নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া\nআমি ভালোবাসি মানুষকে। তুমি ভালোবাসো আমাকে।

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

আমি ভালোবাসি মানুষকে, তুমি ভালোবাস আমাকে

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

হিংসা

০৪ ঠা নভেম্বর, ২০১৮ রাত ১০:৪০

অণুগল্প
হিংসা
স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

একই সঙ্গে পড়ে লাবণ্য ও অরণ্য। দুই বোন না সহপাঠি। তবে রূপে গুণে দুজনেই অনন্য। তাদের মতে মিলের চাইতে অমিলই বেশী। একজনের প্রিয় কবি নজরুল, অন্যজনের মাইকেল। একজন পছন্দ করে তো সুন্দরবন অন্যজনের পছন্দ সেন্টমার্টিন। মানে একজন স্বর্গ পছন্দ করলে অন্যজন নরক পছন্দ করবে মাস্ট। কারণ দু’জন কখনোই একমত হবে না। এই চিরায়ত বৈরিতা, অপছন্দ, দুজনের কিভাবে যে হলো তা ভাবলে একটি উইকিপিডিয়ার প্রবন্ধ লেখা হয়ে যাবে। যাইহোক এই অমিলে এই মতানৈক্যে একটি শান্তির পতাকা নিয়ে হাজির হলো দুজনের জীবনে রকি। এই ছেলেটিকেই একমাত্র দুই বন্ধু ভালো বাসে কাছে পেতে চায়। রকিও সুযোগ বুঝে দু’জনের সঙ্গেই প্রেমের অভিনয় করে যায়। লাবণ্য ও অরণ্য যখন রকিকে একান্ত নিজের করে পেতে চায়, তখন রকি দুজনের কাছেই মজা লুটে দু’জনকে একটি কঠিন শর্ত দেয়, যদি দুই বান্ধবী তাদের প্রতিটি পছন্দ, ভালোলাগা একমতে ঐক্যে আসতে পারে তবেই লটারির মাধ্যমে একজনকে সে আপন করে নেবে। যথারীতি রকি লটারী করতে দুজনের নাম লিখে। কিন্তু লেখার সময় কাগজে লাবণ্য এবং অরণ্য’র নাম না লিখে তার আসল প্রেমিকা জেসিন্তার নামই লিখে দুই কাগজে। লটারীতে কার নাম উঠবে এই ফলাফল দেখতে গিয়ে লাবণ্য ও অরণ্য দেখে কাগজে জেসিন্তার নাম। তারা দুজনেই রকিকে জিজ্ঞেস করে লটারীতে অন্য জনের নাম কেন? তখন রকি বলে: আমি আসলে তোমাদের দু’জনের সঙ্গেই প্রেমের অভিনয় করেছি, আসলে আমি ভালোবাসি জেসিন্তাকে। আর এই প্রেমের অভিনয়ের ভান করেছি তোমাদের দুজনের হিংসাত্মক মনোভাব দূর করতে। আমি এখন থেকে আশা করবো তোমরা দুজনেই ভালো বন্ধু হয়ে সুন্দর ভাবে জীবন উপভোগ করবে। এই কথা শুনে লাবণ্য ও অরণ্য দুজনেই তাদের হিংসা ভুলে একে অপরকে বুকে জড়িয়ে ধরে। দূরে আবছা দেখা যায় রকি ও জেসিন্তা একটি গান গাইতে গাইতে বনের মধ্যে হারিয়ে গেল।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাহ!

০৫ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩২

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: বিচার মানি তালগাছ আমার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। গল্পটি পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

২| ০৪ ঠা নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৪

মাহমুদুর রহমান বলেছেন: চমৎকার!

০৫ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৫২

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: মাহমুদুর রহমান। আপনাকে অনেক ধন্যবাদ। এই গল্পটিকে চমৎকার বলার জন্য। অনেক ভালো থাকবেন।

৩| ০৫ ই নভেম্বর, ২০১৮ সকাল ৮:২২

রাজীব নুর বলেছেন: অনেকদিন পর আপনার পোষ্ট পেলাম।
কেমন আছেন?

০৫ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৩

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া বলেছেন: রাজীব নুর। ভাই অনেক ব্যস্ত ছিলাম জীবন যুদ্ধ নিয়ে তাই লিখতে পারিনি। এখন লিখব আবার। আপনি ভালো থাকবেন। আমি ভালো আছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.