নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসসালামু আলাইকুম পুরাতন নিকে লগ ইন করতে পারিনা তাই নতুন নিক।আমি মোহাম্মদ তাসনিম। থাকি বাংলাদেশের ঢাকায়।

ভার্চুয়াল তাসনিম

বিসমিল্লাহির রাহমানির রাহিম

ভার্চুয়াল তাসনিম › বিস্তারিত পোস্টঃ

আমার চোখে সামহোয়্যারইনের-সেপ্টেম্বর ২০২২ এ আলোচিত ৬ পোস্ট।

২৪ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১৮

প্রিয় ব্লগার,
শুভ সন্ধ্যা। কেমন আছেন? অফলাইনে সবাই আছেন অন লাইনে নেই বলে মনে করছি।আমার মতো পাঠক যারা আছেন তাদের কাছে হয়তো পড়াটাই ব্লগিং।ফলে চুপি চুপি পোস্ট পড়ে হৃদতৃপ্তি পাওয়া। ব্লগে ভালো পোষ্ট আসছে কিন্তু রেসপন্স কম।সেপ্টেম্বর ২০২২ সামুর জন্য বছরের সবচেয়ে আলোচিত মাস। ব্লগ মাতার ব্লগে সক্রিয়, মোডারেটর এর একাধিক পোস্ট , পোস্টে আলোচনা, অতি ধার্মিকদের বাড়াবাড়ি, নীতিমালার অধীনস্থ ব্লগারদের সুপারিশ না করার ক্ষেত্রে মডারেশনের সুদৃঢ় অবস্থান, ব্লগ সঞ্চালকের ব্লগিং থেকে সরে যাওয়ার অভিমানী পোষ্ট, সে পোস্টে ব্লগ মাতার মন্তব্য, ব্লগ মাতার জন্মদিন, ফেসবুকে ব্লগ টিমের মেইল পাবলিশ ও তা নিয়ে ব্লগারদের ক্ষোভ; কোনটা রেখে কোনটা বলি।অনেক কিছুর সাক্ষী চলতি মাসটি। আমার পিসি নষ্ট ছিল ফলে অগাস্ট ২০২২ এর রিভিউ লিখতে পারি নাই। ভাবলাম এই মাসের আলোচিত পোস্ট গুলো নিয়ে একটা রিভিউ হয়ে যাক।

চলতি মাসে কটা পোষ্ট খুব ভালো লেগেছে। যে-মনঃ

০১-০৯-২২
ব্লগার সোনা-বীজ; অথবা ধুলোবালি-ছাই এর - কিছু অপ্রচিলত বা অর্ধ-প্রচিলত খাবার। দুধভাত, মাংস ভাতে মুড়ি, পান্তা ভাতে করলা ভাজির মজাদার কিন্তু এখন অপ্রচলিত খাবার গুলো আমাদের অতীতে নিয়ে গেছে।শেষের দিকে তাঁর বক্তব্য জগতের সবচেয়ে মজাদার খাবার হলও ক্ষুধার্ত পেটে যা সামনে পাই তাই মজাদার।বগের প্রধান সম্পাদিকা জানা ও ব্লগার জাদিদের মন্তব্য পোস্টে বিশেষত্ব যুক্ত করেছে। পোস্টটিতে ২১ জন ব্লগার মন্তব্য করেন।

০২-০৯- ২২
ব্লগার জাদিদ এর - যাযাপিত জীবনঃ ব্লগিং এর সমাপ্তি।
বক ধার্মিক দের অত্যাচারে এই অসাধারণ ব্লগারের ব্লগিং থেকে ইস্তফা সমস্ত ব্লগারকে আহত শুধু নয় হতাশ করেছে। অভিমান এর কারণ ব্লগার মিরোরডোডল এর এই মন্তব্যে বিদ্যমান। - "মিরোরডডল বলেছেন:মন্তব্য করতে না করা সত্ত্বেও মন্তব্য করলাম ।যে বা যারা সবকিছুর মাঝে ধর্মকে টেনে আনে এবং জাদিদ নিকের সমালোচনা করেছে, তাদের সংখ্যা খুবই নগণ্য ।এই অল্পকিছু ব্লগারের কথায় এরকম সিদ্ধান্ত নেয়া মোটেও ঠিক হচ্ছে না জাদিদ ।মেজরিটি ব্লগার এখানে সেন্সিবল এবং লজিক্যাল ।জাদিদ নিকের লেখা এবং উপস্থিতি পছন্দ করে, তাদের কথা ভাববে নাহ ?কেউ সাধারণত স্বেচ্ছায় চলে গেলে তাকে রিকোয়েস্ট করা ঠিক না কিন্তু আজ যেটা হচ্ছে এটা একদমই সাপোর্ট করতে পারছিনা।সম্পূর্ণ বিষয়টাই আনএক্সপেক্টেড।জাদিদের এই পোষ্ট দেখে আই’ম সো শকড !!!!!!

I understood, right now mentally you’re very disturbed.
Take your time but don’t leave. ভালো থাকবে জাদিদ ।

০৬-০৯-২০২২
ব্লগার সাহাদাত উদরাজীর গণ-মানুষের কি এত ঠকে যাবার কথা ছিল! মূলত প্রধানমন্ত্রীর ভারত সফরের পর বাং;লাদেশ কতটুকু পেয়েছে বা ঠকেছে তার সমীকরণ করার কথা ভাবিয়েছে পোস্টটি আমাকে। বিশেষ করে ইলিশ রপ্তানি নিয়ে আমাদের ঠকে যাওয়া হতাশ করছে পোস্টটি লেখক সহ আমাদের সবাইকে। প্রধানমন্ত্রী লাল গালিচা সংবর্ধনা পেয়েছেন বটে তবে সস্তায় ইলিশ বিক্রি করা সমচীন হয়েছে কী?

১৪-০৯-২০২২
ব্লগার শূন্য সারমর্ম এর ব্লগ চিরতরে ঘুমাবে কবে? - পোষ্টে ব্লগে সকলের পোস্টের মন্তব্য কমে যাওয়ার হতাশা ব্যক্ত হয়েছে। মৌলিক ও সৃজনশীল ব্লগারদের পোস্ট দেয়ার পরিমাণ ও মন্তব্য করা ও পাওয়ার পরিমাণ কমে যাওয়ার বাস্তব চিত্র ফুটে উঠেছে। সকলে ব্লগে থাকলেও ব্লগ ব্লগের মতো চললেও ব্লগ প্রাণহীন মনে হয়েছে ওনার কাছে।দিন শেষে সব ব্লগার পাঠক একটি প্রাণবন্ত জমজমাট ব্লগ চায়।

১৭-০৯-২০২২
মাননীয় মোডারেটর কাল্পনিক_ভালোবাসা এর আগাছার মাঝে বসবাস।। এটি ব্লগ টিমের পোস্ট ধরতে হবে যেহেতু কাল্পনিক ভালোবাসা নিক থেকে পোষ্টটি এসেছে। একজন ব্লগার তার ব্লগের সব পোস্ট মুছে দিতে চান অথবা একাউন্ট টি মুছে ফেলতে চান নিয়ম হলও কর্তৃপক্ষকে মেইল দেয়া। কিন্তু তিনি যা করেছেন তা অদ্ভুত। তিনি - " আল্লাহ সাহায্য কর " শিরোনামে অদ্ভুত এক পোষ্ট লিখলে কর্তৃপক্ষ পোষ্ট সংগত কারণে সরিয়ে দেন। পোষ্ট সরিয়ে দিলে একটি নোটিসও আমরা পাই যেখানে পোষ্ট সরানোর কারণ উল্লেখ থাকে। কিন্তু হাইব্রিড বলগার সে নোটিস ফেসবুকে প্রকাশ করে মিথ্যাচার চালালে এমন পোষ্ট দিতে বাধ্য হয় সামু। কারণ সব কিছুতে ধর্ম আনা , ধর্মীয় লেবাস লাগানো খুবই আপত্তিকর কাজ। সে বলগার তার দলবল কে টেগ করে দেয়া পোষ্টে মিথ্যাচার করে " সামু ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে"। বিস্তারিত আলোচনা পোষ্ট পড়লে জানা যাবে। সর্বমোট ৪১ জন ব্লগার পোস্টে মন্তব্য করেন। ২৮ জন ব্লগার পোস্টে লাইক দেন। এখন পর্যন্ত ২২৬৭ বার পোস্টটি পঠিত হয়। ১৩৫ টি মন্তব্য আসে। জেনে অবাক হবেন এই বছর মডারেশনের দেয়া ১২ টি পোস্টের মধ্যে এটি পাঠক এবং মন্তব্যের ব্লগারদের অংশগ্রহণের বিবেচনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি গ্রহণযোগ্য পোস্ট।

২১-০৯-২২
ব্লগার আহমদে জি এস এর -মহাবেকুব জাতক কথন - বারো ।। এই –ই কি শেষ !!!!!!! । সম্মানিত এই ব্লগারের আলোচ্য সিরিজটির সাথে যারা আগের ১১ টি পড়েছেন তারা পরিচিত। কাজী সালাউউদীন সাহেবের মেয়েদের ফাইনাল দেখতে মাটে না যাওয়া , এর পর কারও ফোন না ধরা, বিসিবির ও বাফুফের কান্ডজ্ঞানহীনতা ফুটে উঠেছে পোস্টে। অজ পাড়া গা থেকে ওঠে আসা এই অতি দরিদ্র ফুটবলারদের অবহেলিত হওয়ার হতাশা ও ক্ষোভ ব্যক্ত হয়েছে।

অনেক দিন লেখা হয়নি। মাস শেষে রিভিউ ও ভালোলাগার ৩০ জন ব্লকগারের ৩০ পোস্ট আসছে। আশা করছি সবার ভালো লাগবে। শুভ ব্লগিং।

(পোষ্টে মন্তব্য বন্ধ।)

মন্তব্য ০ টি রেটিং +৮/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.