নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার একটি দুঃখ আছে, নাম তার \'সুখ\' ! যার পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে হচ্ছি আমি নিত্যি বেহুশ !!( [email protected] )

কথাকথিকেথিকথন

আমি একজন পরীক্ষার্থী...

কথাকথিকেথিকথন › বিস্তারিত পোস্টঃ

একটি ব্লগীয় ভাব সম্প্রসারণ !

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১১


এই ব্লগ নিয়ে আমার কিছু ভাবনা আছে । ভাবনাগুলো হয়তোবা এলোমেলো, হয়তোবা আবেগীয় । এই ব্যাপারগুলোতে আমি নিশ্চিত নই । মাঝে মাঝে মনে হয় লিখি, মাঝে মাঝে মনে হয় দূরে থাকি। হয়তো ভালবাসি বলেই বিচ্ছেদের একটা ঘ্রাণ থাকে ! নিতান্তই মানস মনের হালচাল, মনের এই কারিগরিত্ব কেউ কী আয়ত্ব করতে পেরেছে ? কেউ কেউ হয়তো আয়ত্বের কাছাকাছি গিয়েছে ! আমার ক্ষেত্রে নিতান্তই শূন্যের কোটা ! সে যাই হোক মন যেখানে আছে সেখানেই থাক। বলতে চেয়েছিলাম কিছু ভাবনা । ব্যাক্তি বিশেষে ব্লগের ব্যবহার একেক রকমের হয়ে থাকে। কেউ ব্যবহার করে লেখক প্রতিভা দেখানোর জন্য, কেউ ব্যবহার করে কোন স্বার্থ সিদ্ধির জন্য, কেউ ব্যবহার করে হাতিয়ার হিসেবে, কেউবা পড়তে, কেউবা শুধু লিখতে, কেউবা চুরিচামারি করতে, কেউবা লেখালেখি বাদ দিয়ে বাদবাকি আজাইরা কাজ করতে.... আর কেউ ব্যবহার করে ভালবেসে- লেখালেখির প্রতি শ্রদ্ধাবোধ থেকে।

এই ব্লগে বেশ কিছু লেখক আছেন যারা শেষের কারণটাতে পড়েন, তারা শুধু লেখে না, পড়ে, বিশ্লেষণ করে,পর্যবেক্ষণ করে, নতুনদের অনুপ্রাণিত করে, ঘুরিয়ে পেঁচিয়ে অলেখকগুলোকে লেখকে পরিণত করতে চেষ্টা করে, গঠনমূলক উপদেশ দিয়ে থাকেন। বলা যায় উনারা লেখালেখির কনসাল্টেন্ট। এদের সবুজ বাতি কখনো অফ হয় না । এরা যেন নিজের সাথে নিজে চুক্তি করে নিয়েছে 'জীবনভর লেখালেখির সাথে কাটিয়ে দেবো !'

কিছু লেখক আছেন যাদের ব্লগে লেখালেখির ক্ষেত্রে সুনির্দিষ্ট স্বার্থ থাকে । যেমন, দু'চারলাইন লিখে নিজেকে অন্যের কাছে লেখক বলে দাবি করা, কিংবা ফেইসবুক ইনফোতে সাইনবোর্ড টানিয়ে দেয়া, 'Writer at....'! এদের মধ্যে অন্যের লেখায় মন্তব্যের বালাই থাকে না, দিনরাত শুধু লেখা পয়দা করে । এটাকেও এক প্রকার ভাল প্রতিভার মধ্যে ফেলা যায়, যখন তখন যেখানে সেখানে হাতের আঙ্গুলে লেখা কিলবিল করা যেই সেই কথা নয় !

আরেকশ্রেণীর লেখক আছে, যারা ব্লগকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে । এদের কাজ হলো,বাসায় বসে লুঙ্গি ডান্স গান ছেড়ে দিয়ে যে কোন চলমান ইস্যুকে নিয়ে মাথায় তুলে আছাড় দিয়ে ছড়িয়ে ছিটিয়ে দেয়া । এরা নিজেদেরকে মনে করে চেতনার পিতা, মাতা, নানী, দাদী.... ব্লা ব্লা । এদের মধ্যে ভার্চুয়াল ক্যালামিটিতে দেশপ্রেম প্রকাশ করার নেশা প্রবল । সব অপঘাত ভেঙ্গেচুরে দেশকে উদ্ধার করে ফেলবে । অতঃপর থাকবে লেখার বানানে শত ভুল !

এবার বলবো এক নিরীহ শ্রেণীর লেখকের কথা, এরা থাকবে বেশ চুপচাপ, লেখবে, মন্তব্য করবে, যাবতীয় তর্কভিত্তিক আলোচনা থেকে দূরে থাকবে, কে আসছে যাচ্ছে, কে অনেকদিন ধরে নেই এই নিয়েও তাঁদের কোন মাথাব্যাথা নেই। সবকিছুকে স্বাভাবিক মাপকাঠিতে ফেলেই এরা লেখালেখি করে যায় । উদাহরণস্বরূপ, এরা হচ্ছে সুঁইয়ের মধ্যে সূতা যেমন করে ঢুকানো হয় ঠিক সেই সূতার মত, নীরবে, নীভৃতে একটা প্রভাব বজায় রাখবে ব্লগে, সেলাই করে যাবে ব্লগের আনাচ কানাচ। বেশ ভদ্রশ্রেণীর লেখক হিসেবে এদের নামডাক থাকে। এরাও লেখালেখিকে ভালবেসে, শ্রদ্ধা থেকে লেখালেখি করে।

এবার কিছু আগ্রাসী মনোভাব পোষণ করা লেখকের কথা বলবো । মূলত এরা সেলিব্রেটি হয়ে থাকতে চায় । এদের লেখালেখির শব্দ থেকে মন্তব্যের শব্দই বেশি হবে। মন্তব্য, প্রতিমন্তব্য, যুক্তি, পালটা যুক্তি, আড্ডা এসব নিয়েই এদের আগ্রহ বেশি। এরাও ভালশ্রেণীর মধ্যে পড়ে । এদের দরূন ব্লগ প্রাণবন্ত থাকে, এদের সেন্স অফ হিউমার প্রবল, নিতান্তই আলগোছে টাইপের হলে আপনি এদের সাথে কখনোই পারবেন না । দেখা গেলো আপনি কিছু সময় ব্যয় করে কারেন্ট আলোচ্য ইস্যু নিয়ে মন্তব্য করলেন, পরক্ষণে দেখলেন আপনার মন্তব্য পৃথিবী থেকে সরে গিয়ে পড়েছে মঙ্গল গ্রহে ! এই অল্প সময়ের মধ্যেই এরা পৃথিবীর আলোচনা শেষ করে মঙ্গলগ্রহে পাড়ি দিয়েছে ! আপনি এখন ওদের মন্তব্যই পড়ূন, আপনার আর মন্তব্য করার কাজ নেই !

এবার আসি কবিশ্রেণীর লেখকদের নিয়ে । বেশিরভাগ আগ্রহী লেখকদের জীবনী পাঠ করলে দেখা যাবে ব্লগে পদার্পণের সবচেয়ে উপযুগী হাতিয়ার কবিতাই ছিলো। এই আধুনিক যুগে এর চেয়ে সহজ আর কী হতে পারে ! গল্পের দু'চারটা লাইনকে তিন চার টুকরা করলেই তো একটা বড় ধরণের কবিতা হয়ে যায় ! এদেরকে কেউ কেউ ব্লগের ত্রাসও মনে করে থাকে । ধরুন, আপনি বেশ পরিশ্রম করে একটা সৃজনশীল লেখা দিলেন, পাঁচ মিনিটের মধ্যে সেটা চলে গেলো দ্বিতীয় পাতায় ! ঘাবড়ে যাবেন না, ধরে নেবের আপনি কবিতার গ্যাঁড়াকলে পড়েছেন । এটা খুবই সাধারণ ব্যাপার । আপনার হয়তো ইচ্ছে করবে এইসব কবির ব্লগ পাতায় ঢুকে ওদের ঘাড়টা ধরে কিছুক্ষণ বুড়িগঙ্গার পানিতে চুবাতে ' 'তোর মাথায় এতো কবিতা আসে কত থেকে !'

সবশেষে, ভয়ংকর শ্রেণীর লেখকদের কথা বলবো, এদের বৈশিষ্ট হলো এরা হঠাৎ হঠাৎ পোস্ট দিয়ে নিজের সাহিত্যরসের বহিঃপ্রকাশ করবে । আবার হঠাৎ হঠাৎ আপনার পোস্টে কনটেন্টহীন মন্তব্য করবে, আপনার ধৈয্যের পরীক্ষা নেবে। এরা নানাবিধ ক্যাচালে সহজে মিশে যাওয়ার আধ্যাত্বিক ক্ষমতা বহন করে, কিছু সময়ের মধ্যে দলীয়করণ করে ফেলবে, বিনা তাপেই ব্লগ গরম হয়ে যাবে । আবার হঠাৎ হারিয়ে যাবে, ভদ্র সমাজ ইস্যু ভুলতে শুরু করবে । আবার এরা হঠাৎ উদয় হবে, ভিন্ন ক্যারেক্টারে, ভিন্ন নামে- এরা বহুরূপী ।

ব্লগারের আরও রকম সকম আছে, এতো তরকারি আমি আবার রাঁধতে পারি না । আপাতত এটুকুই । পরিশেষে বলবো, সব ধরণের লেখক, ব্লগার থাকা খারাপ কিছু নয় । এতে ব্লগ পূর্ণতা পায়, যৌবন জৌলস থাকে । শুধু এইটুকুই চাওয়া, ব্লগকে ঢাল তলোয়ার বানিয়ে আমরা নানাবিধ অসুস্থ চর্চা থেকে দূরে থাকি, যেগুলো ব্যাক্তিগত জীবনে প্রভাব বিস্তার করে। লেখক-পাঠক মানে সেখানে থাকবে সৌন্দর্য্যের চর্চা । সবার প্রতি শুভ কামনা রইলো। যেখানে যেভাবে থাকুন, ভাল থাকুন ।



ছবি বন্ধু- গুগল ।

মন্তব্য ১৪২ টি রেটিং +১৫/-০

মন্তব্য (১৪২) মন্তব্য লিখুন

১| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৭

চাঁদগাজী বলেছেন:


আপনার সম্পর্কে আপনার ধারণা হয়তো পরিস্কার; ব্লগারদের সম্পর্কে আপনার ধারণা পুরোপুরি পরিস্কার নয়। যা ২/১ বাক্যে বলা সম্ভব, সেখানে আপনি অনেক বাক্য ব্যয় করেছেন।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৩

কথাকথিকেথিকথন বলেছেন:


তবে তো সবই এক কথায় প্রকাশ থাকতো । যেমন আপনি এই মন্তব্যটি করলেন, দাঁড়ি কমা দিয়ে তিন চারটি বাক্য বানালেন, আপনি কী পারলেন !?


অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

২| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৭

শায়মা বলেছেন: ব্যাক্তি বিশেষে ব্লগের ব্যবহার একেক রকমের হয়ে থাকে। কেউ ব্যবহার করে লেখক প্রতিভা দেখানোর জন্য, কেউ ব্যবহার করে কোন স্বার্থ সিদ্ধির জন্য, কেউ ব্যবহার করে হাতিয়ার হিসেবে, কেউবা পড়তে, কেউবা শুধু লিখতে, কেউবা চুরিচামারি করতে, কেউবা লেখালেখি বাদ দিয়ে বাদবাকি আজাইরা কাজ করতে.... আর কেউ ব্যবহার করে ভালবেসে- লেখালেখির প্রতি শ্রদ্ধাবোধ থেকে।


B:-) B:-) B:-)

বাহ বাহ বাহ !!!!!!!! ভালো বিশ্লেষন!!!!!!!!

নাহ আমারও আর দু কলম না লিখে থাকাটা ঠিক হচ্ছে না ! :(

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৭

কথাকথিকেথিকথন বলেছেন:


কবিতার বাইরে এই প্রথম লিখলাম ! তাই মনে একটু চাঞ্চল্য বোধ করছি ! আউট অফ দ্যা বক্স !

অনেক ধন্যবাদ ।

৩| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৮

শায়মা বলেছেন: ১. ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৭ ০
চাঁদগাজী বলেছেন:


আপনার সম্পর্কে আপনার ধারণা হয়তো পরিস্কার; ব্লগারদের সম্পর্কে আপনার ধারণা পুরোপুরি পরিস্কার নয়। যা ২/১ বাক্যে বলা সম্ভব, সেখানে আপনি অনেক বাক্য ব্যয় করেছেন।


ঐ ভাইয়া !!!!!!!!

তুমি এক কথায় প্রকাশ করো!

একটি ব্লগীয় ভাব সম্প্রসারণ= ? বলো বলো বলো !!!!!!!!!!

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৪

কথাকথিকেথিকথন বলেছেন:


হুম, তাই তো আমিও বললাম ।

৪| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৬

মলাসইলমুইনা বলেছেন: আমি কোন তরকারির হাড়িতে পড়লাম ক্লিয়ার হলো না কিন্তু !

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৫

কথাকথিকেথিকথন বলেছেন:



আমি আমার মত তরকারী রেঁধে দিয়েছি, আপনি আপনার মত তরকারী খেয়ে টেস্ট করে যেটা ভাল লাগে সেটাতে নিজেকে ফেলে দিন !

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৫| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৭

শায়মা বলেছেন: এই প্রথম তোমার একখানা কাব্য আমি মন দিয়ে পড়িলাম!

বাহ বাহ !

খুব খুব সুতীব্র সুন্দর চক্ষুসমান লেখনী!

প্রিয়তে রাখিলাম ! আমি কোনটার মধ্যে ভাবতে ভাবতে চুপ রহিলাম!

শেষে আবার নিন্দুকেরা বলিবেক নিজের মালটিতে নিজেই কমেন্ট ফ্লাড করিতেছে! :(

আচ্ছা ব্লগী্ও রুলে পোস্ট ফ্লাড নিষিদ্ধ কমেন্ট ফ্লাডও কি নিষিদ্ধ আরেকবার রুলখানা পড়িয়া দেখিতে হইবেক।

কারণ কিছু কিছু গাত্রদাহিতদের এমন এমন মন্তব্যের দায় আমার মাথায় চালাইবার চেরেষ্টা চালানো হইয়াছে যদিও সেসব আমি থোড়াই মোড়াই বড়াই!!!!!!!!!

পোস্ট খানা প্রিয়তে!!!!!!!! :)

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৮

কথাকথিকেথিকথন বলেছেন:



আপনি কলি যুগের ! আপনি না জানলে আমি কীভাবে জানবো !! ভাল করে রুলস রেগুলেশন পড়ে নিন ! শেখার কোন বয়স নাই ।

প্রিয়তে নেয়ার জন্য অনেক ভাললাগা ।

৬| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৮

শায়মা বলেছেন: ৪. ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৬ ০
মলাসইলমুইনা বলেছেন: আমি কোন তরকারির হাড়িতে পড়লাম ক্লিয়ার হলো না কিন্তু !



হায়রে এতদিনেও তুমি ক্লিয়ার না!
তুমি মোরগ মুসাল্লামের হাড়িতে! :)

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৯

কথাকথিকেথিকথন বলেছেন:



হা হা হা । নামের সাথে মিল রেখে করেছেন কী এ কাম ! যদিও এই তরকারি প্রোটিন সমৃদ্ধ !

৭| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৫

মলাসইলমুইনা বলেছেন: @ শায়মা : ব্লগীয় মোরগ মুসাল্লামের হাড়িতে সেদ্ধ হলে স্বুস্বাদু তো নিশ্চই হবে তাই না ? তাতে চলবে | আলহামদুলিল্লাহ |

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৪০

কথাকথিকেথিকথন বলেছেন:



এবার খুশি তো ? আপনার একজন স্নেহভাজন পেয়েছেন।

৮| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৪২

শায়মা বলেছেন:

মোরগ মুসাল্লাম ভাইয়ার জন্য একখানা জলজ্যান্ত প্রোপিক ! :)

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৪৪

কথাকথিকেথিকথন বলেছেন:



আমাকে এমন আবেগী করছেন কেনো! যেন পোড়া সুঘ্রাণ বিমোহিত করে দিচ্ছে চারপাশ !

৯| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৪৮

মলাসইলমুইনা বলেছেন: সে কি ! ওকি !! কি ? হঠাৎ এতো খাতির যত্ন ? বিগলিত হলাম খুব |

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৮

কথাকথিকেথিকথন বলেছেন:




লুটেপুটে খেয়ে নিন। অন্যরা আবার এসে ভাগ বসাবে !

১০| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৫

শাহরিয়ার কবীর বলেছেন:
যার চিন্তার দৌড় যতদূর,তার প্রতিফলন ততদূর.....
সব লেখক, লেখক না,আবার সব পাঠক পাঠক না।ভালো লেখককে পাঠক বিচার করে....

আপনার ভাবনাগুলো ভালো লেগেছে+

শুভ কামনা রইলো আপু।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১১

কথাকথিকেথিকথন বলেছেন:



আপনার ভাবনা গুলো সুন্দর । লেখকের খোলসে অনেক অলেখক থাকে, পাঠকের খোলসে অনেক অপাঠক থাকে ।

অনেক ধন্যবাদ ।

আপনার জন্যও শুভ কামনা রইলো ।

১১| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খুব মজা করে লিখেছেন মনে হচ্ছে। ভালো লাগলো পড়ে।

আমি কোন তরিকার মধ্যে পড়লাম তা বের করতে পারলাম না। তবে বেশিরভাগ কবিতার মতোই লেখি তাই, ঠাণ্ডা জ্বরে ভোগার আশঙ্কা হচ্ছে। ভাই, বুড়িগঙ্গার পানিতে শুনেছি ময়লা বেশি, সেখানে ডুবালে পেট অসুখ হওয়ার চান্স থাকে..... খুব চিন্তায় ফেলে দিলেন ভাই...!! কবিতা পোষ্টের জন্য এত সমস্যা হয় সুলেখকদের তা জানতাম না।

মজা পাইলাম পোষ্ট পড়ে....

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৩

কথাকথিকেথিকথন বলেছেন:



হা হা হা । আপনার প্রতিক্রিয়া প্রসূত মন্তব্য পড়ে কিছুক্ষণ হাসলাম ! অত সিরিয়াসের নেয়ার কিছু নেই, নিতান্তই ফান বিশ্লেষণ উইথ ম্যাসেজ !

অনেক ধন্যবাদ ।

ভাল থাকুন ।

১২| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৮

শাহরিয়ার কবীর বলেছেন: @শায়মা আপুমিনতার,



সব রান্না বুয়া করে, আর ব্লগে এসে সে ভাব মারে !!! সব জানি ..... :P



০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৬

কথাকথিকেথিকথন বলেছেন:





আপনি তো দেখছি মত চৌকস গোয়েন্দা । ঘটনা কী সত্যি !!

১৩| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৩

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমি কেমন ব্লগার কেউ কোনদিন বললো না। না বললো দোষের কথা, না বললো গুনের কথা। বড়ই কষ্টে আছি ভাই।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৮

কথাকথিকেথিকথন বলেছেন:



কষ্টের থাকার কোন কারণ নেই । আমি বলে দিচ্ছি । আপনি ২য় অথবা ৫ম প্যারায় আছেন । অথবা এই দু'টোর মিক্স ।

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

১৪| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৯

মলাসইলমুইনা বলেছেন: শাহরিয়ার কবীর @ দিলেন এমন করে লুকিয়ে রাখা রহস্য ফাঁস করে ? উড়ন্ত বেলুন ফাঁসিয়ে,ফাটিয়ে ? আমি আরো ভাবলাম শায়মা এখন না হলেও, আজ না হলেও, দূর কোনো দিন হয়তো মোরগ মুসাল্লামের সাথে দেবে কোনো ....

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২০

কথাকথিকেথিকথন বলেছেন:



এসব গুজবে বিশ্বাস করবেন না । পরে দেখা গেলো উনি আপনাকে আর খাওয়াচ্ছে না ।

১৫| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৯

আটলান্টিক বলেছেন: হা হা হা।পুরো পোষ্ট পড়ার পর হাসতে হাসতে প্রায় ট্রাকের নিচে পড়ে গিয়েছিলাম।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২২

কথাকথিকেথিকথন বলেছেন:




সাবধান ! ট্রাকের নিচে পড়া যাবে না, পড়লে প্লেনের নিচে পড়ুন, শত হলেও আপনি সামুর ব্লগার । একটা মান ইজ্জত আছে না !


অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

১৬| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১১

সুমন কর বলেছেন: বেশ বেশ বেশ....ভালো লিখেছেন। তবে, আরে তরকারি বাদ পড়ে গেছে.......ব্যাপার না !!

সাবলীল লেখায় ভালো লাগা রইলো।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৩

কথাকথিকেথিকথন বলেছেন:




বাদ পড়া তরকারী থাক। টেবিল পুরে গেছে !

অনেক ধন্যবাদ ।

ভাল থাকুন ।

১৭| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৩

শায়মা বলেছেন: ২. ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৮ ০
শাহরিয়ার কবীর বলেছেন: @শায়মা আপুমিনতার,



সব রান্না বুয়া করে, আর ব্লগে এসে সে ভাব মারে !!! সব জানি ..... :P




যা ভাগ এইখান থেকে X((


আমি কি বুয়া নাকি যে সারাদিন রান্না করবো!!!!!!!!! X((

তাইলে এত এত লিখবে কে !!!!!!!

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৬

কথাকথিকেথিকথন বলেছেন:



ওর থেকে তথ্য প্রমাণ আহবান করুন । এসব গুজব ছড়িয়ে আপনাকে পাঁচমিশালী তরকারি বানিয়ে ফেলা চলবে না । আপনার রন্ধনশিল্পের আমরণ অনশন ঘোষণা !

১৮| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৯

শাহরিয়ার কবীর বলেছেন: @মলাসইলমুইনা ভাই,


যদিও বিষয়টা অতীব গোপনীয়,তারপরও একটা কথা থাকে না,আমরা যারা শায়মা আপুর কাছের ভাই-ব্রদার আছি তারা শুধু বিষয়টা জানে।এর বাহিরের আজও কেউ বিষয়টা জানে না। আপু অত্যন্ত একজন হিসাবে মানুষ কিন্তু কিপটে না। :P কোনদিনও সে আপনাকে দাওয়াত দিবে বলে মনে হয় না,আমার এ কথার উপরে ভরসা রাখুন !!! এটা কোন রাজনৈতিক বক্তব্য না একদম সত্য কথা ;)

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪১

কথাকথিকেথিকথন বলেছেন:




এতো কাছাকাছি থেকে তো দেখছি সর্বনাশ করছেন । এতো দামী হাঁড়ি ভেঙ্গে দিয়েছেন !

১৯| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৪

শায়মা বলেছেন: ১৮. ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৯ ০
শাহরিয়ার কবীর বলেছেন: @মলাসইলমুইনা ভাই,


যদিও বিষয়টা অতীব গোপনীয়,তারপরও একটা কথা থাকে না,আমরা যারা শায়মা আপুর কাছের ভাই-ব্রদার আছি তারা শুধু বিষয়টা জানে।এর বাহিরের আজও কেউ বিষয়টা জানে না। আপু অত্যন্ত একজন হিসাবে মানুষ কিন্তু কিপটে না। :P কোনদিনও সে আপনাকে দাওয়াত দিবে বলে মনে হয় না,আমার এ কথার উপরে ভরসা রাখুন !!! এটা কোন রাজনৈতিক বক্তব্য না একদম সত্য কথা ;)



আবার আসছিস!!!!!!!!!!!

বলে দেবো কিন্তু সবাইকে আমাদের বাসার নতুন সুন্দরী বুয়াকে ফোন দিয়ে দিয়ে রোজ কে আমার হাড়ির খবর নেয়!!!!!!!!!!!!!!!!! পাতিলের খবর নেয়!!!!!!!!!!

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪২

কথাকথিকেথিকথন বলেছেন:



বাহ এখন তো দেখছি কেঁচো খুড়তে গিয়ে কেঁচোর বাপ ভের হয়ে আসছে !

২০| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৭

জেন রসি বলেছেন: গভীর বিশ্লেষন। ভালো লিখেছেন।

আমি কোন গ্রুপে আছি?






০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৫

কথাকথিকেথিকথন বলেছেন:




আপনি প্রথমটাতে আছেন আংশিক আর আংশিক আছে্ন চার নম্বরটাতে !

অনেক ধন্যবাদ ।
শুভ কামনা ।

২১| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪১

হাফিজ হুসাইন বলেছেন: বাহ!! অনেক সুন্দর বিশ্লেষন। লেখা চালিয়ে যান।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৫

কথাকথিকেথিকথন বলেছেন:



অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

২২| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪১

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা বলেছেন: ১৮. ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:১৯ ০
শাহরিয়ার কবীর বলেছেন: @মলাসইলমুইনা ভাই,


যদিও বিষয়টা অতীব গোপনীয়,তারপরও একটা কথা থাকে না,আমরা যারা শায়মা আপুর কাছের ভাই-ব্রদার আছি তারা শুধু বিষয়টা জানে।এর বাহিরের আজও কেউ বিষয়টা জানে না। আপু অত্যন্ত একজন হিসাবে মানুষ কিন্তু কিপটে না। :P কোনদিনও সে আপনাকে দাওয়াত দিবে বলে মনে হয় না,আমার এ কথার উপরে ভরসা রাখুন !!! এটা কোন রাজনৈতিক বক্তব্য না একদম সত্য কথা ;)



আবার আসছিস!!!!!!!!!!!

বলে দেবো কিন্তু সবাইকে আমাদের বাসার নতুন সুন্দরী বুয়াকে ফোন দিয়ে দিয়ে রোজ কে আমার হাড়ির খবর নেয়!!!!!!!!!!!!!!!!! পাতিলের খবর নেয়!!!!!!!!!!

- তোমার বাসার সুন্দরী বুয়ার কল্যানে তোমার গোমর ফাঁস হয়েছে !!!!!! =p~ !:#P

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৮

কথাকথিকেথিকথন বলেছেন:





হা হা । বুয়া কাহিণী !! গুপ্তচর নিয়োগ দেন নি তো ।

২৩| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৫১

শায়মা বলেছেন: শাহরিয়ার কবীর কাল থেকে সুন্দরীর চাকরী নট কারণ সে কট

কাল আরেকজন বান্দরীকে নিযুক্ত করবো!

যাকে ফোন দিলেই দাঁত খিঁচিয়ে চিবিয়ে খাবে তোমাকে ফোনের মধ্য দিয়েই !!!!!!!!

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:১০

কথাকথিকেথিকথন বলেছেন:




জাতি একজন কবি ব্লগার হারাবে ! যুদ্ধে নিহত হবে অনেকগুলো প্রেম বিষয়ক কবিতা !

২৪| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৭

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ব্লগারদের নিয়ে ভালো পর্যাবেক্ষণ করেছেন। লেখাতে অনেক ব্লগারের বৈশিষ্ট+ফলা) উঠে এসেছে।

০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:১১

কথাকথিকেথিকথন বলেছেন:




অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

২৫| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৯

শাহরিয়ার কবীর বলেছেন:
শাহরিয়ার কবীর কাল থেকে সুন্দরীর চাকরী নট কারণ সে কট

কাল আরেকজন বান্দরীকে নিযুক্ত করবো!

যাকে ফোন দিলেই দাঁত খিঁচিয়ে চিবিয়ে খাবে তোমাকে ফোনের মধ্য দিয়েই !!!!!!!!


-আচ্ছা, ঠিক আমার কারণে কারো চাকরি খাওয়ার দরকার নেই। ফোন করা বন্ধ !!! =p~ :-B

এবার, আমি শান্তি চুক্তিতে সই করে চলে গেলাম!!! আর চাই না, নিজের মধ্যে কোন ক্যচাল। শান্তি চাই !!! শান্তি চাই!!!! :P এবার যাইগা.....

কথাকথিকেথিকথন আপুর,এতো সুন্দর একটা পোষ্ট আমরা দুজন মনে হয়,নষ্ট করলাম...... :(



০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:১৪

কথাকথিকেথিকথন বলেছেন:




হা হা হা । মোটেও নষ্ট হয় নি । এটা তো তেমন সিরিয়াস পোস্ট নয় । ব্লগারদের নিয়ে লেখা যেহেতো ব্লগাররাই তো আলোচনা করবে ! তবে আপনার বিশেষ কাজ থাকলে প্রস্থাণ করতে পারেন, আই মিন সুন্দরী বুয়া বিষয়ক ব্যাপারে !ঐ দিকে রেড এলার্ট পরে গেছে !

২৬| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৭

শায়মা বলেছেন: @ শাহরিয়ার কবীর
তুই আসছিস আর নষ্ট হবেনা !!!!!!! X((


তবে তোমার এক্সামপল খানা কথাকথি আপুনি তাহার পোস্টে জুড়িয়া দিতে পারেন - :)

এই যে

এদের লেখালেখির শব্দ থেকে মন্তব্যের শব্দই বেশি হবে। মন্তব্য, প্রতিমন্তব্য, যুক্তি, পালটা যুক্তি, আড্ডা এসব নিয়েই এদের আগ্রহ বেশি। এরাও ভালশ্রেণীর মধ্যে পড়ে । এদের দরূন ব্লগ প্রাণবন্ত থাকে, এদের সেন্স অফ হিউমার প্রবল, নিতান্তই আলগোছে টাইপের হলে আপনি এদের সাথে কখনোই পারবেন না । দেখা গেলো আপনি কিছু সময় ব্যয় করে কারেন্ট আলোচ্য ইস্যু নিয়ে মন্তব্য করলেন, পরক্ষণে দেখলেন আপনার মন্তব্য পৃথিবী থেকে সরে গিয়ে পড়েছে মঙ্গল গ্রহে ! এই অল্প সময়ের মধ্যেই এরা পৃথিবীর আলোচনা শেষ করে মঙ্গলগ্রহে পাড়ি দিয়েছে ! আপনি এখন ওদের মন্তব্যই পড়ূন, আপনার আর মন্তব্য করার কাজ নেই !



হি হি হি হি শাহরীয়ার কবির এর নাম খানা এইখানে উদাহরন হিসাবে জুড়িয়া দাও!!!!!!!!! :P

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

কথাকথিকেথিকথন বলেছেন:




হা হা হা । উদাহরণ জুড়িয়া দিলে ইতিহাস হয়ে যাবে তো ! উনি বেঁচে থাকুক !!

২৭| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৭

আহমেদ জী এস বলেছেন: কথাকথিকেথিকথন ,




ব্লগীয় ভাব সম্প্রসারণ করতে গিয়ে, মানে টেনে টেনে লম্বা করতে করতে ছিঁড়ে গিয়ে হয়েছে " ভাব সংক্ষেপ" ---------------
" লেখক-পাঠক মানে সেখানে থাকবে সৌন্দর্য্যের চর্চা ।"

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৮

কথাকথিকেথিকথন বলেছেন:



ভাবকে সম্প্রসারণ করতে কী ভাব সংক্ষেপ হয়ে গেল তবে ! তবুও কিছু তো হয়েছে !

অনেক ধন্যবাদ । শুভ কামনা ।

২৮| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৩

ভ্রমরের ডানা বলেছেন:



আমি বুঝতেই পারছি না আমি কোন গ্রুপে আছি! প্লিজ হেল্প....

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৯

কথাকথিকেথিকথন বলেছেন:



আপনি প্রথম ক্যাটাগরিতে আছেন অবশ্যই ।

অনেক ধন্যবাদ । ভাল থাকুন ।

২৯| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৭

শাহরিয়ার কবীর বলেছেন: শায়মা বলেছেন: @ শাহরিয়ার কবীর
তুই আসছিস আর নষ্ট হবেনা !!!!!!! X((


তবে তোমার এক্সামপল খানা কথাকথি আপুনি তাহার পোস্টে জুড়িয়া দিতে পারেন - :)

এই যে

এদের লেখালেখির শব্দ থেকে মন্তব্যের শব্দই বেশি হবে। মন্তব্য, প্রতিমন্তব্য, যুক্তি, পালটা যুক্তি, আড্ডা এসব নিয়েই এদের আগ্রহ বেশি। এরাও ভালশ্রেণীর মধ্যে পড়ে । এদের দরূন ব্লগ প্রাণবন্ত থাকে, এদের সেন্স অফ হিউমার প্রবল, নিতান্তই আলগোছে টাইপের হলে আপনি এদের সাথে কখনোই পারবেন না । দেখা গেলো আপনি কিছু সময় ব্যয় করে কারেন্ট আলোচ্য ইস্যু নিয়ে মন্তব্য করলেন, পরক্ষণে দেখলেন আপনার মন্তব্য পৃথিবী থেকে সরে গিয়ে পড়েছে মঙ্গল গ্রহে ! এই অল্প সময়ের মধ্যেই এরা পৃথিবীর আলোচনা শেষ করে মঙ্গলগ্রহে পাড়ি দিয়েছে ! আপনি এখন ওদের মন্তব্যই পড়ূন, আপনার আর মন্তব্য করার কাজ নেই !



হি হি হি হি শাহরীয়ার কবির এর নাম খানা এইখানে উদাহরন হিসাবে জুড়িয়া দাও!!!!!!!!! :P

- মাহামান্য ব্লগার শায়মা,আপনি কি অগ্রজ? =p~

আমরা অল্প সময়ে দুনিয়া ঘুরে আসা লোকজন !!!সায়েন্স এর দুনিয়ায় বাস করি,আর সায়েন্স ফিকশন একটু বেশি ভালোবাসি !!! আপনি যে আমাদেরকে বুঝতে পেরেছেন, এ জন্য আপনার প্রতি কৃজ্ঞততা জাপন করছি !!!! =p~ =p~

আর আরো কিছু বখশিস আপনার বুয়াকে বাড়িয়ে দিতে হবে। আপনার হাল-হকিকত জানিতে !!! =p~ B:-) :-B




০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২১

কথাকথিকেথিকথন বলেছেন:



হা হা হা । এই দেশে কিন্তু ডান হাত বাম হাত বেশ ভাল চলে । বকশিসে কাজ হবে !!

৩০| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: ইচিং বিচিং চিচিং চা মঙ্গল গ্রহে চলে যা
@ শাহরিয়ার কবীর ! :)

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

কথাকথিকেথিকথন বলেছেন:



হা হা হা ! ওখানে নেট না থাকলে তো আমরা একটা উদীয়মান কবি হারাবো !

৩১| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: আমি বোধ হয় অগ্রুপের ব্লগার । =p~

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৯

কথাকথিকেথিকথন বলেছেন:



না সে কী করে হয়, তবে আরো রকম বাদ দিয়েছি । সেগুলোর মধ্যে অবশ্যই থাকবেন।


অনেক ধন্যবাদ । শুভ কামনা ।

৩২| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৬

শাহরিয়ার কবীর বলেছেন: ইচিং বিচিং চিচিং চা মঙ্গল গ্রহে চলে যা
@ শাহরিয়ার কবীর ! :)


-আমি তো যামু সাথে তুমি আর ...................

ঐ দেখা যায় তাল গাছ ঐ আমাদের গাঁ।
ঐ খানেতে বাস করে কানা বগীর ছা। ও বগী তুই খাস কি?
পানতা ভাত চাস কি?


এ কবিতা মনে পড়ে গেল ।।এটাও যাবে !!! =p~

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৭

কথাকথিকেথিকথন বলেছেন:



তাহলে আপনি আর উনি আর কানা বগীর ছা যাবে ! সাথে কিছু নটি, নজিও নেই যাবেন কিন্তু !!

৩৩| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৭

সেলিম আনোয়ার বলেছেন: শাহরিয়ার কবির চুলোয় যাক
শায়মা জিতে যাক।

বুয়া নিয়ে চলছে টানাটানি
রান্না তো রান্নাই .......
বুয়া রান্না করলেই কি আর রানি রান্না করলেই কি।
স্বাদ আর পরিছন্নতা বেশি গুরুত্বপূর্ণ ।

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪১

কথাকথিকেথিকথন বলেছেন:



কিন্তু রাজা তো রানির রান্না খেতেই বেশি স্বাচ্ছন্দবোধ করবে !

৩৪| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০০

শাহরিয়ার কবীর বলেছেন: @ সেলিম আনোয়ার ভাই,

মঙ্গল গ্রহে একটা জায়গা কেনা হচ্ছে, আপনি আমাদের সাথে যাবেন? =p~


০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪২

কথাকথিকেথিকথন বলেছেন:




উনাকেও নিয়ে যান । তাহলে আর কবিতা লেখা নিয়ে টেনশান থাকবে না !

৩৫| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০৪

গেম চেঞ্জার বলেছেন: আমি কোন ক্যাটাগরিতে পড়ি সেটা আপনি ভাল বলতে পারবেন। :) তবে আমি মনে করে হরেক কিসিমের ব্লগারের দরকার আছে সামুতে। তা না হলে প্রান থাকবে কোত্থেকে?

ব্লগে আপনাকে নতুন রুপে পেয়ে ভাল লাগছে! :)

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৫

কথাকথিকেথিকথন বলেছেন:




শেষের প্যারায় সেই সম্পর্কেই বলেছি ।

নতুন রূপে বলতে, এটা একধরণের এক্সপেরিমেন্ট ছিলো !

৩৬| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০৬

শাহরিয়ার কবীর বলেছেন: গেমু দা,


মঙ্গল গ্রহে একটা জায়গা কেনা হচ্ছে,আপনি আমাদের সাথে যাবেন? =p~



০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৬

কথাকথিকেথিকথন বলেছেন:



উনাকেও নিয়ে যান, গেমু ফিচারিং পোস্ট পাবেন !

৩৭| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:১৩

শায়মা বলেছেন: গুড গুড গুড আইডিয়া শাহরিয়ার বেবু

চলো চলো ভুলাই ভালাই সেলিমভাইয়াজানকে মঙ্গল গ্রহে নিয়ে যাই।

তারপর তাকে সেখানেই ফেলে আসা হবে আর ফিরায় আনবোনা!

একখানা ল্যাপটপ দিয়ে আসা যেতে পারে পৃথিবীর সাথে কানেকশন ছাড়া ! :)


সেলিমভায়াজান কবিতা লিখিবেক গোলাপী আকাশ সোনালী বাতাস লইয়া !!!!! :)

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৮

কথাকথিকেথিকথন বলেছেন:




হা হা হা । উনাকে দেখছি একঘরে করার ধান্ধায় আছেন !

৩৮| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:১৪

নীলপরি বলেছেন: বিশ্লেষণ অসাধারণ লাগলো । তবে আমি কোন গ্রূপে ?

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৫০

কথাকথিকেথিকথন বলেছেন:




আপনাকে ৪ নাম্বারটায় ফেলা যায় ।আপনার কী মনে হয় সেটা হচ্ছে আসল কথা ।

অনেক ধন্যবাদ । শুভ কামনা ।

৩৯| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:১৪

সেলিম আনোয়ার বলেছেন: মঙ্গলগ্রহে যাই না
তার বাড়ি পাই না
যদি খুঁজে পাই
এখনই চলে যা ই.....
তারে দেবো ফুলের মালা
আমি নেবো তার কানের সোনা
সঙ্গে নেবো খালুখালা...... !:#P

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৫২

কথাকথিকেথিকথন বলেছেন:



খালুখালা ! হা হা

৪০| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২২

খায়রুল আহসান বলেছেন: বেশ একটা রম্য রম্য লেখা পড়লাম। এতদিন ধরে তো আপনার শুধু কবিতাই পড়ে এসেছি। ভাল লাগলো, গুড এফোর্ট!
অনেকেই দেখলাম, তারা কোন গ্রুপে পড়ে তা জানতে চেয়েছে, আপনিও নির্দ্বিধায় তা জানিয়েছেন। আমারও যে জানতে ইচ্ছে হয়নি, তা নয়, তবে লেখাটি ও মন্তব্যগুলো (এ যাবত প্রাপ্ত) পড়ে আমি বুঝে গেছি আমি কোন দলে পড়ি! :)

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:২৮

কথাকথিকেথিকথন বলেছেন:


লেখাটা একটা চেষ্টা ছিল ।
আপনি যা বুঝেছেন হয়তো আমিও তা বলতাম !

অনেক ধন্যবাদ । শুভ কামনা ।

৪১| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২৫

শাহরিয়ার কবীর বলেছেন: সেলিম আনোয়ার ভাই


যাবেন না কেন? সুযোগ জীবনে একবার আসে !!!


আপনার বউ-বাচ্ছা ছেড়ে
যাবেন এবার আমাদের
সাথে মঙ্গল গ্রহে !!! =p~





০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

কথাকথিকেথিকথন বলেছেন:



নাহ এটা খারাপ হয়েছে । বউ বাচ্চা নিয়ে যাবে উনি । কারণ এখন বউ বাচ্চাই ওনার জীবনের একমাত্র লক্ষ । উনার সকল প্রেম ভালবাসা এই বউ বাচ্চাকে নিয়েই । কারণ সবশেষে পরিবারই সত্য এবং সুন্দর । তাই উনি বউ বাচ্চা নিয়েই যাবে ।

৪২| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২৮

গেম চেঞ্জার বলেছেন: @ শা-ক ভাই,

আপনার মন দেখি দারুণ প্রাণবন্ত! কাহিনি কি? ;)

০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

কথাকথিকেথিকথন বলেছেন:



শা-ক ! কী নাম দিলেন এটা !! হা হা । শাক সবজি নয় তো !!

৪৩| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:২৯

শাহরিয়ার কবীর বলেছেন: গুড গুড গুড আইডিয়া শাহরিয়ার বেবু

চলো চলো ভুলাই ভালাই সেলিমভাইয়াজানকে মঙ্গল গ্রহে নিয়ে যাই।

তারপর তাকে সেখানেই ফেলে আসা হবে আর ফিরায় আনবোনা!

একখানা ল্যাপটপ দিয়ে আসা যেতে পারে পৃথিবীর সাথে কানেকশন ছাড়া ! :)


সেলিমভায়াজান কবিতা লিখিবেক গোলাপী আকাশ সোনালী বাতাস লইয়া !!!!! :)

-সেলিম ভাইয়ের ছোট বোন শায়মা হক
যখন এতো করে বলেছেন,
যে সেলিম ভায়া চলেন,
চলেন না-সেলিম ভাই
আমদেরে সাথে
মঙ্গল গ্রহে ।
সেখানে আপনার
হাতে বাঁধবে রাখি
ব্লাগার শায়মা হক পাখি। =p~ =p~



০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:০৬

কথাকথিকেথিকথন বলেছেন:



ভাই বোন সম্পর্কটা সুন্দর । আই লাইক ইট ।

৪৪| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৩৩

শাহরিয়ার কবীর বলেছেন: গেমু দাদা,

দেখেন না ,আমদের সেলিম ভায়া মঙ্গল গ্রহে যেতে যাচ্ছে না ।। =p~ একটু বলেন না,তাকে আমাদের সাথে যেতে ।। =p~

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:১৩

কথাকথিকেথিকথন বলেছেন:





একা নিয়ে যেতে চাইলে তো উনি যাবে না । উনার ফ্যামেলিকে উনার সাথে নিতে হবে । তাহলে তো উনি ওখানে সংসার করতে পারবে !

৪৫| ০৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৫৬

মলাসইলমুইনা বলেছেন: @কথাকথিকেথিকথন আপনার "এসব গুজবে বিশ্বাস করবেন না । পরে দেখা গেলো উনি আপনাকে আর খাওয়াচ্ছে না।" কথায় যেই মাত্র একটু উৎসাহিত হলাম তখনি কিম জং উনের এটম ব্যোম ফাটল "বাহ এখন তো দেখছি কেঁচো খুড়তে গিয়ে কেঁচোর বাপ ভের হয়ে আসছে !" কথা বার্তার এই ইউ টার্নে আমার ব্লগার ক্লাসিফিকেশনের ভেরিফিকেশন, দূর কোনো দিন শায়মার বাসায় দাওয়াতের প্রোটনসমম সম্ভাবনা সব গেলো ! দেশের আবহমানকালের রীতিনীতি আদর, আপ্যায়ন সব ভেস্তে গেলো | তীব্র নিন্দে জ্ঞাপন করা হলো ....|

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৫

কথাকথিকেথিকথন বলেছেন:




যাক শেষ পর্যন্ত মর্মার্থ ধরতে পেরেছেন !

৪৬| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০৮

মনিরা সুলতানা বলেছেন: বেশ তো শ্রেণী বিন্যাস ;হাহাহাহা
ভালো লেগেছে !!!

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৬

কথাকথিকেথিকথন বলেছেন:



অনেক ধন্যবাদ ।

শুভ কামনা রইলো ।

৪৭| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:২৮

জাহিদ অনিক বলেছেন: আমি যে দলছুট হয়ে গেছি সেটা বুঝতে বাকি নেই

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৪৫

কথাকথিকেথিকথন বলেছেন:



দলছুট কিন্তু বেশ নামকরা !

৪৮| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ১:১০

সচেতনহ্যাপী বলেছেন: ক্যাটাগরির কথা তুলবো না।। কারন আমি জানি কেন আসি এখানে।। একটু আনন্দ,খুশি,সময় কাটানোর উদ্দেশ্য নিয়েই।। পেয়েও যাচ্ছি ।। তাই যতদিনই পেয়ে যাব, থাকবোও ততদিন।।
তবে বিশ্লেষনটি কিন্তু সত্যিই ভাল লেগেছে।।
শুভকামনা।।

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:০৭

কথাকথিকেথিকথন বলেছেন:




বেশ চমৎকার কারণ ব্যাখ্যা করেছেন । অনেক ভাললাগা ।

শুভ কামনা । ভাল থাকুন ।

৪৯| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ২:২৪

উম্মে সায়মা বলেছেন: আমি কোন দলে পড়ি কনফিউজড। জানতে মন চায় 8-|
ভালো লিখেছেন.....

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২১

কথাকথিকেথিকথন বলেছেন:



আপনি মনে হয় ৪ এ পড়েন ।

অনেক ধন্যবাদ । শুভ কামনা রইলো ।

৫০| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ৭:৫৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আমি ভাবছিলাম- লোকে যারে বড়ো বলে বড়ো সেই হয়- এই ধরনের কিছু ভাবকে আপনি সম্প্রসারিতততত করেছেন। এসে দেখি তরকারি রেঁধেছেন। তবে তরকারি সুস্বাদু হয়েছে, একই তরকারিতে নানা স্বাদ পেলাম- চচ্চড়ি, ঝোল, কষানো, দোপেঁয়াজো, ভাঁজা, কোপ্তা, মুড়িঘণ্ট :)

০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৩৪

কথাকথিকেথিকথন বলেছেন:




হা হা । এতো খাওয়ারের নাম । জিভে জল চলে আসছে । একটু ঢোক গিলে নেই !!

অনেক ধন্যবাদ ।

ভাল থাকুন ।

৫১| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ৮:৩৩

সম্রাট ইজ বেস্ট বলেছেন: আড্ডা পোস্টে ঢুকে দারুণ মজা পেলাম। কিন্তু নিজের ক্যাটাগরিটা নিজেই আজও বুঝতে পারলাম না। তাই লেখকের স্মরণাপন্ন হলাম।

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০১

কথাকথিকেথিকথন বলেছেন:



আপনাকে ব্লগে দেখি অল্প ক'দিন ধরে । তাই এখনো বলতে পারছি না । আপনি নিজেই নিজেকে ধরে নিন ।

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৫২| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: :(

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০১

কথাকথিকেথিকথন বলেছেন:




মন খারাপ কেনো !

৫৩| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: @শাহরিয়ার কবির ঠিক আছে আমি আর শায়মা আপনার সঙ্গে মঙ্গলগ্রহে যাবো........ :)

তারপর কিন্তু গ্যারাকলে পড়বেন আপনি বুঝবেন ঠেলা। :D


আমি বড়জোর দুচাইখান কবিতা লিখবো। আপনি কমেন্ট কইরেন। !:#P
ঝামেলা রান্না করবে কে?
শায়মা কি কি খাবার নিবে কয়দিনের নেবে এসবের উপর অনেক কিছু নির্ভর করছে। B-)

তয় আপনি নিশ্চিত থাকনে শায়মা সুন্দরী বুয়া সঙ্গে নেবে না ;) #:-S

আমি কিন্তু আশংকায় আছি শায়মা আপনার জন্য কি খাবার রেখেছে.......

খেয়ে অজ্ঞান টজ্ঞান কিংবা মরাজ্ঞান হলে কি হবে ???

মঙ্গল গ্রহে জায়গা কিনেন নো প্রবলেম.........!!!!!!! :P


০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:০৫

কথাকথিকেথিকথন বলেছেন:




খাবারের সমস্যা দূর করার জন্য আপনার বউকেও সঙ্গে নিয়ে যাবেন । ভালোবাসা দিয়ে আপনার জন্য খানা পাকাবে । আপনি আয়েশ করে খাবেন ! কী সুন্দর দৃশ্যপট । ভাবতেই তো ভালো লাগছে !

৫৪| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৫

বিলিয়ার রহমান বলেছেন: নাইস পুস্ট আপি!!:):)

পিলাচ!

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:১১

কথাকথিকেথিকথন বলেছেন:




অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৫৫| ০৮ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:২৯

শামছুল ইসলাম বলেছেন: ভালো লিখেছেন ।

আপনার পোস্টটা পড়ে আমি কোন ক্যাটাগরীতে পড়ি সেটা একটু মিলিয়ে দেখলাম ।

এবার বলবো এক নিরীহ শ্রেণীর লেখকের কথা, এরা থাকবে বেশ চুপচাপ, লেখবে, মন্তব্য করবে, যাবতীয় তর্কভিত্তিক আলোচনা থেকে দূরে থাকবে, কে আসছে যাচ্ছে, কে অনেকদিন ধরে নেই এই নিয়েও তাঁদের কোন মাথাব্যাথা নেই। সবকিছুকে স্বাভাবিক মাপকাঠিতে ফেলেই এরা লেখালেখি করে যায় । -- এই হচ্ছি আমি ।

আমার ধারণা ভুলও হতে পারে ।

সবাই কী নিজেকে ফেলতে পারছেন এই পোস্টের কোন একটা ক্যাটাগরিতে?
না মিললে পোস্ট দাতাকে জানান, উনি আপনার ক্যাটাগরিটাও যোগ করে দিবেন ।

তারপর একটু নিজের দিকে তাকাই । নিজেকে কিছুটা ঢেলে সাজাবার দরকার আছে কী? যাতে ব্লগটা আরো সুন্দর হয়।

শুভ ব্লগিং ।

ধন্যবাদ ।

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৩

কথাকথিকেথিকথন বলেছেন:



আপনার ধারণা সঠিক । আপনি তেমনি ভদ্র লেখাক, পাঠক ।

আমাকে না জানালেও চলবে । নিজেরা জেনে নিয়ে সুন্দর লেখালেখি করুক তাই চাই ।

মানুষ নিজেকে ঢেলে সাজাতে চাইলে তার শেষ নেই । যত পারা যায় ভালোর দিকে তত পরিমার্জন করে যাওয়া উচিত নিজে ভাল এটা পোষণ না করে ।

অনেক ধন্যবাদ ।

ভাল থাকুন ।

৫৬| ০৮ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:২৪

মোঃ মাইদুল সরকার বলেছেন: সত্য কথা ও অনেকের মনের কথা খুব সহজেই বলেছেন।

ভাল লাগা রহিল।

++++++

০৯ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৬

কথাকথিকেথিকথন বলেছেন:





অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৫৭| ০৮ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০৬

মোস্তফা সোহেল বলেছেন: আমি কিন্তু কবিতা লিখি।আমার কবিতার কারনে অন্য কারও লেখা নিচে পড়ে যাবে এটা মেনে নিতে পারব না।
তাই কবিতা পোষ্ট বন্ধ। দেখি এখন থেকে কি লেখা যায়।

১০ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১১

কথাকথিকেথিকথন বলেছেন:




আপনি তো কবিতা ফ্লাডিং করেন না । তাই আপনার বেলায় এটা সত্য নয় । আপনি কবিতাই লিখুন, আরো কিছু লিখতে চাইলে তাও লিখুন । লিখার কোন বাধ্যবাধকতা নেই ।

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৫৮| ০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
অযথা ক্যাচাল করা ব্লগারের মন্তব্য চোঁখে পড়ছেনা, আশ্চর্য্য !!
যা হোক সব লেখক, পাঠ, ব্লগার ও সুভানূধ্যায়ীদের শুভেচ্ছা
জানিয়ে বলছি, আপনারা লিখুন, মন্তব্য করুন, সমালোচনা করুন
তবে ক্যাচাল করে নিজের অভদ্র চেহারাটা প্রকাশ করবেন না।

১০ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৭

কথাকথিকেথিকথন বলেছেন:




ভাল বলেছেন ।

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৫৯| ০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৯

গেম চেঞ্জার বলেছেন: সেলিম ভাই তো এক পিস মানুষ! উনার আর খাবারের দরকার আছে বলে মনে হয় না। উনি যেভাবে নির্দিষ্ট টপিকে কবিতা লিখেন, আরেকটু কষ্ট করে খাবারের উপর কবিতা লিখে সেগুলো নিজেই খেয়ে অনায়েসে দিন কাটিয়ে দিতে পারবেন ওখানে! ;)

১০ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

কথাকথিকেথিকথন বলেছেন:



ভাবছি উনাকে কী উপাধি দেয়া যায় । 'মাদার অফ কবিতা' দিলে কেমন হয় !!

৬০| ০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

ফেরদৌসা রুহী বলেছেন: ব্লগারের আরও রকম সকম আছে, এতো তরকারি আমি আবার রাঁধতে পারি না । আপাতত এটুকুই । পরিশেষে বলবো, সব ধরণের লেখক, ব্লগার থাকা খারাপ কিছু নয় । এতে ব্লগ পূর্ণতা পায়, যৌবন জৌলস থাকে । শুধু এইটুকুই চাওয়া, ব্লগকে ঢাল তলোয়ার বানিয়ে আমরা নানাবিধ অসুস্থ চর্চা থেকে দূরে থাকি, যেগুলো ব্যাক্তিগত জীবনে প্রভাব বিস্তার করে। লেখক-পাঠক মানে সেখানে থাকবে সৌন্দর্য্যের চর্চা ।

পোস্টের সাথে একমত। নিচের এই প্যারাটা সবাই বুঝতে পারলেই হয়।

১০ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

কথাকথিকেথিকথন বলেছেন:




অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৬১| ০৮ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: ডেমু ভাইয়া কইরোনা চালাকি ? শায়মা খাবার না নিলে মঙ্গল গ্রহে আমি খাবো কি ? শায়মা নাচা গানা ফ্রী। শায়মা হলো মাল্টি ট্যালেন্ট ।সে থাকলে আর কিছু লাগে নাকি?

আর আমাকে কেন তার আজীবনের শত্রুকেও সে ফেলে আসতে পারবে না ।

১০ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৩

কথাকথিকেথিকথন বলেছেন:




আপনার বৌ বাচ্চাকে অবশ্যই নিয়ে যাবেন । আপনার বৌ আপনাকে যেভাবে আদর যত্ন করে খাওয়াবে আর কেউ তেমন করে খাওয়াবে না, সেখানে থাকবে গভীর ভালবাসা, মমতা। এই ভালবাসাই সত্য এবং নিষ্পাপ । আর অন্যসব মিথ্যা এবং পাপ । প্রয়োজনে আরো একটি টিকেট আমি গিফট দেবো । পাঁচ বছরের নিচে বাচ্চাদের জন্য ফ্রি ট্রিপ ।

৬২| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৭

মলাসইলমুইনা বলেছেন: @কথাকথিকেথিকথন: আপনি এমন কঠিন করে বললেন আমার রসালো খাবা দাবারের দাওয়াতের একটা সম্ভাবনা মাঠে মারা গেলো দেখেও ! সাধে কি আর প্রবাদে আছে 'কারো পৌষ মাস,কারো সর্বনাশ !' কবিরাও যে কত কঠিন হয় !!

১০ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৫

কথাকথিকেথিকথন বলেছেন:





হা হা হা । এখনো সময় আছে, উনার কাছে আবদার পাঠান । পূরণ হলেও হতে পারে ।

৬৩| ০৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৩৫

শাহরিয়ার কবীর বলেছেন: সেলিম ভায়া,


আপনার বোন শায়মা হক মাল্টি ট্যালেন্ট!! ঠিক বলেছেন,আপনার সাথে আমিও একমত। এখন কথা হচ্ছে,আপনার বোন সহ আমরা সবাই মঙ্গল গ্রহে যে যাব!! তার আগে আপনাকে এ মঙ্গল পরীক্ষা দিতে হবে! তা হল আপনার বোন শায়মা হক এবং আমাকে একটা করে আইফোন কি দিতে হবে। :)এটা আপনার জন্য ভালোবাসার প্রথম টেষ্ট পরীক্ষা।পাশ করলে তারপরে ভেবে দেখবো আপনাকে নেওয়া যায় কিনা। এই যুগে খালি মুখে মুখে ভালোবাসার কোন দাম নাই =p~

১০ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:২৯

কথাকথিকেথিকথন বলেছেন:




আরে ধূর এটা কোন পরীক্ষা হলো ! যদি পরীক্ষাই দিতে হয় তবে বলতেন, উনি সম্বোধক কোন কবিতা যেন তিনি আর না লেখেন । উনি এখন লিখবেন শুধু উনার বৌকে নিয়ে, জ্যোৎস্নায় ভিজবেন শুধু বৌকে নিয়ে, পৃথিবীর একমাত্র সত্য প্রেমিকা হলো বৌ। এর বাইরে সব ধোঁকা ।

৬৪| ০৯ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৩

সেলিম আনোয়ার বলেছেন: আমি যাবো না মঙ্গল গ্রহে আপনার যান।


আর গেলে শর্ত আছে আমাকে ল্যাপটপ দিবে শায়মা (তার কমেন্টে মোতাবেক)। আর আপনি আমার আর শায়মার যুগল ছবি তুলবেন।পরে ক্যামেরা আর ছবি গিফ্ট দিবেন । আমি ওখান থেকে ফিরে আপনাদের গিফট দিতে পারি।পরফরমেন্সে সন্তুষ্ট হলে।

আপনাদের মধ্যে চক্রান্তের গন্ধ পাওয়া যাচ্ছে।
আগে ফিরবো তারপর দেখা যাবে?
মনে হচ্ছে রাখি বন্ধন না ।অন্য কোন ব্যাপার স্যাপার আছে। সঙ্গে কোন মাতাল থাকবে? ;) :P B-)

১০ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৩

কথাকথিকেথিকথন বলেছেন:



আদুরে ছোট বোন হলে যুগোল ছবি তোলাই যায় ভাই বোন ট্যাগ দিয়ে । চমৎকার হবে ।

৬৫| ০৯ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:০০

শাহরিয়ার কবীর বলেছেন: সেলিম ভায়া

ধূর মিয়া ভাই,আপনে আর কথাই কয়েন না! আপনাকে শায়মা বুবু প্রথমে একটা ল্যাপটপ কিনে দিতে চেয়ে!! আর,আপনিই দেখুন না, তার কত দিল খোলা,আর আপনার কত শর্ত! আপনার ভিতরে ভেজাল আছে! বোঝা গেল আপনার কথা দাম নাই । খালি খালি মুখে ভালবাসা।আপনার না,যাওয়াই ভাল। বরং, আপনি আপনার বউ-বাচ্চা নিয়ে সাভার পরে আশুলিয়া তারপরে অষ্টালিয়া থেকে ঘুরে আসুন।আর,না হয় বান্দদের সাথে সেলফি তুলতে বান্দরবণ যান। আপনারে আর নিবো না,মঙ্গল গ্রহে। =p~ =p~

১০ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৮

কথাকথিকেথিকথন বলেছেন:





এটা ভাল বলেছেন, বৌ বাচ্চা নিয়ে ঘুরে বেড়ানো । এতে উনি পারিবারিক হবেন, সুন্দর সমাজ গঠনে একটি সুন্দর পরিবারের ভূমিকা অনেক ।

৬৬| ১০ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: শাহরিয়ার কবির শায়মা কে আমি ছাড়া মঙ্গল গ্রহে যেতে দেবো না ।হয় দুজন ই পৃথিবীতে থাকবো অথবা মঙ্গল গ্রহে যাবো। একা বিপদে পরা যাবে না । শায়মা বুড়ি হলে ও মেয়ে তার গান শুনে যদি এলিয়েনরা তার প্রেমে পরে .. আর আমি তো জোয়ান পুরুষ যদি পরীর দল আমার উপর ক্রাশ খায় !! আমার কি হবে ভেবেছেন ? আপনি তো নিরাপদ শায়মা তো বুয়া নিবে না। গেমু তো যাইতে পারবে না। তার মঙ্গল গ্রহে যাওয়ার লাইসেন্স নাই। এই বার ভাবেন !!

১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

কথাকথিকেথিকথন বলেছেন:





মনের দিক থেকে জোয়ান থাকা ভাল । তবে তার ব্যবহার হতে হবে মার্জিত । এতে আমার মনে হয় পরীরাও আপনাকে গুরুজন মানবেন । আর ওরা তাদের ভাবী আই মিন আপনার বৌকে নিয়ে আগ্রহী হবে । তবে সালমানের উপর ক্রাশ খাইতে পারে !

৬৭| ১০ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:২৫

আরজু পনি বলেছেন:
ব্লগ সম্পর্কিত পোস্টগুলো ভালো লাগে সবসময়ই।
যদিও আপনার ধারালো কবিতা পড়তেই এসেছিলাম।
শুভকামনা রইল।

১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

কথাকথিকেথিকথন বলেছেন:





কবিতাও আছে । অনেকগুলো, আপনার অবসর বেলায় ! 'অঙ্গনা, তুমি বড্ড ভারী, এই পৃথিবীর বুকে ।' - এই লেখাটি পড়ার আমন্ত্রণ রইলো ।

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা । ভাল থাকুন ।

৬৮| ১০ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৩৭

আহমেদ জী এস বলেছেন: কথাকথিকেথিকথন ,




"ভাবকে সম্প্রসারণ করতে কী ভাব সংক্ষেপ হয়ে গেল তবে !"
মোটেও না । আপনার এই ভাবকে সম্প্রসারণ করতে গিয়ে শেষে লিখেছেন না --- " লেখক-পাঠক মানে সেখানে থাকবে সৌন্দর্য্যের চর্চা ।" ?
এই বাক্যটিই আপনার লেখার সার সংক্ষেপ । ব্লগার ও পাঠক যে যেমনই হোননা কেন তিনি যেনো সৌন্দর্য ছড়িয়ে যান ব্লগে ।

আমার আগের মন্তব্যটি আপনার এই রসভরা লেখায় আর একটু রসের ভিয়েন দেয়া আর কি !

১১ ই অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

কথাকথিকেথিকথন বলেছেন:





হ্যাঁ, এটা একটা নিরপেক্ষ বাক্য ছিলো । সব কিছুর স্রোত একই জায়গায় মিলিত হয়েছে ।

হা হা । রসের ভিয়েন !! তা তো বটেই, আপনার মন্তব্য মানে বিশেষ কিছু।

প্রতি মন্তব্যে অনেক ধন্যবাদ ।

শুভ কামনা অশেষ ।

৬৯| ১১ ই অক্টোবর, ২০১৭ দুপুর ২:৩২

গেম চেঞ্জার বলেছেন:
সেলিম আনোয়ার বলেছেন: ডেমু ভাইয়া কইরোনা চালাকি ? শায়মা খাবার না নিলে মঙ্গল গ্রহে আমি খাবো কি ? শায়মা নাচা গানা ফ্রী।

হাঃ হাঃ হাঃ :)
সেলিম ভাই কি রেগে গেলেন? গেমু-কে ডেমু লিখলেন দেখে মনে হলো গেমু-র ওপর ভয়ানক রাগ করেছেন। :P


সেলিম আনোয়ার বলেছেন: শাহরিয়ার কবির শায়মা কে আমি ছাড়া মঙ্গল গ্রহে যেতে দেবো না ।হয় দুজন ই পৃথিবীতে থাকবো অথবা মঙ্গল গ্রহে যাবো।


আপনার কথাবার্তা বুঝতে পারছি না। সালমানের মা যদি বলে "আমাকে ছাড়া তোমাকে কোত্থাও যেতে দেব না। আমাকে নিতেই হবে, নিতেই হবে, নিতেই হবে.............. সালমানের ছবি দেখতে চাই সেলিম ভাই। ওর বয়স কেমন হলো? আছে কেমন?

আর সালমান, ওর মাকে ছাড়াই মংগল গ্রহে যদি যেতে চান, তাহলে আপনার পেছনে রকেট লাগিয়ে বরাবর পাঠিয়ে দেবার জন্য নাসা'র কাছে আবেদন করতে পারেন। শুনেছি ওরা বিনা পয়সায় লোক পাঠাচ্ছে! ;)

১৪ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৪৬

কথাকথিকেথিকথন বলেছেন:





উনি পরিবার নিয়ে ভাল থাকুক, সুখে থাকুক ভালবাসাময় পৃথিবী নিয়ে ।

৭০| ১৫ ই অক্টোবর, ২০১৭ দুপুর ১:৪৬

কালীদাস বলেছেন: লেখাটা প্রথমবার দেখার পর পড়িনি কারণ আপনার ব্লগিং সম্পর্কে ধারণা ছিল কেবলই কবি হিসাবে, ভেবেছিলাম কিছু ব্লগারের নাম মেনশন করে লেখা কমন টাইপের লেখাগুলোর একটা হবে। আমি স্যরি আমার ভুল চিন্তার জন্য। ক্ষমা করবেন।

আপনার বিশ্লেষণটা ভাল লেগেছে। আদিকালে এখানকার দুইটা ক্যাটেগরিকে অক্সিজেন ব্লগার বলা হত, কারণ এরা কমেন্ট দিয়ে ব্লগ জমিয়ে রাখত সবসময় (আমি না, আমার চেয়ে বহুগুণে মেধাবী কমেন্টার ছিল প্রথম যখন আসি)। একটা নতুন ক্লাসের ব্লগার এবার আবিষ্কার করলাম; আপনার বলা লাস্টেরটা খানিকটা, পুরোপুরি না; এরা খানিকটা খেলতে চায় জনতার স্ট্রেস লেভেল মাপার জন্য।

কিছু মনে করবেন না, আপনার বলা সেকেন্ড ক্লাসের ব্লগারদের নেহায়াত বা*ছা* ক্যাটেগরির ব্লগার বলা যায়। এগুলো হল নব্য ফেসবুক সেলেব্রিটি হওয়া বা হওয়ার পথে থাকা ইডিয়ট। ভাবের কারণে সারা জীবন কুয়ার ভেতরেই এগুলোর জীবন কাটবে।


আর ফিনিশিংটা নিয়ে বলি; হ্যাঁ ব্লগের ইকোসিসটেমে সব কিসিমেরই দরকার আছে, কথাটা মিথ্যা না; আদারওয়াইজ বৈচিত্র থাকবে না পাঠকের জন্য।

ভাল লাগল আপনার ব্লগ নিয়ে ভাবনা এবং আমি আবারও দুঃখিত :(

১৮ ই অক্টোবর, ২০১৭ রাত ৮:২৭

কথাকথিকেথিকথন বলেছেন:




হা হা হা ! আপনার দুঃখিত হওয়াটা আমাকে কিছুটা কনফিউজ করে দিয়েছে যেখানে দুঃখিত হওয়ার কোন কারণ নাই !!

সেকেন্ড ক্লাসের ব্যাপারে আপনার ধারণা সঠিক । ওদেরকে ভাল বলাটা কিঞ্চিৎ বিপদগামীতার প্রকাশ !

আপনার বিস্তারিত মন্তব্যে বেশ ভাললাগা ।

অনেক ধন্যবাদ ।

শুভ কামনা ।

৭১| ১২ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৭

নীল আকাশ বলেছেন: আপনার একটি ব্লগীয় ভাব সম্প্রসারণ ! পুরোটা পড়ে নীচে আসছি মন্তব্য করবো বলে, কিন্তু উপরের মন্তব্যগুলি পড়তে যেয়ে ভুলে গেলাম কি লিখবো! কি জানি ভাবলাম......
ও আচ্ছা মনে পড়েছে.....
আমার মতে ব্লগে আরেক ধরনের আত্ম-স্বীকৃত ব্লগার আছে যারা, অনেকটা পাতি কুয়োর একদম নীচে পরে থাকা ব্যাং এর মতো। এরা এই পাতি কুয়োটাই পুরো পৃথিবী মনে করে। এদের চোখে ঠুলি বহু আগেই পড়ে গেছে কিন্তু দু:খজনক হলো সেটা বুঝেও বুঝে না। এরা এতই একচোখা শিয়ালের মতো বেহায়া আর গন্ডারের মতো চামড়া এতই মোটা, যে কারো কোন কথাই এদের চর্মশুল হয় না। দিনের পর দিন ক্যাসেট প্লেয়ারের মতো একই ভাংগা রেকর্ড বাজাতে থাকে...ভালো মতো কারন অনুসন্ধান করলে জানা যায় যে, এদের এই ধরনের লেখা ছাড়া অন্য কিছু লেখার কোন যোগ্যতাই নেই। শৈল্পিক চিন্তা তো দুরের কথা, সারা দিন বিশেষ কাউকে বা গোষ্ঠি কে গালিগালাজ না করলে সারাদিনের ভাত হজম হয় না। প্রায় প্রতিদিনই এদের একই ধরনের পোষ্ট দেখতে পাওয়া যায়, তবে আশ্চর্যের বিষয়ে হলো এদের পোষ্ট গুলিতে এদের মতো বাকিরাও এসে একই ধরনের মন্তব্য করে যায়, কি বিচিত্র সেলুকাস!

আপনার লেখা আগে পড়িনি, এটা আমার ব্যর্থতা। খুবই চমৎকার লেখেন আপনি। মনোমুগ্ধকর, শেখার অনেক কিছু আছে। সময় নিয়ে আপনার সব লেখা অবশ্যই পড়তে হবে। আজ এই পর্যন্তই থাক.......।

ভালো থাকবেন, সব সময় এবং আপনার জন্য শুভ কামনা রইল!

২১ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৮

কথাকথিকেথিকথন বলেছেন:





আপনার ভাবনাটুকু শেয়ার করেছেন। ভাল লাগলো। টেনেটুনে ব্লগারের আরো রকম সকম বের করা যাবে বৈকি৷ সেখানে হয়তো আপনার বর্ণিত এই ধরণটা থাকবে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাল থাকুন। আপনার জন্যও শুভ কামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.