নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি লেখক নই, মাঝে মাঝে নিজের মনের ভাবনাগুলো লিখতে ভাল লাগে। যা মনে আসে তাই লিখি,নিজের ভাললাগার জন্য লিখি। বর্তমানের এই ভাবনাগুলোর সাথে ভবিষ্যতের আমাকে মেলানোর জন্যই এই টুকটাক লেখালেখি।

তারেক_মাহমুদ

পৃথিবীর সব ভাল টিকে থাকুক শেষ দিন পর্যন্ত

তারেক_মাহমুদ › বিস্তারিত পোস্টঃ

সবাইকে কি বিখ্যাত হতে হবে?

০৩ রা ডিসেম্বর, ২০১৭ রাত ৮:২৮



জীবনের একটা সময় এসে সব মানুষই উপলব্ধি করে, ইস পৃথিবীতে আসলাম এত বছর বাচলাম কিন্তু কিছুই করে যেতে পারলাম না যাতে মানুষ আমাকে মনে রাখবে। ঘটনাতো এমনি, পৃথিবীর মানুষ সবাইকে মনে রাখবে না কিছু বিশেষ মানুষ স্বরণীয় হয়ে থাকবে, আর বেশিরভাগ মানুষই মাটির মানুষ মাটির সাথে মিশে যাবে।

সবার মৃত্যুতে শোক বার্তায় ভরবে না ফেসবুক যেমনটি হয়েছে আনিসুর হক এর মৃত্যুতে। আবার সবাই রবীন্দ্রনাথ নয় যে কর্মদিয়ে বেচে থাকবে আজীবন। সবারই চেষ্টা থাকা উচিৎ মানুষের অন্তরে আজীবন বাচতে কিন্তু সবার পক্ষে সম্ভব নয়। তাই বলে কি আমরা হীনম্যতায় ভুগবো? মোটেই না । অন্ধকার না থাকলে যেমন আলোর গুরুত্ব বোঝা যেতো না, তেমনি সাধারণ মানুষ না থাকলে অসাধারণ মানুষের অসাধারণত্ব বোঝা যেতো না। বহুত ভারি ভারি কথা বলে ফেললাম এবার এ প্রসংগে একটা কৌতুক বলি:

পল্টুদের ক্লাশে একদিন স্যার জিজ্ঞাস করলেন, তোমরা বড় হয়ে কে কি হতে চাও?
রহিম, করিম,যদু,মধু সবাই বললো স্যার আমরা ডাক্তার হতে চাই। স্যার পল্টুকে জিজ্ঞাস করলেন পল্টু তুমি কি হতে চাও?পল্টু বললো স্যার আমি রোগি হতে চাই। স্যার বললেন তুমি কি আমার আমার সাথে ফাজলামি করছো? পল্টু বললো না স্যার সবাই ডাক্তার হলে রোগী হবে কে? তাই আমি রোগি হতে চাই।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০১৭ রাত ৮:৪৮

তারেক ফাহিম বলেছেন: রম্য ভালো লাগলো।

শুভ ব্লগিং।

১৫ ই ডিসেম্বর, ২০১৭ ভোর ৬:৩৮

তারেক_মাহমুদ বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য

২| ২৮ শে মার্চ, ২০১৮ রাত ৯:৫১

খায়রুল আহসান বলেছেন: কারো মনেই আজীবন বেঁচে থাকা সম্ভব নয় কারো পক্ষেই, তবে একটুখানি ঠাঁঁই পেতে চেষ্টা করা যেতেই পারে। আর সে ঠাঁঁই পাবার উপায়টুকু হচ্ছে ভালবাসা।

৩১ শে মার্চ, ২০১৮ সকাল ১০:০৭

তারেক_মাহমুদ বলেছেন: অনেক ধন্যবাদ স্যার আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য, কষ্ট করে এত পুরানো পোষ্টে কমেন্টের জন্য আবারো ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.