নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম পুরাতন নিকে লগ ইন করতে পারিনা তাই নতুন নিক।আমি মোহাম্মদ তাসনিম। থাকি বাংলাদেশের ঢাকায়।

ভার্চুয়াল তাসনিম

বিসমিল্লাহির রাহমানির রাহিম

ভার্চুয়াল তাসনিম › বিস্তারিত পোস্টঃ

খালেদা জিয়ার সময় অসংখ্য ব্রিজ হয়েছে, ঢাকঢোল পেটানো হয়নি: সিরিয়াসলি !!

২১ শে জুন, ২০২২ রাত ৯:৫৪

বি এনপির সময় কি কি উন্নয়ন হয়েছে তার একটা তালিকার প্রয়োজন পড়লে বি এন পির কতোজন নেতা সরব্রাহ করতে পারবেন? সম্প্রতি পদ্মা সেতু ইস্যুতে বি এন পি নেতারা কিছু সত্য কথা বলার পাশাপাশি হাস্যকর বক্তব্য দিচ্ছেন ! অনেকে বলছেন পদ্মা সেতু না করে সিলেটে ত্রাণ দিক এই সেই! যদি এভাবে বলতেন আমাদের পদ্মা সেতুর দরকার আছে ঠিক কিন্তু এই মুহূর্তে সিলেটে ত্রান সামগ্রী পাঠানোর জন্য ১০ কোটি বাজেট করা দরকার ! এটাও কি শিখিয়ে দিতে হবে?

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, ভয়ভীতির মাধ্যমে সরকার গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করছে। এর উদাহরণ পদ্মা সেতু। পদ্মা সেতু নিয়ে সব গণমাধ্যমে সংবাদ প্রকাশ করানো হচ্ছে। কিন্তু খালেদা জিয়ার সময়ও অনেক সেতু-কালভার্ট হয়েছে, সেগুলো নিয়ে ঢাকঢোল পেটানো হয়নি।মানা করেছিল কে? পেটান নি কেনো? তিনি বক্তব্যের সময় কয়েকটা সেতুর কথা নাম উল্লেখ করতে পারতেন তো !

আওয়ামী লীগ সরকার গণমাধ্যমকে বিকৃতভাবে ব্যবহার করছে উল্লেখ করে রিজভী বলেন, আওয়ামী লীগ আর গণমাধ্যমের স্বাধীনতা একসঙ্গে যায় না। এখন অনেক গণমাধ্যম দেখা যায় ঠিকই, কিন্তু সরকার সেগুলো ভয়ভীতির মাধ্যমে নিয়ন্ত্রণ করে। এখানে দ্বিমত হওয়ার কোন সুযোগ নেই। ঝামিলাটা বাধায়ছেন উদাহরণ দিতে গিয়ে—এখন পদ্মা সেতু নিয়ে সব গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হচ্ছে। এটাই তো ফ্যাসিবাদ। একটি দেশের উন্নয়নকে পত্রপত্রিকা ফোকাস করলে কখনো ফ্যাসিবাদ হয়না। এই বক্তব্য দেয়া কি তার উচিত হলো ! ফ্যাসিবাদের উদহারণ কি অভাব পড়েছে ! তিনি আরো বলেন খালেদা জিয়ার শাসনামলে তো অসংখ্য ব্রিজ–কালভার্ট নির্মাণ হয়েছে, সে সময় তো এমন ঢাকঢোল পেটানো হয়নি।পেঠালেন না কেন ? কে মানা করেছে?

রিজবী গ্রহণযোগ্য একটি গুরুত্বপূর্ণ কথা বলেন, কিন্তু গঠনমুলক না! বিএনপির এই নেতা বলেন, সরকার নাকি নিজের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছে। এটা সম্পূর্ণ মিথ্যা কথা; বরং চীনের কাছ থেকে চড়া সুদে ঋণ নিয়ে পদ্মা সেতু করা হয়েছে। এই ঋণের বোঝা সবাইকে শোধ করতে হবে। তিনি যদি বলতেন এই ঋন শোধ করবেন দেশের জনগন। সরকারের বলা উচিত সরকার জনগনের টাকায় এই বিজ নির্মান করেছেন। বললেন্টা কী ? তিনি আরো বলেন, আসলে যে টাকা খরচ হওয়ার কথা, তা হয়নি; বরং বেশি টাকা খরচ করা হয়েছে। মূলত, এসব টাকা বিদেশে পাচার করা হয়েছে। এই ভক্তব্যের রেফারেন্স কী ?

একজন সিনিয়র যুগ্ম মহাসচিবের বক্তব্য আরো গঠনমূলক হওয়ার দরকার আছে।

সুত্র- প্রথম আলো।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২২ শে জুন, ২০২২ বিকাল ৪:০৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
মন্তব্য করা যায়না কেন?

২২ শে জুন, ২০২২ বিকাল ৪:১৯

ভার্চুয়াল তাসনিম বলেছেন: মোরে সামুর বাগে ধরিচে বুইঝচ্ছেন?

২| ২২ শে জুন, ২০২২ বিকাল ৫:২৭

মরুভূমির জলদস্যু বলেছেন: ঠিক তো!!!

২২ শে জুন, ২০২২ বিকাল ৫:৩৫

ভার্চুয়াল তাসনিম বলেছেন: কমেন্ট মডারেশন হচ্ছেনা

৩| ২৩ শে জুন, ২০২২ রাত ১:৫৮

রাজীব নুর বলেছেন: হ্যালো।
মন্তব্য করা যাচ্ছে পোষ্টে?

২৩ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৫৬

ভার্চুয়াল তাসনিম বলেছেন: জ্বি এখন যাচ্ছে।

৪| ২৩ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:২০

জুন বলেছেন: ওহ হো আমাকে উৎসর্গ করেছেন আর আমিই আসিনি এটা কি ভাবে হলো ভার্চুয়াল!! আমি খুব খুবই দুঃখিত এত দেরীতে দেখার জন্য। অসংখ্য এবং আন্তরিক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন সব সময় এই শুভকামনা রইলো।
এই মন্তব্যটি আমি সংশ্লিষ্ট পোস্টে চেষ্টা করেও করতে পারি নি :(

২৩ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৩৪

ভার্চুয়াল তাসনিম বলেছেন: ধন্যবাদ জুন। মন্তব্য করতেই হবে এমন তো কোন কথা নেই। আমার ব্লগে কি হিল বুঝা যাইতেছেনা। দিয়েছি কমেন্ট মডারেশন। দেখছি কেহ মন্তব্যই করতে পারছেনা। এডির সমাধান কী ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.