নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তবতা নিয়ে কথা বলতে চাই।

সৈয়দ মশিউর রহমান

লিখতে চাই অন্যায়ের বিরুদ্ধে। রাজনীতি,সাংস্কৃতিক বা ধর্মের ব্যাপারে মতামতের ভিন্নতা থাকা সত্বেও মতামত প্রকাশের ক্ষেত্রে আক্রমনাত্বক বা উষ্কানীমূলক কিছু না লিখে সকলের সহনশীলতার পরিচয়ই লেখার উৎকর্ষ সাধনের একমাত্র হাতিয়ার। যদিও লেখার হাত পাকা না। বাংলা মাতৃভাষা হলেও বানানে হয় অনেক ভুল। তার পরেও চেষ্টা করছি কিছু লেখার। সত্য বলার মতো সাহসী লোকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। এখন দেখি সবাই দু'ধারায় বিভক্ত হয়ে পড়েছে। কেউ আওয়ামী লীগ কেউবা বিএনপি। সঙ্গত কারণেই লেখা হয়ে উঠে আওয়ামী পন্থী অথবা বিএনপি পন্থী। পন্থী নিয়ে লিখতে লিখতে আমরা মূল স্রোতধারা থেকে ছিটকে পড়ছি। কি লিখছি বোঝাই দায়। মনে হয় কোন দলকে গালি দিচ্ছি।

সৈয়দ মশিউর রহমান › বিস্তারিত পোস্টঃ

কুত্তায় লেজ নাড়ছেনা লেজই কুত্তা নাড়ছে। নপুংসকরা চেয়ে চেয়ে দেখছে। :(

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৩

অ্যানজেলিনা জোলি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ইসরাইলে যা ঘটেছে তা সন্ত্রাস। কিন্তু সেটাকে গাজার বেসামরিক মানুষের ওপর বোমা হামলার অজুহাত হিসেবে দাঁড় করানো যায় না। এই হামলায় নিরীহ অনেক মানুষ প্রাণ দিচ্ছে, যাদের যাওয়ার কোনো জায়গা নেই। পানি ও খাদ্য নেই। উদ্ধারের কোনো সম্ভাবনাও নেই। এমনকি সীমান্ত অতিক্রম করে শরণার্থী হিসেবে আশ্রয় চাওয়ার মৌলিক মানবিক অধিকারটুকু পর্যন্ত নেই।

তিনি আরও বলেন, ইসরাইলের বিমান থেকে হামলার ফলে গাজা দ্রুতই একটি গণকবরে পরিণত হচ্ছে। আর শিশু, নারী, পরিবারগুলো যখন সামষ্টিক শাস্তি ভোগ করছে, তখন বিশ্ব বসে বসে দেখছে।

অ্যানজেলিনা জোলির এ মন্তব্যে প্রচণ্ড ক্ষেপেছে ইসরাইলিরা। ইসরাইলি প্রেসিডেন্ট হারজগ বলেন, আমি তার অভিযোগ পুরোপুরি প্রত্যাখ্যান করছি। আমার মনে হয় তিনি কখনোই গাজা সফর করেননি। নিজে দেখেননি কি ঘটেছে। কিন্তু সেখানে কোনো মানবিক সঙ্কট নেই। যাতে গাজাবাসী বেঁচে থাকতে পারবে না।

ইসরাইলিরা এখন কারো কথাই শুনছেনা যে-ই ফিলিস্থিনের পক্ষে বলছে তাদেরকেই ইসলাইল শাসাচ্ছে, ধমক দিচ্ছে, হুমকি দিচ্ছে। আমেরিকা মিউ মিউ করছে। তারা দানব ইসরাইকে কন্ট্রোল করতে পারছেনা বা করতেছেনা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কুত্তায় লেজ নাড়ছেনা লেজই কুত্তা নাড়ছে। আরব নপুংসকরা চেয়ে চেয়ে দেখছে। :(

মন্তব্য ৫০ টি রেটিং +৬/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৮

জুন বলেছেন: জোলির মন্তব্যে শুধু ইজরাইল কেন তার বাবা বিখ্যাত অভিনেতা ও রাজনীতিবিদ জন ভয়েটও মেয়ের উপর ক্ষেপেছে :(
নৃশংসতার পক্ষেও আজ হাজার মানুষ।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইসরাইলের লবিং এতোই শক্তিশালী যে অনেকেই সত্য বলতে ভয় পায়।

২| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:০১

রিদওয়ান খান বলেছেন: আরব যা করবে তাতেই দোষী হবে। কিছু বললেও দোষী হবে, না বললেও দোষী হবে। আরব হামাসকে সাপোর্ট করলে হবে সন্ত্রাসী সাপোর্টার, আরব চুপ থাকলে হবে নংপসু। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর মুক্তিবাহিনী নামে হামাস আক্রমণ করলেও সেটা হয় জঙ্গি গোষ্ঠী আর ইজরায়েল ও সৎ বাবা আমেরিকা বছরের পর বছর মুসলিম নারী-নারী-শিশু হত্যা করলেও সেট হয়ে যায় জঙ্গি নিধন।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আরব রাষ্ট্রগুলো ঐক্য হলে অনেক কিছুই সম্ভব হতো কিন্তু তারা ক্ষমতা ও বউ নিয়ে ব্যস্ত।

৩| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪১

মরুভূমির জলদস্যু বলেছেন:
অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কুত্তায় লেজ নাড়ছেনা লেজই কুত্তা নাড়ছে। আরব নপুংসকরা চেয়ে চেয়ে দেখছে।
- যথার্থই বলেছেন।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইসরাইল এখন আমেরিকার অনেক কথাই শুনছেনা; অবজ্ঞা করছে আমেরিকাকে।

৪| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫০

ফেনা বলেছেন: ভাই অবস্থাটা এখন এমন হয়ে গেছে যে কিছু করেন আর নাইবা করেন দোষ একটা আপনাকে নিতেই হবে আর মাইর খেতেই হবে। আর এইটা সবাই বুঝে। কিন্তু আমি বুঝতে পারছি না যা পুরা বিষয়টা বুঝার পরও সবাই চুপ কেন!! বিষয়টা কি!! ঘটনা কি??

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আরব রাষ্ট্রগুলো ক্ষমতা হারানোর ভয়ে কিচ্ছু বলছেনা যদি না পরে সাদ্দাম বা গাদ্দাফির মতো হয়ে যায়।

৫| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০৮

অরণি বলেছেন: এখন আরব রাষ্ট্রগুলোর ঐক্য বড্ড বেশি প্রয়োজন কিন্তু আমেরিকা কোনভাবে ঐক্য গড়তে দেবেনা।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইসরাইলকে রক্ষার জন্য আমেরিকা কোনভাবেই আরব রাষ্ট্রগুলোর ঐক্য হতে দেবেনা। ইরান জুজুর ভয় দেখাবে।

৬| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৩

অরণি বলেছেন: ইরান টেকনোলজিতে অনেক এগিয়েছে, আরব রাষ্ট্রগুলো নিজেদের মধ্যে ঐক্য গড়ে ভালো বোঝাপড়ার মাধ্যমে আরো এগিয়ে যাওয়ার সুযোগ ছিল।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ঠিক কথা।

৭| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৪

অরণি বলেছেন: ইসরাইলকে রক্ষার জন্য আমেরিকা সেটা হতে দেবেনা।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: হ্যাঁ আমেরিকা সেটা হতে দেবেনা।

৮| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:২৫

শূন্য সারমর্ম বলেছেন:


জোলি হলিউডের বাইরে কি কাজ করে?

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: জাতিসংঘের অধীনে শরণার্থীদের সহায়তা করা নিয়ে বিভিন্ন দেশে কাজ করার অভিজ্ঞতা আছে।

৯| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৫

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: ফিলিস্থিনের জমি দখল করে নিলো তাদেরকে হত্যা করছে সেটা অন্যায় না শুধু হামাস আক্রমন করে অন্যায় করেছে। পশ্চিমারা একজোট হয়েছে ইহুদীদের পক্ষে।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৫৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: পশ্চিমারা ইহুদীদেরকে ঝেটিয়ে আরবদের যায়গাতে স্থান করে দিয়েছে এবং এখনও রক্ষকের ভুমিকায় আছে।

১০| ০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:২২

আমি নই বলেছেন: দুনিয়ার সবচাইতে ক্ষমতাশালী প্রেসিডেন্ট বাইডেন নিজেই যখন ভুয়া খবর ছরায় (৪০ ইসরাইলি শিশুর শিরচ্ছেদ) তখন তাদের কাছ থেকে আর কিইবা আশা করা যায়। ইসরাইল বাইডেনকে বেইল দেয়না, আমেরিকার হাতে যে আর কোনো কন্ট্রোল নেই তা ব্লিন্কেনের সফরে প্রমান হয়ে গেছে। হয়ত আরো ২-৩ সপ্তাহ গনহত্যা চলার পর বাইডেনের কথার সন্মান রাখার জন্য মেনে নেবে, ততদিনে আরো হাজার হাজার হত্যা দেখবে নপুংসক বিশ্ব।

আর ভাই কুত্তা এখন ইসরাইল, আমেরিকাই হলো লেজ।



০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৩২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: হয়তো বা তাই হবে। ২/৩ সপ্তাহা গনহত্যা চালানোর পর উদ্দেশ্য হাসিল হলে মান রক্ষার্থে বাইডেনের কথা রাখবে।

১১| ০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৫৫

বিজন রয় বলেছেন: ইরান কেন ইসরাইলে বোমা ফেলছে না। এত লম্ফ-ঝন্প করে।

০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:০২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইরানের সে ক্ষমতা নেই তাছাড়াও আমেরিকার দুটি বিমানবাহী যুদ্ধজাহাজ এবং একটি পারমানবিক সাবমেরিন ইসরাইকে প্রটেকশন দেয়ার জন্য চলে এসেছে।

১২| ০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:১৪

সোনাগাজী বলেছেন:



আমার ধারণা, আমেরিকা ইসরায়েলকে সময় দিচ্ছে হামাসকে মেরে ফেলতে। এটা পরিস্কার যে, আমেরিকা ইসরায়েলকে চাপ দিচ্ছে না। আমেরিকা চেয়েছিলো যে, হামাস জিম্মিদের মুক্তি দেক। জল্লাদ নেতানিয়াহু'র যুদ্ধবিরতির শর্ত হচ্ছে জিম্মিদের ছেড়ে দেয়া। কারো কথায় তো হামাস জিম্মিদের ছাড়ছে না

০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:১৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ঠিক আমেরিকার ইসরাইলকে সুয়োগ করে দিচ্ছে। জিম্মিদের ছেড়ে দিলে হয়তো হাসাস একটা সুয়োগ পেত। জনমত তাদের পক্ষে যেত।

১৩| ০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:১৫

সোনাগাজী বলেছেন:



হামাস কেন ৫৪ জন থাই নাগরিককে এখনো ছাড়লো না? ইহা নিয়ে আপনার কোন ধারণা? আমার মনে হচ্ছে, হামাসের সাথে যারা জড়িত, তাদের মাথায় কোন ধরণের মগজ নেই, নেতানি্যাহু হিটলারের চেয়েও অসুস্হ, কিন্তু শর্ত দিয়ে জিম্মিদের ছাড়লে যুদ্ধ বিরতি দেবে।

০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:২১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: থাই নাগরিককে না ছাড়াটা হামাস ভয়ানক ভুল করছে। নেতানি্যাহু হিটলারের চেয়েও অসুস্হ এবং ক্রিমিনালও বটে।

১৪| ০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৪০

আমি নই বলেছেন: জিম্মি নিয়ে একটু মুখের কথা বলতে হয় তাই নেতানিয়াহু বলছে। জিম্মির ব্যাপারে সামান্য চিন্তা থাকলেও সন্ত্রাসী ইসরায়েল প্রথমেই এত ব্যাপক আকারে হামলা করতনা, আগে বিভিন্ন মাধ্যমে জিম্মিদের মুক্তির ব্যবস্থা করে তারপর ব্যাপক হামলা করত।

কাতারের মধ্যস্ততায় লাস্ট যে দুইজন জিম্মিকে মুক্তি দিয়েছিল তাদের মুক্তির সময়টাতে অন্তত বিমান হামলা বন্ধ রাখার অনুরোধ করেছিল রেডক্রস, হামাস এবং কাতার, কিন্তু ইসরাইল শোনেনি। এরপর কাতার পুরাই চুপ হয়ে গেছে। ইসরাইল মধ্যস্ততাকারি দেশগুলোর এবং রেডক্রসের ছোট ছোট অনুরোধগুলো রাখলে হয়ত এতদিনে জীবিত সকল জিম্মিই কাতার, মিশরের মধ্যস্ততায় মুক্তি পেত।

সুতরাং জিম্মি মুক্তি দিলে এটা হত ওটা হত চিন্তা করাটা বোকামি। হামলা শুরুর প্রথম সপ্তাহের শেষে হামাসের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে তারা বলছে বিভিন্ন বিল্ডিংয়ে রাখা প্রায় ৫০ জন জিম্মি বিমান হামলায় প্রান হারিয়েছে।

জাতিসংঘ যতক্ষন না পর্যন্ত সন্ত্রাসী ইসরায়েলকে আন্তর্জাতিক আইন মানতে বাদ্ধ করতে পারবে ততক্ষন কিছুই হবেনা।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:২২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইসরাইল এখন কাউকে তোয়াক্কা করছেনা। পুরো বিশ্বকে বৃদ্ধাঙ্গুলী দেখাচ্ছে।

১৫| ০৮ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: কথাটা একদম সত্যি কখনো লেজ কুকুর নাড়াচ্ছে আবার কখনো কুকুর লেজ নাড়াচ্ছে। আর কেউ কিছু করতে পারছে না বলতে পারছেনা।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:২৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: শুধুমাত্র আমেরিকা সরে গেলে ইসরাইল ৫০% এমনিতেই থেকে যেতে বাকীটুকু চাপে থামতো।

১৬| ০৮ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

কামাল১৮ বলেছেন: আমেরিকা ইসরায়েলের থেকেও এক কাঠি উপরে।প্রথম দিনই সমর্থন দিয়ে নৌবহর পাঠিয়েছে।হামাস আগ বাড়িয়ে আক্রমন করে ভুল করেছে,তার মাশুল তাকে দিতেই হবে।
যুদ্ধ মানেই ভোগান্তি,জনগনই বেশি ক্ষতির শিকার হয়।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:২৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: শুধু আমেরিকা সরাসরি অর্থনৈতিক, সামরিক ও জাতিসংগে সমর্থন না দিলে এতদিন হয়তো ইসরাইলের পতন শুরু হয়ে যেত।

১৭| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৪৪

বাউন্ডেলে বলেছেন: নেতানেহাহু-বাইডেন ভালো করেই জানে - ইসরাইলী বন্দীদের জীবিত ফেরত পাওয়া যাবে না। তাদের নির্বিচারে বোমা বর্ষনের মাধ্যমে সাধারন মানুষ হত্যার উদ্দেশ্য বাকি বিশ্বকে আতংক ধরিয়ে দেয়া। অর্থাৎ তাদের সামান্য ক্ষতি করার পরিনতিতে পুরো দুনিয়ার মানুষকে শেষ করে দেয়ার মানষিকতা রাখে। এই মুর্খরা নিজেদের বিপদ স্থায়ীভাবে ডেকে এনেছে।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৫২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমেরিকার আশকারা পেয়ে ইসরাইল হায়েনায় রুপান্ত হয়েছে। নেতানিয়াহু এখন নব্য হিটলার।

১৮| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৮

করুণাধারা বলেছেন: পশ্চিমা দেশগুলো যেমন ইসরাইলের পক্ষে এক হয়েছে, তেমনি যদি আরব দেশগুলো ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিতো, তাহলে হয়তো কুত্তা এত বাড়াবাড়ি করতো না।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৫৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আরবরা এক হতে পারবেনা কারণ আমেরিকা হতে দেবেনা, ইরান জুজু দেখিয়ে বৈরিতা বজায়ে রাখবে তাছাড়া আরব রাজারা ক্ষমতা ও একাধিক বিয়ের প্রতি তাদের বেশি মনোযোগ।

১৯| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৪৪

শ্রাবণধারা বলেছেন: আপনার লেখার শিরোনামটা গড়পড়তা মুসলিমদের বুদ্ধিবৃত্তি এবং মানসিকতা প্রকাশ করে। এরা মনে মনেই সারাক্ষন যুদ্ধ করছে, কাফের কতল করছে, হাতি ঘোরা মারছে। ঠিক ডন কুইক্সোট (ডন কোহিতো) এর অবস্থা।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৫৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: একদম ঠিক বলেছেন।

২০| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৪

রূপক বিধৌত সাধু বলেছেন: আগে একাধিকবার ইসরায়েলের সঙ্গে যুদ্ধে হেরে আরববিশ্বের মনোবল ভেঙে গেছে। তারা চাইলে বড়জোর যুদ্ধ বন্ধে চেষ্টা করতে পারে। এর বেশি না।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৫৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আরবদের ঐক্য নেই। তাছাড়া প্রতিক্ষেত্রেই আমেরিকা ইসরাইলকে সর্বাক্তক সহযোগিতা করছে।

২১| ০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৩

মুহাম্মদ মামুনূর রশীদ বলেছেন: ইসরাইল ইচ্ছা করলেই হামাসকে থামাতে পারত। কিন্তু করেনি। হামাসের ব্যাপারে আগেভাগেই মিসর ইসরাইলকে আগাম সর্তক বার্তা পাঠিয়েছিল। ইচ্ছাকৃতভাবেই ইসরাইল তাতে কর্নপাত করেনি যাতে হামাসের আক্রমনকে পুঁজি করে গাজা আক্রমন করতে পারে। এছাড়াও নেতানিয়াহু সরকার প্রায় এক বছর যাবৎ ইসরাইলি আইন ব্যাবস্হার উপর তার নিরংকুশ নিয়ন্ত্রন নিয়ে যে আভ্যন্তরিন রাজনৈতিক ঝামেলার মধ্যে ছিল তা থেকে ইসরাইলি জনসাধারনের দৃষ্টি অন্যদিকে সরানোও খুব জরুরী হয়ে পড়েছিল।

এখন ইসরাইলের পরিকল্পনা আরো ব্যাপকঃ

/তারা শুধু গাজা আর পশ্চিম তীর দখল করে বসে থাকবে না।
/আসেপাসের অপেক্ষাকৃত দূর্বল আরব রাষ্ট্র সমূহ দখল করে নেবে।
/প্রয়োজনে পারমানবিক অস্ত্রও ব্যাবহার করবে। ইতোমধ্যে নেতানিয়াহুর শরিক দলের একজন মন্ত্রি এ ধরনের কথাবার্তা মুখ ফসকে বলে ফেলেছেন।
/ইসরাইলকে রক্ষা করার জন্য আমেরিকার দুটো এয়ার ক্র্যাফট ক্যারিয়ার আর একটি পারমানবিক সাবমেরিন তো আছেই।
/পশ্চিমা মিডিয়ার ভুমিকা এখন এই মুহুর্তে যা আছে তখনও তাই থাকবে।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ১০:০০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সামান্য হামাসের ক্ষেত্রেই আমেরিকা দুটি বিমানবাহী যুদ্ধ জাহাজ ও একটি পারমানবিক সাবমেরিন পাঠিয়েছে পুরো আরবের সংগে যুদ্ধ হলে কি করবে তা এমনিতে বোঝা যায়।

২২| ০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:৩২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


সাকা চৌধুরীর ঐতিহাসিক ডায়ালগকে শিরোনাম করলেন?

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ১০:০১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: একদম ঠিক ধরেছেন ইহা সাকা'র ডায়ালগ

২৩| ০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৯

রাজীব নুর বলেছেন: পোষ্ট এবং মন্তব্য গুলো পড়লাম।

০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ধন্যবাদ।

২৪| ০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪০

প্রামানিক বলেছেন: ইসরাইলের নৃসংসতায় দুঃখ করা ছাড়া আর আমাদের কিছু করার নাই

০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ঠিকই বলেছেন প্রামানিক ভাই। আপনার শরীর এখন কেমন?

২৫| ০৯ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:০৬

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আমেরিকা যতদিন ইসরাইলকে সাপোর্ট দিবে ততদিন ওখানে কোন শান্তি আসবেনা।

০৯ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:১৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: শতভাগ সত্য কথা। ইসরাইলের সাপোর্ট বন্ধ না হওয়া পর্যন্ত ইসরাইলের আগ্রাসী মনভাব থামবেনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.