নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

হিরো আলাম তো ভালোই ছিলো, এমপি হতে চায় কেন?

১৭ ই জুলাই, ২০২৩ রাত ৯:০১



হিরো আলাম ভালোই ছিলো; কিন্তু উহাতে সে সন্তুষ্ট নয়, সে দেশের এমপি হতে চায়; যদিও ইহা আমাদের রাজনৈতিক পরিবেশের কারণে ঘটছে, ইহা উহার জন্য বিপদজনক হতে পারে; লোকজন ষড়যন্ত্র করে, তাকে শেষে যদি রাজনৈতিক শহীদ বানায়ে ফেলে! সে আমাদের পার্লামেন্টে বসতে চায়, সেখানে কথা বলতে চায়, মানুষের ভালোর জন্য বিল আনতে চায়, আইন প্রনয়ন করতে চায়। সে ভাঁড় হিসেবে ভালো করছে, দারিদ্রতা থেকে বেরিয়ে এসেছে; কিন্তু সে তো একজন আদর্শ এমপি হতে পারবে না; সেটা কি সে বুঝে না?

একজন লোক দরিদ্র শ্রেণী থেকে বেরিয়ে এসে এমপি হতে পারলে অনেক ভালো হতো; দরিদ্রদের কথা বলতে পারতো। বাংলাদেশে তা ঘটেনি, ঘটার সম্ভাবনা নেই। কিন্তু হিরো আলামের যেই ধরণের ব্যক্তিত্ব, সে আমাদের পার্লামেন্টে গেলে, দেশের ভাবমুর্তির জন্য ভালো হবে না, তার ব্যক্তিত্বের অভাব আছে।

তবে, সে কারো জন্য হুমকী নয়, সে কিছুটা নির্বোধ হতে পারে; কিন্তু সে গডফাদার নয়; তাকে নির্বাচন কমিশন যখন প্রার্থী হতে দিয়েছে, সে ভোট কেন্দ্রে যাবার অধিকার রাখে; তাকে যারা মেরেছে, তারা ভয়ংকর অপরাধ করেছে; নির্বাচন কমিশনে যদি জ্ঞানী কোন লোক থাকে, এই ব্যাপারে ব্যবস্হা নেয়ার দরকার। অবশ্য, নির্বাচন কমিশনে যদি জ্ঞানী মানুষজন থাকতো, ব্যক্তিত্বের কারণে তাকে নমিনেশন দিতো না।

মুল নির্বাচনের আগে, এই ধরণের নির্বাচন দেশের রাজনৈতিক পরিবেশকে বুঝার জন্য বেশ গুরুত্বপুর্ণ; শেখ হাসিনার দায়িত্ব ছিলো এসব ব্যাপারগুলোর উপর কন্ট্রোল রাখা; বিদেশী কুটনীতিবিদরা এগুলোর উপর নোট রাখছে। স্হানীয় আওয়ামী লীগের ক্যাডারেরা শেখ হাসিনা ও আও্য়ামী লীগের ক্ষতি করেই চলেছে। এসব ছোটখাট ঘটনা দিনের পর দিন আমাদের নীচের দিকে নিয়ে যাচ্ছে।



মন্তব্য ৩৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: হিরো আলমকে যারা মেরেছে তারা অসভ্য বর্বর। সরকার যদি চায় নির্বাচনে কেউ অংশ গ্রহণ না করুক। তারা বিনা ভোটে এমপি বানিয়ে সরকার গঠন করবে, তবে এটা ঠিক আছে। পূর্বেও তারা বিনা ভোটে এমপি বানিয়ে তাদের মেয়াদ; পূর্ণ করেছে। যে যা চায় চাইতে পারে। তবে সরকার চায় তাদের ক্ষমতা অব্যাহত থাকুক।

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:১২

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা উনার বাবার দলকে রাজনীতি থেকে সরায়ে লাঠিয়াল বাহিনী বানায়েছে, ইহা ক্রমেই কুইনাইনে পরিণত হচ্ছে; ওরা দেশকে ইয়েমেন বানাবে।

২| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৪৫

মোগল সম্রাট বলেছেন:


এতোদিন হিরো আলমের শনিডা ছিলো কান্দে, কিন্তু উনি নিয়া নিছেন পোন্দে। কয়দিন আগে দেখসিলাম কারে জানি ঘুষি মারতাছে যদি হেই লোক কড়াইল বস্তির হয় তারা তো আইজ তারে বাগে পাওয়ার কথা। :)

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৫

সোনাগাজী বলেছেন:



একে কেহ ব্যবহার করছে মনে হয়; সে নিরীহ নির্বোধ মানুষ ছিলো।

৩| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৪৭

কামাল১৮ বলেছেন: মারামারিতে কিছু ষড়যন্ত্র আছে বলে মনে হয়।যাঁরাই করে থাকুক,মারামারি করা ঠিক হয় নাই।হিরো আলমের ঠিক হয় নাই দেশের সব যায়গায় দাঁড়ানো।এটা তার সাথে যায় না।

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৮

সোনাগাজী বলেছেন:



সে ইডিয়ট, তার প্রাণও যেতে পারে; কিছু লোকজন তাকে ঠেলে দিচ্ছে সামনে, ব্যাপারটা নুর হোসেনের হত্যাকান্ডের মতো মনে হচ্ছে।

৪| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৪৮

তানভির জুমার বলেছেন: আওয়ামীলিগ সন্ত্রাস নিপাত যাক।

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৯

সোনাগাজী বলেছেন:




আপনার লোকজন ওকে নিরীহ পেয়ে নুর হোসেন বানাতে চাচ্ছে নাকি?

৫| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫২

জ্যাক স্মিথ বলেছেন: এক সময় মানুষ নূর হোসেনকে ক্ষমতায় দেখতে চেয়েছিলো, আর কিছুদিন পর হিরো আলমকে দেখতে চাবে। তবে হিরো আলম প্রধানমন্ত্রী হলে খারাপ হবে না, যোগ্য জাতি যোগ্য একজন নেতা পাবে।

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৯

সোনাগাজী বলেছেন:



নির্বাচন কমিশনে জোকারেরা ঢুকে পড়েছে।

৬| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১০:৫৪

রানার ব্লগ বলেছেন: লোভ !

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১১:০০

সোনাগাজী বলেছেন:



তার তাঁতও ( প্রাণ ) যেতে পারতো। এখন আওয়ামী ক্যাডারদের মাঝে শিবিরও আছে।

৭| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১১:০৫

কাছের-মানুষ বলেছেন: হিরো আলমকে বিএনপি এবং সরকার কেউ মানতে চাচ্ছে না! সে ইউটিউবার হিসেবে মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে, এমপিতে যাবার যোগ্যতা তাঁর নেই তবে সংসদে অনেকেই বসে আছে তাঁর থেকে অযোগ্য যেটা তাকে সাহস এবং অনুপ্রেরণা যুগিয়েছে!

শামীম ওসমানের সাথে নিউ ইয়র্ককে কয়েকজন ছাত্রদল/বিএনপিপন্থীরা তর্ক করেছে, যার কারনে নিউইয়র্ক এর সেই ছাত্রনেতার বাংলাদেশ বাসায় ছাত্রলীগ হামলা করেছে সাথে হামলার লাইভ ভিডিও ছেড়েছে প্রথম আলোয় এসেছে গতকাল সংবাদে!

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১১:১৪

সোনাগাজী বলেছেন:



আওয়ামী লীগের ক্যাডারেরা কন্ট্রোলের বাহিরে চলে গেছে; আমি আমার পোষ্টে শামীম ওসমান, বদি, বদির বউদের কথা সব সময় লিখি। নিউইয়র্কের বেকুব ছেলে তো আমার পোষ্ট পড়েনি।

নির্বোধ হিরো মিয়া কিন্তু বেশী রিস্কের মাঝে চলে গেছে; কিছু লোকজন কি হিরোকে লাশ বানাতে চাচ্ছে?

৮| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১১:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: রাজনীতি হিরো আলমের ক্ষেত্র না। তার উচিত নিজের ক্ষেত্রে উন্নতি করার চেষ্টা করা। এই উপমহাদেশে রাজনীতিতে আসার পরে ভিন্ন ক্ষেত্রের লোকেরা অধিকাংশ ক্ষেত্রে দুর্নাম কামায়। যেমন অমিতাভ বচ্চন, ইমরান খান। অধিক জনপ্রিয়তা হিরো আলমকে রাজনীতিতে আনতে উৎসাহিত করেছে। কিন্তু তার উচিত রাজনীতির বাইরে থেকে মানুষের জন্য কিছু করার চেষ্টা করা। বাংলাদেশের প্রেক্ষাপটে রাজনীতির ছোঁয়া কারও গায়ে লাগলে মানুষ তাকে সম্মান করতে চায় না। ডঃ ইউনুস তার একজন উদাহরণ। রাজনীতি করার কারণে কোন এক সেনাপতিও জনগণের ধাওয়া খেয়েছে। রাজনীতিতে না নামলে এভাবে অপমানিত হতেন না তিনি।

সরকারের উচিত ছিল যে কোন মূল্যে হিরো আলমের উপরে নির্যাতন প্রতিহত করা। হিরো আলমের খবর বিবিসিতে পর্যন্ত এক সময় এসেছিল। দরিদ্র ঘর থেকে এলেও জনপ্রিয়তার কারণে এবং তার প্রতি কিছু মানুষের ভালোবাসার কারণে সে সহজেই দেশ বিদেশের মিডিয়ার মনোযোগ আকর্ষণ করতে পারে। জাতীয় নির্বাচনের সময়ে আওয়ামীলীগের এই ব্যাপারে সচেতন হওয়া প্রয়োজন।

১৭ ই জুলাই, ২০২৩ রাত ১১:৫৯

সোনাগাজী বলেছেন:



এখন দেশের রাজনীতির ৮০% লোকজন ক্রিমিনাল; ওকে লাশ বানায়ে দেশের রাজনীতিতে কেহ লাভবান হতে চাচ্ছে কিনা? শেখ হাসিনা নিজের লাঠিয়ালদের লাঠির বোঝা বহন করবেন বলে মনে হচ্ছে।

৯| ১৭ ই জুলাই, ২০২৩ রাত ১১:৫৭

কাছের-মানুষ বলেছেন: হিরো আলমের রাজনিতি থেকে সরে আসা উচিৎ! রাজনীতি আমাদের দেশে ধর্মের মত, মানুষ যে কোন কিছু করতে পারে এর জন্য।

উন্নয়নের নামে গণতন্ত্রের সাথে কম্প্রোমাইজ এর যেই রাজনীতি চলছে এবং যে কোন মূলয়েই ক্ষমতায় থাকার যে প্রবণতা এটা দেশকে কথায় নিয়ে যাবে জানি না! পাকিস্তান ২০ বছর আগেও অর্থনিতিক ভাবে শক্তিশালী ছিল, গণতন্ত্রের গ্যাপে সেই উন্নয়ন হঠাত ধসে পরেছে! উন্নয়ন দিয়ে লাভ যদি গণতন্ত্রই না থাকে, কারন গন্তন্ত্রবিহীন উন্নয়ন যে কোঁন সময় ভেঙ্গে পরতে পারে!

আগেতো দেশে একটি ভাঙ্গাচুরা গণতন্ত্র বলে কিছু ছিল, হয়ত আরও ৪০/৫০ বছর সেটা সাসটেইন হলে অ্যামেরিকা না হোক ভারতের মত একটা কিছু দাঁড়াত! এখন যেটা হল আরও ৫০ বছরে এর সমাধান হবে কিনা কে জানে!

আপনি বা আমি পছন্দ করি বা না করি বিএনপির বিশাল একটি জনসমর্থন আছে, ৪০ শতাংশের উপরে হবার কথা, এই বিশাল জনসমর্থনকে ইগনোর করা যায় না! সরকার ক্ষমতায় কে আসবে সেটা জনগণের ভোটের উপর ছেড়ে দীয়া উচিৎ! আওমিলীগের হাজারটা ভয়াল গুন থাকতে পারে তবে গনতন্ত্র কমপ্লিটলি ধ্বংস করেছে, আমরা জানি গনতন্ত্রের গ্যাপ থেকেই উগ্রপন্তীদের উর্থান ঘটে! শেখ হাসিনার পর এই সমস্যা কি ভাবে সমাধান হবে বলে মনে করেন?

১৮ ই জুলাই, ২০২৩ রাত ১২:১৬

সোনাগাজী বলেছেন:



হিরো আলম লাশে পরিনত হওয়ার সম্ভাবনা আছে।

দেশের নির্বাচন পদ্ধতিটাকে ধ্বংস করেছে মিলিটারী; ওদের সাইনবোর্ড হচ্ছে বিএনপি ও জাপা; শেখ হাসিনার উচিত ছিলো ঐ ২ দলের রেজিষ্ট্রেশন বিলুপ্ত করা; তখন মিলিটারী ও জিয়ার পরিবার রাজনীতি থেকে সরে যেতো পুরোপুরি; তখন গণতন্ত্রের পথ রচিত হতো। এখন বিএনপি'র মাঝে অনেক স্বাধীনতা বিরোধীরা লুকিয়ে আছে।

শেখ হাসিনা মিলিটারীকে কন্ট্রোলে রাখতে গিয়ে এখনো হাবুডুবু খাচ্ছে।

১০| ১৮ ই জুলাই, ২০২৩ রাত ৩:২৬

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হিরো আলমকে পিটিয়ে তারা আবারও পরিমান করলো এই সরকার ক্ষমতায় থেকে ভালো সউস্থ্য গ্রহণ যওগ্য নির্বাচন দিতে পারবে না।

১৮ ই জুলাই, ২০২৩ রাত ৩:৪৬

সোনাগাজী বলেছেন:



নির্বাচন হবে, বিএনপি-জামাতের জন্য সঠিক নির্বাচন করা কি কারো শেখ হাসিনার দায়িত্ব হতেই হবে?

১৮ ই জুলাই, ২০২৩ রাত ৩:৫৪

সোনাগাজী বলেছেন:



তাকে পিটানোর জন্য শেখ হাসিনাকেই ১দিন মুল্য দিতে হবে; কিন্তু হিরো আলামের এমপি পদে ভোটে যাওয়া কি ঠিক?

১১| ১৮ ই জুলাই, ২০২৩ সকাল ৮:৩৬

অহরহ বলেছেন: @ দাদা..... দেখুন, হিরো আলম আসলে আমাদের দেশের প্রান্তিক মূর্খ জনগোষ্ঠীর রুচির খোরাক। ঐ টুকুই। উনি কেন ঢাকা ১৭ তে আসবেন? He does not belong them.

১৮ ই জুলাই, ২০২৩ সকাল ৯:৪৩

সোনাগাজী বলেছেন:


আগে যদি ইলেকশান কমিশন বেগম জিয়া, রওশন, ফালু, শামীম ওসমান, জয়নাল হাজারীদের থামিয়ে দিতো, এখন হিরো আলম মারটা খেতো না।

১২| ১৮ ই জুলাই, ২০২৩ সকাল ৯:১৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আমাদের প্রধানমন্ত্রী সংসদে কয়েকজনকে বসিয়েছে তারা বলতে গেলে নিরক্ষর; তাদেরকে দেখেই হিরো আলম উৎসাহিত হয়েছে। যেকোন ভাবে এমন একজনের সংগে আমার কথা হয়েছিল, কথা শুনে মনে আমার মনে হলো এও কি সমম্ভব (!) এমন লোক কি করে সংসদে যায়?

১৮ ই জুলাই, ২০২৩ সকাল ৯:৪৪

সোনাগাজী বলেছেন:



ইলেকটেড, নাকি সিলেকটেড?

১৩| ১৮ ই জুলাই, ২০২৩ সকাল ৯:৪৭

ধুলো মেঘ বলেছেন: তরুণ বয়েসে বানরের মত লাফালাফি করে ভিডিও আপলোড করে কিছু পয়সা ইনকাম করত। এখন তো বয়েস হয়েছে, লাফালাফি আর হাড্ডিতে নিতে পারেনা, তাই এমপি হতে চায়।

১৮ ই জুলাই, ২০২৩ সকাল ১০:২৭

সোনাগাজী বলেছেন:




আজকে আধা এমপি হয়েছে, আগামী ভোটে দাঁড়ালে পুরো এমপি বানাবে কেহ না কেহ।

১৪| ১৮ ই জুলাই, ২০২৩ সকাল ১১:৩৭

নতুন বলেছেন: সংসদ সদস্যদের বর্তমান বা অতীতের তালিকা দেখলে হিরো আলোমের যোগত্যা খুব একটা খারাপ না। সেই হিসেবে এমন একজন দরকার আছে। এই কাজে অনেক কিছু উঠে আসে।

শেখ হাসিনা কি বুঝতে পারছেনা তার কি করা দরকার না বুঝেই তার আয়ামী সন্ত্রাসের ব্যবস্থা নিচ্ছেন না বুঝতে পারছিনা।

১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:১১

সোনাগাজী বলেছেন:




আমার মনে হয়, উনি দল থেকেও বিচ্ছিন্ন; উনার আচরণে মনে হচ্ছে যে, উনাকে ব্যুরোক্রেটরা পুরোপুরিভাবে কন্ট্রোল করছে; উনাকে ওরা বেগম জিয়ায় পরিণত করেছে।

১৫| ১৮ ই জুলাই, ২০২৩ সকাল ১১:৪৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সিলেকটেড।





আজ চ্যানেল 24 এ দেশ প্রধানমন্ত্রীর নামের আগে দার্শনিক লাগানো হয়েছে!!

১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:১৬

সোনাগাজী বলেছেন:



যদি তিনি সেলেকটেডগুলোতে কিছু প্রফেসর ও কিছু বিজনেস এ্যাক্সেকিউটিভ আনতেন, মানুষ কিছুটা হলেও উপকৃত হতো।

উনাকে অকারণ উপাধি দিলে, অকারণ গুণগান করলে উনি খুশী হয়ে থাকেন সব সময়।

১৬| ১৮ ই জুলাই, ২০২৩ সকাল ১১:৪৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আজ চ্যানেল 24 এ দেখলাম প্রধানমন্ত্রীর নামের আগে দার্শনিক লাগানো হয়েছে!!

১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:১৮

সোনাগাজী বলেছেন:


চ্যানেল 24 তো একটি মিডিয়া, যেখানে দুনিয়ার জালিয়াতেরা সমবেত হয়েছে।

১৭| ১৮ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০৪

প্রামানিক বলেছেন: পৃথিবীর অনেক শ্রেষ্ঠ নেতা এভাবেই জিরো থেকে উঠে এসেছে।

১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:১৯

সোনাগাজী বলেছেন:


আসলে উহা সঠিক নয়, যারা শেখের মতো নেতাকে হত্যা করেছে, তারা কোথায়ও রক্ষা পায়নি।

১৮| ১৮ ই জুলাই, ২০২৩ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: হিরো আলমকে নিয়ে দূর থেকে কেউ কলকাঠি নাড়ছে। ইডিয়ট ও নির্বোধ বলে সে অন্যের ইচ্ছায় নাচছে।

১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:২০

সোনাগাজী বলেছেন:



মনে হয়, ওকে লাশ বানানোর প্ল্যান ছিলো কারো না কারোর।

১৯| ১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৩:১১

রানার ব্লগ বলেছেন: আলম যা করছে দুইটা পয়সা কামাইয়ের জন্য করছে । সে যতো মাইর খাবে তার চ্যানেলে ভিউ ততো বাড়বে । ভিউ মানে পয়সা । আর এই সুজুগটাই নিচ্ছে কিছু অপরাধী মানুষিকতার মানুষ । কাল যদি আলমের মারাত্মক অনাকাঙ্ক্ষিত কিছু হয়ে যেত তার দায় কিন্তু সরকারকেই নিতে হতো ।

১৮ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:২২

সোনাগাজী বলেছেন:



এরশাদের বিপক্ষে আন্দোলনের সময় লাশ বানাতে নুর হোসেনকে খালি গায়ে "গণতন্ত্রের শ্লোগান" দিয়ে পাঠানো হয়েছিলো উনাকে লাশ বাননোর জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.