নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সনেট কবি রচিত সনেট সংখ্যা এখন ১০০৪ (৫ জানুয়ারী ’১৯ পর্যন্ত) যা সনেটের নতুন বিশ্ব রেকর্ড, পূর্ব রেকোর্ড ছিল ইটালিয়ান কবি জিয়েকমো দ্যা ল্যান্টিনির, তাঁর সনেট সংখ্যা ছিল ২৫০।

সনেট কবি

রেকর্ড ভেঙ্গে রেকর্ড গড়ার দারুণ সখ। কিনতু এমন সখ পূরণ করা দারুণ কঠিন। অবশেষে সে কঠিন কাজটাই করে ফেল্লাম। সর্বাধীক সনেট রচনার সাতশত বছরের পূরনো রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়লাম। এখন বিশ্বের সর্বাধীক সনেট রচয়িতা হাজার সনেটের কবি, ফরিদ আহমদ চৌধুরী।

সনেট কবি › বিস্তারিত পোস্টঃ

ইয়ে দ্বীপ

২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:০৯



ইয়ে সর্বস্ব প্রাণীরা ইয়ে যন্ত্রণায় হিতাহিত জ্ঞান শূণ্য হয়ে বিয়ে ছাড়া ইয়ে করে মহা শোরগোল বাধায়। তাদের একজন বলল, আপনি সব গবেষণা বাদ দিয়ে আমাদের ইয়ে যন্ত্রণা নিবারনের উপায় বের করেন।আমরাতো জানে মানে মারা যাচ্ছি। অনেক গবেষণার পর আমি ইয়ে দ্বীপের ধারণা উদ্ভাবন করলাম। এক কথায় মহা আবিষ্কার! ইয়ে সর্বস্ব প্রাণীদের ধরে এমন ইয়ে দ্বীপে পাঠাতে হবে যেখান থেকে তারা আর ফিরতে পারবেনা। যার মধ্যে ইয়ের আলামত পরিদৃষ্ট হবে তাকেই ধরে সেখানে পাঠাতে হবে। তাহলে তাদের ইয়েতে কেউ আর ক্ষতিগ্রস্থ্য হতে পারবে না। আর তাদের যন্ত্রণা নিবারণের উপায় হলো উপোষ। বেশ ক্ষুদার জ্বালায় আর ইয়ের জ্বালা মালুম হবে না।
সারা বিশ্ব থেকে যখন ইয়ে দ্বীপে নির্বাসন শুরু হয়ে যাবে তখন যাদের সন্তানের মাঝে ইয়ে রোগ মালুম হবে তারা তখন তাদের সন্তানদেরকে নিজে থেকেই ক্ষুধা থেরাপি দেওয়া শুরু করবে। আর এসব ছেলে পিলের জন্য আমিষ নিসিদ্ধ থাকবে। এরা পাতালতা খেয়ে জীবন ধারণ করবে।
দেয়ালের যখন কান আছে তখন ইয়ে সর্বস্ব প্রাণী সনাক্ত করণে দেয়ালের এ কানের সক্ষমতা আরো বাড়াতে হবে। যেন কোথাও পুসুর-ফাসুর শুরু হতেই দেয়ালের কান সেটা শুনে ফেলে এবং ইয়ে নির্বাসন কমিটিতে সে খবর পৌঁছে দেয়।
অনেকেই বলে ইয়ে দের যেন প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়, আমি বলি তাদের দ্বারা কারো ক্ষতি হওয়ার পূর্বেই বরং তাদেরকে ইয়ে দ্বীপে নির্বাসনে পাঠানো হোক। আ হা হা তারওতো কোন না কোন মায়ের সন্তান! আর এ মহা গবেষণার জন্য যদি আমাকে একটা নোবেল পুরস্কার প্রদান করা হয় তাহলে আমি অন্তত বিনা চাকুরীতে চারটা ডাল ভাত খেয়ে বাঁচতে পারি।
ইয়েদের ইয়ের উৎপাত থেকে সবাই নিরাপদে থাকুক। এর জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৩০

পদাতিক চৌধুরি বলেছেন: আপনার ইয়ে দ্বীপে এসে ইয়ে মানে ইয়ে হয়ে গেলাম।

আপনাকে অনেক ইয়ে শুভেচ্ছা।

২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১২

সনেট কবি বলেছেন: মনে পড়ে এমন একটা গবেষণার জন্য আমাকে দেড়যুগ আগে একটা রিকোয়েষ্ট করা হয়েছিল। আর দেড় যুগ পরে এসে আমি এ বিষয়ে সামান্য আশার আলো দেখতে পাচ্ছি। যাক চৌধুরী সাহেবের ইয়ে শুভেচ্ছায় সিক্ত হলাম।

২| ২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৪৭

সেলিম আনোয়ার বলেছেন: ইয়ে নিয়ে মজার পোস্ট।

২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৪

সনেট কবি বলেছেন: এ বিষয়ে ভাবতে ভাবতে আমি এক্কেবারে নাকাল দশায় উপনীত। যাক ব্লগারদের আলোচনায় যদি কোন পথ বেরিয়ে আসে তবেই মগজ শান্তি।

৩| ২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৪:৫৬

রকি বিশ্বাস বলেছেন: ই‌য়ে মা‌নে , ই‌য়ে গ‌বেষনা প‌ড়ে আমার ই‌য়ে হ‌য়ে যা‌চ্ছে ।

২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৬

সনেট কবি বলেছেন: এর জন্য একটা বিয়ে করলেই সমস্যা অর্ধেক কেটে যাবে। কারণ নজরুল গবেষণা অনুযায়ী অর্ধেকটা চিন্তা আপনার ইয়ে ভাগ করে নিবে।

৪| ২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:১৮

চাঁদগাজী বলেছেন:


সামাজিক সমস্যা শুরু হলে, সেটাকে থামানোর জন্য পথ খোঁজা হয়; আমাদের সমাজের মাথাদের মগজ অবধি পৌঁছেনি সমস্যাটা, এটাই বড় সমস্যা।

২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:২১

সনেট কবি বলেছেন: আমাদের সমাজের মাথাগুলো অসামাজিক কাজে বেশী খাটে বিধায় এর থেকে কোন সমাধান পাওয়া যাচ্ছে না। এরা পারলে আরো সমস্যা বাড়ায়।

৫| ২১ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৪৭

রাজীব নুর বলেছেন: ইয়ে দ্বীপে আমি যাবো।

২২ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

সনেট কবি বলেছেন: আপনি সেথায় গেলে তারা ইতস্তত বোধ করতে পারে।

৬| ২১ শে এপ্রিল, ২০১৮ রাত ৯:৪৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দ্বীপে না পাঠিয়ে 'ইয়ে' টা সহজ করা হোক। সামাজিক কিছু নিয়ম কানুন পরিবর্তন করা হোক। তাহলে সময় মত সবাই ইয়ে করতে পারবে...

২২ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:০৭

সনেট কবি বলেছেন: ইয়ে মানে যাদের নিজের উপর নিয়ন্ত্রণ থাকেনা তাদের জন্য এ দেপান্তর ব্যবস্থা।

৭| ২২ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

আর্কিওপটেরিক্স বলেছেন: ইয়ে = Electronic Arts :)
এই ইয়ে কিয়ে :)

২৫ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৫৭

সনেট কবি বলেছেন: এই ইয়ের কথা ভেঙ্গে বলতে নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.