নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তবতা নিয়ে কথা বলতে চাই।

সৈয়দ মশিউর রহমান

লিখতে চাই অন্যায়ের বিরুদ্ধে। রাজনীতি,সাংস্কৃতিক বা ধর্মের ব্যাপারে মতামতের ভিন্নতা থাকা সত্বেও মতামত প্রকাশের ক্ষেত্রে আক্রমনাত্বক বা উষ্কানীমূলক কিছু না লিখে সকলের সহনশীলতার পরিচয়ই লেখার উৎকর্ষ সাধনের একমাত্র হাতিয়ার। যদিও লেখার হাত পাকা না। বাংলা মাতৃভাষা হলেও বানানে হয় অনেক ভুল। তার পরেও চেষ্টা করছি কিছু লেখার। সত্য বলার মতো সাহসী লোকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। এখন দেখি সবাই দু'ধারায় বিভক্ত হয়ে পড়েছে। কেউ আওয়ামী লীগ কেউবা বিএনপি। সঙ্গত কারণেই লেখা হয়ে উঠে আওয়ামী পন্থী অথবা বিএনপি পন্থী। পন্থী নিয়ে লিখতে লিখতে আমরা মূল স্রোতধারা থেকে ছিটকে পড়ছি। কি লিখছি বোঝাই দায়। মনে হয় কোন দলকে গালি দিচ্ছি।

সৈয়দ মশিউর রহমান › বিস্তারিত পোস্টঃ

ভারত ছাড়া বাংলাদেশের মানুষ না খেয়ে মরবে!

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:২০


আপনারা হয়তো লক্ষ্য করবেন ইদানিং ইউটিউব, ফেসবুক অথবা অন্যান্য সামাজিক মাধ্যমে ভারতীয়রা বিভিন্ন ভাবে বাংলাদেশ তথা বাংলাদেশের মানুষকে ট্রল করছে, অপমান অপদস্তমূলক কথাবার্তা বলছে। তারা বলছে যে, ওরা যদি চাল,ডাল, পেঁয়াজ, রসুন রপ্তানী বন্ধ করে দেয় তাহলে বাংলাদেশের মানুষ না খেয়ে মারা যাবে, ভারতে চিকিৎসা না নিলে অসুখ-বিসুখে মানুষ মারা যাবে; ভারত ছাড়া আমাদের চিকিৎসার কোন উপায় নেই। ভারতে লেখাপড়া না করলে বাংলাদেশের মানুষের পড়লেখা বন্ধ হয়ে যাবে। মোট কথা বাংলাদেশ দেউলিয়া হয়ে যাবে। কত ভয়ঙ্কর কথা!

তাদের মতে আমরা ভারত থেকে পণ্যা আমদানী করলাম কেন? আমরা ভারতে চিকিৎসা নিতে গেলাম কেন? ভারতে ভ্রমন করতে গেলাম কেন? তারা একবারও বলেনা আমরা কৃষিপণ্য আমদানী করছি বলেই তোমাদের কৃষক আত্নহত্য করছেনা এবং উদ্বৃত্ত পণ্য বাংলাদেশে সহজেই রপ্তানী করে আয় করছে, ভ্রমন খাতে তোমরা যা আয় করছে তার ২১% ভাগ বাংলাদেশ থেকে আয় করছে, চিকিৎসা খাতে বৈদেশি যে আয় তার ৫৫% ভাগ বাংলাদেশীদের কাছ থেকে আয় করছে।

বাংলাদেশ ব্যাংকের তথ্যানুযায়ী, ২০২১-২২ অর্থবছরে ভারত থেকে আমদানি হয়েছে ১ হাজার ৩৬৯ কোটি ডলারের পণ্য এবং একই অর্থবছরে ভারতে পণ্য রপ্তানি হয়েছে ১৯৯ কোটি ১৪ লাখ ডলারের; তারমানে ভারত আমদানী রপ্তানীতেও লাভবান হচ্ছে। লক্ষ লক্ষ ভারতীয় নাগরীক বৈধ এবং অবৈধ ভাবে চাকুরী করছে এবং প্রতি বছর প্রায় ৪ বিলিয়ন ডলার বাংলাদেশ থেকে নিয়ে যাচ্ছে।

গো, গোমূত্র এবং গোবর রাজনীতির কারণে তারা এখন তারা অন্ধ হয়ে গেছে সত্যকে অনুধাবন করতে পারছেনা। প্রকৃত সত্য হলো বাংলাদেশ ভারতের ওপর নির্ভরশীল নয় প্রকৃতপক্ষে ভারতই বাংলাদেশের উপর নির্ভরশীল; এই সত্যটা তারা স্বীকার করতে লজ্জা পাচ্ছে।

মন্তব্য ৩৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৩৮

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ভারতীয় প্রশাসন ভয়ঙ্কর নীলনক্সা আঁকছে হাসিনার সহায়তায়; গোমূত্রের রাজনীতি যারা করে তারাই বাংলাদেশে বিপক্ষে প্রপাগান্ড চালাচ্ছে।

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৪৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ওদের সব মিডিয়া একজোট হয়েছে সেই সংগে বিজেপি জোটও বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

২| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৪০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ভিডিওটা দেখলাম এরা সবাই একজোট হয়ে বাংলাদেশ বিরোধী প্রচারণা চালাছে। মলম বিক্রেতা ময়ূখ রঞ্জন ভয়াবহ ভাবে বিদ্বেষ ছড়াচ্ছে।

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৪৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বাংলাদেশিরা না যাওয়ায় পশ্চিমবঙ্গের অর্থনীতি ধ্বংসের পথে।

৩| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৪৩

শেরজা তপন বলেছেন: ওরা ভাবে ওদের ছাড়া আমরা ভীষব অসহায়! ভারতের উন্নত চিকিৎসার অভাবে অলরেডি কয়েক লক্ষ মানুষ মারা গেছে গত তিনমাসে।
পাগলের সুখ মনে মনে :)

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৪৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ওদের সবার ভাবখানা এমন যে আমরা কেন ওদের কাছ থেকে কিনছি? কেন চিকিৎসা নিচ্ছি? কেন ভ্রমনে যাচ্ছি? আমাদের এমন ঠেকা যে ভারতে না গেলে বাংলাদেশ শেষ হয়ে যাবে কিন্তু ওরা একবারও স্বীকার করেনা আমাদের কারণে ওদের অর্থনীতি চাঙ্গা হচ্ছে; আমাদের কাছে ওদের কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত উল্টো ভাব নিচ্ছে।

৪| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৪৯

নতুন বলেছেন: আপনারা হয়তো লক্ষ্য করবেন ইদানিং ইউটিউব, ফেসবুক অথবা অন্যান্য সামাজিক মাধ্যমে ভারতীয়রা বিভিন্ন ভাবে বাংলাদেশ তথা বাংলাদেশের মানুষকে ট্রল করছে, অপমান অপদস্তমূলক কথাবার্তা বলছে।

ইউটিউবারদের কাজই হলো ভাইরাল হওয়া। বাংলাদেশের ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে।

এরা এইসব ইচ্ছা করেই প্রচার করে যাতে তাদের ভিডিওতে বেশি ভিউ কমেন্ট আসে। ;)

ব্যবসায়ীরা পন্য রপতানী করতে চায়।, হাসপাতাল বেশি রুগী চায়। ঐ সব ইউটিউবারেরা চায় ভাইরাল হইলে কিছু বাড়তি আয়। B-)

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৫৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সেটা ঠিক। তবে ওদের রাজনীতিকদের ধারণাও মোটামোটি এমই।

৫| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৫২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ওদের গণমাধ্যম এমন চিন্তাধারা পোষণ করে; ওরা একবারও ভাবে না যে, বাংলাদেশ ওদের জন্য আশির্বাদ। ওরা বাংলাদেশ তথা বাংলাদেশের জনগণকে ছেড়ে হাসিনা বেছে নিয়েছে।

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৩:৫৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: হাসিনা নিজেই বলেছিল যে, সে যা দিয়েছে ভারত আজীবন মনে রাখবে।

৬| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৪:৩৩

মেঠোপথ২৩ বলেছেন: শেখ হাসিনা ইস্যূতে ভারত যা শুরু করেছে তাতে আর কিছুদিন পর ভারতের জনগন রাস্তায় নামবে তাদের সরকারের বিরুদ্ধে। পর্যটন, চিকিৎসা , ব্যবসা বানিজ্যে যে পরিমান ক্ষতির সম্মুখীণ হচ্ছে ভারত, তা ভালভাবে নেয়ার কথা নয় কোন দেশের জনগনের । একটা দেশ আরেক দেশের বন্ধু হতে পারে কিন্ত একটা মানুষ কিভাবে একটা দেশের বন্ধু হয় ?

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৫:১৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এখন পশ্চিমবঙ্গের অবস্থা করুণ। পশ্চিমবঙ্গের মানুষই তাদের নীতির বিরুদ্ধে রুখে দাড়াবে।

৭| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৫:১৩

অরণি বলেছেন: @ ব্লগার মেঠোপত২৩ এর সংগে সহমত পোষন করছি।

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৫:১৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এখন পশ্চিমবঙ্গের অবস্থা করুণ। পশ্চিমবঙ্গের মানুষই তাদের নীতির বিরুদ্ধে রুখে দাড়াবে।

৮| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৫:২৬

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: হাসিনা নাকি পদত্যাগ করেনি?

২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৫:২৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এটা ষড়যন্ত্রেরই অংশ। চপ্পুকে না সরালে দেশে ভয়াবহ সমস্য সৃষ্টি হবে যা সামাল দেওয়া কষ্টকর হবে।

৯| ২১ শে অক্টোবর, ২০২৪ বিকাল ৫:৩৫

দেশ প্রেমিক বাঙালী বলেছেন:
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বক্তব্য মিথ্যাচার, শপথ লঙ্ঘনের শামিল বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আসিফ নজরুল বলেন, তার এই পদে থাকার যোগ্যতা আছে কি না এ নিয়ে প্রশ্ন রয়েছে। উনি যদি তার বক্তব্যে অটল থাকেন তাহলে বিষয়টি উপদেষ্টা পরিষদে যাবে এবং পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

আসিফ নজরুল বলেন, তিন বাহিনীর প্রধানকে পেছনে রেখে ৫ আগস্ট রাষ্ট্রপতি জাতির উদ্দেশে যে ভাষণ দিয়েছিলেন, সেখানে তিনি জানিয়েছেন শেখ হাসিনা পদত্যাগ করেছেন এবং তিনি তা গ্রহণ করেছেন। তার এখনকার বক্তব্য স্ববিরোধী।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বক্তব্য মিথ্যাচার

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:০৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: মনে হয় রাষ্ট্রপতি নিজের পায়ে নিজেই কুড়াল মারছেন।

১০| ২১ শে অক্টোবর, ২০২৪ সন্ধ্যা ৬:৫২

আমি সাজিদ বলেছেন: পশ্চিম বাংলার অবস্থা করুণ হবে। কারণ ওদের আর আমাদের স্বভাব প্রায় একই। এছাড়া বিশাল ভারতের অন্য কোনো পরিবর্তন আমি দেখছি না। বিজেপির মিডিয়াগুলো ইদানীং খুব বাংলাদেশের পেছনে লেগেছে। ওরা নিজেরা সাম্প্রদায়িকতার খেলা খেলে ঠিকই কিন্তু আমাদের জব্দ করতে মিথ্যা অভিযোগ আনে। আসলে দুই পক্ষেরই দোষ আছে। আমাদের কিছু উগ্র ভারত বিরোধী আছে। ভারতের বিজেপিতে উগ্র বাংলাদেশ বিরোধী আছে। সম্পর্ক হবে পারস্পরিক সার্বভৌমত্বের প্রতি সম্মান রেখে, একতরফা নয়। এটা ভারতের বুঝা উচিত।

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:১৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: উগ্রবাদ কোন ভাবেই কাম্য নয় সেটা উভয় দেশের জন্যই। গত নির্বাচনী প্রচারে মোদী ১৭৩ টি বক্তব্যের মধ্যে ১১০ টি বক্তব্যে মুসলিম বিদ্বেষ ছিল তারাই আবার আমাদেরকে ছবক দেয় সেটা কি মেনে নেওয়ার মত? মোদীর গোমূত্র রাজনীতির কারণেই ভাতীয় মিডিয়া প্রচন্ড বাংলাদেশ বিরোধী প্রপাগান্ডা চালাচ্ছে।

১১| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১০:২৫

আহরণ বলেছেন: রাজপথে : গালে সুন্নতি দাড়ি, মাথায় টুপি, মুখে Boycott India শ্লোগান!!


হলে ভাইয়া আমাদের দেশের মানুষ চিকিৎসা করাতে ভারত যায় কেন, ইংল্যান্ড, আমেরিকা, কানাডায় যাবে। চাল, ডাল, তেল, লবন, আলু, পেয়াজ, ডিম কানাডা থেকে আমদানি করে না কেন? সীমান্তে কাঁটাতার ডিঙ্গিয়ে ভারতের গরু চুরি করে , আবার গুলি খেয়ে কাঁটাতারে ঝুলে থাকে থাকে। আমেরিকা থেকে গরু চুরি করলেই তো হয়। ভ্রমনের জন্য ভারত কেন? অস্ট্রেলিয়া, নিজল্যান্ড যাবে।

হাহাহা : কাঙ্গালদেশির স্বপ্নবিলাস। @ ভাইয়া??

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:১৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এই তুই কোন দালাল রে? তুই কী ভারতীয় ঘটি? যদি ভারতীয় ঘটি না হোস তাহলে কেন নিজ দেশ ভালো লাগেনা ভারত ভালোলাগে তোর?

তুই এই ভিডিও টা দেখ।

১২| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১০:৩০

কামাল১৮ বলেছেন: @ তপন, চিকিৎসার অভাবে একজনও মারা যাবে না ।ভুল চিকিৎসায় মারা যাবে হাজার হাজার মানুষ।সেটা টের পাবে মরার পর।তখন আর কোন লাভ হবে না।ক্যান্সারে অনেক লোক মারাযায়।প্রতম দিকে সনাক্ত করে সঠিক চিকিৎসা দিতে পারলে অনেকেই বেচে যেত।
মারা যাবার পর চিকিৎসক বলে হায়াত নাই বলে মরে গেছে।

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:২০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: গুড এখন আপনার ভারত প্রেমটা উথলে উঠছে। প্রকৃত চেহারা বের হয়ে যাচ্ছে অজান্তেই।

১৩| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১০:৩৯

আহরণ বলেছেন: বর্ডারে ভারতের গরু চুরি বন্ধ হোক। কী দরকার আরেক জনের বাসায় যেয়ে চুরি করা।

আজ থেকে শপথ নিন : রিজিকের মালিক আল্লা, ভারত সীমান্তের ঐ পাড়ে যেয়ে স্মাগলিং করবো না। গুলি খেয়ে মরবো না।

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:২৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এই দালাল তুই মোদীর পুত্র না? পরিচয়টা ভালো করে দে? তুই সবখানেই দেখছি ল্যাদাচ্ছিস কারণ কী? তুই কার মালটি নিক?


তোর কথা মতো ধরে নিলাম বাংলাদেশীরা বর্ডারে গরু নিতে যায় কিন্তু তোর মতো গোমূত্রখোর গরু এগিয়ে দেয় সেটা তুই জানিস না?

১৪| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১০:৫৪

আমি সাজিদ বলেছেন: আহরণ, আপনি কি আসলেই বাংলাদেশি? আমরা আমাদের হাজার সমালোচনা করলেও কখনো কিন্তু নিজেদের কাঙাল বলি না। ফেলানি হত্যাকে গরু চুরির অপবাদে লুকাতে চাই না। আপনার উদ্দেশ্য কি?

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:৩৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমার সন্দেহ হয়। যদি বাংলাদেশি হয় তাহলে সে আম্লিগের উচ্ছিষ্টভোগী।

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:৩৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ওর নিচের মন্তব্য দেখেন তাহলেই বুঝতে পারবেন ও কী?

১৫| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১১:২০

আহরণ বলেছেন: আমি সাজিদ বলেছেন: আহরণ, আপনি কি আসলেই বাংলাদেশি? আমরা আমাদের হাজার সমালোচনা করলেও কখনো কিন্তু নিজেদের কাঙাল বলি না। ফেলানি হত্যাকে গরু চুরির অপবাদে লুকাতে চাই না। আপনার উদ্দেশ্য কি?

ভাইয়া আমি এই দেশের মানুষ। জন্ম মুক্তিযোদ্ধা পরিবারে। কিন্তু যারা মনে প্রাণে জঙ্গি, জামাত শিবির, তালেবান, আলকায়দা আমি তাদের বিরুদ্ধে। ওরাই কাঙাল।

ফালানিকে নিয়ে এত দুঃখ কেন? রাতের অন্ধকারে কোন ভাল মানুষ মই দিয়ে দূর্গম সীমান্তে কাঁটা তারের বেড়া ডেঙ্গাতে যায় না। কী মধু সীমান্তের ঐ পারে?? রাতে আপনার ঘরে চোর ঢুকলে তাকে কী দিয়ে আপ্পায়ন করবেন? যেখানে সামান্য পকেটমার কে পিটিয়ে হত্যা করে এই কাঙালের দল।

১৬| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১১:৪২

জ্যাকেল বলেছেন: ক্রেতা সবসময়ই বিক্রেতার অধিনস্থ থাকে, এটাই দুনিয়ার চিরন্তন সত্য। কিন্তু আজকাল র এর পোষা কিছু ছাগল ধ্রুব সত্যকে অস্বীকার করে উল্টো বলছে যে বিক্রি করতেছে না, দয়া করতেছে। অথচ বিক্রেতার মাল না বেচতে পারলে সে যে পথে বসে ফতুর হয়া যাইবে উহা মালুম এড়িয়ে যায়।
কি ধাপ্পাবাজি দেখেন। হাঃ হাঃ হাঃ

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:৪১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বিক্রি করতেছেনা দয়া করতেছে এটাই প্রকৃত রামছাগল।

১৭| ২১ শে অক্টোবর, ২০২৪ রাত ১১:৪২

আমি সাজিদ বলেছেন: মব ভায়োলেন্স-এ ভারতও পিছিয়ে নেই। ডেটা তাই বলে-




Source : 2019 Armed Conflict Location & Event Data Project (ACLED)

কিশোরী একটা মেয়েকে গুলি করে ঝুলিয়ে রাখতে লজ্জা হওয়ার কথা না? কেনই বা আমি কাঁটাতারের হত্যাকাণ্ডের বিরোধিতা করবো না? আমার মনে হয় না আপনি বাংলাদেশি।
আপনি শুধু জঙ্গির বিরুদ্ধে। একই ভাবে আমি জঙ্গি এবং ফ্যাসিবাদের বিরুদ্ধে। আমাদের মধ্যে পার্থক্য এখানেই। ফ্যাসিবাদের পক্ষে / বিপক্ষে।

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:৪৫

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ফেলানীকে কী ভাবে মন্তব্য করছে ওকে কিভাবে বাংলাদেশি বলা যায়? তবে বলা যাবে একটা কারণে আগে যেমন আম্লিগে মন্ত্রী এমপিরা বরলো যে বর্ডারে চুরি করতে যায় তাই ভারত গুলি করে ঠিক তেমন কথাই বলছে অর্থাৎ সে আম্লিগে উচ্ছষ্টভোগী।

১৮| ২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ৯:৩৬

রূপক বিধৌত সাধু বলেছেন: ভারতীয় পণ্য বর্জন আন্দোলন আবারও জোরদার করা উচিত।

২২ শে অক্টোবর, ২০২৪ সকাল ১০:৪৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এটা আসলে কোন সমাধান নয়; সমতা ও ন্যায্যতা হলো আসল কথা । উভয়ই উভয়কে সম্মান করতে হবে তাহলে উভয়েরই লাভ এবং শান্তি প্রতিষ্টিত হবে।

১৯| ২২ শে অক্টোবর, ২০২৪ দুপুর ১:২৮

আহরণ বলেছেন: ভাঙ্গা চোয়াল, তরমুজের বিচির মত দাঁত, বিবর্ণ চেহারা সুরত, গালে সুন্নতি দাড়ি, পরনে ময়লা পাঞ্জাবি, থ্রি কোয়ার্টার পায়জামা, গায়ে দুর্গন্ধ.......... এই এরাই boycott India কাঙাল পার্টি। আবার ভারতের ভিসার জন্য রাতজেগে লাইনে দাড়িয়ে থাকে।

২২ শে অক্টোবর, ২০২৪ দুপুর ২:৪৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: মিথ্যা বলতে বলতে তোর মুখ দিয়ে দূর্গন্ধ বের হচ্ছে দাদা; তু্ই দূর্গন্ধযুক্ত মুখটা বন্ধ রাখ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.