নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Ml Ali

Ml Ali › বিস্তারিত পোস্টঃ

জীবন প্রবাহ

১৩ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:১১

সূফী সাধক আনোয়ারুল হক বলেন," যেখানে আল্লাহ্ থাকেন সেখানেই শয়তান থাকে।" আর তাদের শয়তানী অপেক্ষা আল্লাহই স্রেষ্ঠ কৌশলী ও মহাজ্ঞানী। তাই আল্লাহ তাঁর বিশ্বাসী বান্দাদের শয়তানের শয়তানী চক্রান্ত থেকে সর্বদাই মূক্ত রাখেন। আর শয়তানী চক্রান্তে যারা যড়িত থাকে তারা শয়তানের দোসর হয়ে শয়তানী কর্ম করে অশান্তির জীবন যাপন করে থাকে। আল্লাহর নির্দেশনাবলী অনুশীলন কারীগন হলেন সন্দেহমূক্ত বিশ্বাসীর দল। আর শয়তানের অনুসারীগণ সন্দেহযুক্ত অবিশ্বাসীর দল। আল্লাহর বিশ্বাসীগণ আল্লাহর সক্ষমতার উপর নির্ভরশীল থেকে সর্বদাই আত্মবলে বলীয়ান থাকেন। তাই তাঁরা সর্বদাই নিরাপদ ও শান্তিপূর্ণ জীবন যাপন করতে সক্ষম । আর শয়তানের অনুসারীরা সর্বদাই সন্দহের বেড়াজালে অরক্ষিত থাকে। তাই তারা সর্বদাই অনিশ্চয়তার আসঙ্কাযুক্ত নিরাপদহীন অশান্তির জীবন যাপন করে থাকে।

সূফী সাধক আব্দুল হানিফ বলেন," হাক্কানী পথযাত্রীগণ কখনো সন্দেহ পোষণ করেন না।" তিনি আরও বলেন," নিসন্দেহ সম্পর্ক ও সশ্রোদ্ধ ভালোবাসা আল্লাহ্ প্রপ্তির প্রাথমিক উপাদান । "
আর আল্লাহই সর্বস্রেষ্ঠ কৌশলী ও মহাজ্ঞানী। তিনি অন্তর্যামী তাই দৈনন্দিন সবার চিন্তন কর্মের প্রিন্ট করেন এবং সকলের শুভ চিন্তন কর্ম ও অশুভ চিন্তন কর্মগুলো বাছাই পূর্বক ভিন্ন ভিন্ন ভাবে সংরক্ষণ করেন। অতপর প্রত‍্যেকের শুভ চিন্তনের জন‍্য প্রাপ‍্য পুরষ্কার বরাদ্দের তালিকা প্রস্তুত করেন এবং শুভকর্ম সম্পন্ন হবার পর পুনরায় প্রাপ‍্য কর্মফল ব‍্যক্তির নিয়ত অনুযায়ী বরাদ্দ করেন। আর ব‍্যক্তির অশুভ চিন্তন কর্মগুলোর জন‍্য প্রাপ‍্য শাস্তির তালিকা প্রসতুত ততক্ষণ করেননা যথক্ষণ না সে অশুভ কর্মগুলি করে। আল্লাহ্ সুমহান দয়াবান ও সুবিচারক। তাই সূফী সাধক শেখ আব্দুল হানিফ বলেন," তুমি প্রতিদিন অন্তত দশ মিনিট ধরে শুভকর্মের জন‍্য চিন্তন কর আর প্রতিদিন ঘূম ভাঙ্গার পর চোখ খুলার পূর্বেই তোমার আল্লাহকে স্মরণ কর। "

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:৫২

Ml Ali বলেছেন: এডিট করার অফসান পাব কিভাবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.