নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর চেহাড়া মানুষকে মুখোশ দেয় আর সুন্দর মন মানুষকে সুন্দর করে! কুৎসিত মনকে সুন্দর চেহারা দিয়ে স্বল্প সময় আড়াল করা যায় কিন্তু বেশিক্ষন লুকিয়ে রাখা যায় না।

আসিফ ইকবাল তােরক

অনুবাদকঃ আমি ঘৃনার শব্দকে ভালোবাসায় অনুবাদ করি।

আসিফ ইকবাল তােরক › বিস্তারিত পোস্টঃ

বেগম জিয়ার সংবাদ সম্মেলন এবং কিছু বাস্তবিক বিশ্লেষন!!!

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:০৬

একটু বড় হলেও সবাইকে পুরোটা পড়ে দেখবার অনুরোধ রইল!

রাজনৈতিক ভাবে প্রাজ্ঞ একেকজন রাজনীতিবিদ ভালো করেই বুজেন তাদের কি স্টেপ নেওয়া উচিত! প্রায় অস্তিত্ববিলীন হওয়ার পথে একটি রাজনৈতিক দলের প্রধানের কাছ থেকে আপনারা এই মুহুত্বে কি আশা করেছিলেন??? দেশপ্রেমের চশমা চোখে লাগিয়ে চিন্তা করলে দেখা যায় যে এই মুহুত্বে জামাত-শিবিরের ত্যাগ করে বিএনপির জোট থেকে বের হয়ে আসলে দেশ ও জাতি উদ্ধার হবে!! কিন্তু বাস্তবতা অনেক কঠিন!! বি এন পি ভালো করেই বুজে এই সময় জোট থেকে বের হয়ে গেলে তারা রাজনিতীর ময়দানে সম্পূর্ন একা হয়ে যাবে আর এই সময়টাতে বি এন পি প্রায় বিলুপ্ত থেকে সম্পূর্ন বিলুপ্ত হয়ে যাবে!! জামাত-শিবির হাজার মিথ্যার মাঝেও একটা সত্য কথা বলে আর সেটা হল আওমিলীগ আসলেই একটি ফ্যাসিবাদী দল!! এই মুহুর্ত্বে যুদ্ধপরাধীদের ব্যাপারটা নিয়ে মানুষের ইমোশনালকে কাজে লাগিয়ে যেই জিনিসটা অনেকটাই মানুষের মন থেকে আড়াল করে রেখেছেন! কিন্তু গত চার বছরের ইতিহাস ঘাটেন, শুধু মাত্র বিরুধী দলের নেতা নেত্রী নয় সাধারন মানুষকে খুন, গুম, হত্যা, মামলা সহ সকল অন্যায় আচরন সেটারি বহিঃপ্রকাশ। সাংবাদিক খুন, ইউটিউব বন্ধ, সামাজিক যোগাযোগ সাইটের উপর গোয়েন্দা নজরদারি, ব্লগারদের ডিবি কতৃক আটক তাদের ঐ আচরনকে আরো প্রবল ভাবে ফুটিয়ে তুলে!



তো জোট থেকে বের হওয়ার পর আওমিলীগ বিএনপির কি অবস্থা করবে সেটা যেমন বিএনপি জানে ঠিক তেমনি ভাবে জামাতো ভালো ভাবেই জানে একারনেই তারা বুজে যে বিএনপি জামাত থেকে আলাদা হতে পারবে নাহ! আর আওমিলীগ চাচ্ছে এই মূহুর্ত্বে বিএনপি কে জোট থেকে বের করে আনতে অন্তত আওমিলীগ দাবার চালতা সেইভাবেই দেওয়া আর এই একটা মাত্র কারনে আওমিলীগের হাতে সকল ক্ষমতা থাকা সত্ত্বেও জামাতকে নিষিদ্ধ ঘোষনা করছেন নাহ!! মনে রাখবেন এই সব রাজনিতীবিদরা প্রত্যেকেই গত দুই দশকের অধিক সময় ধরে সক্রিয়ভাবে বাংলাদেশে রাজনীতি করে আসছেন! এরা যে কোনো সিদ্ধান্ত আবেগ দিয়ে নয় বরং বাস্তবতিক চিন্তা থেকেই নিয়ে থাকেন! একটি দেশ আবেগের উপর চলে নাহ চলে বাস্তবতার নিরিখে!



গতকাল যে ঘটনাটা ঘটল দশ বছরে এরকম সিচুয়েশন আরো দুইবার এসেছে! জামাত শিবির যে জন্গি হামলা কালকে চালিয়েছে সেটার সাথে ২০০৭সালের লগি বৈঠার তান্দবের সাথে তুলনা করা যায়! এর থেকেও ভয়াবহ ঘটনা ঘটেছিল চার বছর আগে ২৫শে ফেব্রুয়ারিতে একই সাথে সাতান্নজন আর্মীপারসনকে একসাথে একইদিনে হত্যা করা! আর গতকাল তো একদিনেই ৮০+ মানুষ মারা গেলো! কিন্তু পার্থক্য যেটা হল সেটা জামাত শিবির হচ্ছে যু্দ্ধপরাধীদের সাথে সরাসির সম্পৃক্তদল অপরদিকে আওমিলীগ হচ্ছে তথাকথিত মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি! কিন্ত ক্ষমতার দখলের যুদ্ধে জয়ী হতে এরা দেশের সমান পরিমান ক্ষতি স্বাধন করতে পিছপা হয় নাহ! আগের দুটি ঘটনায় তথাকথিত দেশপ্রেমিকদের(!) আশ্চার্যজনক ভাবে নীরব থাকতে দেখা গেছে!!



বটমলাইন হল সবাই সবার অস্তিত্ব রক্ষায় ব্যাস্ত! আজ বিরোধী দলের নেত্রী যেই কথা গুলো বললো সেটা সে খুব ভালো করেই বুজে শুনেই দিয়েছেন, এবং তার এই মুহুর্ত্বে দ্বিতীয় কোনো অপশন খোলা নেই! আজকের সংবাদ সম্মেলনে খালেদা জিয়া একবারো জামাত শিবিরের পক্ষ নিয়ে কোনো কথা বলেননি! তবে তিনি যেই ভুলটি করেছেন সেটা হচ্ছে তিনি জামাত-শিবিরের করা তান্ডবের বিপক্ষেও কোনো প্রতিবাদ করেননি! আর উর্দুলীগের পোলাপাইন সেটাই খুব ফলাও করে প্রচার করছেন! আজকের সংবাদ সম্মেলনে খালেদা জিয়া জামাতের ব্যাপারে নিশ্চুপ থেকে যে দোষ করেছেন তার থেকে হাজারগুন বেশি দোষ সরকারি দলের নেত্রীর যিনি ক্ষমতা থাকা সত্ত্বেও জামাত শিবিরকে নিষিদ্ধ করেনি এবং আশিটি জীবনের নিরাপত্তা দিতে ব্যার্থ হয়েছেন!!



সময়টা অনেক খারাপ চলছে! অনেক খারাপ! সামনে আরো খারাপ সময় অপেক্ষা করছে! একটি জীবন চলে গেলে আর ফিরে পাওয়া যাবে নাহ বা যায় নাহ!! যারা বলছেন আপনাদের ভয় নেই আমরা আছি তারা নিজেরাই পুলিশ প্রহরায় এই কথাগুলো বলছেন! গতকাল যে মানুষগুলো মারা গেলো তাদের জীবনের নিরাপত্ত্বা ঐ দেশপ্রেমিকরা দিতে পারেননি!! বাকিদের কথা বাদই দিলাম গতকাল ১৪জন পুলিশ মারা গেলো!! এদের পরিবারের কি হবে একবার ভেবে দেখেছেন!! বড় বড় আর আবেগী কথা আমার কাছে এখন বেশ হাস্যকর মনে হচ্ছে! আগামীকাল আপনার আপনজন বাসার থেকে বের হয়ে খুন হলে আপনি এর বিচার পাবেননা! কারন গত চার দশকে কোনো খুনের কোনো অপরাধের বিচার বাংলাদেশে হয়নি! আর হবেও নাহ!! তাই আপনার নিরাপত্তা নিশ্চিত করা এখন আপনার একান্ত দ্বায়িত্ব! সবাই খুব সাবধানে চলা ফেরা করবেন! চেষ্টা করবেন হরতাল বা গন্ডগোল হতে পারে এমন দিন গুলোতে ঘর থেকে বের না হতে! সন্ধার আগে আগেই বাসায় ফিরবার চেষ্টা করুন যদি কোনো কাজ না থাকে! একলা একলা চলা ফেরা না করাই ভালো! সবাই ভালো থাকুন আর আল্লার কাছে দু হাত তুলে মোনাজাত করুন! একমাত্র আল্লাহ তায়ালাই আমাদের দেশকে রক্ষা করতে পারবেন! আর কারো ক্ষমতা নেই! সবকিছু আল্লাহর উপর ছেরে দিলাম! আল্লাহ ভরসা!

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:১৩

মিতক্ষরা বলেছেন: জামাত-শিবির হাজার মিথ্যার মাঝেও একটা সত্য কথা বলে আর সেটা হল আওমিলীগ আসলেই একটি ফ্যাসিবাদী দল!!


--- ঠিক।

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:১৫

আসিফ ইকবাল তােরক বলেছেন: ধন্যবাদ পড়বার জন্য! দেশে থাকলে সাবধানে থাকবেন!

২| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:১৬

তরুন সৈনিক বলেছেন: গত কয়েক দিনের ভয়াবহ সংঘাতে যারা জীবন দিয়েছে, আমি তাদের রুহের মাগফিরাত কামনা করছি। এই সব নিষ্ঠুর হত্যাকাণ্ডের সুবিচারের দাবিতে জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি। ফ্যাসিবাদের বিরুদ্ধে জনগণের প্রতিরোধ সংগ্রামের প্রতি একাত্মতা ঘোষণা করছি।”


এইটারে কি সমর্থন দেয়া বলবেন না?? তাহলে কি করলে সমর্থন হইত???

তিনি রাস্তায় নাইমা আইসা শিবিরের পলাপাইনের লগে গারি ভাংলে আর রেল লাইন উপ্রাইলে তারপর সমর্থন দেয়া হইত??

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৩১

আসিফ ইকবাল তােরক বলেছেন: একমত! একটি দেশের সরকারের অন্যতম প্রধান কাজ হচ্ছে দেশের আইনশৃন্খলা রক্ষা! দেশের আইনশৃন্খলা রক্ষা করতে ব্যার্থ হলে সেটার দায় ভার সরকারের উপরেই বর্তায়!

৩| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৩৫

শহুরে আগন্তুক বলেছেন: মুক্তি চাই এই দুই দল থেকে!! মন্দের ভালোও মন্দই।

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৪৮

আসিফ ইকবাল তােরক বলেছেন: মুক্তি চাই অপরাজনীতি থেকে! একটু সুন্দর দেশের স্বপ্ন দেখি এখনো!! মন্দের ভালো মন্দই সহমত!

৪| ০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৪৭

জিয়া চৌধুরী বলেছেন: গতকাল রাতে স্ট্যাটাস দিয়েছিলাম যে আজ বেগম জিয়া কমেডি শো করবেন । তা তিনি করেছেন । কিন্তু আমি হাসতে পারিনি । একজন বুদ্ধি প্রতিবন্ধীদের কথায় আমি হাসতে পারি না । তবে আমি ভীষণভাবে ক্ষুব্ধ । ঠিক কতটা ব্রেইনলেস হলে খালেদা জিয়া আজকের সংবাদ সম্মেলনের কথাগুলো বলতে পারেন আমার জানা নেই । এমন একটা ব্রেইনলেস দল যে তিনবার ক্ষমতায় এসেছিল সেটাও জাতির জন্য একটা কলংক । বিএনপি সম্পর্কে আমার অপিনিয়ন আজকে পরিষ্কার করে দিচ্ছি

বিএনপি একটা খাঙ্কি মার্কা দল । এবং আজীবন আমি এই দলটাকে ঘৃণা করে যাব । আর ভোট ?? পাগলকেও ভোট দেব বিএনপি কে না ।

আর বিএনপি সাপোর্টাররা লজ্জা থাকলে জীবনে আর বিএনপির পক্ষে স্ট্যাটাস দিস না । বিএনপির পক্ষে স্ট্যাটাস দেয়া মানেই হল নিজেই নিজের সাথে মিউচুয়াল সেক্স করা

০১ লা মার্চ, ২০১৩ রাত ১০:৫০

আসিফ ইকবাল তােরক বলেছেন: লাশের উপর দাড়িয়ে থেকে উল্লাস প্রকাশকারীদের আমার হিংস্র দানবের মত মনে হয়! কট্টর পন্থীরা আজীবন প্রভুর পা চেটে যাবে!

৫| ০২ রা মার্চ, ২০১৩ দুপুর ১:৪৫

বাংলার হাসান বলেছেন: সময়টা অনেক খারাপ চলছে! অনেক খারাপ! সামনে আরো খারাপ সময় অপেক্ষা করছে!

০২ রা মার্চ, ২০১৩ রাত ৮:১৩

আসিফ ইকবাল তােরক বলেছেন: সাবধানে থাকবেন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.