নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোরগঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

( অনু গল্প)! চোখে শুধু মায়া !

১০ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৩২



--------------------------------
একটা ছেলে তার বাসার সামনের ফ্ল্যাটে রোজ একটা মেয়েকে বারান্দায় বসে থাকতে দেখত। মেয়েটি বিকেলের বৃষ্টিকে ছুঁয়ে দেখত অথবা রাতের তারা ভরা আকাশের দিকে তাকিয়ে থাকত। ছেলেটা খেয়াল করল মেয়েটা প্রায় সময়ই খুব আগ্রহ নিয়ে আকাশ দেখে । একজন অন্য জন কে দেখলে খুব মিষ্টি করে হাসত । দু জনের মাঝে কোন কথা হত না । মেয়েটি তার মামার বাড়িতে এসেছে ছেলেটা শুধু এত টুকু জেনেছে ।
ছেলেটা একটা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। সে পড়াশোনার খরচ এর বাইরে তাকে বেশি হাত খরচ দিতো কারণ বাবার তার দাদার কাছ থেকে এটা শিখেছে যে টাকা খরচ করতে না শিখলে টাকা কামাতে পারবে না ।তার পরও ছেলেটা মাঝে মাঝে কিছু ছাত্র পড়াত।
একসময় সে বুঝতে পারল যে সে অদ্ভুত মেয়েটিকে ভালবেসে ফেলেছে যার আকাশের প্রতি অনেক টান যে বৃষ্টি খুব ভাল বাসে। তার মনে হতো মেয়েটি আকাশ দেখতে খুব ভালবাসে । আকাশের দিকে চেয়ে হাসে । ছেলেটি মেয়েটি নিয়ে একটি কবিতা লিখে । তারপর এক বিকেলে খুব সাহস করে সে মেয়েটির বাসায় যায় ।
ছেলেটি দেখে, মেয়েটির মামী বলে- তুমি যার কাছে এসেছ সে তার মামার সাথে একটু বাহিরে গেছে ।
তার পর অন্য দিন সে মেয়েটির ছাদে যায় ।মেয়েটিকে যখন সে খুব কাছে থেকে দেখল, তার মনে হল এত সুন্দর মেয়ে এর সে আগে কখনো দেখেনি। বিশেষ করে মেয়েটির চোখ দুটো ছিল অন্যরকম অদ্ভুত মায়াবী। মেয়েটি খুব মায়াবী ভাবে বলল-
সারা দিন জানালায় থাকলে পরীক্ষা কিন্তু দিল্লির লাড্ডু পাবেন । তোমার সাথে কথা বলা যাবে মেয়েটি বলে- আমার তো মোবাইল নাই । ছেলেটি বলে ঠিক আছে কাল আমি মোবাইল দিয়ে যাব । ছেলেটি চলে যায় ।
ছেলেটা একটা দামি মোবাইল ফোন কিনে বিকেলে মেয়েটির বাসায় আসে ।
বাসায় এসে দেখে মেয়েটির বাসায় অনেক মানুষ । সবাই কাঁদছে । মেয়েটির মামী এসে দেখে যে সামনের ফ্ল্যাটে ঐ দিনের ঐ ছেলেটি এসেছে হাতে একটা মোবাইল ফোন । ছেলে ঘরে প্রবেশ করে দেখে যে মেয়েটির লাশ ।
মেয়েটির ব্রেন টিউমার হয়েছিল । আজ দুপুরে সে মারা গেছে .....................।।
ছেলেটি এখনো স্বপ্ন দেখে ............ মেয়েটির চোখে শুধু মায়া আছে; কোন প্রাণ নেই ।

মন্তব্য ৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:৪৫

সাইফুল আলম রাকিব বলেছেন: Wanted for Love...........................

২| ১০ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:০১

চাঁদগাজী বলেছেন:


ধুর, আপনি আর প্লট পেলেন না; এডিট করে বদলানোর চেস্টা করেন।

৩| ১০ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:৩৮

রাজসোহান বলেছেন: রবীন্দ্র পরবর্তীযুগে এরকম ধারালো লেখা আর আসেনি, আপনাকে শুভকামনা।

৪| ১০ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:১২

HARUNUR-RASHID বলেছেন: লেখা পড়ে পুরা অসহায়.!

৫| ১০ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:১৯

ফরিদ আহমাদ বলেছেন: আপুর এই প্রথম পোষ্ট যা ভালো লাগেনি।
শুভ কামনা

৬| ১১ ই এপ্রিল, ২০১৬ রাত ১:১২

কালনী নদী বলেছেন: চাঁদগাজী ভাই মাথায় রাজনৈতিক চাপ পড়ছে নাকি? সবাকে কড়া মন্তব্য করছেন! ঠান্ডা হোন ভাই।

৭| ১১ ই এপ্রিল, ২০১৬ সকাল ৮:০৬

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: আসলে এটা অনেক পুরাত লিখা তখন লিখার চেষ্টা করছিলাম । কেমন করে লিখে তা জানতাম না। তাই এই লিখাটা । যাতে হাড়িয়ে না যায় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.