নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবীটা আজ বড়ই অদ্ভূত মনে হয়, ভাতের অভাবে যখন মৃত্যুময় জীবন, চাঁদের আলোয় তবু বেঁচে থাকা! ব্যার্থ প্রেমে জীবননাশ যেখানে, আবার সিগারেটের ধোঁয়ায় জীবনের ছবি আঁকা ।

শরীফ বিন ঈসমাইল

আমি ভীষণ খারাপ মানুষ, তবে ভালো মানুষের মুখোশ পড়ে দুর্দান্ত অভিনয় করি, সে হিসাবে আমি একজন তুখোড় অভিনেতাও বটে

শরীফ বিন ঈসমাইল › বিস্তারিত পোস্টঃ

জীবনের প্রতিটা আঁকে বাঁকে-ই রয়েছে ওরা।

০৭ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:২২


কজন অন্ধ মানুষকে দেখবে হাতে একটা লাঠি ভর করে হাঁটছে। লাঠিটি চোখে না দেখা স্বত্বেও একটা মানুষকে ক্রমাগত পথ দেখিয়ে যাচ্ছে।

মানুষটি পা বাড়ানোর আগে লাঠিটি নিজের শরীর বাড়িয়ে নিশ্চিত হয়ে নেয় রাস্তায় গর্ত আছে কিনা। যদি গর্ত থেকে থাকে তাহলে সে নিজে গর্তে পড়ে হলেও মানুষটিকে জানিয়ে যাবে, সামনে বাধা আছে।

শুধু যে অন্ধরাই সামনে এগোতে লাঠি ব্যবহার করে তা কিন্তু না। যাদের দুটি চোখ আছে তারাও সামনে এগোতে একটা কোন আপন মানুষের উপর ভর করে। মানুষটাকে সে অন্ধের লাঠির মত বিশ্বাস করে। তার জীবনের দায় ভার মানুষটার উপর ছেড়ে দেয় এবং একটা সময় মানুষটা চলে গেলে সে গর্তে পড়ে যায়।

তবু কিছু মানুষ আছে যারা এই গর্তে পড়ে যাওয়া মানুষ গুলোকে স্বেচ্ছাসেবকের মত করে টেনে উপরে উঠায়। বুক থেকে ব্যান্ডেজ বের করে ক্ষত মুছে দেয়। আছে কিন্তু...! একটু ধৈর্য ধরলেই দেখবে একদিন ঠিক ঠাক একজন এসে হাজির হয়েছে।

গর্তে পড়া খারাপ কিছু না। গর্ত তোমাকে দুজন মানুষকে চিনতে সাহায্য করবে। যে গর্তে ফেলে দেয় এবং যে সেখান থেকে তোমাকে উদ্ধার করে। জীবনের এই সব ধাক্কা গুলো তোমাকে প্রতারক চিনতে সাহায্য করবে। তুমি মানুষ চিনতে শুরু করবে। এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে ?

একটা কথা আছে, তুমি ঠিক ততটুকু সৌভাগ্যবান যতটুকু তুমি নিজেকে মনে কর, এবং ঠিক তুতটুকুই হতভাগা যতটুকু তুমি নিজেকে মনে কর।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২৬

পবন সরকার বলেছেন: ধন্যবাদ

০৩ রা সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:০৪

শরীফ বিন ঈসমাইল বলেছেন: Welcome :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.