নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অমরত্বের লোভ কখনো আমাকে পায়না। মানব জীবনের নশ্বরতা নিয়েই আমার সুখ। লিখি নিজের জানার আনন্দে, তাতে কেউ যদি পড়ে সেটা অনেক বড় পাওয়া। কৃতজ্ঞতা জানানো ছাড়া আর কিছুই নেই।

শের শায়রী

হৃদয়ের কাছে বুদ্ধির বাস ভাল কথা। কিন্তু মাঝে মঝে হৃদয়ের ওপর থেকে বুদ্ধির শাসন তুলে দিতে হয়, হৃদয়কে স্বাধীন করে দিতে হয়, মুক্ত করে দিতে হয়। স্বাধীন মুক্ত হৃদয়ের ধর্মকে সব সময় বুদ্ধি দিয়ে বিচার করতে নেই।।

শের শায়রী › বিস্তারিত পোস্টঃ

মাল এ গানিমাত

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

যুদ্ধ শেষে শত্রু পক্ষের যে সব সম্পত্তি দখল করা হয় সে সব সম্পত্তিকে মালে এ গনিমত বলা হয়।হানাদার বাহিনী এ দেশ থিক্কা লেঞ্জা তুইলা হেগো নিজেগো দেশে খিচ্চা দৌড়ানোর সময় ল্যাঞ্জার কিছু অংশ এই দেশে রাইক্কা গেছে যা আমরা মালে এ গনিমত হিসাবে দাবী করতে পারি। তার মধ্যে গো আযম নামে একটা বুড়া গরু, সাঈদী নামক এক মেসিন ম্যান (আসলে পাডা, পাডা কাগো কয় হেতা নিশ্চয় সবাই জানেন), কাদেই রা নামক এক জন মালী, নিযামী নামক এক হিজড়া, আর কামারুজ্জামান নামক ছাগল আপাতত হাতের মধ্যে আছে।



এই সব মালে গনিমত আগের কালের মানূষ গুলারে ভুং ভাং বুজাইয়া কুন রকম কাডাইয়া দিছিল তয় এই যুগের চ্যাংড়া গুলারে আর ম্যানেজ করতে পারেনাই, আমার প্রস্তাব হইল গো আযমডারে মানুষের হাসপাতালে না রাইক্কা কোন গরুর ডাক্তার খানায় পাডানো হউক হেরপর এট্টু সুস্থ্য কইরা কোরবানী মানে ফাসি তে উডাইয়া দেয়া যাক। আল্লাহ গজবডায় মরেও না।



সাঈদী পাডাডা নিজের ম্যাসিন ম্যান দাবী করলেও পাডাডারে কিছু দিন কলুর বলদের মত খাডাইয়া পাব্লিকের হাতে তুইল্লা দেই পাবলিকই ঠিক করুক এই মাল বাচাইয়া রাকবে না ঝুলাইয়া দিবে?



কাদেইরার কথা আর কি কমু, হালারপুত কপাল গুনে এহনও বাইচ্চা গ্যাছে, ওরে বোল শাহাবাগে ব্যনার টানাইয়া পোলাপানে চা খাওয়ানোর দাওয়াত দিছে, কাদেইরার পেট খানা দেখলেই বুজা যায় হারামজাদা ভাল খাইতে পারে, কিনা লোভে লোভে দাওয়াতে যাইয়া হাজির হয়, আহহারে গেলে আর দেখতে হইবে না!!!!



কাম রুজ্জামান ছাগলডা কই? ওইডা আমার লাগবো কেঊ পাইলে এট্টু খবর দিয়েন একখান আকিকা দিমু। আপ্নাগো যদি লাগে আমি কইলাম মানুম না, আমি আগে এই ছাগলডা দাবী করছি আকিকার জন্য। ওইডারে আকিকা দিয়া রাজাকার মুক্ত বাংলা ঘোষনা করুম।



এম আর আখতার মুকুলের চরমপত্র থেকে অনুপ্রানিত হয়ে

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

এক্সপেরিয়া বলেছেন: মাল এ গানিমাত।।।।কোন দেশি ভাষা যদি একটু বলতেন ?

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

শের শায়রী বলেছেন: আরবী শব্দ যদি আমার ভুল না হয়

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: khuv valo legechhey.......akika khub guruttopurno
aikaj ogula konotakey diay hobe na

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:০৭

শের শায়রী বলেছেন: B-)

৩| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৩১

ঝটিকা বলেছেন: তাই তো এতদিন কেন মাথায় আসেনি ব্যাপারটা।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৩৭

শের শায়রী বলেছেন: এই তো এখন তো আসল :) :D B-) ;)

৪| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৮

কান্ডারি অথর্ব বলেছেন:
সাঈদী পাডাডা নিজের ম্যাসিন ম্যান দাবী করলেও পাডাডারে কিছু দিন কলুর বলদের মত খাডাইয়া পাব্লিকের হাতে তুইল্লা দেই পাবলিকই ঠিক করুক এই মাল বাচাইয়া রাকবে না ঝুলাইয়া দিবে?


হেতে কি পান খাওয়া ছাইড়া দেছে না দিলে হেতেরে একটা পান দেয়া হউক নাইলে মেশিন চলবে কেমতে ?? ;) ;) ;) =p~ =p~ =p~

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২২

শের শায়রী বলেছেন: হেয় পান খাওয়া ছাইড়া অকন শরাবন তহুরা পান করে!!!!!! =p~ =p~

৫| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৬

*কুনোব্যাঙ* বলেছেন: হানাদার বাহিনী এ দেশ থিক্কা লেঞ্জা তুইলা হেগো নিজেগো দেশে খিচ্চা দৌড়ানোর সময় ল্যাঞ্জার কিছু অংশ এই দেশে রাইক্কা গেছে যা আমরা মালে এ গনিমত হিসাবে দাবী করতে পারি।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩৫

শের শায়রী বলেছেন: কামরুজ্জামান ছাগলডা কই? ওইডা আমার লাগবো কেঊ পাইলে এট্টু খবর দিয়েন একখান আকিকা দিমু। আপ্নাগো যদি লাগে আমি কইলাম মানুম না, আমি আগে এই ছাগলডা দাবী করছি আকিকার জন্য। ওইডারে আকিকা দিয়া রাজাকার মুক্ত বাংলা ঘোষনা করুম। ;)

৬| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

+++++++++++++++++

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৮

শের শায়রী বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.