নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানবধর্ম

অ‌প্রিয় সত্য

ধর্ষনের রাজ্যে পৃথিবী পশুময়, তনু, মনু, সাবিত্রী, পূর্ণিমারা যেন রক্তাক্ত মানচিত্র..ধর্ম ও পশু মুক্ত সমাজ চাই । নারী বান্ধব রাষ্ট্র্র চাই।

অ‌প্রিয় সত্য › বিস্তারিত পোস্টঃ

সত্যিই কি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া ঠিক নয়?

১৮ ই মে, ২০১৬ সন্ধ্যা ৭:১৭

সত্যিই কি কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া ঠিক নয়? যদি তাই-ই হয়, তবে ‘লা ইলাহ ইল্লালাহু মুহাম্মাদুর রসুলুল্লাহ’ অর্থাৎ আল্লাহ ছাড়া আর কোন ইলাহ নাই! এটি বলা মানে অন্যান্য ধর্মাবলম্বীদের ঈশ্বরকে অস্বীকার করা। আর এ কথা বলা মানে কি অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া নয়? তাহলে এভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া শাস্তি কি হওয়া দরকার?

হাটে-মাঠে চাঁদা তুলে ওয়াজ করা হয় একাধিক মাইক বাজিয়ে। ওয়াজগুলোতে ইসলামের গুণগান আর অন্যসব ধর্মকে একত্রিত করে গালাগাল দেয়া হচ্ছে প্রকাশ্যে, এতে কি ভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে না? এর জন্য কি শাস্তি হওয়া উচিৎ?

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৮ ই মে, ২০১৬ রাত ৮:০৮

প্রবাসী ভাবুক বলেছেন: এই বুদ্ধি নিয়ে ব্লগিং করতে এসেছেন! ‘লা ইলাহ ইল্লালাহু মুহাম্মাদুর রসুলুল্লাহ’ বললেই কিভাবে ধর্মীয় অনুভুতিতে আঘাত হয়? যদি কোন ধর্মের মূল বিষয় নিয়ে সরাসরি কটুক্তি বা বিদ্বেবেষমূলক কিছু করা হয় তখনই সেটা ধর্মীয় অনুভূতিতে আঘাতের পর্যায় পড়ে৷

২| ১৮ ই মে, ২০১৬ রাত ৮:১০

Same to U বলেছেন: আপনারা যেরকম নিজেদের ধর্মকে সঠিক বলে দাবী করেন।
ঠিক তেমনি আমরাও নিজেদের ধর্মকে সঠিক বলি।
নিজের ধর্ম নিজে পালন করুন।
অন্যের ধর্ম নিয়ে নাক গলাবেন না। X((

৩| ১৮ ই মে, ২০১৬ রাত ৯:২১

জিয়া শামস সাকিব বলেছেন: সুন্দরভাবে একটি ধর্ম পালন, বিশেষ করে সেটা যদি হয় ইসলাম , তা কখনোই অন্য ধর্মকে আঘাত করে না বা আঘাত করার অনুমতি দেয়না ৷৷ আপনি যদি ভুল বুঝে থাকেন তবে সেটা আপনার ব্যর্থতা, জ্ঞানের অপ্রতুলতা ছাড়া আর কিছুই না ৷৷

৪| ১৮ ই মে, ২০১৬ রাত ৯:২৩

মোটা ফ্রেমের চশমা বলেছেন: এইসব অতিবুদ্ধিধারী লোকজন গুলোর জন্যই আজকে সামু হুমকির মুখে। যুক্তি না বুঝে কথা বলতে আসে X((

৫| ১৮ ই মে, ২০১৬ রাত ১০:৩২

নেবুলাস বলেছেন: বুদ্ধির ঢেঁকি।

আমি মুসলিম হিসেবে জানি আল্লাহ এক। অন্য ধর্মের মানুষ একাধিক ঈশ্বর বিশ্বাস করে, আমি জানি এটা ভুল, কিন্তু আমি তাদের সাথে মারামারি করতে যাবো না। সম্ভব হলে যুক্তি তর্ক দিয়ে (পরিবেশের উপর নির্ভর করে) বুঝিয়ে বলবো।

৬| ১৮ ই মে, ২০১৬ রাত ১১:৫৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আজাইরা...

৭| ১৯ শে মে, ২০১৬ সন্ধ্যা ৬:০০

বাংলার জামিনদার বলেছেন: যেকোনো দেশে ধর্মানুভুতি শুধুমাত্র সংখ্যাগুরুদের জন্য। এই সামান্য ব্যাপারে যার গিয়ান নাই, আফসুস গাজালা, তার জন্য আমার দুধ,চিনি,লিকার ছাড়া এক কাপ চা অফার করা ছাড়া আর কি বা করার আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.