নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অমরত্বের লোভ কখনো আমাকে পায়না। মানব জীবনের নশ্বরতা নিয়েই আমার সুখ। লিখি নিজের জানার আনন্দে, তাতে কেউ যদি পড়ে সেটা অনেক বড় পাওয়া। কৃতজ্ঞতা জানানো ছাড়া আর কিছুই নেই।

শের শায়রী

হৃদয়ের কাছে বুদ্ধির বাস ভাল কথা। কিন্তু মাঝে মঝে হৃদয়ের ওপর থেকে বুদ্ধির শাসন তুলে দিতে হয়, হৃদয়কে স্বাধীন করে দিতে হয়, মুক্ত করে দিতে হয়। স্বাধীন মুক্ত হৃদয়ের ধর্মকে সব সময় বুদ্ধি দিয়ে বিচার করতে নেই।।

শের শায়রী › বিস্তারিত পোস্টঃ

আন্দোলনের এই দ্বিধা বিভক্তির জন্য দায়ী হল আওয়ামীলীগ ও বিএনপি। কেন?

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৯

জনগন কে সাথে নিয়ে কতিপয় সূস্থ্য চিন্তার মানূষ (সামগ্রিক অর্থে আমি ব্লগারদের ঈঙ্গিত করছি) যখন একটা গনআন্দোলন শুরু করছে বাংলাদেশের যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করার জন্য তখনই শাহবাগের আন্দোলন চলে গেল আমাদের নোংরা রাজনীতির হাতে। আমরা যখন স্বাধীনতার ৪২ বছর পর আক্ষম রাগে এক রকম জামাতের ওপর এই বিশ্বাস নিয়ে আসছিলাম যে এই দেশে জামাত শিবির কে মেনে নিয়ে রাজনীতি করতে হবে তখন এই প্রজন্মের কিছু ঝা চকচকে ছেলে আমদের এই বিশ্বাসের মূলে কুঠারাঘাত করে শক্ত কুঠারের ঘা মেরে দেখিয়ে দিচ্ছিল আমরা কত বড় ভুল বিশ্বাস নিয়ে আছি। ঠিক তখন ই জামাতের নোংরা বুদ্ধিতে দেশের দুটি বড় দল আবার ও সংঘাতের বোকামীতে ফিরে গেছে।



জামাত কে এ আমি দোষ দেই না


কারন জামাত এটি করছে তাদের অস্বিত্ত্বের র ক্ষার খাতিরে। কারোন এখন তাদের বাচা ম রার লড়াই। আর জামাত কে? যারা এই স্বাধীন বাংলা চায় নি পাকিস্তানের আশ্রিত থাকার স্বপ্ন এখন ও লালন করে আর সেই লক্ষ্যে আমাদের দারিদ্রতার সুযোগ নিয়ে কিছু অর্ধশিক্ষত তৈরী করছে যারা কিনা একটি আলাদা রাষ্ট্র হিসাবে ক্যান্সারের মত বেড়ে চলছে । এবং জামাত এটা খুব ভাল ভাবেই প্রমান করছে গত দুইদিনের ঘটনায়। আর জামাত করছে তার অস্বিত্ত রক্ষার স্বার্থে। অস্থিত রক্ষা করার অধিকার সবার আছে।





আমাদের ব্লগার যোদ্ধারা এই কাজ যখন



প্রায় সূচারূ রূপে শেষ করে আনল জামাতের নোংরামীতে আওয়ামী লীগ ব্যাপারটার দলীয় করন শুরু করে দিল সামনের নির্বাচন কে মাথায় করে আর বিএনপি বরাবরের মত একটা কোমড় ভাঙ্গা দলের মত কোণ প্রতিক্রিয়া না দেখিয়ে শুধু অ্যান্টি আওয়ামী সেন্টিমেনেন্টের কারনে এই রকম একটা গনআন্দোলন কে আওয়ামী আন্দোলনের দোহাই দিয়ে ধরি মাছ না ছুই পানি প্রক্রিয়ায় আন্দোলন থেকে দূরে থাকল।



কি হল?

জামাত আবারো বিজয়ী হল ফল শ্রুতিতে আজকে দেশে এক ভয়াবহ অরাজকাতার দিকে এগিয়ে যাচ্ছে। লাশের রাজনীতি আবারো শুরু হল জামাতের চক্রান্ত সফল হল। দেশ কে ঠেলে দিচ্ছে এক মারাত্মক সংকটের দিকে। আমার প্রশ্ন হল কেন আমরা বারবার জামাতকে এরকম সুযোগ দিচ্ছি এর মধ্যে কি কোন রাজনীতি আছে উভয় দলের উচ্চ পর্যায়ের পলিসি মেকারদের? তাই যদি সত্যি হয় আমাকে কি কেউ একজন একটু বুজাতে পারেন ওনাদের কি চিন্তা থেকে এই উদ্দেশ্য? জামাতের উদ্দেশ্য পরিস্কার। দেশোদ্রোহীতা। কিন্তু বিএনপি আওয়ামী লীগের উদ্দেশ্যটা কি? দয়া করে একু তরফা বিএনপির দোষ দেখাবেন না আবার আর একপ ক্ষ আওয়ামীলীগ কে সুবোধ বালক হিসাবে দেখাবেন না। এখানে যারা লেখে কমপক্ষে প্রায় সবাই বিশ উর্ধ্বে। আমরা সবাই সব কিছু জানি। আমদের এই নোরামির শেষ দেখে আসতে হবে?



আওয়ামীলীগ আর বিএনপি

দেশ নিয়ে আপ্নারা যা খুশি তাই করুন কিন্তু এখন একটা প্রশ্নের উত্তর দিন আপ্নারা কি রাষ্ট্রদ্রোহিতার অভিযোগের বিচার চান কি চান না? যদি তাই চান তবে দেশের এই সংকটময় মুহুর্তে জামাত কে আর সুযোগ দিয়েন না। আমরা সাধারন মানূষ যেমন তেমন থাকতে পারব। কিন্তু জামাত যদি আরো শক্তিশালী হয় তবে এই দেশে আপনাদের কিন্তু জামাতের গৃহপালিত হয়ে থাকতে হবে। পারবেন কি জামাতের গৃহপালিত হয়ে আওয়ামী লীগ বিএনপির রাজনীতি করতে? কেন আপ্নারা সব কিছু ভূলে জনসাধারনের সাথে এক হয়ে রাজাকার প্রতিহত আন্দোলনে আসছেন না? তারপর আপ্নারা আবার আপনাদের তৃপ্তিকর রাজনীতির খেলা খেলবেন আমরা কোন কিছু মনে করব না। আপনাদের কিন্তু বসতে হবে আর কিছুদিন পর যখন জামাত কর্তিক আপনাদের পিঠ দেয়ালে ঠেকে যাবে। হয়ত তখন আর কিছু করা যাবেনা।



ব্লগার রা আপনারা কিন্তু আপনাদের দায়িত্ব থেকে সরে গেছেন অনেক

বিএনপির কথা মত যখন এটা আওয়ামী পরিচালিত নাটক হচ্ছে। তখন আপ্নারা যারা ষ্টেজে বসে আছেন তারা কি বিএনপি সমমনা কোন ব্লগারদের ওখানে দাওয়াত দিয়ে একটি সমমনা প্লাটফর্ম করার চিন্তা করছেন যেখানে সবার ই এক দাবী রাজাকারে বিচার চাই। আপ্নারাও কি মিথ্যা অহমিকায় আচ্ছন্ন? তা হলে কিসের আপনাদের ব্লগার নামধারন করা ত্যাগ? দলবাজির ওপরে তো আপ্নারাও যেতে পারলেন না



আসুন আমাদের শাহবাগের নেতৃবৃন্দ রা


নতুন দিনের শুরু করি কাল্কেই আমরা বিএনপির কোন উচ্চপর্যায়ের ব্লগারদের এ মঞ্চে আসার আহ্বান জানাই। শুধু আহ্বান এই নয়। তাদের কাছে যেয়ে বিনীত অনুরোধ করি আসার জন্য। ভাই বিনীত হতে আপমানের কিছু নাই, বিনয় মহত্ত্বের উচ্চতা বাড়ায়। বিএনপি মাইন্ডের ব্লগার রা আসুন শাহবাগের আন্দোলনে দুই হাতে জড়িয়ে ধরি ওই আওয়ামী ব্লগার কে এতে আপনার লজ্জার কিছু নাই বরং আপনার মহত্বটাই প্রকাশ পাবে। কি ভাই পারবেন না? আপ্নারা এক হন আমরা সাধারন জনগন আপনাদের সাথে আছি। আমরাই পারব এই নোংরামির অবসান করতে।



দেশ আজ ক্রান্তিকালে সবার এক হবার সময় এসেছে নিজেদের অস্তিত্ত্ব রক্ষার তাগিদে। ভূলে যান মিথ্যা অহমিকা, এই প্রজন্ম কিন্তু ভাল কে ভাল খারাপ কে খারাপ বলবে।



আর শুনুন আওয়ামী লীগ আর বিএনপি এক না হলে এই দেশে যুদ্ধাপরাধীদের বিচার প্রায় অসম্ভব। ভবিষ্যতের দায় কার ওপর যাবে?



মন্তব্য ২২ টি রেটিং +২/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:২৩

রাফা বলেছেন: দু,দলই তাদের ক্ষমতা দখলের নগ্ন খেলা খেলতে শুরু করেছেন শাহাবাগের নতুন প্রজন্ম-কে নিয়ে।
কেউ অন্তর থেকে শাহাবাগকে সমর্থন করছেনা।এই দেশটাতে যখন ঘৃণ্য জামাত/শিবির তালেবানি শাসন কায়েম করবে তখনই বোধদ্বয় হবে তাদের।

ধন্যবাদ,আপনার উপলব্দীকে সুন্দর ভাবে প্রকাশ করার জন্য।

জয় বাংলা।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৩

শের শায়রী বলেছেন: রাফা অনেক অনেক ধন্যবাদ। আশা করি তালেবানি শাষনের আগেই আওয়ামীলীগ বিএনপির বোধোদয় হবে।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:৩১

হাবিব০৪২০০২ বলেছেন: পুরোই সত্য

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪১

শের শায়রী বলেছেন: নেক ধন্যবাদ

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৯

কান্ডারি অথর্ব বলেছেন:

সহমত ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৩

শের শায়রী বলেছেন: ধন্যবাদ ভাই

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৯

মাহির কাবির বলেছেন: lav nai vai..
hamba ra tadr godir jnne lorSe..
amar mto jatiyotabadira jodi oikhane MOKHAr bichar chai tobe amar laser upor nachbe hambara.....

godi paowa joto sohoj,godi sara tar cheyeo kothin..

ALLAH HU-AKBAR

BANGLADESH ZINDABAD

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৯

শের শায়রী বলেছেন: মাহির ভাই আসুন আর একবার হাতে হাত দিয়ে যুদ্ধ করি শুধু রাজাকারদের বিরুদ্ধে। আমরা বাংলাদেশীরা।

বাংলাদেশ দীর্ঘজীবি হোক

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৫২

জাকারিয়া মুবিন বলেছেন: প্রথম ভাললাগা।

সম্পূর্ণ সহমত।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৯

শের শায়রী বলেছেন: অনেক অনেক ধন্যবাদ জাকারিয়া ভাই


৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৯

আলম িসিিদ্দকী বলেছেন:
সহমত জানিয়ে গেলাম।
তীব্র আবেগের ঘনঘটায় সত্য উপলব্ধি করতে পারে গুটি কয়েক মাত্র।
আপনি তাদের মধ্যে অন্যতম।
অনেক ধন্যবাদ ভাই আপনাকে।
ভিন্নরকম একটি আশঙ্কাও আছে, যেটা আমার ব্লগে বলেছি।
ভালো থাকুন।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০৮

শের শায়রী বলেছেন: ভাই এই উপলদ্ধির কোন মানে নাই যদি আমরা আমাদের সবার ভাল না বুজি। কবে আমাদের সাধারন বোধটা সবার মধ্যে ছড়িয়ে দিতে পারব। আপনি আমাকে যে সন্মান দিলেন আমি সেটার যোগ্য নই তারপরো আমি মাথায় তুলে নিলাম। আমার কৃতজ্ঞতা জানুন

৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২১

এক্সপেরিয়া বলেছেন: সহমত । ১০০ভাগ সত্য ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১১

শের শায়রী বলেছেন: নেক ধন্যবাদ

৮| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২৫

নুসরাতসুলতানা বলেছেন: শাহবাগ চত্বরে দাড়িয়ে এবার একটা কিছু করা যাবে- এ অনুভূতি নিয়ে ফিরে এসছিলাম।পরিবার,বন্ধুবান্ধব,সহকর্মী--সবাইকে সে কথা বলেছিও।এখন কি ভাবি সেটা আর বললামনা।গ্যালারিতে বসেছি নিরব দর্শক হয়ে দেখার জন্য।সময়ই বলবে সব।বিশ্বাস করুন বিশ্ববিদ্যালয়ের সে দিনগুলোতে রাজাকারদের কথা শুনলে রাগে হিতাহিত জ্ঞান থাকতোনা(এখন শাহবাগের ছেলেমেয়েদের দেখলে সেসব মনে পড়ে )।তারপর আস্তে আস্তে দেখেছি এদেরকে দুটো দলই কিভাবে বাচিয়ে রেখেছে শুধু নিজেদের প্রয়োজনে।শাহবাগ আন্দোলনের যা কিছু পজেটিভ তা চলে এসেছে,সিভিল ডেথ হয়ে গেছে রাজাকারদের।এটাই শাহবাগ এর অর্জন।আর একটি অর্জন ইনডাইরেক্টলি আছে যার সুফল এদেশ অবশ্যই পাবে আর তা হলো অন্যায়ের প্রতিবাদ করা।এই যে লক্ষ্ তরুন-তরুনী তাদের মধ্য হতে প্রতিবাদী ,অনেষ্ট ,ডেডিকেটেড,প্রতিভাবান হাজার জনও যদি শেষ পর্যন্ত টিকে - দেশ উপকৃত হবে।আর আপনি সবাইকে এক হতে বলছেন,মন্তব্য করলামনা।তবুও ভাল যা, কল্যানকর যা তা বলতেই হবে,বলে যেতে হবে।আর একটি কথা -আপনার ব্লগে নিরাপদে মন্তব্য করা যায়-ধন্যবাদ এজন্য।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০০

শের শায়রী বলেছেন: আমার পোষ্টের থেকে আপানার মন্তব্য অনেক বেশী গুরুত্বপূর্ন। সহমত। ভাল থাকুন।

৯| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৫৮

কর্ন বলেছেন: বি এন পি সমমনা ব্লগার কিভাবে শাহাবাগে আশবে? তারা সেখানে আসতে হলে তাদের আগে স্বীকার করতে হবে তাদের নেতারা ছাগ বান্ধব । এইটা স্বীকার করলে সে ত আর বি এন পি থাকবে না !

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৩

শের শায়রী বলেছেন: কেন ভাই দেশ কে ভালবেসে আসলেই তো হল, কেন নেতাদের নিয়ে টানাটানি করছেন? বলুন তো কোন নেতারা সত্যিকারের দেশপ্রেমিক? আমাদের দলীয় চেতনা থেকে বের হয়ে আসতে হবে

১০| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:১২

মাহির কাবির বলেছেন: @lekhok vai

shahbaghe to jainai,ekhanei attack krlo mr.KORNO,most of them public er chinta vabnai er rkom,apnr mto hoito koek jon ase,but most of them eki rokom...

r shahbaghe giye bnp ki krbe ???
desher pokkhe kotha bolbe,boluk problem nai..
bt jokhoni awameleuge er kotha tulbe tkhni juta peta kora hobe,amader jiboner security k dibe tokhon ???

2ta ultimatem sas holo,sahbagh basi bosS MAHMUDUR rahmaner ekta chul o sirte parlo na,r polish dhrlo FARABI re..

dakhi shahbagh basi khomota koto ?

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:২০

শের শায়রী বলেছেন: মাহির কাবির ভাই আজকে কিন্তু আপনি আমি কর্ন এরা মারামার করব কিন্তু উপরের নেতারা ঠিকই থাকবে। একটা লেভেলের পর আওয়ামী বিএনপি নেতারা ধরা ছোয়ার বাইরে চলে যায়, আমরা সাধারনরা কবে জাগব বলতে পারেন? কবে আমদের আত্মসন্মান বোধ আসবে বলতে পারেন?

১১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩০

মাহির কাবির বলেছেন: jagbe na vai,jagle 42bsRe eto din jagto,etw din jehetu jage nai,tai r jagbe na. amRa mango,sara jibon e amra mango..
bnp awameleuge er netara desher malik,tara amdr nachabe R amra nachbo.karon amRa mango nachanachi korai amdr kaj

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৩৯

শের শায়রী বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার এই মন্তব্যর জন্য

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.