নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া\nআমি ভালোবাসি মানুষকে। তুমি ভালোবাসো আমাকে।

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

আমি ভালোবাসি মানুষকে, তুমি ভালোবাস আমাকে

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

অণুগল্প

১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫২

অণুগল্প
বার্থ ডে
স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

একটি অদ্ভুতুড়ে অফিসের বস আমির সাহেব। অদ্ভুতুড়ে বললাম এই কারণে এই অফিসের নিয়ম কানুনের সঙ্গে বাংলাদেশ কেন পৃথিবীর কোন অফিসের নিয়ম কানুন মিলবে না। এখানে সকল পুরুষ কর্মীদের মাথার চুল একদম ফেলে দিতে হয়, মানে মাথা কামিয়ে কোজাকের মতো করে রাখতে হবে। এটাই নিয়ম । আর মেয়েদের বেলায় হলো কোন শাড়ি সালোয়ার কামিজ এ অফিসে এলাও না, এই অফিসে আসতে হবে মেয়েদের স্যুট টাই পরে। অফিসের বস আমির সাহেবও অদ্ভুত কিম্ভূত কিমাকার গেটআপে। যেমন তিনি শীত গ্রীষ্ম বর্ষা সব ঋতুতেই এই লম্বা গাউন পরে থাকেন, দিনে হোক আর রাতে হোক চোখে সানগ্লাস কিন্তু থাকবেই। আর হাতে থাকবে একটি কলম, এবং ঠোঁটে থাকবে জ্বলন্ত পাইপ। একটি দারুণ স্টাইলিস্ট মানুষ মনে করেন নিজেকের আমির সাহেব। এই অফিসে কারও জন্মদিন হলে সেটিও কায়দা করে পালন করা হয়। যেমন একবার ডলার সাহেবের জন্মদিন পালন হলো এই ভাবে। ডলার সাহেব অফিসে ইন করা মাত্র, তার সহকর্মীরা ডলার সাহেবের একটি আদ্যপান্ত বড় ছবির পোস্টকার্ড যে ছবিতে ডলার সাহেবের প্যান্ট ছিল না, ছিল শুধু সুপার ম্যানের পোশাক। সেই ছবিটির মধ্যে গলায় ফুলের মালা পড়িয়ে ডলার সাহেবের সামনে সহকর্মীরা সমস্বরে গাইতে লাগলো হ্যাপি বার্থ ডে টু ইউ, হ্যাপি বার্থ ডে টু ইউ, হ্যাপি বার্থ ডে ডিয়ার ডলার সাহেব, হ্যাপি বার্থ ডে টু ইউ। গান শেষে একটি বালিশ সাইজের মিষ্টি কেটে সুন্দরী সহকর্মী ডলার সাহেব কে প্রায় অর্ধেক খাওয়ালো। এবং অন্যজন একটি ফুলের মালা তার গলায় পরিয়ে দিল। আর সবাই আনন্দে হাততালি দিতে লাগলো। সহকর্মীদের সবার মাথা কোজাকের মতো এবং শ্যুট টাইতে সবাইকে লাগছে হলিউডের সিনেমার ভিলেন দলের মতো। আর নারী সহকর্মীদের মনে হচ্ছে জেমস বন্ড সিরিজের সিনেমার নায়িকা। এবার ডলার সাহেব নিজের জন্মদিনের শুভেচ্ছা বস আমির সাহেবকে দিতে তার রুমের বেল টিপলেন। বসের সম্মতি পেয়ে, মিষ্টির প্যাকেট সহ ঢুকে স্যারকে স্যালুট দিয়ে হাত মিলাতে গেলেই বস্ বললেন : তোমার কত তম জন্মদিন?। ডলার : স্যার আমার পঁয়ত্রিশতম জন্মদিন। আমির : গুড, খুব ভালো, বিয়েতো করোনি এখনো। আমি অবশ্য তোমার জন্য একজন পাত্রী পছন্দ করে রেখেছি। যদি তোমার পছন্দ হয়, এই নাও তার ফটোঅ্যালবাম। পছন্দ হলে আমাকে জানাবে। ডলার তো বস থেকে এরকম একটা সারপ্রাইজ আশা করেনি। স্যালুট দিয়ে একটু শরমের ভঙ্গিতে বসের রুম থেকে বের হয়ে ডলার ভাবতে লাগলো : এরকম যদি দেশের সবগুলো অফিসে বস্ ও সমকর্মীদের সম্পর্ক থাকতো, তাহলে দেশটা আসলেই একটা গোল্ডেন বেঙ্গল হয়ে উঠতো!!!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০০

বিজন রয় বলেছেন: ধুরররর!

১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৫

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: বিজন রয়। বলেছেন ধুরররর!। ভালো। ভালো থাকবেন সবসময়।

২| ১২ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: আরও সুন্দর গল্প লিখুন।

১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৪

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: মো। মাইদুল সরকার। আমি কি আপনাকে চিনি ভাই?। আরও সুন্দর গল্প লিখতে চাই। সব সময় পারি না। ভালো থাকবেন।

৩| ১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:১৯

রাজীব নুর বলেছেন: আপনার অনুগল্প একটু একটু করে বড় হচ্ছে।

১২ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:২৩

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: রাজীব নুর। ভাই ঠিকই বলেছেন। আজকের গল্পটা একটু বড় হয়ে গেল। আশাকরি আগামীকাল থেকে পাতলা হয়ে যাবে। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.