নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় সাংবাদিক। ‘জল পরীর ডানায় ঝাপটা লাগা বাতাস’ (২০১৩), ‘সাদা হাওয়ায় পর্দাপন’ (২০১৫) দুটি কবিতার বই প্রকাশিত। তার লেখা নাটকের মধ্যে ফেরা, তৎকালীন, আদমের সন্তানেরা উল্লেখযোগ্য। লেখালেখির জন্য ২০১৫ সালে হত্যার হুমকি প্রাপ্ত হন।

সৈয়দ মেহেদী হাসান

আমার পরিচয় খুঁজচ্ছি জন্মের পর থেকেই। কেউ পেলে জানাবেন কিন্তু....

সৈয়দ মেহেদী হাসান › বিস্তারিত পোস্টঃ

কি লুকাতে চাইছে সরকার?

১৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:০৯



বাংলাদেশ সাংবিধানিকভাবে মুসলিমদের দেশ।
তাই এখানের জাতীয় ফল হবার কথা খোড়মা খেজুর। জাতীয় পশু হবে দুম্বা আর জাতীয় খেলা হবে ধর্ষণ। জাতীয় কাজ হচ্ছে জবেহ করা। আমরা সাংবিধানিক স্বপ্ন পূরণের পথে যাচ্ছি।

আমি বিশ্বাস করি দেশ একদিন ধর্মান্ধদের কব্জায় ভালই চলবে। আমি এও বিশ্বাস করি সেদিন দেশে কোন লেখক, কবি, শিক্ষক, ব্লগার, বুদ্ধিজীবি এমনকি সচেতন কেউ থাকবে না। থাকবে শুধু আ’লীগ সরকার ও মৌলবাদীরা।

রাষ্ট্র নিজেও খুন করে ‘জাতীয় কাজ’ করার মসকো করছে।

আচ্ছা ফাহিমকে রাষ্ট্র হত্যা করল কেন?
জঙ্গি ফাহিম এমন কিছু বলেছে যা মিডিয়ায় এলে সরকার বেকায়দায় পরবে। তাই তাকে সকাল সাতটায় নাটক সাজিয়ে পুলিশ ‘নিহত’ করেছে।
সাগর-রুনিও কি একই কারনে খুন হয়েছিল? যে এমন কিছু জেনেছিল যা জনগণ জানলে সরকারের সর্বনাশ?
একটা কথা বলি। বাংলা ভাই কিছু কথা বলতে চেয়েছিল তার মৃত্যুর আগে। কিন্তু বিএনপি সরকার দেখলো গোমর ফাঁস হয়ে যাবে বিধায়, চড়া গলায় বলল বাংলা ভাইয়ের কোন কথা মিডিয়ায় প্রচার করা যাবে না। সেই কথা শুনলে দেশের কি ক্ষতি হত? নাকি বিএনপি বেকায়দায় পরতো?
তেমনি ফাহিমকে ক্রসফায়ার নামক একটা গল্পের তলায় চাপা দিয়ে গুপ্ত হত্যার আসল কাহিনী প্রকাশ থেকে ধামাচাপা দিয়ে দিল। মাশাল্লাহ।

আমরিকার হাতে লাদেন সৃষ্টি যেমন একটি ওপেন সিক্রেট বাস্তবতা। তেমনি কি গুপ্ত হত্যাও এই সরকারের হাতে লালিত ফসল?

তা না হলে, দু বছর ধরে আমাদের অদৃশ্য শত্র“কে মোটেই ধরতে পারে না প্রশাসন। যখন সহজেই জনতা ধরে ফেলল তাকে ছিনিয়ে নিল পুলিশ। আদালতে সোর্পদ করে ১০ দিনের রিমান্ডে নিল। যখন গড়বড় করে সব গডফাদারদের কথা বলে দিচ্ছিল তখন সরকার দেখল বেকায়দা। তখনই সজ্জিত হল ক্রসফায়ার।

আচ্ছা, আদালতের হাতে থাকা রিমান্ডের আসামী কি পুলিশ ক্রসফায়ার দিতে পারে?
এটা কি আদালতের বুকে গুলি করা নয়?
সত্যি বলছি, যখন ফাহিম ধরা পরলো তখন আশায় বুক বেধে ছিলাম যে কারা আমাদের খুন করতে অদৃশ্য ভাবে ঘুরছে তাদের সর্ম্পকে জানবো। কিন্তু এই একটি ক্রসফায়ার নাটকে সব শেষ করে দিল সরকার। জয় বাংলা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:




বাংগালীরা ভালুকের মত, ঘুমিয়ে থাকে, জেগে উঠলে খবর হয়ে যাবে!

১৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২২

সৈয়দ মেহেদী হাসান বলেছেন: কবে জাগবে ভাই?

২| ১৮ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৫৩

বিজন রয় বলেছেন: ধর্ম।

৩| ১৮ ই জুন, ২০১৬ রাত ৮:৫৫

shiponblog বলেছেন: আমার মনে হয় এখানে ধর্মের চাইতে অন্য কিছুকে প্রাধান্য দেয়া হচছে। যা পুলিশ সুপার বাবুল বলে গেছে। প্রশাসনের উপরের হাত আছে। বৃহৎ কোন লক্ষ আছে। সেদিন এক বড়ভাই বলল,২০৩০ সালে বাংলাদেশ বলে কোন দেশ থাকবে না। সব একাকার হয়ে যাবে। আবার এই আকাশে শকুন উড়বে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.