নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানবধর্ম

অ‌প্রিয় সত্য

ধর্ষনের রাজ্যে পৃথিবী পশুময়, তনু, মনু, সাবিত্রী, পূর্ণিমারা যেন রক্তাক্ত মানচিত্র..ধর্ম ও পশু মুক্ত সমাজ চাই । নারী বান্ধব রাষ্ট্র্র চাই।

অ‌প্রিয় সত্য › বিস্তারিত পোস্টঃ

পুরুষ ও না‌রী অার সত্য

১০ ই জুন, ২০১৬ সকাল ১১:৪৩

প্রতিদিনের মতো আজকেও বিকেলে চা খেতে বাজারে গেলাম ....... চা খাচ্ছি, এমন সময় দেখতে পেলাম তেরো - চৌদ্দ বছরের খুব সুন্দর একটা মেয়ে ভিক্ষা করছে। মেয়েটা দেখতে খুব সুন্দর শুধু একটি পা আরেকটি পায়ের থেকে ছোট। সে যখন ভিক্ষা করতে করতে চায়ের দোকানের দিকে আসলো তখন চল্লিশ - পঁয়তাল্লিশ বছরের একটি লোক তাকে কাছে ডাকলো, মেয়েটি কাছে যাওয়ার পর প্রকাশ্যেই হিংস্র জানোয়ারের মতো মেয়েটার শরীরের একটা যায়গায় চেপে ধরলো। সাথে সাথে সময়টা যেন থমকে গেল, আমার চায়ের কাপটা যেন মুখ থেকে আর নামছে না। আমি কিছু বলার আগেই একটা লোক এসে মারধর শুরু করে দিল সাথে আরও কিছু লোক সামিল হলো, অনেক গালিগালাজ করে লোকটাকে তারিয়ে দেওয়া হলো। মেয়েটা ততক্ষণ দাড়িয়ে নীরব দর্শকের ভূমিকা পালন করছিলো। পরিস্থিতি শান্ত হওয়ার পর প্রথমে প্রতিবাদ করা লোকটা মেয়েটাকে কাছে ডেকে ফিস ফিস করে কি যেন বলছিলো ........ যা হোক, আমার মনে হলো লোকটা খুব ভালো। ততক্ষণে আমার চা খাওয়া শেষ বসে বন্ধুদের সাথে গল্প করছি, হঠাৎ চোখ গেলো ঐ লোক আর মেয়েটার উপর আমি যা দেখলাম তা দেখার জন্য একদম প্রস্তুত ছিলাম না। আমি ভাবতেও পারি নাই এমন কিছু দেখবো। আমি দেখলাম, খুব সতর্কতার সাথে লোকটা মেয়েটার শরীরের বিভিন্ন যায়গায় হাত দিচ্ছে, মেয়েটা শুধু সাপের মতো কোঁকড়াচ্ছে। এই দৃশ্য নিজের চোখে দেখেও আমি যেনো বিশ্বাস করতে পারছিলাম না। দৃশ্যেটা দেখে আমি যেনো প্রতিবাদ করার ভাষায় হারিয়ে ফেলেছিলাম। কি দরকার ছিলো লোক দেখানো প্রতিবাদ করার? কিন্তু- আমাদের সমাজে এটাই চির সত্য, এটাই ভয়ঙ্কর বাস্তব। এটা তো ছিলো অতি সামান্য ঘটনা। আমাদের সমাজে এমনও মানুষ আছে যারা রাস্তায় মিছিল করছে নারীর সমান অধীকারের অর্জনের জন্য আর বাড়িতে গিয়ে বউকে পেটাচ্ছে। টাকা খেয়ে কোনো উকিল কেস লড়ছে ধর্ষকের বিরুদ্ধে, বাড়ির কাজের মেয়েটা হয়তো তার কাছে নিরাপদ না। আমি আপনি কেউই ধোয়া তুলসী পাতা না ......... বুকে হাত দিয়ে বলতে পারবেন আপনি কোনো মেয়ের দিকে কোনদিন খারাপ চোখে তাকান নাই? এর উত্তর আপনার কাছে নেয়। কারণ, এখনো আমাদের সমাজে নারীরা পণ্য। মুখে যতই বাতেলা মারি না কেন প্রত্যেক পুরুষের ভেতরই পশু বাস করে, হয়তো সাইজ আলাদা।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০১৬ দুপুর ১২:০৩

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: একেবারে হাছা কথা কইছেন।

২| ১০ ই জুন, ২০১৬ বিকাল ৩:৩৪

বিজন রয় বলেছেন: অাপনার কথা মানতে পারলাম না। সব পুরুষ খারাপ না, এটা আমি দম্ভের সাথে বলে গেলাম।

৩| ১০ ই জুন, ২০১৬ বিকাল ৪:৪৯

রায়হানুল এফ রাজ বলেছেন: হাতের পাঁচ আঙ্গুল কি সমান হয় ভাই???

৪| ১০ ই জুন, ২০১৬ বিকাল ৫:৫৭

নতুন বলেছেন: বিজন রয় বলেছেন: অাপনার কথা মানতে পারলাম না। সব পুরুষ খারাপ না, এটা আমি দম্ভের সাথে বলে গেলাম।

সহমত বিজন রয়...

সমাজে বেশির ভাগ মানুষ এখনো ভালো.... অল্পকিছু মানুষ খারাপ... ।

৫| ১০ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:১৬

মহসিন ৩১ বলেছেন: আপনি তো ভাল আর আপনার আকুতিও ভাল। অবশ্যই নারীকে ভোগ করার অধিকার থাকতে হবে , নাহলে সবই সুধু জামা আর প্যান্ট হবে , মানুষ হবে না। আপনার কথার মর্মার্থ আমি বুঝেছি , ...... গরিব , অসহায়ের চটজলদি ভোগের পণ্য গণ্য করতে হয় না।

৬| ১১ ই জুন, ২০১৬ রাত ১:৩৩

মুক্তির বাক বলেছেন: আমার মতে এখানে মেয়ে টার ও কিছু দোষ আছে।
কারন মেয়ে যদি রাজি না থাকত তাহলে ওই ২য় ব্যাক্তি মেয়েটার কিছু করতে পারত না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.