তথাকথিত ইমেজের নামে হঠকারীতা করেছে এদেশের ক্ষমতাসীনেরা। এদের কাছে এদেশের হতদরিদ্র শ্রমিকের কোন মূল্য নাই। এদের কাছে ওদের রাজনীতির মারপ্যাঁচ ই আসল। ওরা লুঙ্গি ফেলে দিতে কুন্ঠিত নয় তবে লেংটি বাঁচাতে মরিয়া।



মানুষের বেঁচে থাকার দাবি কে উপেক্ষা করে এসব হঠকারী সিদ্ধান্ত যারা নেন তারাও কি হত্যাকারীদের অন্তর্ভূক্ত নন?



জাতির বিবেকের কাছে রেখে দিলাম এই প্রশ্ন....

মন্তব্য ৪৯ টি রেটিং +১০/-০

মন্তব্য (৪৯) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৪৯

মেহেদী হাসান '' বলেছেন: বাঙ্গালীর মানব জন্ম ব্যর্থ।

২৯ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৫১

নেক্সাস বলেছেন: বাঙ্গালীর জন্ম ব্যার্থ নয়...বাঙ্গালীর আচরণ ব্যার্থ

২| ২৯ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৫০

কান্ডারি অথর্ব বলেছেন:
আরে আমারত ভাব আর মূর্তি দুটোই গেল

২৯ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১৫

নেক্সাস বলেছেন: হুম পুনরুদ্ধারের জন্য বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রনালয়ে যোগাযোগ করেন।

৩| ২৯ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৫১

শ।মসীর বলেছেন: জাতির বিবেকের কাছে রেখে কি কোন লাভ হবে ??

২৯ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৫৬

নেক্সাস বলেছেন: শামসীর ভাই সুন্দর প্রশ্ন। কারণ এই জাতি একদিন নির্বাচন করবে কারা তাদের জীবন ঘনিষ্ট ইস্যুতে সিদ্ধান্ট নিবে। তাই তাদের সচেতন হওয়া দরকার

৪| ২৯ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৫৫

ঢাকাবাসী বলেছেন: ক্ষমতায় গেলেই এইসব সারমেয়দের ভাবমুর্তি জ্ঞানটা বেড়ে যায়। আরে এরা ঐ বানানটা ঠিকমত করতে পারবে বলে মনে হয়না। অকাজে বিনা পয়সায় সবচাইতে বেশি বিদেশভ্রমনকারিনী সবচাইতে ব্যার্থ অকর্মন্য পররাস্ট্রমন্ত্রী হলেন আমাদের দেশের বিদেশমন্ত্রী। হাত দিয়ে পিলার নাড়ালে ৯ তলা ভবন পড়ে যায় এই তত্ব যার সেই ব্যাক্তিটা আমাদের দেশের স্বরাস্ট্রমন্ত্রী? বিদেশীরা তো থুতু দিচ্ছে এইসব মন্ত্রীদের। আবার ভাব্মুর্তি!

২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

নেক্সাস বলেছেন: এবার আমাদের চক্ষু খুলুক! আশা কর ছাড়া কি করতে পারি!

৫| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:০০

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: আমাদের কপালে ঝাটার বারি , কারণ আম্রা এই দেশের নাগরিক

৬| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:০৯

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: বালের দেশের বালের সম্মান , তাও আবার হানি হয়। থু ওই সম্মানের উপ্রে

২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:২২

নেক্সাস বলেছেন: ভাই নিজের দেশ কে বালের দেশ বলা.এটাও কিন্তু অবজেকসন যোগ্য। নিজের দেশ কে সন্মান করেই কিন্তু সব আলোচনা, ক্ষোভ বিক্ষোভ জানাতে হেব।

৭| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:১০

শফিক১৯৪৮ বলেছেন: ভাল লিখেছেন, 'দ্যা টেলিগ্রাফে'র ঐ লিংক পেজটা ডিলিট করা হয়েছে মনে হয়!

২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০৭

নেক্সাস বলেছেন: না আছেতো

৮| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৪৯

রানিং ফ্ল্যাশ বলেছেন:



সাধারনের মৃত্যু এদের কাছে কোন ব্যপারই না। এইসব মৃত্যু এদের মনে কোন ব্যথা সৃষ্টি করেনা। এরা অভিজ্ঞ, জানে, যে পৃথিবীতে প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যায় সেই পৃথিবীতে সাধারনের মৃত্যু নিয়ে দুঃখের কিছু নেই। বরং সেইসব মৃত্যু থেকে কতটা লাভবান হওয়া যায় সেদিকেই তাদের প্রানান্ত চেষ্টা।

শহশ্রাধিক মানুষ এখানে নিশ্চিহ্ন হয়ে গেলো। আপনি আশাকরি বুঝতে পারছেন_

শহশ্রাধিক মানুষ !!







২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:১০

নেক্সাস বলেছেন: ভাই আমাদের রাজনীতির কোন চরিত্র নাই।

আমরা আসলে সাদষহারণ মানুষগুলাই খারাপ।

আমাদের মেমরী খুব শর্ট

৯| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৫১

বটবৃক্ষ~ বলেছেন: বরং সেসব বিদেশীরা যখন দেখতো যে কোন দূর্যোগে, দুঃসময়ে এদেশের মানুষেরা, তরুনেরা সর্বস্ব বিলিয়ে দিয়ে দূর্গতদের পাশে দাঁড়াতে এতটুকু কুন্ঠিত নয়, যখন তারা দেখতো এদেশের মানুষেরা অপারজেয়, ওরা পারে সব কিছুই পারে, তখন ইমেজ হীন এদেশের ইমেজ আরো বাড়তো।

শহমত...

২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:২০

নেক্সাস বলেছেন: ধন্যবাদ বৃক্ষ ভাই।

ভেবে দেখুন না ব্যাপারটা যদি বিদেশী কোন উদ্ধারকর্মী এসে আমাদের দেশের তরুনদের দেখতো যে তারা কতটা মানবতাবদী নিশ্চয় তারা সেটা অন্য দেশে প্রচার করতো। এতে আমাদের ইমেজ আরো বারতো

১০| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:০৬

আজ আমি কোথাও যাবো না বলেছেন: এবার আমাদের চক্ষু খুলুক! আশা কর ছাড়া কি করতে পারি! :(

২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

নেক্সাস বলেছেন: এবার আমাদের চক্ষু খুলুক! আশা কর ছাড়া কি করতে পারি

ধন্যবাদ

১১| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:০৯

হাসান মাহবুব বলেছেন: ভাবমূর্তি এদের পশ্চাৎদেশ দিয়ে ভরা দরকার।

২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৪১

নেক্সাস বলেছেন: ভাবমূর্তি এদের পশ্চাৎদেশ দিয়ে ভরা দরকার। ভাবমূর্তি এদের পশ্চাৎদেশ দিয়ে ভরা দরকার। হাহাহাহ হামা ভাই কারো ভাবমূর্তি আর মোল্লাদের মূর্তি জ্ঞান দেকেহ সত্যই অবাক আমি।

ধন্যবাদ

১২| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:১৮

সায়েম মুন বলেছেন: এক ইমেজের কারণে এরা শতশত মেহনতি মানুষকে মারতে কুন্ঠা বোধ করে না। হায়রে আমার দেশের রাজনীতিবিদ তোমরা মানুষ হবে কবে!

৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ৯:৫২

নেক্সাস বলেছেন: আমরা প্রশ্ন আমরা মানুষ হব কবে?

বুঝতে পারছেন সায়েম ভাই?

১৩| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:৪৭

*কুনোব্যাঙ* বলেছেন: এখানে আরেকটা ব্যাপার আছে নেক্সাস ভাই। ব্রিটিশ রেসকিউ টিম যদি আসত তাহলে তারা তাদের নিজেদের মত করে কাজ করতো। তাহলে হয়তো দেখা যেত সরকার তার নিজের ইচ্ছা মত ইনফো হাইড করতে পারছেনা। যেটা আন্তর্জাতিক অঙ্গনে সরকারের ভাবমুর্তি ক্ষতিগ্রস্থ করত বা দেশের গার্মেন্টস শিল্পের সার্বিক অব্যবস্থাপনাটা আরো বেশী সবার নজরে আসত। তাহলে দেখা যেত যে গার্মেন্টস মালিক পক্ষ একটি আন্তর্জাতিক চাপের মুখে পড়তে পারত। তাছাড়া গার্মেন্টস শ্রমিক নেতা আমিনুল হত্যাকান্ড নিয়ে এমনিতেই সরকার নানাবিধ চাপে আছে। এখানে ব্রিটিশ রেসকিউ টিম আসতে দিলে হয়তো উদ্ধার কার আরেকটু ত্বরান্বিত হতো কিন্তু তাতে সরকার ও গার্মেন্টস মালিকদের এবং প্রশাসনের যারা এসব স্থাপনার অনুমোদন দিয়েছে তাদের ভাবমুর্তি আরো অনেক বেশী ক্ষতিগ্রস্থা হতো।

৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:০১

নেক্সাস বলেছেন: ব্রিটিশ রেসকিউ টিম যদি আসত তাহলে তারা তাদের নিজেদের মত করে কাজ করতো। তাহলে হয়তো দেখা যেত সরকার তার নিজের ইচ্ছা মত ইনফো হাইড করতে পারছেনা। যেটা আন্তর্জাতিক অঙ্গনে সরকারের ভাবমুর্তি ক্ষতিগ্রস্থ করত বা দেশের গার্মেন্টস শিল্পের সার্বিক অব্যবস্থাপনাটা আরো বেশী সবার নজরে আসত। তাহলে দেখা যেত যে গার্মেন্টস মালিক পক্ষ একটি আন্তর্জাতিক চাপের মুখে পড়তে পারত। তাছাড়া গার্মেন্টস শ্রমিক নেতা আমিনুল হত্যাকান্ড নিয়ে এমনিতেই সরকার নানাবিধ চাপে আছে। এখানে ব্রিটিশ রেসকিউ টিম আসতে দিলে হয়তো উদ্ধার কার আরেকটু ত্বরান্বিত হতো কিন্তু তাতে সরকার ও গার্মেন্টস মালিকদের এবং প্রশাসনের যারা এসব স্থাপনার অনুমোদন দিয়েছে তাদের ভাবমুর্তি আরো অনেক বেশী ক্ষতিগ্রস্থা হতো।.....


হাহাহাহা....এই তাহলে তথাকথিত ভাবমূর্তি ভাই?

ভালই বলছেন।

১৪| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১:৫৯

ইয়ার শরীফ বলেছেন: হাসান মাহবুব বলেছেন: ভাবমূর্তি এদের পশ্চাৎদেশ দিয়ে ভরা দরকার।

টাহাডের ইহাতেও শিক্ষা হইবে কিনা সন্দেহ

৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:১১

নেক্সাস বলেছেন: ইহাদের শিক্ষার আগে আমাদের শিক্ষা হওয়া উচিত ভাই

১৫| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ২:১৯

এসএমফারুক৮৮ বলেছেন: সবক্ষেত্রে বিদেশীদের সহায়তা নেয়া যায়, এ ক্ষেত্রে নেয়া যায় না কেন !

৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:১১

নেক্সাস বলেছেন: সেটাই তো জানতে চাইলাম ফারুক ভাই। ইমেজ জ্ঞান সবসময় কোথায় থাকে?

১৬| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ২:৩৮

ক্ষুধিত পাষাণ বলেছেন: চোরের আবার ইমেজ!

৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:১২

নেক্সাস বলেছেন: চোরের ইমেজ থাকবোনা তো কি আপনার আমার থাকবো?

১৭| ২৯ শে এপ্রিল, ২০১৩ দুপুর ২:৩৯

ক্ষুধিত পাষাণ বলেছেন: এখন বিদেশীরা রিলিফ চোরদের ব্যপারে খুব সতর্ক, তা চোরেরা বুঝে গিয়েছে-যেহেতু চুরি করার সুযোগ কম তাই রিলিফ চায়না।

৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:১৩

নেক্সাস বলেছেন: ভাল কথা বলছেন....উদ্ধার কাজের কথা না বলে যদি রিলিফের কথা বলতো তাহলে নিশ্চয় নিত। চুরির করার সুযোগ নাই বলে উদ্ধার কর্মী নেয় নাই।

১৮| ২৯ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৩:৫৮

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: রাগে বলেছি । দেশ চালকদের উপর এইসব কান্ড দেখে।

৩০ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৪:১১

নেক্সাস বলেছেন: দেশের প্রশ্নে রাগ কে সংযত করি ভাই।

১৯| ২৯ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৪

সোনালী ডানার চিল বলেছেন:
হাসান মাহবুব বলেছেন: ভাবমূর্তি এদের পশ্চাৎদেশ দিয়ে ভরা দরকার।

৩০ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫০

নেক্সাস বলেছেন: হুম ঠিক বলেছেন চিল ভাই

২০| ২৯ শে এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১১

মেহেরুন বলেছেন: হায়রে আমার ইমেজ!
তোর কপালে ঝাঁটার বাড়ি।

সহমত X( X( X(

৩০ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

নেক্সাস বলেছেন: ধন্যবাদ মেহেরুন

২১| ২৯ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

আল মামুন ১৯৮৭ বলেছেন: বিদেশী সাহায্য কেন প্রত্যাখ্যান করা হলো? এ মর্মে হাইকোর্টের রুল জারি প্রত্যাশা করছি। খয়রাতি আর ফকিরদের এত ফালতু ইমেজ থাকতে নেই। ফকিরণীর বাচ্চাদের বিরুদ্ধে হাইকোর্ট কেন রুল জারি করেনা আমি আশ্চর্য হয়ে যাচ্চি।

৩০ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

নেক্সাস বলেছেন: আজকে বিবিসি অনলাইন মন্ত্রী সাহেব ক্লিয়ার করছেন ব্যাপারটা। আবাল কারে কয়?

২২| ২৯ শে এপ্রিল, ২০১৩ রাত ১০:৫০

সেলিম আনোয়ার বলেছেন: হায়রে আমার ইমেজ! ....তোর কপালে ঝাঁটার বাড়ি।
সহমত কবি।

০২ রা মে, ২০১৩ সকাল ৯:৫১

নেক্সাস বলেছেন: ধন্যবাদ সেলিম ভাই

২৩| ২৯ শে এপ্রিল, ২০১৩ রাত ১১:২৮

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
হায়রে ভাবমূর্তি।
কত নাটক দেখবো এই দেশে।

২৪| ৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:২৮

লাবনী আক্তার বলেছেন: হায়রে আমার ইমেজ! ....তোর কপালে ঝাঁটার বাড়ি


সহমত।

২৫| ৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১০:৪২

একজন আরমান বলেছেন:
কান্ডারী অথর্ব বলেছেন:
আরে আমারত ভাব আর মূর্তি দুটোই গেল

২৬| ৩০ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:৪৯

মেহেরুন বলেছেন: Click This Link

২৭| ৩০ শে এপ্রিল, ২০১৩ রাত ৮:০৩

সায়েদা সোহেলী বলেছেন: কিছু কিছু সময় ধিক্কার জানাতেও ঘিন্না হয়

ভিন্দেশী দের পাশে নিয়ে একে অন্য কে গালাগালি করতে ভাবের কোন স্তরের প্রকাশ হয়? ? ওদের কথায় পুতুল নাচ নাচতে , পুরো জাতিকে নাচাতে কোন মুর্তির সুন্দর্যের রুপ ছরায়? ?

।অদ্ভুত আমাদের মানসিকতা

২৮| ১৯ শে মে, ২০১৩ সকাল ১১:৩৯

মেহেরুন বলেছেন: Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.