নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অমরত্বের লোভ কখনো আমাকে পায়না। মানব জীবনের নশ্বরতা নিয়েই আমার সুখ। লিখি নিজের জানার আনন্দে, তাতে কেউ যদি পড়ে সেটা অনেক বড় পাওয়া। কৃতজ্ঞতা জানানো ছাড়া আর কিছুই নেই।

শের শায়রী

হৃদয়ের কাছে বুদ্ধির বাস ভাল কথা। কিন্তু মাঝে মঝে হৃদয়ের ওপর থেকে বুদ্ধির শাসন তুলে দিতে হয়, হৃদয়কে স্বাধীন করে দিতে হয়, মুক্ত করে দিতে হয়। স্বাধীন মুক্ত হৃদয়ের ধর্মকে সব সময় বুদ্ধি দিয়ে বিচার করতে নেই।।

শের শায়রী › বিস্তারিত পোস্টঃ

জামাতের টার্গেট কারা

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:০৭

ইংরেজ বেনিয়াদের যেমন ডিভাইড এ্যান্ড রুলস ছিল জামাত ও আজকে মরিয়া হয়ে বাচার জন্য একই প্রক্রিয়া অবলম্বন করেছে। শাহবাগ আন্দোলন কিন্তু কোন দল বা লীগ দিয়ে শুরু হয় নি। অতি নিরপেক্ষ কয়েক জন ব্লগারদের আহ্বান থেকে শুরু হয়েছে। যারা একটি স্বপ্ন দিয়ে যাত্রা করে। জামাত ও প্রথমে এটা উপলদ্ধিতে নিতে অপারাগ ছিল আন্দোলন যে এত সাড়া পাবে। বাংলার মানূষ এত সাড়া দেবে এটা কেঊ বুজতে পারেনি।



যখন ই এটা জাতীয় আন্দোলনে রূপ নিতে শুরু করল নড়ে চড়ে বসল বাংলার খ্যাতিমান রাজনীতিবিদ রা। এখান থেকে কি ভাবে লাভবান হওয়া যায় তা নিয়ে বৃহৎ দু দল গবেষনায় বসল । তড়িৎ পদক্ষেপ নিল আওয়ামীলীগ নেতৃবৃন্দ। আস্তে আস্তে এই গনজাগরন কে একটা দলীয় রূপ দিতে শুরু করল তৈরী হয়ে গেল জামাতের হস্তক্ষেপের সুযোগ। জামাত পেয়ে গেল প্রতিপক্ষ।



ওদিকে বিএনপি ধীরে চল নীতি তে অনেক বি এন পি মনা কর্মী আন্দোলনে যোগ দিলেও দলীয় নির্দেশনার অভাবে ব্যাক্তিগত মানসিকতায় জামাত প্রতিরোধ আন্দোলনে সামিল হয়।এই সুযোগে জামাত বিএনপির দোদুল্যমনতার সুযোগ পুরো কাজে লাগায়। আবারো আওয়ামী বিএনপি প্রায় মুখোমুখি করে ফেলে। বিএনপি নেতৃবৃন্দ যখন বুজতে পারল এটা একটা গন জাগরন তারা আন্দোলনের সাথে একাত্তা ঘোষনা করে। জামাত আবার প্রমাদ গোনে।



সারাদেশ তখন একসুরে কথা বলতে শুরু করছে যেমন বলছিলো ৯০ আন্দোলনে। চিন্তায় ঘুম হারাম হয়ে যায় জামাত নেতাদের। এতদিন দুই দলের নেতাদের মূর্খামিকে কাজে লাগিয়ে চলছিলো, দেরীতে হলেও উভয় দলের সুবুদ্ধিতে জামাত তখন হতচকিত। এই বার তারা কাজে লাগাল নাস্তিকতা। আবার ও দেশে মানূষের মধ্যে ধিদ্ধা। তবে কি এই আন্দোলন ঈমানদার দের সাথে নাস্তিকতার যুদ্ধ? এই ধিদ্ধা থেকে খুব অল্প সময়ে দেশ মুক্ত হয়ে গেল। সবাইকে পরিস্কার ভাবে বুজানো গেল এটা আস্তিক নাস্তিক যুদ্ধ না। দেশ আবার সংগঠিত।



এইবার জামাত তার সবচেয়ে নোংরা চাল দিল আমার প্রিয় নবীকে ঢাল হিসাবে ব্যাবহার করে তাদের অপকর্ম ঢাকার চেষ্টা করল। যারা তাদের নোংরামিকে ঢাকার জন্য আমার প্রিয় নবীকে ব্যাবহার করে আল্লাহ তাদের ওপর লানত বর্ষিত করুন। শাহবাগে নবী কে নিয়ে কুৎসা রচনা করছে কারা বলছে এই কথা? আর কেউ যদি প্রমান করতে পারে এটা সত্যিই হয়েছে আমি কথা দিচ্ছি আমি শের শায়রী আমি সবার আগে জিহাদে যাব। আমার ভালবাসার মানুষ কে নিয়ে কুৎসা রচনা করলে তার মূল্য তাকে পাই পাই দিতে হবে।



ব্লগার রা নাকি ব্লগে অনেক কথা লেখে। আরে ভাই আনেকে তো নেটে পর্নো ঘটনা লেখে তাই বলে কি সেটা ব্লগারদের অপবাদ না যারা লিখল তারা ব্লগার হয়ে গেল? আপনার মহল্লায় কি চোর গুন্ডা নাই? তাই বলে কি সবাই চোর গুন্ডা হয়ে গেল ?



জামাতের টার্গেট কারা



জামাতের এখন টার্গেট হল বাংলার অর্ধশিক্ষিত অশিক্ষিত মানূষগুলো একটু খেয়াল করুন যারা জামাতের কথায় যুদ্ধাপরাধীদের বাচাতে মাঠে নামছে তারা কিন্তু যুদ্ধাপরাধীদের বাচাতে নামেনি। নেমেছে প্রিয় নবীর নামে কান কথা শুনে।



আপ্নারা এই সব অর্ধশিক্ষিত অশিক্ষিত মানূষগুলোকে আমাদের প্রতিপক্ষ বানাবেন না দয়া করে। জামাতের চাওয়াই এটা। আপ্নারা যদি আজকে এই মানূষগুলোকে প্রতিপক্ষ ভাবেন তবে কোথায় আপনার বিচার বুদ্ধি গেল? এ ক্ষেত্রে আমি আমার গত কালের লেখাটা আর একবার পড়ার অনুরোধ করব

শাহবাগের নেতারা আপনারা ভূল করছেন।



তাহলে কি করবেন মাননীয় স্টেজে উপবিষ্ট নেতৃবৃন্দ?



টার্গেট করুন জামাত কোথা থেকে এই ধরনের সহজ সরল মাণূষ গুলোকে সংগ্রহ করে? একটু খোজ নিলেই জানবেন। দেশ থেকে হাজার মাইল দূরে থেকে আমি ছোট্ট একটা পত্রিকা তথ্য দেই কামরাঙ্গীরচর। চলে যান ওখানে বা ওনাদের ওখান থেক আনার ব্যাবস্থা করেন তাদের ভূল ধারনা ভেঙ্গে দিন দেখবেন জামাত যে চাল দিছি সেই চালে তারাই ধরাশায়ী হবে। এই রকম জামাতি দূর্গে আঘাত হানুন। ম নে রাখবেন Offense is the best defense.



বেশী কি আর লিখব সন্মানিত শাহবাগের নেতারা। আপ্নারা জ্ঞানী মানূষ অল্পতেই বুজতে পারেন তবে সামান্য আর একটা কথা বলে যাই নেতারা এই আন্দোলন যদি কোন রকম ব্যার্থতায় পর্যবসিত হয় সবার আগে কিন্তু আপনাদের খবর আছে। আশিক্ষিত আর্ধশিক্ষিতের কাছে মুরতাদ হিসাবে প্রমান হবেন আর সচেতনদের কাছে দালাল হিসাবে প্রমান হবেন। আপানাদের পাশে কিন্তু আওয়ামী লীগ, বিএনপি কাউকে পাবেন না। পারবেন কি কোন ব্যাক্তিগত মোহ থাকলে বের হয়ে সাধারনের সাথে এক হতে। বিজয় নিয়ে আসুন আপনারাই আমাদের কাছে হবেন নেপোলিয়ন। ভবিষ্যতের আলোকর্তিকা। এই সুযোগ হেলায় হারাবেন না।



বের হয়ে আসুন দলীয় সংকীর্নতা থেকে জনগনের আন্দোলন জনগনের র মত চালান। আপনাদের আন্দোলন যত তাড়াতাড়ি সুফল আনবে আপ্নারাও ভাল থাকবেন আমরাও ভাল থাকব।

মন্তব্য ২৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:১৬

আবু তাশফীন বলেছেন: শাহবাগ আন্দোলনের পেছনে সরকারের ভুমিকা ছিল এবং যারা এর অগ্রদূত তাদের অনেকেই আওয়ামী-বাম রাজনীতিতে যুক্ত। তাই, শাহবাগ আন্দোলন 'অতি নিরপেক্ষ কয়েক জন ব্লগারদের' বলাটা মেনে নিতে কষ্ট হচ্ছে। যদি নিরপেক্ষ হতো, তবে তাঁরা সাগর-রুনি হত্যা, সরকাকের দূর্নীতি, শেয়ার কেলেন্কারী... এসব ইস্যু নিয়ে কথা বলছেন না কেন?

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:২৬

শের শায়রী বলেছেন: শাহবাগ আন্দোলন 'অতি নিরপেক্ষ কয়েক জন ব্লগারদের' বলাটা মেনে নিতে কষ্ট হচ্ছে। কেন ভাই? শুরু কিন্তু করেছিল ব্লগার রা। ছবি কথা বলে। একটু কষ্ট সামুর ওই সময়ের পোষ্ট গুলো দেখুন, ছবি সহ।

সাগর-রুনি হত্যা, সরকাকের দূর্নীতি, শেয়ার কেলেন্কারী... এসব ইস্যু নিয়ে কথা বলছেন না কেন?

কে বলছে কথা বলব না? আজকে জাতি একটা ঐক্যবদ্ধ আন্দোলনে যূথবদ্ধ। যুদ্ধাপরাধী কি শূধু এক দলেই না সব জায়গায় ঘাপটি মেরে আছে। ঘর প রিস্কার কিন্তু এক জায়গা থেকে শুরু করতে হয়। সেখানে বিভেদ সৃষ্টি করবেন না। দলীয় মনা থেকে বের হয়ে আসুন দেখবেন সব বিচার শুরু হয়ে গেছে। আর আজকে যদি আওয়ামী বিএনপি ঝগড়া আবার টানেন তবে আরো ৪২ বছর চলে যাবে তখন কিন্তু আপনার আমার বিচার ও ঐ প্রজন্ম দাবী করবে। আপনি কি প্রস্তত উত্তর প্রজন্মের কাছে জবাব দিহী করতে

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৮:৪৫

আবু তাশফীন বলেছেন: যুদ্ধাপরাধীর বিচারের পক্ষে সবাই। কিন্তু, আওয়ামীলীগে থাকা মন্ত্রী-এমপি যারা যুদ্ধাপরাধী তাদের একজনের বিরুদ্ধেও আপনারা বলছেন না বা লিখছেন না কেন? বঙ্গবীর কাদের সিদ্দীকি খোদ স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজাকার বলে তাঁর বিরুদ্ধে সাক্ষ্য দিবেন বলেছেন। আপনার শাহবাগীরা কই নিশ্চুপ কেন?

তাই বলব, আপনিও কি আওয়ামী-বাম রাজনীতির দলীয় দৃষ্টিভঙ্গীর উপরে উঠতে পেরেছেন। দেশের আরো অনেক সমস্যা আছে, ... সেগুলোর ব্যাপারেও আন্দোলন করুন।

আর আপনার লেখায় - "নেমেছে প্রিয় নবীর নামে কান কথা শুনে।"--- আপনি এসব কানকথা বলছেন? যেখানে রাজিব সহ অনেক নাস্তিক ব্লগারদের লেখা সকলের কম্পুটারে, সেগুলো কানকথা?

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৪

শের শায়রী বলেছেন: ভাই রাজীবকে দিয়ে আর উদাহরন টাইনেন না। দয়া করুন একটা মানুষ মারা গেছে অন্যায় করলে তার বিচার আল্লাহ করবে না কি এখন ও আপনার কিছু করার আছে। আর একজন আছে আসিফ মনে হয় নাম এর বাইরে শাহবাগে হাজার হাজার ব্লগার আছে যারা পাচ ওয়াক্ত নামায পরে।

লক্ষ মানূষ সারা দেশ প্রায় এক হয়েও একটা কিছু হল না আর আপনি বলছেন অন্য গুলো নিয়ে চিল্লা পাল্লা করতে? কেন ভাই? বুজছেন না নজর এদিক থেকে অন্য দিকে যাবে?

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৮:৫১

আহলান বলেছেন: শাহবাগের জমায়েত অপরিকল্পিত বলে মনে হয় না। কারণ এত জায়গা থাকতে হ্যঠাৎ করে শাহবাগে কেন জড়ো হতে বলা হলো? আর ব্লগার মানেই নিরপেক্ষ নয়। তাছাড়া নিরীহ নিরপেক্ষ ব্লগাররা অনলাইনেই সিমাবদ্ধ। তাদের ঘর আছে সংসার আছে চাকরী বাকরী আছে। এসব ছেড়ে রাজপথে নামার মতো পদ্ধতি তারা আবিষ্কার করবে না। শাহবাগের মাধ্যমে সরকার জনগনের সেন্টিমেন্টকে কাজে লাগাচ্ছেন, আর কাদের মোল্লাকে ফাসির বদলে যাবজ্জীবন দিয়ে জামাতকে ধরে রাখার চেষ্টায় আছ্। এক হাতে শাহবাগ দিয়ে জনগনকে অপর হাতে ফাসি না দিয়ে জামাতকে- দুই জনকেই তারা তাদের প্রয়োজনে কাজে লাগাতে চাচ্ছে ...... কেউ এই বিচার দাবী করছে না যে ৬ টি মামলার ৫টি সন্দোহতীতভাবে প্রমাণ হবার পরও কেন কাদের ফাসীর রায় হলো না? এই সরকার ফাসী দিতে অপারগ ....এটা কেউ বুঝতে চাচ্ছে না। আলীগ এই ভাবেই আইন ফাইন এডিটের ধুয়া তুলে আগামী টার্ম ক্ষমতায় আসার ধান্দা করছে। যেমন সাগর রূনী হত্যা মামলার বিচার পুলিশ , পুলিশ থেকে ডিবি, ডিবি থেকে র্যাব ...এভাবে কালক্ষেপন করা হচ্ছে , এই ইস্যুটাও তাই ......

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:২২

শের শায়রী বলেছেন: "কেউ এই বিচার দাবী করছে না যে ৬ টি মামলার ৫টি সন্দোহতীতভাবে প্রমাণ হবার পরও কেন কাদের ফাসীর রায় হলো না? এই সরকার ফাসী দিতে অপারগ ....এটা কেউ বুঝতে চাচ্ছে না। আলীগ এই ভাবেই আইন ফাইন এডিটের ধুয়া তুলে আগামী টার্ম ক্ষমতায় আসার ধান্দা করছে।"

ধরে নিলাম আপনি বিএনপি করেন তাহলে এই আন্দোলনের শুরুতে আপ্নারা কেন ব্লগারদের সাথে নিয়ে আন্দোলন শুরু করেন নি? খালি সরকারী ফন্দি খুজে বের করলে তো হবে না সেটার যথাযথ প্রতিবাদ করা লাগবে।

আর তা যদি না পারেন তবে খালি চিৎকার করে লাভ কি বলেন

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:৪১

মো ঃ আবু সাঈদ বলেছেন: যে সব বল্পগার রা এখন শহাবাগের মুলে রয়েছে....তাদের বল্গ পড়েছেন কিনা আমার যথেষ্ট সন্দিহান....

এর মধ্য অমি রহমান পিয়াল যে কিনা বাকশল সমর্থক...

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৬

শের শায়রী বলেছেন: না ভাই ওই সব ব্লগারদের লেখা আমি পড়িনি, পড়ার ইচ্ছেও খুব একটা নাই। ওর থেকে দলীয় মুখপাত্র অনেক ভাল। আমার লেখাও এদের নিয়ে।

৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:৪১

মো ঃ আবু সাঈদ বলেছেন: ক হাতে শাহবাগ দিয়ে জনগনকে অপর হাতে ফাসি না দিয়ে জামাতকে-

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:২৮

শের শায়রী বলেছেন: একদম ঠিক বলেছেন ভাই

৬| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২১

নুসরাতসুলতানা বলেছেন: শাহবাগ আন্দোলনে সত্যিকারের ডেডিকেটেড আর অনেষ্ট ছেলেমেয়েগুলোকে মন্চে দেখা যায়নি, যদিও এই আন্দোলনের প্রান ওরা। সবসময় একটা অহংকার ছিল এদেশের সত্যিকারের আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শুরু করেছে।এবার সে ঢাকা বিশ্ববিদ্যালয় এ আন্দোলনের সুচনা করেনি

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪০

শের শায়রী বলেছেন: বাংলাদেশে খুব কম সময়ে ঠিক জায়গায় ঠিক মানূষ টিকে দেখা যায়। আর এটা খুব ভাল হয়েছে ভার্সিটির পাশাপাশি অন্যায় প্রতিবাদের নতুন ফ্রন্ট ওপেন হয়েছে

৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৯

নুসরাতসুলতানা বলেছেন: সবসময় মনে রাখতে হয় যিনি বা যারা নেতৃত্ব দেবেন সমস্ত বিতর্কের বাইরে থাকতে হবে তাকে।আর খারাপরা চেষ্টা করবেই সব নস্যাত করার জন্য,যুদ্ধ করবেন প্রস্তুতি ছাড়া তাত হবেনা।শাহবাগ আন্দোলনে প্রকৃত অনেষ্ট ডেডিকেটেডদের নেতৃত্ত হতে দুরে থাকা উচিত হয়নি।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৭

শের শায়রী বলেছেন: আপ্নার এই প্রশ্ন নিয়ে আমি একটা পূর্নাঙ্গ পোষ্ট দেবার ইচ্ছে রাখি। দয়া করে একটু পরবেন

৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৪

কান্ডারি অথর্ব বলেছেন:

কোন প্রকার ভণ্ডামি দেক্তারিনা !!!

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৮

শের শায়রী বলেছেন: ভাই এ কি হচ্ছে?

৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

রাইসুল নয়ন বলেছেন: কেমনে কি !!!
সব জায়গায় দলীয়করণ !

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৩৬

শের শায়রী বলেছেন: সব জায়গায় নোংরামী

১০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৩

বোকামন বলেছেন: সম্মানিত লেখক,

খুবই কার্যকরী ভাবনা । কিন্তু আমলে নেওয়ার মত লোকজন কম । দেখা যাক কি হয় !


আস সালামু আলাইকুম

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৫

শের শায়রী বলেছেন: অলাইকুমসালাম ভাই, আমলে নিতেই হবে তবে কিনা কখন নিবে এই হল ব্যাপার। হয়ত এমন সময় নিবে যখন অনেক ক্ষতি হয়ে যাবে

১১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:০৩

প‌্যাপিলন বলেছেন: বাংলাদেশের স্বাধীনতার পর থেকেই সব আন্দোলনের ক্রিমটুকু খাওয়ার জন্য একটা গোষ্ঠি তৈরি হয়ে গেছে এবং এই ক্রিমখাওয়াটাকে তারা শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন। যেমন নীরু অভিরা যে ছাত্রদল প্রতিষ্ঠা করল তার ক্রিমটুকু খাইল আমান খোকন আর নীরু অভি হইল সন্ত্রাসী, জাতরি কলংক

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৬

শের শায়রী বলেছেন: এই ক্রিম খাওয়া সুবিধাবাদীরা যতদিন রাজনীতিতে থাকবে ততদিন আমাদের কিছু হবেনা, এদের কি শক্তভাবে চিহ্নিত করুন

১২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৩

গোলাম দস্তগীর লিসানি বলেছেন: আপ্নারা এই সব অর্ধশিক্ষিত অশিক্ষিত মানূষগুলোকে আমাদের প্রতিপক্ষ বানাবেন না দয়া করে। জামাতের চাওয়াই এটা। আপ্নারা যদি আজকে এই মানূষগুলোকে প্রতিপক্ষ ভাবেন তবে কোথায় আপনার বিচার বুদ্ধি গেল?

ঠিক এই বিষয়টা আমাদের উপলব্ধি করতে হবে। প্রতিপক্ষ বাড়ানো যাবে না।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৪৬

শের শায়রী বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাই। আশা করি এই ব্যাপারটা আমাদের নেতারা বুজতে পারবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.