নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় সাংবাদিক। ‘জল পরীর ডানায় ঝাপটা লাগা বাতাস’ (২০১৩), ‘সাদা হাওয়ায় পর্দাপন’ (২০১৫) দুটি কবিতার বই প্রকাশিত। তার লেখা নাটকের মধ্যে ফেরা, তৎকালীন, আদমের সন্তানেরা উল্লেখযোগ্য। লেখালেখির জন্য ২০১৫ সালে হত্যার হুমকি প্রাপ্ত হন।

সৈয়দ মেহেদী হাসান

আমার পরিচয় খুঁজচ্ছি জন্মের পর থেকেই। কেউ পেলে জানাবেন কিন্তু....

সৈয়দ মেহেদী হাসান › বিস্তারিত পোস্টঃ

সীমান্ত পিলারে এখনও পাকিস্তান!

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:০০



৪৪ বছর পরও শোভা পাচ্ছে পাক-ভারত সীমানা পিলার। স্বাধীনতার দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও কোন সরকার এটি পরিবর্তন না করায় ক্ষোভ মুক্তিযোদ্ধাদের। দেখা যায়, ভারত-বাংলাদেশ সীমান্তে জামালপুরের কামালপুর এলাকায় এখনো শোভা পাচ্ছে পাকিস্তান লেখা সম্মলিত সীমানা পিলার।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কামালপুরসহ সারা বাংলাদেশের সীমানা পিলার গুলোতে এখনো পরিবর্তন করার কোন উদ্যোগই নেয়নি কোন সরকার। স্বাধীন হওয়ার আগেই বন্ধু রাস্ট্র ভারত ৬ই ডিসেম্বর বাংলাদেশ নামে স্বীকৃতি দিলেও পিলারে পাক-ভারত লেখায় সে স্বীকৃতি নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।


এ বিষয়ে বকশীগঞ্জ খাতেমুন মঈন মহিলা কলেজের অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক হেলাল উদ্দিন খান জানান, বিষয়টি অত্যন্ত দুঃখ জনক। এত কষ্টকরে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন হওয়ার ৪৩ বছর পরেও পাকিস্তান লেখা দেখলে হৃদয়ে রক্তক্ষরণ হয়।

বকশীগঞ্জ মুক্তিযুদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযুদ্ধা বীর মুক্তিযুদ্ধা মফিজ উদ্দিন খান জানান, এটা দেখে আর কি বলব, মহান মুক্তিযুদ্ধের সম্মানেই দ্রুত এগুলো অপসারণ করা প্রয়োজন। জামালপুর বিজিবি কমান্ডার লে. কর্নেল তারিক কবির জানান, পিলার গুলো অপসারণ করে ভারত-বাংলাদেশ লেখা সম্মলিত পিলার স্থাপনে দ্রুতই ব্যবস্থা নেয়া হবে।


এ বিষয়ে জামালপুর জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, এ বিষয়টি আমি জানি না। ঘটনা সত্য হলে অবশ্যই বিষয়টি অত্যন্ত দুঃখ জনক। দ্রুতই বিএসএফ এর সাথে আলোচনা করে ভারত-বাংলাদেশ লেখা সম্মলিত সীমানা পিলার স্থাপনের উদ্যোগ নেব।

তথ্যসূত্র: গোলাম রব্বানি নাদিম

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩১

বিদ্রোহী ভৃগু বলেছেন: বিষয়টি অত্যন্ত দুঃখ জনক।

চেতনা কেবলই টিভি ক্যমেরার সামনে! সেমিনারে!

ভাবা যায়! ?????

২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:৩৪

প্রামানিক বলেছেন: দুঃখজনক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.