নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানবধর্ম

অ‌প্রিয় সত্য

ধর্ষনের রাজ্যে পৃথিবী পশুময়, তনু, মনু, সাবিত্রী, পূর্ণিমারা যেন রক্তাক্ত মানচিত্র..ধর্ম ও পশু মুক্ত সমাজ চাই । নারী বান্ধব রাষ্ট্র্র চাই।

অ‌প্রিয় সত্য › বিস্তারিত পোস্টঃ

ন‌রী‌দের প্র‌তি বৌদ্ধ‌দের সম্মা‌নের নমুনা¡!!!!!!!

০১ লা জুলাই, ২০১৬ সকাল ১১:১৪

গভীর রাতে সিদ্ধার্থ তার স্ত্রী ও পুত্রকে ফেলে ঘরের কাউকে না জানিয়ে গৃহত্যাগ করলো। তথাকথিত সিদ্ধিলাভ করার পরও সিদ্ধার্থ আর কোনদিন নিজ স্ত্রী পুত্রের কাছে ফিরে আসলো না। আর সারাজীবন নিজ স্ত্রী যশোধারা আর পুত্র রাহুলের কোন খোজ খবর না নেওয়া এই গৃহত্যাগী ব্যক্তিটিই এখন হয়ে গেছে বৌদ্ধদের কাছে দেবতূল্য। গৌতম বুদ্ধ উনার ২৮ বছর বয়সে মাত্র ২ বছর সংসার জীবন যাপন করে উনার নিজ স্ত্রী যশোধরা ও নিজ পুত্র রাহুল কে সারাজীবনের জন্য ত্যাগ করে জঙ্গলে চলে যায়। যদিও গৌতম বুদ্ধের স্ত্রী যশোধারা অনেকবার গৌতম বুদ্ধকে অনুরোধ করেছিল তার সাথে সংসার করতে। গৌতম বুদ্ধ যে সারাজীবন তার নিজ স্ত্রী যশোধরা ও রাহুলের কোন খোঁজখবর রাখল না এর কারন কি ? গৌতম বুদ্ধ তো তার সৎ ভাই নন্দের বৈবাহিক জীবনটাও ধ্বংস করে দিয়েছে। নন্দও সংঘে যোগদান করার পর তার স্ত্রী জনপদ কল্যাণীর সাথে আর কোন সম্পর্ক রাখে নাই। আল্লাহর রাসূল সংসার করেছে সন্তান জন্ম দিয়েছে এটাই এখন নাস্তিকদের কাছে দোষের হয়ে গেছে কিন্তু গৌতম বুদ্ধ যে সারাজীবন তার স্ত্রী যশোধরার কোন খোঁজ খবর নিল না গৌতম বুদ্ধ তার সৎ ভাই নন্দের সংসার জীবনটা ধ্বংস করে দিল এটা নাস্তিকদের কাছে কোন দোষের না। তথাকথিত সিদ্ধিলাভ করার পর গৌতম বুদ্ধ একবার তার জন্মভূমি কপিলাবস্তুতে আসেন। তখন গৌতম বুদ্ধের স্ত্রী যশোধরা তার ছেলে রাহুলকে গৌতম বুদ্ধের কাছে এই বলে পাঠান যে তুমি তোমার কাছে পিতৃধন চাবা। পিতৃধন দেয়া তো দূরের কথা উল্টা গৌতম বুদ্ধ তার ছেলে রাহুলকেও সংঘে নিয়ে যায়। এরপর যশোধরা সারা জীবন একাকী থাকেন।
সাদাকে সাদা আর কালো কে কালো বলাটাই মানবিকতা
নষ্ট দর্শন ও বিশ্বাস থেকে মানব ও মানবিকতার মুক্তি হোক
আমি ধর্মহীন তাই ধর্মমুক্ত পৃথিবীর স্বপ্ন দেখি

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৬ সকাল ১১:৫৮

রায়হানুল এফ রাজ বলেছেন: ভাই সকল নাস্তিকরা বিশ্লেষণের জন্য ইসলাম কে বেছে নিয়েছে। অন্যদিকে তাকানোর সময় কিংবা ইচ্ছা তাদের নেই।

২| ০১ লা জুলাই, ২০১৬ দুপুর ১২:১৩

দরবেশমুসাফির বলেছেন: আল্লাহর রাসূল সংসার করেছে সন্তান জন্ম দিয়েছে এটাই এখন নাস্তিকদের কাছে দোষের হয়ে গেছে কিন্তু গৌতম বুদ্ধ যে সারাজীবন তার স্ত্রী যশোধরার কোন খোঁজ খবর নিল না গৌতম বুদ্ধ তার সৎ ভাই নন্দের সংসার জীবনটা ধ্বংস করে দিল এটা নাস্তিকদের কাছে কোন দোষের না

আপনি না সেই ব্লগার যে ইসলামে নারীদেরকে ছোট করা হয়েছে দাবি করে একটি পোস্ট দিয়েছিলেন। কুরানে নেই এমন কথা বানিয়ে কুরানের আয়াত বলে চালিয়ে দিতে চেয়েছিলেন?আমি মন্তব্য করার পর আপনি পোস্ট মুছে দিয়েছিলেন না??

হ্যাঁ, আপনিই তো। এখন মনে হচ্ছে স্ট্র্যাটেজি চেঞ্জ করেছেন। গৌতম বুদ্ধকে নিয়ে লেগেছেন।

গৌতম বুদ্ধএর স্ত্রী ছিলেন একজন প্রিন্সেস। স্বামী তাকে ছেড়ে যাওয়ায় তার কোন ক্ষতি হয়নি তবে স্বামীর উপকার হয়েছিল। আশা করি কি বলেছি বুঝে নিতে পারবেন। আপনার সাথে বেশি কথা বলার আমার ইচ্ছা নাই।

৩| ০১ লা জুলাই, ২০১৬ দুপুর ২:২০

আব্দুল্লাহ তুহিন বলেছেন: এখন আর কোন নাস্তিকই নেই,,
যা আছে সব ইসলাম বিদ্বেষী!!

৪| ০১ লা জুলাই, ২০১৬ বিকাল ৩:৫৯

মহা সমন্বয় বলেছেন: এই সব বাজে ধর্ম নিয়ে কেউ লেখে? বৌদ্ধ,হিন্দু,খ্রিস্টান এগুলো তো কোন ধর্মই না এগুলো হচ্ছে মানুষ্য রচিত।
একমাত্র সঠিক এবং সত্যা ধর্ম হচ্ছে ইসলাম, তাই আসুন আমরা সকলে ইসলামের সূশীতল ছায়াতলে আশ্রয় গ্রহণ করি।

৫| ০১ লা জুলাই, ২০১৬ বিকাল ৪:০১

আহলান বলেছেন: কোন ধর্মকে কটাক্ষ করা ইসলামের রীতি বিরুদ্ধ

৬| ০২ রা জুলাই, ২০১৬ বিকাল ৩:২২

অ‌প্রিয় সত্য বলেছেন: লেখাটা অা‌মি মু‌ছি‌নি,‌সেটা অাবাল ব্লগ কতৃপক্ষ সরায়া ফেল‌ছে,তা‌দের নুনুভূ‌তি‌তে অাঘাত লাগার জন্য । অাপনার সেই পো‌স্টের উত্তর দেয়া হ‌য়ে‌ছিল, প্র‌তিটা অায়াত নাম্বার সহ উ‌ল্লেখ করা হ‌য়ে‌ছিল । কিন্তু অাপ‌নি অার উত্তর দেন নি । অার অা‌মি ম‌নে ক‌রি না‌স্তিক মা‌নে শুধু ইসলাম বি‌দ্বেষী নয় । সব ধর্ম‌কেই অা‌ম্সিমান ভা‌বে প্রত্যাখান ক‌রে‌ছি ।

৭| ০২ রা জুলাই, ২০১৬ বিকাল ৩:২৪

অ‌প্রিয় সত্য বলেছেন: তাই বু‌ঝি? তাহ‌লে নিশ্চয়ই অাপ‌নি কুরঅান কে অস্বীকার ক‌রে মডা‌রেট মুসণিম হ‌তে চা‌চ্ছেন

৮| ০২ রা জুলাই, ২০১৬ বিকাল ৩:২৬

অ‌প্রিয় সত্য বলেছেন: তারপর চাপা‌তি দিয়া মানু‌ষের কল্লা কা‌টি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.