নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অমরত্বের লোভ কখনো আমাকে পায়না। মানব জীবনের নশ্বরতা নিয়েই আমার সুখ। লিখি নিজের জানার আনন্দে, তাতে কেউ যদি পড়ে সেটা অনেক বড় পাওয়া। কৃতজ্ঞতা জানানো ছাড়া আর কিছুই নেই।

শের শায়রী

হৃদয়ের কাছে বুদ্ধির বাস ভাল কথা। কিন্তু মাঝে মঝে হৃদয়ের ওপর থেকে বুদ্ধির শাসন তুলে দিতে হয়, হৃদয়কে স্বাধীন করে দিতে হয়, মুক্ত করে দিতে হয়। স্বাধীন মুক্ত হৃদয়ের ধর্মকে সব সময় বুদ্ধি দিয়ে বিচার করতে নেই।।

শের শায়রী › বিস্তারিত পোস্টঃ

কিছু ছোটবেলার ভুত কিছু সত্যিকারের ভুত

০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৪



২১৩ নাম্বার পোষ্ট এটা আমার। আর ১৩ কে সব সময় আন লাকি বিবেচনা করা হয়। এখনো অনেক হোটেলে তের নাম্বার ফ্লোর থাকে না। ১২ র ১৪ নাম্বার থাকে লিফটে। বিশ্বাস না হলে দু একটা হোটেলে খোজ নিয়ে দেখতে পারেন। যেহেতু ২১৩ নাম্বার পোষ্ট আর ১৩ ভৌতিক সংখ্যা তাই চলুন কিছু ভুতের সাথে পরিচিত হই। কে জানে পড়তে পড়তে হয়ত আপনিও তেনাদের দেখা পেতে পারেন।

আমার ছোট বেলায় অনেকটা সময় গ্রামে কেটেছে। বিশাল বিশাল বাগান, বাড়ীর লাগোয়া গোরস্থান, হ্যারিকেনের মিট মিটে আলো সব মিলিয়ে অসাধারন ভৌতিক পরিবেশ। স্পেশালি ঝুম বৃষ্টির রাত বা হিম শীতের সন্ধ্যা থেকেই ভুতের উৎপাত শুরু হয়ে যেত সে কালে। তার সাথে আছে নানা টাইপের গল্প। জানি না কতজন “ঠাকুরমার ঝুলি” নামক ভুতের গল্পের বইটা পড়ছেন? এই আলো ঝলমলে ইট কাঠের শহরে মাঝে মাঝে ইচ্ছে করে সেই সব শৈশবের ভুত দের সাথে একটু আলাপ করার। কিন্তু আফসোস কোথায় যেন তারা সব হারিয়ে গেছে। ভুতের কথা বললেই অনেকেই হয়ত নাক সিটকাবেন যে এগুলো আমাদের গ্রাম্য লোক কথা, কিন্তু জেনে মজা পাবেন ইউরোপ আমেরিকার বড় বড় শহরের অনেক বাড়ী হোটেল এখনো ভুতের উপদ্রব আছে বলে বিশ্বাস করা হয়। আইরিশ আর স্কটিশরা তো এ ব্যাপারে এক কাঠি বাড়া।

আমার কেন যেন ধারনা ভুত দিন কানা টাইপের। দিনে কোন অন্ধকার ঘর বাড়ী অথবা গর্তে গিয়ে যে লুকায় খুজে হয়রান হলেও তাদের দেখা মেলে না, কিন্তু যেই না সন্ধ্যা হয় অমনি প্যাচার মত চোখ মেলে অন্ধকারে মিশে গিয়ে কে কোথা দিয়ে যাচ্ছে কিভাবে কাকে ভয় দেখানো যায় সেই চিন্তায় অস্থির থাকে।

ছোটকালে কাউকে যদি ভুতে ধরত তবে শুনতাম ওঝা (যারা ভুত তাড়ায়) ডেকে ভুত ছাড়াত। আবার যাবার সময় সেই ভুতকে ছেড়ে যাবার নিদর্শন স্বরূপ নির্দেশ দিত ওঝা ওমুক গাছের ডাল ভেঙ্গে নিয়ে যেতে হবে। সেই ডাল যে ভাঙ্গা হয়েছে নিজ চোখে দেখার সে সাক্ষীর ও অভাব হত না। আমাদের সময় গ্রাম দেশে ভুত গুলো বট গাছ, তেতুল গাছ অথবা বাঁশ ঝাড়ে থাকত। আপনি যদি দেখেন পুরা বাঁশ ঝাড় দিয়ে একটা বাঁশ গাছ নুয়ে পরে রাস্তা আটকে দিয়েছে ভুলেও সে গাছ ডিঙ্গিয়ে যাবার চেষ্টা করবেন না, তাইলে খবর আছে বলে দিলাম। বাড়ী পর্যন্ত যে যেতে পারবেন তার কোন গ্যারান্টি আমি দিতে পারব না।



শ্মশানঘাট বা গোরস্থানের পাশ দিয়ে একা যাবার চেষ্টা করবেন না, সেক্ষেত্রে অপেক্ষা করুন পরিচিত কোন সহগামী অথবা অন্য কারো জন্য, এখানেও ঝামেলা আছে সেই লোক যে আসলেই মানুষ না মানুষরূপ ধরে অতৃপ্ত আত্মা তার কিন্তু কোন নিশ্চয়তা নেই, এক্ষেত্রে আপনি তার চেহারা দেখার চেষ্টা করুন, কারন আত্মারা চেহারা দেখাতে চায়না সাধারনতঃ কথা বলুন দেখুন চন্দ্রবিন্দু সহযোগে কথা বলছে কিনা যেমন “আঁপনি কিঁ বাঁড়ী যাঁবেন?” এই টাইপের কিছু হলে নির্ধিদ্ধায় যত দ্রুত সঙ্গীকে ত্যাগ করে নিকটস্থ বাড়িতে আশ্রয় নিন।


Years after the DeFeo murders, the Amityville house still intrigues

গ্রামে অল্প বিস্তর এখনো ভুতের বাড়ীর খোজ পাওয়া গেলেও ঢাকা শহর এখন ভৌতিক বাড়ী শুন্য। অথচ দেখুন আমেরিকার লং আইল্যান্ডের অ্যামিটিভিলের তিন তলা বাড়ীটি এখনো মানুষ কে ভয় দেখিয়ে যাচ্ছে। লুটস ফ্যামিলির কাহিনী তো ভুতের সিনেমাগুলোর মাঝে বেশ নাম কামিয়ে দু পয়সা আয়ও করে ফেলছে। আবার যারা লন্ডন আছেন তারা লণ্ডন টাওয়ারে এক রাত কাটিয়ে আসতে পারেন দেখতে না পেলেও অন্তত তেনাদের আওয়াজ টাওয়াজ চিৎকার মিৎকার শুনতে পাবেন।


Ghosts And Paranormal Activity In Emily Morgan Hotel

টেক্সাসের এমিলি মরগ্যান হোটেলে এক রাত কাটিয়ে আসতে পারেন। এটা এক সময় হাসপাতাল ছিল, আপনার যদি খুব ভুত দেখার শখ হয় তবে এর সপ্তম, নবম, তের এবং বেসমেন্ট এ থাকতে পারেন, হাসপাতাল থাকা অবস্থায় এগুলো ছিল যথাক্রমে মানসিক বিভাগ, সার্জারি বিভাগ, ওয়েটিং এরিয়া আর মর্গ।


Old Presque Isle lighthouse, Lake Huron, Michigan

মিশিগানের আলপেনার কাছে লেক হুরানের তীরে অবস্থিত একশত দশ ফুট উচ্চতা বিশিষ্ট প্রেস্ক আইল্যান্ড বাতিঘরে গেলে এখনো কান্নার শব্দ পাবেন। ১৮৮০ সময় এর কেয়ারটেকার মিঃ এবং মিসেস প্যাট্রিক গ্যারিটি এর দেখা শুনার দায়িত্ব পান, এক পর্যায়ে মিসেস গ্যারিটি পাগল হয়ে গেলে মিঃ গ্যারিটি তাকে বেসমেন্টে আটকে রাখেন সেখানেই হতভাগ্য মিসেস গ্যারিটি মারা যান। আজো সন্ধ্যার পর ওখানে গেলে মিসেস গ্যারিটির কান্নার শব্দ পাবেন।


Bachelor’s Grove Cemetery is the most haunted graveyard in America

আমেরিকায় মনে হয় এই সব ভুত টুত নিয়ে বেশি মাতামাতি হয়, অবশ্য কুসংস্কার বেশি থাকলে যা হয় শিকাগোর কুক কাউন্টির ব্রেমেন শহরতলীতে “ব্যাচেলর গোরস্থান” অবস্থিত। ২০০৬ সালের এক রাতে শিকাগো ট্রিবিউনের এক সাংবাদিক এবং স্পিরিচ্যূয়াল রহস্যভেদী কেন মেলভয়েন বার্গ এর মাঝে ঢুকে এক বাচ্চা ছেলের মুখোমুখি হন যে কাদছিলো আর তার কয়েন বের করে দিতে বলছিলো, এরপর সাইকিক বার্গ উলটাপালটা আচরন শুরু করে, সে এক বিরাট কাহিনী। এখানেই মাঝে মাঝে ভেসে ওঠে এক বিল্ডিং এর ছবি তারপর ই গায়েব হয়ে যায়।


50 BERKELEY SQUARE The Most Haunted House in London.

লন্ডনে আছেন? যান তো ৫০, বার্কলে স্কোয়ারের বাড়ীটিতে? নিজ দায়িত্বে যাবেন। উনিশ শতকের ঘটনা দুই ভবঘুরে ঘুরতে ঘুরতে বার্কলে স্কয়ারের ৫০ নাম্বার বাড়ীর সামনে এসে পড়ল, দেখল টু লেট ঝুলানো একটু অবৈধ হলেও রাতের আশ্রয়ের জন্য তারা বাড়ীতে ঢুকে পড়ল। মাঝ রাতে এমন কিছু ঘটল যে একজন ভয়ে আধ পাগল হয়ে রাস্তায় নেমে আসল আর একজন জানালা দিয়ে লাফ দিয়ে পরে বাগানের চারিদিকে নিরাপত্তা শিকের মাঝে গেথে সেখানেই মারা গেল।

আপাতত বিদেশি ভুতের কথা বাদ দেই, ছোট কালে আমাদের সময় বিভিন্ন টাইপের ভুতের দেখা পাওয়া যেত, তার মাঝে যে কয়টার নাম মনে আছে দিয়ে দেই দেখুন আপনার পরিচিত কোনটা বাজে কিনা?

নিশিডাকা — ছোটবেলায় নিশি শুনলেই ভয়ে লোম খাড়া হয়ে যেত, লিখতে বসে এখনও হচ্ছে। নিশি রাতে চেনা লোকের গলায় ঘুমন্ত মানুষকে ডাকে। সাড়া দিলেই সে নিশির কবলে পড়ে গেল, তাকে আর কেউ কখনো দেখতে পায় না। তিনবার ডাকলে তখন নিশ্চিন্ত হওয়া যায় সেটা নিশি না।



পেত্নী — সব মেয়ে ভুত যে পেত্নী তা নয়। পেত্নী মাত্রই তবে মেয়েদের ভুত। এরা সাধারণত মেয়েদের রূপ ধারণ করে থাকে শেষ মুহূর্ত অবধি। মানুষদের ঘাড় মটকে মেরে ফেলাই এদের লক্ষ্য। পেত্নীদের পা উল্টোদিকে ঘোরানো থাকে যা দেখে এদের চেনা যায়, আর সেইজন্য তারা শাড়ী দিয়ে পায়ের পাতা ঢেকে রাখে । হিন্দীতে এদের চুড়েল বলা হয়। বিখ্যাত শিকারী কেনেথ এ্যান্ডারসন শিকার করতে গিয়ে একবার এই পেত্নীর হাতে পড়ছিলো যা তার এক স্মৃতি কথায় পড়ছিলাম।



কবন্ধ — খুব সম্ভব স্কন্ধকাটার আর এক নাম। স্কন্ধকাটা-মাথা কাটা গিয়ে ভুত হলে তারা স্কন্ধকাটা হয়। এরা লোককে তাদের মাথা খুঁজে দেবার জন্য ধরে।

শাঁকচুন্নী — এদের গলা খুব খোনা হয়, মহিলা ভুত সধবা অবস্থায় মারা গেলে অন্য মহিলাদের ওপর ভর করে। খুব সম্ভব শ্যাওড়া গাছে থাকে।



আলেয়া – জলাভুমিতে থাকে, মানুষকে আলো দেখিয়ে দেখিয়ে জলাভুমিতে টেনে নিয়ে চুবিয়ে মেরে ফেলাই এদের কাজ। আমাদের ছোট বেলায় অনেককেই আলেয়া দেখছে।

বোবা ভুত – রাতের বেলা ঘুমের মাঝে অনেক কেই এই ভুতে ধরে। তখন মানুষ গো গো করতে থাকে। আশেপাশে কেউ থাকলে আস্তে করে ঠেলা দিয়ে ঘুম ভাঙ্গাতে হয় না হলে ওটাই হতে পারে মরন ঘুম।

মেছোভুত - গ্রামের ভূতেদের ভেতর সবচাইতে লোভী ভূত। তার মাছ এতই পছন্দ যে খালে-বিলে-পুকুরে নদীতে সে শুধু মাছ খেয়ে বেড়ায়। রান্নাঘরে এনে রাখা মাছকেও ছাড় দেয় না। তার সবচেয়ে বেশি পছন্দ ইলিশ মাছ। কেউ যদি রাত করে ইলিশ মাছ হাতে বাড়ি ফেরে, রাস্তাতে অনুনয় করে মাছ চাইতে থাকে মেছোভূত। অনুনয়ে কাজ না হলে ভয় দেখিয়ে মাছ কেড়ে নেয়।

যাক আজকে এই পর্যন্ত থাক। শিঘ্রী আবারো কিছু ভুত নিয়ে হাজির হব, চেষ্টা থাকবে আপনাকে ভুতের ভয় দেখানো যদিও জানি সেটা খুব কঠিন ব্যাপার হবে কিন্তু নাছোড়বান্দা ভুতের মত আমিও আপনার পিছে লেগে ভয় দেখিয়েই যাব। যারা এখনো ভয় পান নি তারা পারলে রাতে এই লিঙ্কে ক্লিক করে দ্যা একসরসিষ্ট সিনেমাটি দেখে আমাকে জানান এখনো ভয় পেয়েছেন কিনা?

মন্তব্য ৪৮ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫০

চাঁদগাজী বলেছেন:



এই লেখাতে আপনার আসল ও মুল দক্ষতা প্রকাশ পেয়েছে; মনে হচ্ছে, এটা আপনার কমফোর্ট এলাকা।

০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:২৩

শের শায়রী বলেছেন: এটা আপনার মনে হতেই পারে মুরুব্বী কারন এর বাইরে আমি যা কিছু লিখছি, তার কিছু বোজার মত জ্ঞান আপনার হয় নাই। বাই দ্য ওয়ে মুরুব্বী আপনার দেশের কয়েকটা লিঙ্ক দিয়ে দিয়েছি লেখার মাঝে যাবেন নাকি দেখা করতে তেনাদের সাথে? নাকি এখনি ভয় পাইছেন ;)

২| ০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ভালো লেগেছে ভয় পেয়েছি । B-)

০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:২৩

শের শায়রী বলেছেন: শুকরিয়া হাসু মামু। :)

৩| ০৭ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫৯

নুরহোসেন নুর বলেছেন: আপনি যে সমস্ত বাংলা ভূতের নাম উল্লেখ করেছেন আমি তো জানতাম এগুলো শুধু আমাদের গ্রামের প্রচলিত ভূতের নাম!
আজ জানলাম এইসব ভূত সারা বাংলায় একই নামে পরিচিত।
-আজ অবধি ভূত দেখিনি তবে একবার বোবার খপ্পরে পড়েছিলাম,
দম আটকে ভীষন বোঝা চেপে যায় বুকে।

০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:৪১

শের শায়রী বলেছেন: আরে ভাই আমিও গ্রামের পোলা। সব জায়গায় ভুতের নাম এক। আর একটু সাবধানে থাকবেন। বোবায় ধরা থেকে বাচার উপায় একটা লোহার মাদুলী নেবেন, তবে কোন ওঝাকে দেখিয়ে নিয়েন তাইলে ভালো ফল পাবেন।

৪| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৮:৫৬

ভুয়া মফিজ বলেছেন: দেশী ভুত সবকয়টারে চিনি। দ্য একসরসিস্ট সিনেমাটাও আমি রাতেই দেখেছি। ইন ফ্যাক্ট, ভুতের সিনেমা আমি রাতেই দেখি, ভয় পাওয়ার চেষ্টা করি। তবে ততটা পাই না।

আর বিদেশী ভুতরে বাঙ্গালী কেমনে হ্যান্ডেল করে তাতো দেখাইলামই। :P

০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:২৫

শের শায়রী বলেছেন: হ বর্নবাদী ভুতেরে শ্যাষ পর্যন্ত বর্নহীন করে ফেলছেন :) বাই দ্যা ওয়ে নিশ্চয়ই কনজুরিং আর মামা দেখছেন?

৫| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:৩২

সোহানী বলেছেন: ধ্যাৎ লিখাটা উচিত ছিল রাতে ধীরে ধীরে পড়া। দিনের আলোয় সবকিছু মাটি :P

তা যা বলেছেন ঠিকানা সহ সবই ঠিক আছে কিন্তু আমি ভুলেও ওই পথে পা বাড়াইনা। কারন আমি আসলেই ভীতু মানুষ। আর দেশী ভুতের লিস্ট যা ধরায়ে দিসেন ওইগুলা নিয়াইতো সারাজীবন কাটাইছি। এমনকি এই বুড়া বয়সেও আমি ভুতের ছবি দেখি না। কিন্তু মজার ব্যাপার আমার ছেলেমেয়েরা ভুতের ছবির ভক্ত। কিন্তু আমি কিছুতেই বুঝি না পয়সা দিয়া ভয় পাওয়ার কি আছে X( ?????

আরেকটা কথা, শুধু হোটেলই নয় সকল হাইরাইজ বাড়িতেও ১৩ নং ফ্লোর নেই।

যাহোক, আমার ভুত অভিজ্ঞতা লিখেছিলাম কোন এক সময়। সময় করে পইড়েন....
ইহা একটি ভুতের গল্প হলেও হতে পারে......... ;)

০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ১০:১৯

শের শায়রী বলেছেন: ওরে বহিন, ভয় পাওয়া সোজা ব্যাপার না, এই যুগে তো মানুষ ভয় পাওয়া ভুইলাই গ্যাছে গা। স্পেশালি আপনে যে জায়গায় আছেন ওই সব জায়গায়, তো ওই জায়গায় ভয় পাইতে অইলে পয়সা দিয়াই ভয় কিনতে হয় :P আমাগো দ্যাশে কিন্তু এখনো বিনা পয়সায় ভয় পাওয়ার ম্যালা উপকরন আছে। আমাগো দ্যাশে দেহি ১৩ তলা আছে হাইরাইজ হইলেও।

আমি দেইখা পইড়া কমেন্ট দিয়া আসুম নে। আর কানাডায় কোন কোন জায়গায় ভুত পাওয়া যায় আমি খুইজা বাইর কইরা লিষ্ট দিমুনে, ছেলে মেয়েদের বইলেন ঘুইরা আইতে, আপনে না যান ভাইকে যেন নিয়া ভুত দেইখা আসে। :)

৬| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:৩৮

রাজীব নুর বলেছেন: পোষ্ট পড়ে তো আমার ভয় ভয় লাগছে।
আজ বাসায় আমি একা।

০৮ ই জানুয়ারি, ২০২০ রাত ১:০৫

শের শায়রী বলেছেন: রাজীব ভাই সজাগ আছেন? দেখেন তো বিছানার নীচ দিয়ে কে উকি দিচ্ছে?

৭| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:৪০

জুন বলেছেন: অর্ধেক পড়লাম আর তাতে দুইটা ভুল পাইলাম আর ১ নং হইলো ঠাকুরমার ঝুলিতে কোন ভুত নাই সব রাক্ষস খোক্কস :`>
আর ২ ভুতের প্রিয় গাছ শ্যাওড়া গাছ । বাকিটা পইড়া আবার আসুমনে শের শায়েরী ।
আসল কথা আমি ভুত ভীষন ভয় পাই তাই কাল দিন দুপুরে ;)

০৮ ই জানুয়ারি, ২০২০ রাত ১:০৯

শের শায়রী বলেছেন: জুন আপা, দ্বিতীয় নাম্বারটা ছিল পেত্নী। এক মাত্র মেয়েরাই পেত্নী হয়, জেন্ডার বইলা একটা ব্যাপার আছে তো। এব্যাপারে নিশ্চয়ই আপনের কথার উপ্রে আমার কথা চলে না ;) :P

৮| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ১০:৩৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: হাহাহা। আমার বিল্ডিং-১৩ নম্বর লিফট পর্যন্ত আছে। আমার সেল নাম্বারের লাস্ট ফিগার ১৩।

আমার বিরাট একটা প্রশ্ন- ভুত আর শয়তানের ছবি আঁকতে গেলেই সেগুলো বিদ্‌ঘুটে বা কিম্ভুত আকৃতির হতে হবে কেন? ভূত কি কেবল নিরালা জায়গাতেই থাকে?

কবরের পাশ দিয়া রাত বিরাতে একা হেঁটে গেছি অনেক, শুধু ভুতের দেখা পাব বলে :) পৃথিবীতে ভুত বলে কিছু নেই - কে বলেছে? আমি বলেছি :)

যাই হোক, ভূতের সিরিজ আছে আমার ব্লগ জুড়ে। এই হলো একটা নমুন :) আমার সব ভূতের গল্প সত্যের উপর দাঁড়িয়ে

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:২৯

শের শায়রী বলেছেন: ভাই আমার দেশে এই ১৩ ম্যানিয়া নেই কিন্তু বিদেশে প্রায় সব জায়গায় ই এই আন লাকি ১৩ ম্যানিয়া দেখছি। আমিও তো কত ঘুরছি দেখার জন্য তেনাদের দেখা পাইনি। ;)

আমি অবশ্যই আপনার লেখা দেখে মন্তব্য দেব। আপনি আমার একজন প্রিয় মানুষ।

পাঠে কৃতজ্ঞতা।

৯| ০৭ ই জানুয়ারি, ২০২০ রাত ১১:৪০

আনমোনা বলেছেন: ব্লগে দেখছি দরুন সব ভুতের ছড়াছড়ি। কিন্তু ভয় পেলামনা। ভুত থাকুক না থাকুক, ভুতের ভয় না থাকলে চলে!

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৩০

শের শায়রী বলেছেন: আমি কিন্তু ভয় দেখিয়েই যাব :P

১০| ০৮ ই জানুয়ারি, ২০২০ রাত ১২:৪৯

আকতার আর হোসাইন বলেছেন: দিনের বেলায় পোস্টটা দেখেছি। পড়লাম এখন। দারুণ লিখেছেন। তবে এই মুহুর্তে পড়েও কোন ভয় হয়নি। কারণ এখনো ঘরের সবাই জাগ্রত। কথা বার্তা বলছে...

ভুত ছাড়ার সময় গাছ ভেঙ্গে যাওয়ারর নিদর্শন নিজ চোখে দেখি নাই। তবে আব্বার কাছ থেকে এমন একটা ঘটনা শিনেছি।

ভূতের কয়েকটি নাম শুনেছি।
ভূতে বিশ্বাস হতে চাই না আমার। কিন্ত আবার ভীষণ ভয়ও পাই।

আমার সাথে ঘটে যাওয়া একটা ঘটনা বলি... তখন আমি ক্লাস নাইন বা টেনে পড়ি..
আমাদের বাসাটি ছিল রাস্তার সাথে লাগা।
একবার খুব পরিচিত কন্ঠে আমার ভাইকে কে যেন ডাকছিল বাইরে থেকে। গেইট বন্ধ ছিল। ঘুমের মধেই আমি বললাম ভাইয়া ঘুমাইতেছে। তারপর আবার ডাকলে আমি উঠে বের হই। গেইট খুলে দেখি রাস্তায় কেউ নেই। তখন রাত সাড়ে তিনটার মতো বাজে।

আমার মাথা তখন পুরো নষ্ট হয়ে গেল। এত রাতে কে ফাইজলামি করল। কে সে, তাকে বের করতেই হবে। মনে দুইটা জায়গা পর্যন্ত নির্ধারণ করি যে এতটুকু জায়গা পর্যন্ত দেখে আসব কে সে। যে দুটি জায়গা পর্যন্ত যাব নির্ধারণ করেছিলাম দুটিই মোটামুটি দূর। একটা জায়গাতে দিনের বেলাও খুব নিরব থাকে, যেতে ভয় হয়। আরেকটা জায়গায় কবরস্থান আছে।

যেই ভাবনা সেই কাজ। যাওয়া শুরু করে দিলাম। কিন্তু ১৫-২০ পা সামনে গিয়েই আমি থেমে যাই। আবার জ্বিন টিন নয়তো। এই ভাবনা আসলে খুব ভয় পেয়ে যায় আমি। সারা শরীর কাঁপরে থাকে। দ্রুত পায়ে ঘরে ফিরি। ঘটনাটির কথা যে এখন লিখলাম, লিখতে গিয়েও ভয় ভয় লাগছে।

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৪৮

শের শায়রী বলেছেন: আপনারে নিশিডাকায় পাইছিলো। ভাগ্যিস আপনার হুশ ফিরে আসছিলো। নিশিডাকা খুব খারাপ ভুত। আপনার কপাল ভালো। আজকে আপনার অন্য কোন ভুবনে থাকার কথা ছিল।

১১| ০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:৩৯

নীল-দর্পণ বলেছেন: ছোট বেলা থেকেই শুনে আসছি ভুত বলে কিছু নাই, আবার ভুতের কান্ড কীর্তিও শুনে আসছি আর ভয় তো এখনো পাই! নতুন জায়গায় গিয়ে ভয়টা আমার কম লাগে প্রথম প্রথম। শ্বশুর বাড়ী গিয়ে ছাদে উঠেছি বরের সাথে। পাহাড়ের উপর বাড়ী বলে আসেপাশে অনেক গাছপালা। আমি ফাজলামো করেই বললাম এখানে ভুত-পেত্নী নাই তো? বরমশাই এমন সিরিয়াস মুডে বলল যে আছে তো, এখানে আরো বেশি আছে!! শুনে গা শিউরে উঠে। আমার রাত্রিকালীন ছাদে বেড়ানী ফেলে দৌড়ে নিচে চলে এলাম! ভাগ্যিস এই পোস্ট রাতে একা বাসায় পরিনি। B-)

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৫০

শের শায়রী বলেছেন: আপনারে দেইক্কা কি বলছে "যে আছে তো, এখানে আরো বেশি আছে!!" :P

১২| ০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ৯:৫৪

জুল ভার্ন বলেছেন: এমনিতেই ভয়ে ভয়ে থাকি তার উপর এমন ভয়াবহ ভয়ের পোস্ট দিওনা বরং বিপদ আপদে একটু সাহস পাই তেমন কিছু লেখো।

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ২:২৫

শের শায়রী বলেছেন: ভাই বিষে বিষ ক্ষয়! আরো ভয়ের ভুত আনুম দেখবেন সব ভয় চইলা গ্যাছেগা ;)

১৩| ০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ১০:০৩

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: রাজীব ভাই সজাগ আছেন? দেখেন তো বিছানার নীচ দিয়ে কে উকি দিচ্ছে?

গতকাল রাতে ভয় পেয়েছিলাম।

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ১:৫১

শের শায়রী বলেছেন: লক্ষন সুবিধার না, ইমেডিয়েট ভাবীরে বাসায় আসতে বলেন ;)

১৪| ০৮ ই জানুয়ারি, ২০২০ সকাল ১১:১১

বিদ্রোহী ভৃগু বলেছেন:
ভূত ভূত ভূতং
দিশং বিদিশং এলিয়নং
হিং টিং ছট
দিলাম ঘটং হিটং ;)

বিদেশী বাড়ী গুলোর কিস্যা পড়ে খূব গিয়ে থাকতে ইচ্ছে হয় ;)
বাড়ীর মালিকগো কন ভিসা টিকেটের ব্যবস্থা করতে :P =p~ =p~

আপনার ফর্মুলাতো জাাই আছে! ;)



০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ২:২৭

শের শায়রী বলেছেন: না আপাতত এই গন্ডগোলে আপনারে ট্রাম্পের ধারে পাডামু না। দ্যাশেই ভুতের বাড়ী বাইর কইরা নিয়া যামু আপনারে :P

১৫| ০৮ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:১০

হাবিব বলেছেন: আমি ভূতে ভয় পাই রে ভাই....... পরুম না লেখা

০৯ ই জানুয়ারি, ২০২০ রাত ৩:১১

শের শায়রী বলেছেন: এইডা একটা ভালো কাম করছেন, পইড়া যদি ডরাইতেন তাইলে আমি ওঝা পাইতাম কৈ এই রাইত বিরাইতে ;)

১৬| ০৮ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৫৮

জুন বলেছেন: দিন দুপুরেও ভয় পেলাম শের শায়েরী :-&

যাক শাকচুন্নীকে শেষ পর্যন্ত শ্যাওড়া গাছে উঠিয়েছেন দেখে বেশ শান্তি পেলাম :`>
কতবার বাশ ঝাড় থেকে নুয়ে পরা একটি বাশকে মাড়িয়ে গিয়েছি কিচ্ছু হয়নি তো :-*
ভুত কাহিনীতে অনেক ভালোলাগা রইলো ।
+

০৯ ই জানুয়ারি, ২০২০ দুপুর ২:৫৫

শের শায়রী বলেছেন: আপা বাঁশ মাড়িয়ে কিচ্ছু হয় নাই!!!! এইডা কেমনে!! নিশ্চয়ই কিচু অইছে, আপনি বুজতে পারছেন না, সিনেমায় দেখছি যারা পজেসড হয় হেরা কিছু বুজে না আশেপাশের মানুষ বুজে ;)

জাষ্ট কিডিং আপা। অনেক অনেক কৃতজ্ঞতা।

১৭| ০৮ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১:৩১

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় শায়রী ভাই,
আপনার ভূত সমাচার' পড়লাম। গবেষণাধর্মী পোস্টে লাইক। তবে রাতের বেলা পড়লে কেমন হতো জানিনা, এখন কিন্তু ভয় পাইনি।
নাইনে পড়ার সময় ফিজিক্স স্যার বলেছিলেন নিয়ন গ্যাসের কথা। যাকে মাঝেমধ্যে খোলা মাঠের দিকে বা প্রান্তে দেখা যায় আপনি যাকে আলেয়া বলে উল্লেখ করেছেন। রীতিমতো উপভোগ্য মন্তব্যগুলোও ভালো লাগলো।

শুভেচ্ছা নিয়েন।

০৯ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৫৪

শের শায়রী বলেছেন: পদাতিক ভাই এভাবে যদি সব গোমড় ফাস করে দেন আমি ভয় দেখাব কিভাবে :(( কত কষ্ট করে আলেয়া ফালেয়া আনলাম আপনি দিলেন ভরা মজলিশে সব মাত করে। ;)

আসলে ভুত প্রেত বলে কিছু বলে আমিও বিশ্বাস করিনা সায়েন্টিফিক দিক দিয়ে তো নাই। কোন ধর্মও কোন ভুত প্রেতের অস্তিত্ব বলে নি।

তারপরো মানুষ ভুতের ভয় পেতে ভালোবাসে, তাই তো এত এত মুভি, এত গল্প :)

পাঠে কৃতজ্ঞতা ভাই।।

১৮| ০৮ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:২৮

নীল আকাশ বলেছেন: আমি তো ভয়ের গল্পই লিখেছিলাম অনেকগুলি!
পড়েছেন নাকি? আমার ব্লগে যেয়ে পড়ে দেখুন?
পরী কাহিনী থেকে শুরু করবেন! মজা আর মজা, থুক্কু ভয় আর ভয়।

০৯ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:১৮

শের শায়রী বলেছেন: আপনার পরীকে ধরতে অচিরেই আমি হাজির হচ্ছি :)

১৯| ০৮ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:১২

মনিরা সুলতানা বলেছেন: আল্লাহ রে এত এত ভূত !!

০৯ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:১৯

শের শায়রী বলেছেন: ভাগ্যিস সব কয়টারে আনি নাই, এ আর কি দেখছেন? আরো আছে :)

২০| ০৯ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৩৯

আরোগ্য বলেছেন: এই যে মশাই আপনার নিয়ত তো ভালো না। আন্ডারটেকারের মতো ব্লগারদের কব্বরে নিবার চান। তা হবে না, আমি কিন্তু মুরুব্বির কাছে নালিশ করবো। সেদিন বিকেলে খানিকটা পড়ে ভাবলাম, রাতে পড়বো মজা হবে, রাতে সময় পাই নি তাই গতকাল বিকেলে পড়তে হয়েছে। ভাগ্যিস রাতে পড়িনি। মরে গেলে আত্মীয় স্বজনদের কি বলতাম যে, ভুতের গল্প পড়ে মরে গেছি। X( তার উপর আবার হুমকি দিয়েছেন আর একটা ভুতুড়ে ছবির লিংক দিয়েছেন। আমি সেই ছবি দেখবো না, দেখি আপনে কি করতে পারেন। আর ঐ সব হোটেলেও যাবো না তাই পোস্টটি প্রিয়তে টুকে রাখলাম।
পুরান ঢাকায় ভুত না কে বলেছে। আমাদের বাসায় দিব্বি থাকে। কিন্তু মাঝেমধ্যে এমন এমন শব্দকরে যে রাতে ঘুমানো যায় না। বহিরাগত লোক একা থাকলে ভয় দেখায় কিন্তু আমাদের কোন ক্ষতি করে না। আফটার অল ভাড়া নেই না তাদের কাছ থেকে। ;)

০৯ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৫৭

শের শায়রী বলেছেন: ভয় আর দেখাতে পারলাম কৈ :( পোষ্ট পড়েন নাই সিনেমা দেখেন নাই ;) যাউজ্ঞা না দেখলে না দেখেন কিন্তু আইজকা আয়না পড়া দিয়া চালান দিমু আমনের কাছে কিছু (!) একটা। রাইতে টের পাবেন।

পুরান ঢাকার বাসার ঠিকানাটা দেন আমার ও খুব তেনাদের দেখার ইচ্ছা এক রাইত কাটাইয়া আসি, অবশ্য আপনাগো পালিত ভুত আমার ধারনা আপ্নাগো মেহমানদের দেখলে ভয় তো দুরের কথা মেহমানদারিতে ব্যস্ত অইয়া যাবে। :P

২১| ১০ ই জানুয়ারি, ২০২০ রাত ১:১৬

আরোগ্য বলেছেন: আমি কিন্তু পোস্ট পুরাটাই পড়েছি মশাই, কিন্তু ছবি দেখাইতে পারবেন না।

আমিও তেনাদের দেখি নাই খালি শব্দ পাইছি।

১০ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৩:৪৮

শের শায়রী বলেছেন: তেনাগ দেখার বহুত চেষ্টা করছি পাই নাই, আপনার বাড়ীতে যেহেতু হ্যারা থাকে আমি যামুই যামু তাগো খিল খিল হাসি, পায়ের নুপুরের রিন ঝিন শব্দ হুনতে মিয়া সাব। কবে নিবেন তাই কন।

২২| ১০ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৩৩

ভুয়া মফিজ বলেছেন: বাই দ্যা ওয়ে নিশ্চয়ই কনজুরিং আর মামা দেখছেন? না, দেখি নাই। উচ্চ মাত্রার ভয় না পেলে দেখে লাভ নাই। এ'দুটার মাত্রা কেমন? ইউটিউবে আছে??

১০ ই জানুয়ারি, ২০২০ বিকাল ৫:৫৭

শের শায়রী বলেছেন: মফিজ ভাই লিঙ্ক দিয়ে দিলাম। আমি ওই লিঙ্ক দিয়েই সাধারনতঃ মুভি দেখি। আর কনজ্যুরিং আর মামার ব্যাপারে এইটুকু বলতে পারি বর্তমানে যত হরর মুভি হয়েছে তার মাঝে এদুটো আলাদা জায়গা নিয়ে নিয়েছে, আমি নিজে আর না হলেও ২০০ ভুতের সিনেমা দেখছি। তার মাঝে কনজ্যুরিং এর সিক্যুয়েল ও তৈরী হয়েছে ২,৩। আগে মুল টা দেখেন ভালো লাগলে অন্য গুলা। আর মামা ও অসাধারন। দ্যা একসরসিষ্ট ছবির পর ই আমি এই দুটো ছবি কে রাখব।

The Conjuring

Mama

ভুতের ছবি দেখতে ভালো লাগলে এই দুটো ভালো লাগবেই। দেখবেন কিন্তু।

২৩| ১০ ই জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:০০

ভুয়া মফিজ বলেছেন: অবশ্যই দেখবো সময় করে........অনেক অনেক ধন্যবাদ। :)

১০ ই জানুয়ারি, ২০২০ রাত ৯:৩৮

শের শায়রী বলেছেন: জানবেন কিন্তু কেমন লাগল? :)

২৪| ২১ শে জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৩৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:

এই বিষয়ে আমার চিরকাল ভয় ! নিশির ডাক.... ভাবতে চাই না। :(

পোস্ট ভয়ে ভয়ে ভালো লাগলো। চমৎকার বর্ননা।

২১ শে জানুয়ারি, ২০২০ বিকাল ৩:২১

শের শায়রী বলেছেন: নিশির ডাক সব থেকে মারাত্মক। গ্রামে অনেক মানুষ কে মেরে ফেলার জন্য দায়ী করা হয় একে।

পাঠে কৃতজ্ঞতা ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.