নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তবতা নিয়ে কথা বলতে চাই।

সৈয়দ মশিউর রহমান

লিখতে চাই অন্যায়ের বিরুদ্ধে। রাজনীতি,সাংস্কৃতিক বা ধর্মের ব্যাপারে মতামতের ভিন্নতা থাকা সত্বেও মতামত প্রকাশের ক্ষেত্রে আক্রমনাত্বক বা উষ্কানীমূলক কিছু না লিখে সকলের সহনশীলতার পরিচয়ই লেখার উৎকর্ষ সাধনের একমাত্র হাতিয়ার। যদিও লেখার হাত পাকা না। বাংলা মাতৃভাষা হলেও বানানে হয় অনেক ভুল। তার পরেও চেষ্টা করছি কিছু লেখার। সত্য বলার মতো সাহসী লোকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। এখন দেখি সবাই দু'ধারায় বিভক্ত হয়ে পড়েছে। কেউ আওয়ামী লীগ কেউবা বিএনপি। সঙ্গত কারণেই লেখা হয়ে উঠে আওয়ামী পন্থী অথবা বিএনপি পন্থী। পন্থী নিয়ে লিখতে লিখতে আমরা মূল স্রোতধারা থেকে ছিটকে পড়ছি। কি লিখছি বোঝাই দায়। মনে হয় কোন দলকে গালি দিচ্ছি।

সৈয়দ মশিউর রহমান › বিস্তারিত পোস্টঃ

একটি সেলফি ও দেউলিয়াত্বের রাজনীতি!!

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:২৪


পররাষ্ট্রমন্ত্রী বলেন "আমি বাইডেনকে অনুনয় করে বললাম আমি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। আমার প্রধানমন্ত্রী আপনার সাথে একটু কথা বলতে চান। উনি বললেন নিশ্চয়ই " পররাষ্ট্রমন্ত্রী মোমেন আরো বলেন প্রধানমন্ত্রী এবং বাইডেন আলাপচারিতার একসময় জিয়াউদ্দিন নামে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা পিএম হাসিনা এবং বাইডেনের ছবি তুলতে যান। ঠিক তখনই প্রেসিডেন্ট বাইডেন জিয়াউদ্দিনের ফোন নিয়ে বললো দাও আমি সেলফি তুলি। এই হচ্ছে ঐতিহাসিক সেলফির ইতিহাস। যা পররাষ্ট্রমন্ত্রীই নিজেই বলছেন। অথচ আওয়ামীলীগ প্রচার করছে প্রেসিডেন্ট বাইডেন নিজে গিয়ে নিজের পকেটের ফোন বের করে বিশ্বনেতা শেখ হাসিনার সাথে ছবি তুলেছে।

এর আগেও এমন অপপ্রচার তারা করেছিল; তুর্কি প্রেসিডেন্ট নাকি বিজয় লাভ করার পর আনন্দে আমাদের প্রধানমন্ত্রীকে ফোন করেছিলেন। এই হচ্ছে সব আজগুবি কথাবার্তা। এদিকে আবার ওবায়দুল কাদের বলছেনএক সেলফিতেই বিএনপির লাফালাফি বন্ধ।

অথচ এইতো ক'দিন আগেই আমাদের মাননীয় প্রধান মন্ত্রী বলেছিলেন, ২০ ঘন্টায় ২০ হাজার মাইল পথ পাড়ি দিয়ে আটলান্টিকের ওপারে আমেরিকা যাওয়ার কোন প্রয়োজন নাই তাহলে বাইডেনের সাথে একটা সেলফির এতো গুরুত্ব কেন?


কোন একসময় আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন লিফট দিয়ে ওনার রুমে যাচ্ছেন তখন লিফ্টম্যানের অনুরোধে তার সাথে একটি সেল্ফি তুলেন প্রেসিডেন্ট জো বাইডেন লিফ্টম্যানেরই ফোন দিয়ে। তাই বলে আমেরিকার প্রেসিডেন্ট কিন্তু লিফ্টম্যানের সমস্ত আশা-আকাঙ্খা পুরণ দেননি এবং লিফ্টম্যানও সেই সুযোগই পাননি এর বেশী অনুরোধ করতে।

কোন কোন ব্লগার নিম্নে এই ছবি দিয়ে বোঝানোর চেষ্টা করছেন যে, এই ধরণীতে আমাদের প্রধান মন্ত্রীই সবচেয়ে বড় নেতা। কেউ কেউ তো ইতোমধ্যেই তাকে বিশ্বনেতা উপাধিও দিয়েছেন।
এতো বড় একটা দল কতটা অসহায় দেউলিয়াত্ব বরণ করলে একটি সেলফি নিয়ে মাতামাতি করে তা কারো বুঝতে অসুবিধা হওয়ার কথা না!

মন্তব্য ৫০ টি রেটিং +১০/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৪৮

সামিউল ইসলাম বাবু বলেছেন: হুম। সহমত

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৫১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ।

২| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৫৪

সোনাগাজী বলেছেন:


বাইডেনের সাথে দেখা হলে, আপনিও অনুরোধ করে দেখিয়েন, সে না করবে না।

ছবি কিন্তু ১টা নয়, অন্য ছবিতে বাইডেনকে পিএম ও পিএম'এর মেয়ের সাথে কথা বলতেও দেখা গেছে। আওয়ামী লীগ তো ইহাতে খুশী হওয়ার কথা।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: নেত্রী যদি বলেন আমেরিকার দরকার নেই; ২০ ঘন্টায় ২০ হাজার মাইল পথ পাড়ি দিয়ে আটলান্টিকের ওপারে আমেরিকা যাওয়ার কোন প্রয়োজন নাই তাহলে সেলফিতে কেন অনুসারীরা আপ্লুত?

৩| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০১

শূন্য সারমর্ম বলেছেন:



বাইডেনের সাথে দেখা হলে, আমি যদি বলি একটা সেলফি হবে উনি না করবেন না মনে হয়।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:১২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমারো মনে হয় উনি না করবেন না।

৪| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০২

অক্পটে বলেছেন: হায় খোদা এই তাহেলে সেলফির শানে নুযুল!! ১৫ বছর দেশ সাশন করে তারপর এই দেউলিয়াত্ব?

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:১৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সেলফি নিয়ে তারা আনন্দে আছে ওদিকে বিএনপি মনে হয় হতাশায় ভুগছে।

৫| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০৯

সোনাগাজী বলেছেন:



বাইডেনের সাথে ছবি তোলাটাকে "দেউলিয়াত্ব" বলার কারণ কি? আমেরিকান প্রেসিডেন্টের সাথে কথা বালার সময়, ২/১টা ছবি নেয়া তো স্বাভাবিক ব্যাপার।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:১৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কোন মিটিং সিটিং হলে ছবি তোলা স্বাভাবিক কিন্তু গত ২/৩ দিনের পত্রিকা দেখেছেন এই সেলফি নিয়ে কি তুলকালাম হচ্ছে।

৬| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:১৩

ইফতেখার ভূইয়া বলেছেন: বাইডেনের ব্যাপারে শতভাগ নিশ্চিত নই, তবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে আমি আপনি সেলফি তুলতে চাইলে উত্তর "না" হবে সেটা শতভাগ নিশ্চিত।

সুনাকের সাথের ছবিতে, সুনাকের পায়ে যে জুতা নাই সেটাই অবশ্য দল দেখাবে না। বিশাল পলিটিক্স চলিতেছে ঐ ছবি নিয়ে :P :P

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:২০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সেলফি নিয়ে গত ২/৩ পেপার পত্রিকা ও সামাজিক মাধ্যমে তুলকালাম চলছে, চলছে জয়জয়কার অবস্থা। তাদের কেন্দ্রীয় নেতারাও সেলফির মহিমা গাইছে এবং বিএনাপিকে টিপ্পনিকাটছে।

৭| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:২৫

সোনাগাজী বলেছেন:


গেষ্ঠ হিসেবে শেখ হাসিনাও কোন না কোন সেসনে নিশ্চয় অবজার্ভার হিসেবে উপস্হিত ছিলেন; এরপর, একসাথে ছবি তুলেছেন অফালাইনে; অন্যরা যা বলার বলুক, আপনি একজন ব্লগার হয়ে ইহাকে "দেউলিয়াত্ব" কেন বলছেন? আপনার পোষ্ট পড়ে আপনার ভাবনাচিন্তাকে স্বাভাবিক বলতে পারছি না।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৩৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সেলফি নিয়ে তাদের কেন্দ্রীয় নেতারা যে বক্তৃতা বিবৃতি দিচ্ছে তাতে তাদের দেউলিয়াত্বই প্রকাশ পায়। দেশের স্বার্থরক্ষার্থে যে চুক্তি বা সমঝোতা হবে সেগুলো তারা গর্ব করে বলবে, এচুক্তি করলাম ও সমঝোতা স্বারক সাক্ষর করলাম - এগুলো নিয়ে গর্ব করবে। বক্তৃতা বিবৃতিতে জনগনকে সেগুলো জানাবে তা না করে সেলফির গুনগান গাচ্ছে ইহা এক ধরণের দেওলিয়াত্বই বটে।

৮| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:২৬

বাউন্ডেলে বলেছেন: সেলফি কোন ঘটনাই না। মুল ঘটনা হলো আমাদের সফল পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশে হাসিনার বিকল্প নেতৃত্ব যে নাই , এটা বাইেডেনকে বা বাইডেনের মন্ত্রীকে বোঝাতে পেরেছে।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কাউকে কোন কিছু বোঝাতে পারাও একটা সফলতা।

৯| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৩০

অপু তানভীর বলেছেন: বাংলাদেশ এই গ্রুপের সদস্য পর্যন্ত না অথচ আমাদের কতিপয় পাব্লিকের মনভাব দেখে মনে হচ্ছে বাংলাদেশই ঐ খানে মেইন ফোকাস ! বাইডেন আন্তরিকতার সাথেই সবার সাথে সেলফি তুলেছে । আর আমাদের মিডিয়া এমন ভাবে সেটা প্রচার করেছে যেন বাইডেন স্ব ইচ্ছেতে কেবল একজনের সাথেই ফেলফি তুলেছে !

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এর আগেও তারা বলেছিল, তুর্কি প্রেসিডেন্ট নাকি বিজয় লাভ করার পর প্রধানমন্ত্রীকে ফোন করেছিলেন কিন্তু বাস্তবতা হলো আমাদের প্রধানমন্ত্রী বিজয়ের শুভেচ্ছা জানিয়েছিলেন তথচ সেই সংবাদটা তারা কিভাবে উল্টিয়ে উপস্থাপন করেছিল। এই হচ্ছে আমাদের অবস্থা!

১০| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:২৪

হাসান কালবৈশাখী বলেছেন:

আপনাদের জ্বালা এখনো কমেনি বোঝা যাচ্ছে।
সামান্য কটা ছবি এত জ্বলে কেন?

জি২০ পৃথিবীর সবচেয়ে শক্তিশালী অর্থনৈতিক বলয় যা বিশ্বের সব অর্থনীতিকে নিয়ন্ত্রণ করছে বলা যেতে পারে।
বাংলাদেশ জি২০-এর সদস্য না হওয়া সত্তেও সেই সম্মেলনে আমার দেশের প্রধানমন্ত্রী গুরুত্ব পাচ্ছেন তাতে কি আমাদের দেশের ক্ষতি না লাভ?
ডিপ্লোম্যাসি বোঝা এত সহজ না। সেলফি বা ছবি বাদ দেন। আমেরিকার প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাত অনেক্ষন ধরে রেখে খুবই আন্তরিকতার সাথে কথা বলছেন। বৃটিশ প্রধানমন্ত্রী সৌজন্য দেখাতে হাঁটু গেড়ে বসে কথা বলছেন, বাইডেন ফ্রান্সের প্রেসিডেন্টসহ ইউরোপীয়ান ইউনিয়নের নেতারা অত্যন্ত আন্তরিকতার সাথে কথা বলছেন এসবের মানে বোঝার ক্ষমতা আছে আপনাদের?
বাংলাদেশ কিন্তু জি২০-এর সদস্য নয়, এর পরেও একাধিক বার জি২০ সামিটে অতিথি হিসেবে অংশ নেয়া বাংলাদেশের একটি ডিপ্লোম্যাটিক বিজয়। সেই সঙ্গে এটা পররাষ্ট্র নীতির সফলতা বলা যায়।
এর আগে ২০১৯ এও বাংলাদেশ জি২০তে আমন্ত্রিত হয়েছিল

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এখানে জ্বলাজ্বলির কিছু নেই। কথা হচ্ছে সেলফি নিয়ে এতো মাতামাতি কেন?

১১| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫১

জ্যাক স্মিথ বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৃটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের ছবিটি খুব দারুণ হইছে :D । জি ২০ মিটিং এ বাইডেন মুলত শেখ হাসিনার কাছে পরামর্শ চেয়েছেন, পরবর্তী নির্বাচনে কিভাবে জয়লাভ করা যায় সে বিষয়ে। গতকাল ফ্রেঞ্চ প্রসিডেন্টও শেখ হাসিনার সাথে দেখা করে গেলেন। আর কিছুদিন পর জাস্টিন ট্রুডু, ওলাফ শলৎস, পুতিন এরাও আসবে শেখ হাসিনার কাছে দোয়া চাইতে। সুতরাং বুঝা গেলো শেখ হাসিনা এখন বিশ্ব রাজনীতির কেন্দ্রবিন্দু। ইউক্রেন রাশিয়া যুদ্ধ থামানোর জন্য শেখ হাসিনার বিকল্প কিছু নেই, বিশ্ববাসী এখন শেখ হাসিনার দিকেই তাকিয়ে আছে। B-)



শেখ হাসিনা দেউলিয়া হয়ে গেছে, বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে, এসব আমি গত ১০০ বছর ধরে শুনে আসতেছি তাই এসব পুরোনো কথায় কান দিয়ে লাভ নেই। নতুন খরব হচ্ছে- শেখ হাসিনাতেই বাংলাদেশের ভরসা, আগামী নির্বাচনে দেশের জনগন নৌকার উপরেই আস্থা রাখবে। :D

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: জ্বি সুতরাং বুঝা গেলো শেখ হাসিনা এখন বিশ্ব রাজনীতির কেন্দ্রবিন্দু।

১২| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০৯

অরণি বলেছেন: তিনি বলিলেন ২০ ঘন্টায় ২০ হাজার মাইল পথ পাড়ি দিয়ে আটলান্টিকের ওপারে আমেরিকা যাওয়ার কোন প্রয়োজন নাই, তাদের সংগে ব্যবসা-বাণিজ্যও করবেনা করবেন না তাহলে সেলফিতে কেন এতো আত্নহারা?

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সেটাইতো বুঝতে পারছিনা; কারণ কি?

১৩| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১১

রাজীব নুর বলেছেন: সেলফি তুলেছে। ব্যস শেষ। অতি তুচ্ছ বিষয়। এটা নিয়ে এত গাইগুই করার কিচ্ছু নেই।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আসলে কারোরই ছবি নিয়ে গাইগুই করা ঠিক না।

১৪| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৯

ঢাবিয়ান বলেছেন: এই উপমহাদেশের রাস্ট্রপ্রধানেরা এখন পশ্চিমাদের কৌতুকের বিষয়। টূইটারে গেলেই দেখতে পারা যায়।

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: একদম ঠিক। এনারা যে বক্তব্য দেয় টুইটারে ঠিক তার উল্টাটা পাওয়া যায়।

১৫| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:২১

বাকপ্রবাস বলেছেন: রাজনীতি আর নাই, যেটা চলছে সেটা হল টিকটক, এক একটা টিক টকার দেশ চালাচ্ছে

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ঠিকটক চলছে।

১৬| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৪৪

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ব্লগার @ বাকপ্রবাস বলেছেন, রাজনীতি আর নাই, যেটা চলছে সেটা হল টিকটক, এক একটা টিক টকার দেশ চালাচ্ছে। সহমত।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমিও সহমত।

১৭| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৪৬

অরণি বলেছেন: কারণ হলো তারা বোঝাতে চাচ্ছে যে, বিএনপি তোমরা যতই লাফাঝাপা করো কাম হবেনা; আমাদের সংগে তাদের অনেক সখ্যতা আছে।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: তাদের বক্তৃতা-বিবৃতিতে তাই মনে হচ্ছে।

১৮| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৫১

আফলাতুন হায়দার চৌধুরী বলেছেন:

৮০ বছরের তরুণ জো বাইডেন ধাইতে ধাইতে পৃথিবীর স্মরণকালের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকন্যা, যিনি আটলান্টিক দিঘী পার হয়ে বাঙ্গালি জাতি কে আমেরিকা যেতে বারণ করেছেন। তাঁর পদধূলি নিয়ে তবেই সেলফি নিয়েছিলেন। শুধুমাত্র শেখ হাসিনার সাথেই সেলফি নিয়েছিলেন। আর কারো সাথে নয়। কক্ষনো নয়।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বাইডেন ধন্য।

১৯| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৫৩

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: আমেরিকার সংগে সম্পর্ক ভালো হলে দেশের জন্য মঙ্গল। চিন রাশিয়ার উপর নির্ভর করলে ভালো কিছু হবেনা। চিনের উপর ১% বিশ্বাসও করা যায়না।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৩৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: শতভাগ সত্যকথা। এদের সংগে ব্যবসা করা যায় বাট নির্ভর করা যায়না।

২০| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৩৩

বাউন্ডেলে বলেছেন:
এরকম বিনয় শেখ হাসিনার সাথেই হয়।
এ গর্ব বাংলাদেশের, এ গর্ব বাঙালি জাতির।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বাইডেন, পুতিন, সুনাক, ট্রুডো ও মদি সবাই সাক্ষাত পেয়ে ধন্য। আপনিও ধন্য।

২১| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:১৭

নীল আকাশ বলেছেন: জো বাইডেনের ১২৮ বংশের সৌভাগ্য যে এই সেলফি তুলতে পেরেছিল।
আসছে আমেরিকার নির্বাচনে এটা বাইডেন তুরুপের তাস হিসাবে ব্যবহার করবে।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এবার ট্রাম্পের ভরাডুবি হবে।

২২| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৪৭

করুণাধারা বলেছেন: পোস্টের শিরোনাম চমৎকার হয়েছে। তবে একজন বিজ্ঞ ব্লগার মনে হয় বুঝতে পারেননি!

নীল আকাশ বলেছেন: জো বাইডেনের ১২৮ বংশের সৌভাগ্য যে এই সেলফি তুলতে পেরেছিল।
আসছে আমেরিকার নির্বাচনে এটা বাইডেন তুরুপের তাস হিসাবে ব্যবহার করবে।
১০০%

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: একপেশে হলে তারা সহজে বুঝতে চায়না।

২৩| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: নীল আকাশ ভাই ও করুণাধারা আপার কমেন্ট ভালো লেগেছে।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কমেন্ট আমারো ভালো লেগেছে।

২৪| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৯

ইফতেখার ভূইয়া বলেছেন: বাউন্ডেলে বলেছেন:এরকম বিনয় শেখ হাসিনার সাথেই হয়। এ গর্ব বাংলাদেশের, এ গর্ব বাঙালি জাতির।

তারা শক্তিধর দেশের নেতা কিন্তু তারা বেয়াদপ নয়।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।

২৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:১২

রানার ব্লগ বলেছেন: জনাব, ভাবুন একবার শেখ হাসিনার জায়গায় খালেদা জিয়া কে আর সায়মার জায়গায় তারেক কে !!

কি !!!! এখন কি দেউলিয়া দেউলিয়া অনুভব হচ্ছে ?? !!!

১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:১৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: জনাব, আপনি কি আমার লেখাটি পড়েছেন নাকি শিরোনাম দেখে মন্তব্য করেছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.