নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সেলিনা জাহান প্রিয়া , জন্ম পুরান ঢাকা, নাজিরা বাজার , নানা বাড়িতে ।বাবার বাড়ি মুন্সী গঞ্জ , বড় হয়েছি ঢাকা ।স্বামীর বাড়ি কিশোর গঞ্জ ।ভাল লাগে ঘুরে বেড়াতে , কবিতা , গল্প , উপন্যাস পড়তে অজানাকে জানতে । ধর্ম বিশ্বাস করি কিন্তু ধর্ম অন্ধ না ।

সেলিনা জাহান প্রিয়া

পৃথিবির প্রতিটি গল্পের শুরু আছে শেষ নাই শুধু। আমার লিখা কবিতার সাথে গল্পের সাথে আমার জিবনের কোন মিল নেই , আমি লিখি লিখিকা হবার জন্য নয় । ভাল লাগে তাই । অনেকই মনে করে আমি ব্যক্তি জীবনে খুব কষ্টে আছি । আসলে সুখ দুঃখ নিয়েই জীবন ।, অন্য ১০ জন মানুষের মতেই আমার জীবন ।

সেলিনা জাহান প্রিয়া › বিস্তারিত পোস্টঃ

মহা ভাবনায় জীবন বলে কিছুই নেই।।

১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:০৬





আমাদের থামাতে জানে সেই পরা শক্তি। তিনিই আল্লাহ অসম্ভব ক্ষমতা যার। তিনি এত ক্ষুদ্র জিনিস দিয়ে শিক্ষা দিতে পারে যা আমাদের
চোখ নাক কান মুখ অনুভব করতে পারে না।

ছুটে চলা মানুষ গুলো অবশেষে শত ব্যস্ততা হঠাৎ থামিয়ে দিয়ে শান্ত হয়ে গেল পুরো দুনিয়া।এ হযেন শুধুই ছুটে চলা শ্রান্ত ক্লান্ত যান্ত্রিক মানুষগুলোকে জোর করে ছুটি দেয়া ।

বনের বাঘ সিংহকে খাঁচায় বন্দী রাখা মানুষগুলোকে এখন ঘরের খাঁচায় বন্দী করেছে চোখে দেখা যায় না এমন এমন জীবাণু-মানুষ যার নাম দিয়েছে করোনা ।

মানুষ শেষ পর্যন্ত তাদের গর্বিত মাথা নীচু করে নিঃশব্দে ভাবতে শুরু করেছে-আমরা কি আসলেই পৃথিবীর রাজা ? মানবজাতি অবশেষে আবার প্রকৃতির শক্তি অনুভব করছে ? অনুভব করছে অদৃশ্য এক অপরিসীম মহা শক্তির !

স্বার্থপর নিষ্ঠুর আর লোভী হৃদয়গুলোকে ভাইরাস দ্বারা শুদ্ধ করা হচ্ছে । রাত দিন অবিরাম জ্বলে থাকা লাল সবুজ ট্রাফিক লাইটগুলো আজ বড় ক্লান্ত । তাদের হয়ে ভাইরাস এসে বিরতিহীন ছুটে চলা মানুষগুলোকে ধমকে দিচ্ছে-গো হোম !

প্রতি সেকেন্ডে শত শত গাড়ী ছুটে চলা রাস্তাগুলো ভয়ানক নীরব হয়ে গেছে । ধুয়াবিহীন বাতাসে বেড়ে গেছে বাঁচার অক্সিজেন । ধূসর পাতাগুলোতে সবুজ চলে এসেছে । এরকম নীল আকাশ অনেকদিন দেখেনি হুবেই শহর । সূর্য আরও উজ্জ্বল হয়ে জ্বল জ্বল করছে ।

পারিবারিক জীবনযাপনগুলি জীবন পায়নি অনেকদিন । প্রিয় মুখগুলো এক সাথে এক টেবিলে মুখামুখি অনেকদিন পর ।

বছরের পর বছর পড়ে থাকা বইগুলো অলস পাঠক পেয়েছে অনেক বছর পর । সম্পর্কগুলো জোড়া লাগছে ফের । ওল্ড হোমগুলোতে সন্তানের খোঁজখবর বেড়েছে । শুধু নিজেকে নিয়ে ব্যস্ত মানুষেরা হারিয়ে যাওয়া প্রিয় মুখগুলো আবার খুঁজে পেয়েছে ।

ভাইরাস মানবকে একটি স্পষ্ট ও গভীর শিক্ষা দিয়েছে । হারিয়ে যাওয়া ভাল লাগা পারিবারিক মুহুর্ত গুলোকে নাড়া দিয়ে গেল । জীবন কেড়ে নেয়া এ শত্রু, এক অর্থে জীবনে আবার জীবন দিয়ে গেল ।

অকৃতজ্ঞ আর উদ্যত মানুষগুলোকে ভয়ানক ধাক্কা দিয়ে বুঝিয়ে দিল - বি গ্রেটফুল । সুপারপাওয়ার নিমিষেই সুপার জিরো হতে খুব বেশী সময় লাগে না , সেটা ভুলেই গিয়েছিল সুপার কনফিডেন্ড চাইনিজ আর গোটা বিশ্ব ।

ভাইরাসটি এত তাড়াতাড়ি ছাড়বে না, জোর করে বুঝিয়ে ছাড়বে-একটু থামো, জীবনকে ভালবাস, অন্যায় করো না, অত্যাচার করো না । একজন সুপার পাওয়ার সব দেখছেন ।

আমরা ভুলে যাই-তিনি স্রষ্ঠা আর আমরা তাঁর মহাবিশ্বের খুব সামান্য এক সৃষ্টি ।হে আল্লাহ আমাদের কে মাফ করে দাও।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:৫৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: এত বিপদের সময়েও মানুষ পাপ করে যাচ্ছে দেদারসে। এদের মৃত্যুর ভয় নাই বললেই চলে। আল্লাহ আমাদের হেদায়েত দিন

২| ১৫ ই মার্চ, ২০২০ দুপুর ১২:১৯

নেওয়াজ আলি বলেছেন: বেশ । ভালো থাকুন। একমাত্র আল্লাহই রক্ষাকর্তা ।

৩| ১৫ ই মার্চ, ২০২০ বিকাল ৩:১৭

রাজীব নুর বলেছেন: অনেকদিন পর আপনার পোষ্ট পেলাম।
ভালো পোষ্ট দিয়েছেন।
আল্লাহ আপনার মঙ্গল করুক।

৪| ১৫ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:২৪

চাঁদগাজী বলেছেন:


আপনি কি বেকার, ঘরে চাকরাণী আছে?

১৬ ই মার্চ, ২০২০ রাত ১০:২৬

সেলিনা জাহান প্রিয়া বলেছেন: আপনার জন্য চাকরানী রাখতে পারি না- টাই বলব না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.