নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তবতা নিয়ে কথা বলতে চাই।

সৈয়দ মশিউর রহমান

লিখতে চাই অন্যায়ের বিরুদ্ধে। রাজনীতি,সাংস্কৃতিক বা ধর্মের ব্যাপারে মতামতের ভিন্নতা থাকা সত্বেও মতামত প্রকাশের ক্ষেত্রে আক্রমনাত্বক বা উষ্কানীমূলক কিছু না লিখে সকলের সহনশীলতার পরিচয়ই লেখার উৎকর্ষ সাধনের একমাত্র হাতিয়ার। যদিও লেখার হাত পাকা না। বাংলা মাতৃভাষা হলেও বানানে হয় অনেক ভুল। তার পরেও চেষ্টা করছি কিছু লেখার। সত্য বলার মতো সাহসী লোকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। এখন দেখি সবাই দু'ধারায় বিভক্ত হয়ে পড়েছে। কেউ আওয়ামী লীগ কেউবা বিএনপি। সঙ্গত কারণেই লেখা হয়ে উঠে আওয়ামী পন্থী অথবা বিএনপি পন্থী। পন্থী নিয়ে লিখতে লিখতে আমরা মূল স্রোতধারা থেকে ছিটকে পড়ছি। কি লিখছি বোঝাই দায়। মনে হয় কোন দলকে গালি দিচ্ছি।

সৈয়দ মশিউর রহমান › বিস্তারিত পোস্টঃ

অশুদ্ধ বেনজীরের ‘শুদ্ধাচার’ পুরস্কারের কী হবে?

১১ ই জুন, ২০২৪ সকাল ১১:১৭


যুক্তরাষ্ট্র যখন মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ২০২১ সালের ডিসেম্বরে বেনজীর আহমেদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল, এর সাড়ে ছয় মাস পর সরকার তাঁকে মহিমান্বিত করেছে ‘শুদ্ধাচার পুরস্কার’ দিয়ে। সেই হিসেবে বেনজীর আহমেদ এখনো দেশের ‘শ্রেষ্ঠ সৎ’ মানুষদের একজন। পুলিশের মহাপরিদর্শক থাকা অবস্থায় মূলত নীতি–নৈতিকতা ও সততার জন্য সরকার তাঁকে ‘শুদ্ধাচার পুরস্কার’ দিয়েছিল।

সরকার নিশ্চয় অনেক যাচাই বাছাই করেই বেনজীরকে একজন শুদ্ধ ব্যক্তি হিসেবে বেছে নিয়ে শুদ্ধাচার পুরস্কারে ভুষিত করেছিল; তাহলে কেন এখন সরকার বেনজীরের দূর্নীতির দায় নিচ্ছেনা?

সরকারি পদ–পদবি ব্যবহার করে বেনজীর আহমেদ অবিশ্বাস্য সব দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করেছেন—বিশ্বাসযোগ্য এসব তথ্য প্রকাশের পরও তাঁর ‘শুদ্ধাচার পুরস্কার’ বাতিল না করায় এবং রাতের আধারে বিদেশে পারি দেওয়া সুযোগ করে দেওয়ায় দিনের আলোর মতো পরিস্কার বেনজীর ও আজিজরা সরকারেরই সৃষ্টি।


সুত্র : এখানে।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১১ ই জুন, ২০২৪ সকাল ১১:৪৮

আফলাতুন হায়দার চৌধুরী বলেছেন: যারা আমাদের বে'নোজীর (The Bay No Zeer) কে অশুদ্ধ বলে তারা বিম্পি জোমাত, রেজাকার। আমরা মুক্তিযুদ্দের চেতননাশকদের তীব্র বিরোধীতা করি। আম্রিকা মুক্তিযুদ্ধের চেতনা নাশ করেছিলো। রাশিয়া আমাদের চেতনা ফিরিয়ে এনেছিলো।
বে'নোজীর শুদ্ধ থা,
শুদ্ধ হ্যায়
শুদ্ধ রহেগা

১১ ই জুন, ২০২৪ দুপুর ১২:১২

সৈয়দ মশিউর রহমান বলেছেন:



শুদ্ধ হ্যায়
শুদ্ধ রহেগা

২| ১১ ই জুন, ২০২৪ দুপুর ১:২৮

রাােসল বলেছেন: যৌক্তিক প্রশ্ন। হতে পারে এটাই শুদ্ধাচার, আমরা নতুন সংগা জানি না।

১১ ই জুন, ২০২৪ বিকাল ৩:০৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: হম তাদের জন্য নতুন করে সংগা লেখা হবে।

৩| ১১ ই জুন, ২০২৪ দুপুর ১:৪৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাইজান, কিছুই হবেনা।

আর কিছু দিন লেখা লেখি হবে খবরের কাগজে।

পরে প্রশাসনিক-রাজনৈতিক আর্শিবাদের ফলে এবং কিছু অ-বৈধ :(( রোজগারের ১৫% হিস্যা দিয়ে দরবেশ (যাদুকরী প্রভাবে) হিসাবে সমাজে আপন মহিমায় বিরাজ করিবেন।

১১ ই জুন, ২০২৪ বিকাল ৩:০৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ঠিকই বলেছেন। আমরা কিছুদিন হইহুল্লো করবো পরে ভুলেযাবো তখন তিনি আপন মহিমায় শুদ্ধাচারী হিসেবে আবার আবির্ভুত হবেন।

৪| ১১ ই জুন, ২০২৪ বিকাল ৪:৩০

কাঁউটাল বলেছেন: শুদ্ধাচারি বেন্জির

১৩ ই জুন, ২০২৪ সকাল ১০:৪১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: অশুদ্ধাচারী

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.