নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সনেট কবি রচিত সনেট সংখ্যা এখন ১০০৪ (৫ জানুয়ারী ’১৯ পর্যন্ত) যা সনেটের নতুন বিশ্ব রেকর্ড, পূর্ব রেকোর্ড ছিল ইটালিয়ান কবি জিয়েকমো দ্যা ল্যান্টিনির, তাঁর সনেট সংখ্যা ছিল ২৫০।

সনেট কবি

রেকর্ড ভেঙ্গে রেকর্ড গড়ার দারুণ সখ। কিনতু এমন সখ পূরণ করা দারুণ কঠিন। অবশেষে সে কঠিন কাজটাই করে ফেল্লাম। সর্বাধীক সনেট রচনার সাতশত বছরের পূরনো রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়লাম। এখন বিশ্বের সর্বাধীক সনেট রচয়িতা হাজার সনেটের কবি, ফরিদ আহমদ চৌধুরী।

সনেট কবি › বিস্তারিত পোস্টঃ

ইসলামী নেতৃত্ব

২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:২৩



মহানবির (সাঃ) ইন্তেকালের পর তাঁর খেলাফত বা স্থলাভিষিক্ত হওয়া প্রশ্নে আনসারিদের নেতা হজরত মায়াযের (রাঃ) মনোনয়োন বাতিল করে দেওয়া হয়,‘আল আইম্মাতু মিন কুরাইশিন – ইমাম কুরাইশ থেকে হবে’ হাদিস দ্বারা।কাজেই উপনেতা কুরাইশ না হলেও চলবে, যেমন হজরত মায়ায (রাঃ) আনসারিদের নেতা ছিলেন। কিন্তু প্রধান নেতা কুরাইশ হওয়া জরুরী।এ দিক থেকে বাংলাদেশে ইসলামী নেতৃত্বের সবচেয়ে যোগ্য সৈয়দ রেজাউল করিম। কারণ ইনি কুরাইশ।অন্য যারা কুরাইশ নয় তারা ও তাদের অনুসারীদের সৈয়দ রেজাউল করিমের হাতে বাইয়াত গ্রহণ করা জরুরী। যদি তারা আল্লাহ ও রাছুলের (সাঃ) অনুসারী হতে চায়। তবে যদি তারা তাদের নফসের অনুসারী থাকতে চায় তবে আর এটা প্রয়োজন নেই। সকল ইসলামী শক্তি যদি এক ছাতার নিচে আসতে চায় তবে এটাই সে এক ছাতা যার নাম ‘বাংলাদেশ ইসলামী আন্দোলন’ আর সেই ছাতা যার হাতে তিনি সৈয়দ রেজাউল করিম। তার হাতে আবার হাত পাখাও আছে। গরম লাগলে বাতাস করে দিবেন।কাজেই আর বিলম্ব নয়। যারা চায় সব ইসলামী দল এক হোক তারা আর কাল বিলম্ব না করে বাংলাদেশ ইসলামী আন্দোলনে সামিল হয়ে যাক।
প্রসঙ্গত আমাদের মুক্তিযুদ্ধও হয়েছে একজন কুরাইশ সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে।

বিঃদ্রঃ বাস্তবতা হলো ইসলামের জন্য মুসলমানদের কোন নেতাই পছন্দ নয়। হজরত ওসমানের (রাঃ) মত নেতা তারা পাঁচ হাজার জনে মিলে হত্যা করেছে। হজরত আলীর (রাঃ) মতো নেতার বিরুদ্ধে তারা তিন দল যুদ্ধ করেছে। এরপর ইয়াজিদের মত নেতা তাদের কপালে ঝুটেছে। হাজ্জাজ ইবনে ইউসুফের মত নেতা তাদের কপালে ঝুটেছে। এরপর হালাকু খান তাদেরকে শেষ করেছে। এখন পর্যন্ত তাদের কোন বিশ্ব নেতা নেই। জানি না তাদের পছন্দের নেতা কোথায় রয়েছে?

মন্তব্য ৫০ টি রেটিং +০/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ৯:০৬

ক্স বলেছেন: নামের সাথে সৈয়দ লাগালেই কি সে কুরাইশ বলে নিজেকে দাবি করতে পারে? তাহলে মাওলানা মওদূদীও তো কুরাইশ। তার হাতে বাইয়াত হতে অসুবিধা কি ছিল? সাকা চৌধুরীও তো কুরাইশ। ইয়াজিদও কুরাইশ ছিল - খাঁটি কুরাইশ। কিন্তু ভালো নেতা ছিলনা।

২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৭

সনেট কবি বলেছেন: সাকা চৌধুরী, ইয়াজিদ ও মাওলানা মওদূদী মৃত। সৈয়দ বংশতো অবশ্যই কুরাইশ। এরা একাধারে কুরাইশ ও নবি (সাঃ) বংশ।

২| ২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৪

রাজীব নুর বলেছেন: ৈয়দ রেজাউল করিম কে? চিনি না।

২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৯

সনেট কবি বলেছেন: সৈয়দ রেজাউল করিম হলো চরমোনাই পীর। ইসলাম পন্থিরা এক হওয়ার আশাবাদ প্রকাশ করে কিন্তু এক হওয়ার পথ খুঁজে পায় না। সেজন্য আমি একটা পথ দেখালাম। এখন সে পথে হাঁটা না হাঁটা তাদের ব্যাপার।

৩| ২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৬

রাজীব নুর বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ চাচা।

২৯ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:২০

সনেট কবি বলেছেন: পোষ্ট পড়ার জন্য ধন্যবাদ ভাতিজা।

৪| ২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২০

এ আর ১৫ বলেছেন: I can't appreciate such kind of posting from you .

২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৩১

সনেট কবি বলেছেন: ইসলামী দল গুলো কি ভাবে এক হতে পারে, এটা অনেকের প্রশ্ন। আমি একটা পন্থা বললাম। আমি জানতে চাই অন্যকারো নিকট অন্য কোন পন্থা আছে কিনা।

৫| ২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫২

ইনাম আহমদ বলেছেন: ইসলামী আন্দোলন বাংলাদেশ আবার কোন দল (কোন্দল)?
জামায়াত-হেফাজত এসবের অত্যাচারেই দেশ কাহিল। তেঁতুল ধেখতে দেখতে বিরক্ত। এরমাঝে আবার নতুন গাছ গজাইছে?

২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৫

সনেট কবি বলেছেন: পুরাতনে বিরক্ত হলেতো নতুন গজাবেই। বলুন তবে নতুনের গজানোর কি দোষ?

৬| ২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:৫৫

এ আর ১৫ বলেছেন: This person isn't acceptable and formula of Kurais isn't acceptable. Leadership can't be always from korais family . This is a fake claim that syed is decedent of korais. Do you see natok of Humayan Ahmed Bohudrihi. ? Servant of that natok Syed Abdul Kader... how fun in that natok about so called Syed bonsho.
I don't find different between Tatul hijur and your suggested Pir.

২৯ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১:০১

সনেট কবি বলেছেন: আপনি যদি তাদের মাঝে পার্থক্য করতে না পারেন তবে সেটার দরকারও নেই। আমি শুধু তাদের সবার এক হওয়ার একটা সূত্র দিয়েছি। তারা যদি এতে করে এক হতে পারে তবে আমরা তাদের পাঁচ মুখের কথার বদলে এক মুখের কথা শুনতে পারব। এতে আমাদের সময় সাশ্রয় হবে বলে মনে করি।

৭| ২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:১২

শাহিন-৯৯ বলেছেন: এটাই কথা। আপনি হাত পাখা পীরের মুরিদ আর এখন ব্লগে বিজ্ঞাপন দিচ্ছেন। আপনি মুরব্বি মানুষ তাই আপনার সাথে ক্যাচাল করতে ই্চ্ছে করছে না।

২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

সনেট কবি বলেছেন: আমি তাহার মুরিদ নই। যারা ইসলামী দল একটা বানাতে চায় তাদেরকে একটা ফরমূলা দিয়েছি মাত্র। আপনার এ ফরমূলা পছন্দ না হলে আমার কিছুই করার নেই। আর মুসলমান এক হতে পারে না, এটাই এখন স্বাভাবিক। আর এটাও স্বাভাবিক যে তারা বহু দলে বিবক্ত হয়ে পরস্পর মারামারি করবে। সে জন্য অনেক মুসলমান মুসলমানের সাথে সখ্যতা করতে না পেরে অবশেষে অমুসলমানের সাথে সখ্যতা করে। এটাও এখন স্বাভাবিক।

৮| ২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩৫

কোড ব্লক বলেছেন: চরমোনাই পীরের মুরিদদের সার্কাস
https://youtu.be/xM4GNs9KJ80

২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

সনেট কবি বলেছেন: দোষ মুক্ত কেউ আছে কিনা সেটা আমার জানা নেই। যাকেই পছন্দ করা হয় তারই পাঁচখান দোষ বেরিয়ে আসে। কাজেই দোষ ‍যুক্ত নেতা ছাড়া দোষ মুক্ত নেতা পাওয়া যাবে না বলেই আমার মনে হয়। কাজেই এখন দেখতে হবে দোষ কাদের সবচেয়ে কম। তাতেও গোল বাধবে। কাজেই ইসলাম দল আর এক হতে পারবে না, বরং তারা বহুদলে বিভক্ত হয়ে গুতোগুতি করতেই থাকবে এবং অমুসলিমদের হাসির খোরাক হতেই থাকবে।

৯| ২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৩৬

শাহিন-৯৯ বলেছেন: আপনি বলেছেন তিনি সৈয়দ তাই তার কাছে সব দলের যাওয়া উচিত। বাংলাদেশে বর্তমানে প্রায় ৩৫ টির উপর ইসলামী দল আছে তাদের সবার প্রধান একজন করে বড় আলেম। এদের অনেকে সৈয়দ বংশের। তাহলে তাঁরা কেন সৈয়দ রেজাউল করিমের হাতে বায়াত নিবেন? তাদের কি দোষ?

আমার একটি লেখা আপনি পড়তে পারেন,
ছোট ইসলামী দলগুলোর দেশ চালানোয় সক্ষমতা কতটুকু বা তাঁরা কি প্রস্তুত করছে নিজেদের?

২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৪৬

সনেট কবি বলেছেন: চরমোনাই পীর ছাড়া আর কেউ সৈয়দ কি না সেটা আমার জানা নেই। আপনার জানা থাকলে শেয়ার করতে পারেন। তবে ঘটনা হলো তারা কারো লেজুড় বৃত্তি করে না, এটা একটা ইতি বাচক দিক।

১০| ২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: স--ব--কি--ছু--প--রে আগে চরমোনাই সাহেবের ইনকাম বিবরণী ও ইনকাম ট্যাক্স চাই ।

২৯ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৭:৫৬

সনেট কবি বলেছেন: কিন্তু সরকার না চাইলে আপনি চাইলে তিনি কি উহা প্রদান করবেন?

১১| ২৯ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:১৫

শাহিন-৯৯ বলেছেন: আপনাকে আর একটি লেখা পড়ার অনুরোধ করছি, লেখাটি আমার না।

ওপেন চ্যালেঞ্জ - চরমোনাই পীর কি মুসলমান?

২৯ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:২৬

সনেট কবি বলেছেন: আমাদেরকে দেখতে হবে রেজাউল করিম কি বলে? আর এছহাক সাহেবের হিসেব এখন আল্লাহর নিকট। তিনি আমাদের আলচ্য বিষয় নয়।

১২| ২৯ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:৩০

শাহিন-৯৯ বলেছেন: বর্তমান পীর সাহেব কিন্তু বইগুলো বাজেয়াপ্ত করেন নাই, আর বর্তমান পীর সাহেব হয়েছেন উনার কল্যাণে মানে উত্তরাধীকার সূত্রে।

যাক আপনার সাথে আর ক্যাচাল করব না, ভুল হলে ক্ষমা করবেন।

২৯ শে এপ্রিল, ২০১৮ রাত ৮:৩৭

সনেট কবি বলেছেন: আমি এ বিষয়ে তাদের মুরিদকে জিজ্ঞাস করে ছিলাম। তারা বলল, বইটা পীরের অনুমতি নিয়ে পীরের নামে মুরিদ লিখেছে। এখন কথা হলো বইয়ের লাস্ট এডিশনে সেটা কি সংশোধন হয়েছে? যদি হয়ে থাকে তবে এ নিয়ে আর ঝামেলা না পাকানোই ভাল। আমার বইটাতেও দেখলাম একটা মারাত্মক ভুল। অবশ্য এর আগে পরের কথায় সেটা কচর কেটেছে। ভুলটা হয়েছিল টাইপিং সংক্রান্ত ভুলে। মূলত সেটা আমার কথা ছিল না। টাইপিং ভুলে আমার কথাই বিকৃত হয়ে গেছে। যাক দ্বিতীয় সংস্করণে সেটা ঠিক করে দেব ভাবছি।

১৩| ২৯ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সব ইসলামী দল গণতান্ত্রিক উপায়ে এক নামে দল করলে বাংলাদেশে একটা শক্তিশালী অবস্থানে থাকত। কিন্তু সবাই যার ইগো নিয়ে পড়ে আছে। কেউ উদ্যোগও নিচ্ছে না এক নামে দল করার। আবার এরকম উদ্যোগ করলে পীর ব্যবসার ক্ষতি হবে বিধায় পীর ভিত্তিকক দলগুলোও ঐক্য চায় না।
আর আপনি যখন একটা দলকে ইসলামী নেতৃত্ব দিতেই চাইছেন তাহলে বর্তমানে জনপ্রিয়তা ও আসনের ভিত্তিতে সবচেয়ে বড় ইসলামী দলের নেতৃত্বের কাছে কেন যেতে বলছেন না ইসলামী আন্দোলনের(চরমোনাইর পীর) নেতাদের?

৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:১৫

সনেট কবি বলেছেন: বিচার মানি তালগাছ আমার, সমস্যা এখানেই। মূল নেতৃত্ব প্রাপ্তি সাপেক্ষে সবাই ঐক্য চায়। সেজন্য আমি ওখান খেকে শুরু করেছি।বড়রা ছোটদেরকে নেতৃত্ব ছেড়ে দিবে না কিছুতেই। আর ছোটরাও ঐটার আব্দার নিয়েই বসে আছে। তবে এরা জোট করতে পারে। জোট সমম্বয়ক থাকবে। প্রত্যেক আসনে প্রার্থী বাছাই করবে প্রাইমারির মাধ্যমে। অর্থাৎ যে আসনে প্রাইমারিতে যে দলের প্রার্থী বেশী ভোট পাবে সে প্রার্থী হবে ইসলামী দল সমূহের একক প্রার্থী।

১৪| ৩০ শে এপ্রিল, ২০১৮ রাত ১:০৭

হাসান কালবৈশাখী বলেছেন:
তালগাছকে বলছি
তাহলে বর্তমানে ভিত্তিতে সবচেয়ে বড় ইসলামী দলের নেতৃত্বের কাছে কেন যেতে বলছেন না ইসলামী নেতাদের?

জামাত-শিবির, যুদ্ধাপরাধ বাদ দিলেও এরা ফ্যাসিষ্ট কট্টরপন্থী ওহাবি-সালাফি মতাদর্শ। এদের মুল আদর্শ হচ্ছে ওদের মতাদর্শের (ওহাবিষ্ট) মানুষ ছাড়া অন্যকনো গোষ্ঠির বেচেথাকার অধিকার নেই। নিজেরা সবই জানে, কিন্তু মুখে বলে না।
৮০র দশকে কমুণিষ্ট দমনে মার্কিন ট্রিলিনয়ন ডলারের শিংহভাগ পেয়ে এরা ফুলেফেপে দানবের পর্যায়ে আছে।
এরা আরেকবার সুযোগ পেলে বিশাল রক্তপাত ঘটাতে প্রস্তুত।

৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:১৮

সনেট কবি বলেছেন: এটা সাংঘাতিক চিন্তার বিষয়। সে জন্য তাদেরকে বিবেচনা করা দরকার যাদের দ্বারা অশান্তির সম্ভাবনা কম।

১৫| ৩০ শে এপ্রিল, ২০১৮ ভোর ৫:৩১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বাংলাদেশে তারা হচ্ছেন সব চেয়ে বড় সুযোগ সন্ধানী।

৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:২০

সনেট কবি বলেছেন: সুযুগ শুধু তাদেরকেই দিতে হবে যাদের দ্বারা দেশ ও দশের উন্নতি হবে।

১৬| ৩০ শে এপ্রিল, ২০১৮ ভোর ৬:১৩

সৈয়দ তাজুল বলেছেন: কবি সাহেব,

[sbআমি সৈয়দ, আমার নেতৃত্ব পাওয়ার বিষয়ে কিছু বলেন!
(শুনলাম কোটা পদ্ধতি বাতিল!) ]

৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:২১

সনেট কবি বলেছেন: কিন্তু আপনার কোন দল নেই এটাই সমস্যা।

১৭| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:২৭

সৈয়দ তাজুল বলেছেন: চলেন দল গঠন করি!

আপনাকেও কোটা দেব!

৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:৩১

সনেট কবি বলেছেন: টাকা পাইবেন কই?

১৮| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৭:৫৬

সৈয়দ তাজুল বলেছেন: কী কন,
আপনে বললে আপনারে নিয়া দুইটা খানকাহ খুলুম। টাহার কোন অভাব হইবো না। আমাদের মুরিদরা টাহা দিবে। ইনশাআল্লাহ।

৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৮:০৬

সনেট কবি বলেছেন: এরপর আপনার পুঁতি যদি নাক জাগায়া উঠবার পারে। জানিনা এভাবে কতকাল কেটে যাবে।

১৯| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৮:১০

সৈয়দ তাজুল বলেছেন: বাংলাদেশে কিভাবে ধর্ম এসেছে তা দেখার বিষয় আছে বটে।

৩০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:২৯

সনেট কবি বলেছেন: কিন্তু অনেকেই শিকড়ের সন্ধান করেনা।

২০| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ৯:১৪

কোড ব্লক বলেছেন: দোষ মুক্ত কেউ আছে কিনা সেটা আমার জানা নেই। যাকেই পছন্দ করা হয় তারই পাঁচখান দোষ বেরিয়ে আসে। কাজেই দোষ ‍যুক্ত নেতা ছাড়া দোষ মুক্ত নেতা পাওয়া যাবে না বলেই আমার মনে হয়। কাজেই এখন দেখতে হবে দোষ কাদের সবচেয়ে কম। তাতেও গোল বাধবে। কাজেই ইসলাম দল আর এক হতে পারবে না, বরং তারা বহুদলে বিভক্ত হয়ে গুতোগুতি করতেই থাকবে এবং অমুসলিমদের হাসির খোরাক হতেই থাকবে।


When Hudhayfah asked, “O Messenger of Allaah, we were in a state of ignorance and evil, then Allaah brought us this good. Will there be any evil after this good?” the Prophet (peace and blessings of Allaah be upon him) said, “Yes.” Hudahyfah asked, “Will there be any good after that evil?” He said, “Yes, but it would be tainted with dakhan (i.e. a little evil).” I asked, “What will its dakhan be?” He said, “There will be some people who will guide (people) according to something other than my guidance and will lead them according to something other than my Sunnah. You will see their actions and disapprove of them.” Hudhayfah said, “Will there be any evil after that good?” He said, “Yes, there will be some people who will invite others to the doors of Hell, and whoever accepts their invitation to it will be thrown in it (by them).” Hudhayfah said, “O Messenger of Allaah, describe those people to us.” He said, “They will be from among us and speak our language (i.e., from among the Arabs).” Hudhayfah asked, “What do you command us to do at that point?” He said, “Adhere to the jamaa’ah (group) of the Muslims and their leader.” Hudhayfah asked, “What if there is no jamaa’ah and no leader?” He said, “Keep away from all those different sects, even if you have to bite (i.e. eat) the root of a tree, till you die while you are still in that state.” (Narrated by al-Bukhaari and Muslim).

৩০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩০

সনেট কবি বলেছেন: আপনি বাংলা টাইপ করতে শিখুন। কারণ ইংরেজী বুঝতে অনেকের সমস্যা হয়।

২১| ৩০ শে এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪৯

নতুন নকিব বলেছেন:



আমাদের দেখা মতে, চরমোনাই পীর এবং তার মুরিদগন হকপন্থী। সামান্য ছোটখাট ভুল ত্রুটি বাদ দিলে তারা বিদআতমুক্ত এবং সঠিক দ্বীনের পথে আছেন। তাদের প্রতি শুভকামনা।

পোস্টে ধন্যবাদ।

৩০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩১

সনেট কবি বলেছেন: সুমন্তব্যের জন্য অনেক ধন্যবাদ প্রিয় কবি।

২২| ৩০ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৪

নাঈমুর রহমান আকাশ বলেছেন: নকিব সাহেব নিজের মিথ্যাবাদীত্বের প্রমাণ দিয়ে তাঁর মিথ্যাভরা বানোয়াট পোস্টে আমাকে ব্লক করেছেন। আবার এই পোস্টে এসে স্বাধীনতার সময়ের রাজাকার চরমোনাই পীরের তাঁবেদারী করছেন।
কতদূর পালিয়ে বাঁচবেন নকিব সাহেব? টিকেই আছেন ভন্ডামী আর মিথ্যাভরা যুক্তি দিয়ে।

৩০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩৩

সনেট কবি বলেছেন: রেজাউল করিম সে সময় কতটুকু ছিল? আপনি নিজে কি সত্য কথা বলেন?

২৩| ৩০ শে এপ্রিল, ২০১৮ দুপুর ১২:০৫

পদ্মপুকুর বলেছেন: এইটা কি ফান্পোস্ট?

৩০ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩৪

সনেট কবি বলেছেন: পদ্মপুকুরে এক ডুব দিয়ে উঠতে পারলে বলা যেত ইহা কেমন পোষ্ট!

২৪| ০১ লা মে, ২০১৮ সকাল ১১:১০

কোড ব্লক বলেছেন: আপনি আমার মন্তব্য জবাব এসকেপ করে গেলেন

২৪ শে মে, ২০১৮ সকাল ৮:২৩

সনেট কবি বলেছেন: দুঃখিত।

২৫| ২৪ শে মে, ২০১৮ রাত ৩:০৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন: একটু দেরীতে আপনার এই পোস্ট চোখে পড়লো। কমেন্টগুলো মনোযোগ দিয়ে পড়লাম। অনেকেই আহলে বায়াত-দের বিরুদ্ধে বলেছেন।

প্রথমতঃ উনারা জানেন কি না জানি না, আহলে বায়াত অর্থাৎ নবীজী (সাঃ)-এর বংশের কারো প্রতি কেউ যদি বিদ্বেষ পোষণ করে, তার নামাজ কবুল হবে না। রাসূলুল্লাহ (সাঃ) নিজে এ কথা বলে গেছেন।

দ্বিতীয়ত নবীজী (সাঃ) বলে গেছেন, উনার বংশের কেউ যদি গুনাহ করে, তা অভারলুক করে যেতে হবে।

তৃতীয়তঃ আল্লাহ বলেছেন, নবীজী (সাঃ)-এর বংশের সবাই জান্নাত প্রাপ্ত হবেন।


আমার মনে হয়, তাই, উনাদের সম্পর্কে কেউ যদি খারাপ কথা মনে পোষণ করে, তাদের সাবধান করে দিতে হবে।

এখন, চরমোনাই-এর পীর সাহেব যদি সত্যি নবীজী (সাঃ)-এর বংশধর হয়ে থাকেন, তাহলে যেসব ব্লগার তাঁর বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন, তাদের গুনাহ হচ্ছে কি?

আপনাকে অনেক ধন্যবাদ।

২৪ শে মে, ২০১৮ সকাল ৮:২৪

সনেট কবি বলেছেন: মানুষ তার কাজের হিসেব রাখেনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.