নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবীটা আজ বড়ই অদ্ভূত মনে হয়, ভাতের অভাবে যখন মৃত্যুময় জীবন, চাঁদের আলোয় তবু বেঁচে থাকা! ব্যার্থ প্রেমে জীবননাশ যেখানে, আবার সিগারেটের ধোঁয়ায় জীবনের ছবি আঁকা ।

শরীফ বিন ঈসমাইল

আমি ভীষণ খারাপ মানুষ, তবে ভালো মানুষের মুখোশ পড়ে দুর্দান্ত অভিনয় করি, সে হিসাবে আমি একজন তুখোড় অভিনেতাও বটে

শরীফ বিন ঈসমাইল › বিস্তারিত পোস্টঃ

গোলাপের রাজ্যে একদিন, ঘুরে এলাম সাভারের সাদুল্লাপুর গোলাপগ্রাম থেকে

০৮ ই অক্টোবর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

চারিদিকে শুধু লাল আর মাঝে মাঝে গোলাপি ফুল। কিছুক্ষনের জন্য হারিয়ে যাবেন আপনার কল্পনার রাজ্যে কেননা এটা হারানোর মতই একটা যায়গা।

ছোট বেলা থেকেই একটু বিাহিরের দিকে ঝোকটা বেশী ছিল আমার সবসময় ছোটা ছুটি আড্ডা ঘোরাঘুরি এখোন ঝোক থাকলেও বাস্তবতার সামনে এসে বার বার মুখ থুবড়ে পড়ে। তাই আজ কাল তেমন আর বাইরে যাওয়া হয়না সেই ছেটিা ছুটি প্রায় বন্ধ, তবু অনেকদিন পরে সেদিন প্রতিকায় দেখলাম সাভার সাদুল্লাপুর গোলাপ গ্রাম ।


ঠিক করলাম একবার ঘুরে আসবো যে ভাবা সেই কাজ তাই বন্ধুরা মিলে চলে গেলাম দিয়া বাড়ী তুরাগ নদী হয়ে সাদুল্লা পুর এত সুন্দর একটা পরিবেশ তুরাগে সেদিন ছিল বলার মত নয় শুধু মেঘ কোন রোদ নাই আর অফুরন্ত বাতাস শেষ মেষ চলে গেলাম সাদুল্লা পুর



রিক্সা করে ২০ টাকা ভাড়া নিল গোলাপ এর বাগানে যেতে চোখ জুড়ানো দৃশ্য দেখে মন ভরে গেল একদম গ্রাম যেখানে শহরের কোন যান্ত্রিকতা নাই নির্মল বাতাস চারি দিকে গোলাপ আর গোলাপ লাল হয়ে আছে পুরো এলাকা যত দুরে দেখবেন শুধু গোলাপ-ই পাবেন আর মাঝে মাঝে কিছু কাচা মরিচের গাছ ২/১ টা পেপে এবং কলা গাছ আছে বাকি শুধু গোলাপ।


এলাকার ৯০% লোক গোলাপের উপর নির্ভরশীল। ১০০ গোলাপ সেখানে ২০০ থেকে ২০৫ টাকা করে বিক্রি হয়



আপনাদের জন্য ভিডিও টা শেয়ার করলাম





তুরাগের ভ্রমন



মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.