নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

ট্রাম্প ভং ধরেছে, গুলি থেকে বেঁচে গিয়ে নাকি দরবেশ হয়ে গেছে? ( সাময়িক )

১৫ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:১০



**** ট্রাম্পের কানে গুলি লাগাতে ষ্টক-মার্কেট লাফ দিয়ে উপরে উঠেছে ****
**** ট্রাম্পের জয়ের সম্ভাবনা দেখে, ১ বিচারক, ট্রাম্পার বিপক্ষে করা মামলা ডিমিস করে দিয়েছে ****

গত শনিবার বিকেলে, পেনসিলভানিয়া রাজ্যে নির্বাচনী বক্তব্য রাখার সময়, ১৫০ গজ দুরের ১ ঘরের ছাদ থেকে ট্রাম্পের উপর গুলি চালানো হয়; গুলি ট্রাম্পের ডান কান ছুঁয়ে গেছে; সে অল্পের জন্য বেঁচে গেছে। এই ঘটনায় তার ভোটের সংখ্যা বেড়ে গেছে। এদিকে ডেমোক্রেটিক দল প্রার্থী সমস্যায় ২ ভাগ হয়ে ডুবে গেছে, সেটাই ট্রাম্পের ল্যান্ড-স্লাইড বিজয়ের নিশ্চয়তা দিচ্ছে।

গতকাল থেকে ট্রাম্প নাকি দরবেশ হয়ে গেছে; সে জাতীয় ঐক্যের ডাক দিয়েছে; মিডিয়া বুঝাতে চাচ্ছে, সে "হিংসার পথ ছেড়ে জাতীয় ঐক্যের ডাক" দিয়েছে; ১ গুলিতেই নাকি ১৮০ ডিগ্রি বদলায়ে গেছে। আমার ধারণা, সে মোমেন্টাকে ধরে রাখতে চাচ্ছে; সে আমেরিকাকে যেভাবে রেসিজমের লাইন ধরে বিভক্ত করেছে ও বিষিয়ে তুলেছে, ইহা শেষ গুলি নয়, ভবিষ্যতে এই ধরণের ঘটনা আরো ঘটবে।

তাকে যেই ছেলে গুলি করেছে, সেই ছেলে রেজিষ্টর্ড রিপাবলিকান। ট্রাম্প ভাবছে, রেজিষ্টার্ড রিপাবলিকান নিরপরাধ ছেলে কেন তাকে গুলি করলো? গুলি যদি আর মাত্র ১ ইন্চি বাম দিক দিয়ে যেতো, ট্রাম্প কাপুত হয়ে যেতো। সে বুঝতে পারছে যে, ভবিষ্যতে আরো বড় সমস্যা অপেক্ষা করছে।

আজ থেকে ট্রাম্পের দল, রিপাবলিকান দলের ন্যাশনাল কমভেনশন (৭/১৫/২৪ - ৭/১৮/২৪ ) শুরু হচ্ছে; সেখানে ট্রাম্পকে ও তার মনোনীত ভাইসকে দলীয় প্রার্থী করা হবে।

গুলি লাগার পর থেকে নাকি সে বদলে গেছে! যদিও সে প্রাণে বেঁচে গেছে, তার ভেতরে ভয় ঢুকে গেছে, এতে সন্দেহ নেই! এইদিকে তার প্রতি মানুষের সহানুভুতি বেড়েছে; সে সেটাকে ধরে রাখার জন্য "জাতীয় ঐক্যের ডাক দিয়েছে"।

সে বুঝতে পেরেছে যে, বাইডেনকে নিয়ে ডেমোক্রেটদের ভয়ংকর সমস্যা ও গুলির ঘটনা তার জন্য "ঈশ্বরের বর", এখন নিজকে ভালো মানুষ ঘোষণা করার জন্য আসল সময়, তার সব কেলেংকারী ইহাতে ঢাকা পড়ে যেতে পারে; জেল থাকে বাঁচার উপায় বের করছে সে।





মন্তব্য ১৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৫

ডঃ এম এ আলী বলেছেন:



ট্রাম্পের সম্ভাবনা মনে হয় অনেক বেড়ে গেছে ।

১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৯

সোনাগাজী বলেছেন:


ডেমোক্রেটরা বাইডেনকে নিয়ে ২ ভাগে বিভক্ত হয়ে যাওয়ায়, তারা শেষ! এদিকে ট্রাম্পের উপর গুলি হওয়ায় রিপাবলিকান তরুণরা তার দিকে চলে যাবে; তার জয়ের সম্ভাবনা এখন ৭০ ভাগ।

২| ১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৭

জ্যাক স্মিথ বলেছেন: রেজিস্টারেড রিপাবলিকান একজন টিনেজ ছেলে কি এমন কারণে তাকে গুলি করতে পারে তা আমার মাথায়'ই ধরছে না। ছেলেটি স্নাইপিং প্রশিক্ষণ নিয়েছিলো বলে মনে হচ্ছে।

১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩৪

সোনাগাজী বলেছেন:



ছেলে ভালোই ট্রেনিং নিয়েছে; সে স্যুট করার সময়, ট্রাম্পের গা'ঘেষে দাঁড়ানো ১ টি মেয়ে বাইডেন বিরোধী প্লাকার্ড তুলে ধরাতে স্নাইপার থেকে বাইডেন আড়ালে চলে গিয়েছিলো; না'হয় রক্ষা হতো না।

ছেলে লক্ষ্য করেছে যে, ট্রাম্প অসৎ

৩| ১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩৩

জ্যাক স্মিথ বলেছেন: নিতান্তই আবেগের বশে কারো দ্বারা ইনফ্লয়েন্স হয়ে দুই/এক দিনের সিন্ধান্তে সে এ কাজ করেছে বলে মনে হয় না, এর পিছনে দীর্ঘ পরিকল্পনা ছিলো। ছেলেটিকে গ্রেফতার না করে মেরে ফেলা হলো কেন তা নিয়ে আমার মাথায় ব্যাপক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। আসলেই কি ওই ছেলে শুট করেছিলো না অন্য কেউ, তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৩৮

সোনাগাজী বলেছেন:



বুলেটের ট্রাজেকটরী ও বাইয়েলের টেষ্টিং শেষ হয়েছে; সেই একামত্র শ্যুটার। সে শ্যুট করার আগে ১ পুলিশ দেখেছিলো; ছেলে পুলিশের দিকে রাইফেল তাক করায়, পুলিশ আড়ালে গেয়ে পজিশন নেয়; এর মাঝে ছেলে ট্রাম্পের দিকে গুলি ছোঁড়ে, পুলিশ তাকে থামানোর জন্য গুলি করেছিলো।

৪| ১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:২৫

আমি ব্লগার হইছি! বলেছেন: ট্রাম্প ভাই এর কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে।

১৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৮

সোনাগাজী বলেছেন:



ট্রাম্প জিতলে, সে বাংলাদেশেরও প্রেসিডেন্ট।

৫| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ৮:৪৫

কামাল১৮ বলেছেন: রাজনৈতিক লাভের জন্য অনেকেই অনেক কিছু করে।রাজনীতিতে এটা যায়েজ।ট্রাম জিতলে বিশ্ববাসির লাভ।
আমরা সবাই রাজাকার স্লোগান আবার ফিরে এসেছে।তবে গভীর রাতে।পরে হয়তো দিনেও বলবে।এই অভিজ্ঞতা আমাদের আছে।আমরা হবো তালেবান বাংলা হবে আফগান।প্রকাশ্যে এই স্লোগান শুনেছি।

১৫ ই জুলাই, ২০২৪ রাত ৮:৫০

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনা চোর-ডাকাতে দিয়ে যেভাবে দেশ চালাচ্ছে, স্বাধীনতার পক্ষের লোকজন ভয়ংকর সমস্যায়; ওরা শেখ হাসিনার জন্য এগুবে না; যারা ১৯৭১ সালে পাকিস্তানের পক্ষে ছিলো, তাদের ছেলেমেয়েরা মাঠে নেমেছে; এবার না;হলেও, আগামী ৫ বছরের মাঝে শেখ হাসিনা মিলিটারী নামাতে বাধ্য হবেন। উনি সরে গিয়ে, নতুন প্রাইম মিনিষ্টার দেয়ার দরকার।

৬| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:০৮

জ্যাক স্মিথ বলেছেন: Five questions for Secret Service after Trump shooting

১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:১৪

সোনাগাজী বলেছেন:



এসব প্রশ্ন উঠেছে, সেগুলোর উত্তর দিচ্ছে সিক্রেট সার্ভিস। ভিডিওর লোকটা শ্যুটিং'এর ৩ মিনিট আগে শ্যুটারকে দেখেছিলো; কিন্তু সভার মাইকের আওয়াজের কারণে ও লোক চলাচলের ফলে, পুলিশ ২ মিনিট পরে বুঝেছিলো। সিক্রেট সার্ভিস ও স্হানীয় পুলিশের অপারেশনে গ্যাপ ছিলো। এসবকিছু ট্রাম্পকে ভীত করে তুলেছে, ট্রাম্প দরবেশ সেজেছে।

৭| ১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আজ আমার চোখের সামনে আমার প্রাণের ছাত্রলীগ নামধারী কিছু মাস্তান আমাদের ছোট ভাই বোন গুলোকে মারছে। আমি খুবই মর্মাহত। ছাত্রলীগে এরা কারা? এই জন্যই কি আমরা জীবন বাজি রেখে বিম্পি জামাত কে পরাজিত করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনছি?

১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:৩৬

সোনাগাজী বলেছেন:




শেখ হাসিনা আসল সমস্যা, "বেকারত্ব"এর সমাধানের চেষ্টাও করেননি; এখন সমস্যা সবগুলো জমা হয়েছে; উনি এসব চোর-ডাকাত ও গুন্ডাদের দ্বারা দেশ চালনা করায়, স্বাধীনতার পক্ষের লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছন ও হবে, ওরা উনার জন্য সামনে আসবেন না; অবশেষে দেশ চলে যাবে মিলিটারীর হাতে।

১৫ ই জুলাই, ২০২৪ রাত ৯:৩৬

সোনাগাজী বলেছেন:



জামাত-বিএনপ চাচ্ছে দেশ মিলিটারীর হাতে যাক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.