নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

ইসরায়েল ফিলিস্তিন যুদ্ধ যুদ্ধ খেলা

২৮ শে জুলাই, ২০১৯ রাত ১:৫০



ইসরায়েল আর ফিলিস্তিন দুটি দেশ নিঃসন্দেহে পৃথিবীর কলংক, দুই দেশের জনগণ বর্বর মাতাল উম্মাদ! এই দুটি দেশের লোক যুদ্ধ করছে - যুদ্ধ করেই যাচ্ছে। কিয়ামত সে কিয়ামত তক লান্নতের তক যুদ্ধ চলবে, চলতেই থাকবে। বলা যায়না - কিয়ামত সম্ভবত ইসরায়েল ফিলিস্তিন হতে শুরু হতে পারে অথবা বাংলাদেশ থেকে নির্ঘাত!!!

ইসরায়েল ফিলিস্তিন যুদ্ধে বাংলাদেশে যদি ইসলাম সমর্থন প্রসঙ্গ আসে তাহলে প্রসঙ্গ আসবে ১৯৭১ যুদ্ধে পাকিস্তান ছিলো ইসলামের দেশ - যারা ইসলাম ইসলাম করছেন, ১৯৭১ এ কোন দেশের সমর্থন করেছেন? যদি পাকিস্তান সমর্থন না করে থাকেন তাহলে ইসলাম বিরোধী কাজ করেছেন! ফিলিস্তিন - ইসরায়েল ‘ধর্ম যুদ্ধ’ করছে না। তারা যুদ্ধ করছে “বর্বরতার, উম্মাদনার” - আর এই দায়ভার পৃথিবীর কোনো ধর্মের না। এটি বোঝানোর জন্য আসলেই পয়গম্বরের আবির্ভাব জরুরী। নয়তো বাংলাদেশের মানুষ ইসলাম বাঁচাও ইসলাম বাঁচাও করে যেভাবে হিংস্র হচ্ছে তাতে ভবিষ্যত ভয়ংকর থেকে ভয়ংকর হবে - আর সত্যি সত্যি বাংলাদেশের খবর আছে !!! আর তা বলার জন্য আশা করি ব্লগে বিশাল থিসিস লেখার প্রয়োজন নেই, সবাই জানেন সবাই বোঝেন।

যবনিকা: - উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন কিছু দিন পর পর নানান ধরনের বোমা পরিক্ষা করে যাচ্ছেন, তিনি পরবর্তি বোমাটি ইসরায়েল ফিলিস্তিনে মেরে পৃথিবীর মানচিত্র থেকে এই দুটি দেশ মুছে দিলে আমি হলফ করে বলতে পারি পৃথিবীর ইতিহাসে - মানব সভ্যতায় তাঁর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।




ছবি: - গুগল সার্চ ইঞ্জিন





মন্তব্য ২৬ টি রেটিং +২/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুলাই, ২০১৯ রাত ২:০২

জুনায়েদ বি রাহমান বলেছেন: বেশিরভাগ মানুষ(মুসলিম) ঠিকমতো নামাজ কালাম, ধর্মকর্ম না করলেও ধর্মী ভাইদের (অন্যদেশের) ব্যাপারে বেশ সোচ্চার।
কি হয়েছে, কেন হয়েছে বা হচ্ছে; সেটা জানবার কোনো আগ্রহ নেই! এটা ভালো কোনো লক্ষণ নয়।

২৮ শে জুলাই, ২০১৯ রাত ২:১১

ঠাকুরমাহমুদ বলেছেন: হুজুগে বাঙ্গালী

২| ২৮ শে জুলাই, ২০১৯ রাত ২:১৭

আপেক্ষিক মানুষ বলেছেন: আমরা রহিঙ্গাদেরও মুসলিম বলে চিল্লাচিল্লি করেছিলাম যে তাদের জন্য গেট খুলে দাও হ্যা কর ত্যান কর। আর এখন তাদের গালাগালি করে দেশ থেকে তাড়াতে উঠেপরে লেগেছি।

২৮ শে জুলাই, ২০১৯ রাত ২:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: রোহিঙ্গা কি ধর্মান্তরিত হয়ে অমুসলিম হয়ে গেছে !!!

৩| ২৮ শে জুলাই, ২০১৯ সকাল ৮:৫১

রাজীব নুর বলেছেন: পৃথিবী টা পাপে পাপে ভরে গেছে। আল্লাহর দেখানো পথে কেউ নেই।
তাই আজ এই পরিস্থিতি।

২৮ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:৪৯

ঠাকুরমাহমুদ বলেছেন: ইসরায়েল সম্পর্কে আমারা জানি, এই জাতিটা পৃথিবীর উন্নত জাতি এবং একই সাথে বর্বর জাতি, সম্ভবত উন্নত হতে হলে রক্তের উপর দিয়ে হেটে যেতে হয়, রক্তের উপর দিয়ে প্রতিষ্ঠিত পেতে হয়।

আর ফিলিস্তিন এরা উম্মাদ-পাড় মাতাল। এই পাড় মাতালদের সমর্থন করে এগিয়ে যাবেন মৃত্যু নিশ্চিত। পাড় মাতালদের কথার ঠিক নেই সকালে এক কথা-দুপুরে আরেক কথা-সন্ধ্যায় আরেক কথা-রাত্রে আরেক কথা। ইন্টারনেটে যা ছবি দেওয়া আছে এডিট করা ছবি ৯০% এখন বলুন কি করবেন?

৪| ২৮ শে জুলাই, ২০১৯ দুপুর ১২:০৯

চাঁদগাজী বলেছেন:


ইরান এটম বোমা তৈরি করতে পারলে, ইসরায়েল আক্রমণ করার সম্ভাবনা আছে; সেজন্য ইরানকে এটম বোমা তৈর করতে দেয়া হচ্ছে না।

ইসরায়েলকে ধ্বংস করার চেষ্টা করতে পারে ফিলিস্তিন ই আরবেরা মিলে, সেজন্য ফিলিস্তিন করতে দেয়া হচ্ছে না।

২৮ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:৫৩

ঠাকুরমাহমুদ বলেছেন: ইরানের সাথে যুক্তরাষ্টের যেই অভিনয় চলছে তা বলার ভাষা নেই, ইরানকে দাড়াতে দেয়া হবেনা, ইরান পারমানবিক শক্তির অধিকারী হলে ইসরায়েলকে পৃথিবীর ৭০ মিটার নিচে ডুবিয়ে দিতো। ইসরায়েল একটি ধ্বংসাত্বক জাতি যার জের পৃথিবীর বইতে হবে।

অনেকে মনে করেন, ফিলিস্তিন সমর্থন না করা অর্থ ইসরায়েল সমর্থন !!! - ফিলিস্তিন ইসরায়েল কতোদুর তার সম্পর্কে নুন্যতম ধারণা থাকলে এই ধরনের কথা বলার জন্য চিন্তা করতো পঞ্চাশবার। ফিলিস্তিন ইসরায়েল দুরে থাকুক বাংলাদেশে এমন মাইকা লাল আছেন সড়কে নেমে সরকার বিরোধী আন্দোলন করবে? - গুম হয়ে যাবে ২৪-৪৮ ঘন্টার মধ্যে। তাহলে কোন দুঃখে ফিলিস্তিন সমর্থন করতে হবে? বাংলাদেশ আগে নাকি ফিলিস্তিন?

৫| ২৮ শে জুলাই, ২০১৯ দুপুর ১:৫৪

কানিজ রিনা বলেছেন: বাংলাদেশের সাথে যদি বার্মার যুদ্ধ লাগে
রহিঙ্গাদের নিয়ে তা কতদিন চলতে পারে
বলে আপনার মনে হয়? আর কোন কোন
দেশ বার্মার পক্ষ নেবে বলে মনে হয়।
আমার তো মনে হয় ভারত ইসরায়েল সাথে
আমেরিকাও বাংলাদেশের বিরুদ্ধে কাজ করবে।

২৮ শে জুলাই, ২০১৯ বিকাল ৩:০৯

ঠাকুরমাহমুদ বলেছেন:





বাংলাদেশের পক্ষে সমর্থণ করার দেশ আছে তবে বার্মার পক্ষেও সমর্থন করার দেশ আছে। সমস্যা হচ্ছে যুদ্ধ কোনো দেশের শান্তি এনে দিতে পারেনা।

যুদ্ধে যেই দেশ জয়ী হবে শুধু তার সম্পর্কে বলছি:
যুদ্ধে জয়ী হওয়া দেশের কি পরিমান ক্ষয় ক্ষতি হবে তা ভাবনারও বাইরে। কি পরিমান ছেলেমেয়ে অনাথ হবে - কি পরিমান মহিলা বিধবা হবেন, কি পরিমান নিরপরাধ মানুষ নিখোঁজ ও নিহত হবেন তা ইতিহাস কোনোদিন মনে রাখবেনা। আর লুটপাট ধর্ষণ আগুণ ভবন সড়ক ব্যাংক সব শেষ হয়ে যাবে। শেষ হয়ে যাবে জনগণের শত সহস্র অভিযোগ করা সরকারও। বাংলাদেশের যুদ্ধে আমার বয়ষ কম ছিলো কিন্তু বাস্তব পরিস্থিতি নিজ চোখে দেখা।

রোহিঙ্গা এটি আর্ন্তজাতিক ইস্যু। ভালোবাসার অপর নাম রোহিঙ্গা HIV AIDS & HBSAg+ বাংলাদেশ কোন দুঃখে রোহিঙ্গা নিয়ে বার্মার সাথে যুদ্ধ করবে?


৬| ২৮ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:২৩

প্রবালরক বলেছেন: বাঙ্গালী সংগ্রাম ও যুদ্ধ করেছিল পশ্চিম পাকিস্তানের অন্যায়, জুলুম আর নির্যাতনের বিরুদ্ধে।
ইসলামের বিরুদ্ধে নয়।
পাকিস্তান বাঙ্গালীর সংগ্রাম-যুদ্ধকে ইসলাম-বিরোধী বলে দেশেবিদেশে মিথ্যাচার চালাত। এই ব্যাপারটা পরিস্কার থাকা উচিত।
বাংলাদেশের স্বাধীনতা যু্দ্ধ যে ইসলামের বিরোধীতা ছিলনা এ সত্যটা এখনো দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত হয় নি!

২৮ শে জুলাই, ২০১৯ রাত ৯:১৩

ঠাকুরমাহমুদ বলেছেন: সত্য কথন। ধন্যবাদ। পাকিস্তান পক্ষের দলগুলো যথাক্রমে “শান্তি কমিটি, জামাত ইসলাম, ছাত্র শিবির” ইসলাম বাঁচাও - ইসলাম ধর্মের ধর্মযুদ্ধের রাজনৈতিক দল। এই দলে কোনো ভিন্ন ধর্মের লোকজন আছে বলে জানা নাই।

৭| ০১ লা আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৭:৫২

মৃন্ময়ী শবনম বলেছেন: ফিলিস্তিন ও ইসরায়েল - তাদের মুক্তি নেই মুক্তি হবেও না। আসলেই এরা জাতি হিসেবে উম্মাদ।।

০১ লা আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৭:৫৮

ঠাকুরমাহমুদ বলেছেন: উপায় নাই।

৮| ১০ ই আগস্ট, ২০১৯ রাত ১২:০৪

মাহের ইসলাম বলেছেন: আপনার যবনিকাটা নিয়ে গবেষণা করা যেতে পারে।

ঈদুল আযহার শুভেচ্ছা ও শুভ কামনা রইল।
ঈদ মোবারক।

১০ ই আগস্ট, ২০১৯ রাত ১২:০৯

ঠাকুরমাহমুদ বলেছেন: লেখার মূল বিষয় ধরতে পেরেছেন - সাবাস। ধন্যবাদ।

৯| ১০ ই আগস্ট, ২০১৯ রাত ১২:১৪

মাহের ইসলাম বলেছেন: আপনাকেও ধন্যবাদ, আমাকে হেল্প করার জন্যে।

তবে, আপনার ট্রেইলার লেখা কথাটা বুঝতে পারিনি।
আমি কি লেখায় ডায়লগ কমিয়ে শুধু ঘটনা রাখবো ?

১০ ই আগস্ট, ২০১৯ রাত ১২:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: সিনেমার ট্রেইলার দেখে আমরা অনেকটুকু বুঝতে পারি। যেমন বর্তমানে ডেঙ্গু সমস্যা - তা নিয়ে বিশাল থিসিস লেখার প্রয়োজন নেই আপনি নতুন কোন বিষয়টি জানেন শুধু তা লিখুন, বাদবাকী ব্লগাররা সব জানেন।

১০| ১০ ই আগস্ট, ২০১৯ রাত ১২:২৭

মাহের ইসলাম বলেছেন: বুঝতে পেরেছি।
অনেক অনেক ধন্যবাদ।

ভালো থাকবেন। শুভ কামনা রইল।

১০ ই আগস্ট, ২০১৯ রাত ১২:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনিও ভালো থাকুন, অবসরে লিখুন। আপনার প্রতি শুভ কামনা।

১১| ১০ ই আগস্ট, ২০১৯ রাত ১:০২

সুপারডুপার বলেছেন: আমি ইসরাইল ঘুরে এসেছি। ও যা দেখেছি , তা থেকে এটাই বলতে পারি :

১) টাকা ওয়ালা ফিলিস্তিনিরা আর আরবরা আছে ভোগ বিলাস নিয়ে। গরীব আর অত্যাচারিত আরবদের নিয়ে তাদের কোনো চিন্তা নাই। আর ইসরাইল জাতি আছে , ইসরাইলি / ইহুদি গরিব হলেও নিজ জাতির জন্য অনেক বড় সম্পদ মনে করে। এই জন্য কেউ কোনো ইহুদির গায়ে হাত দিলে , পুরা ইহুদি জাতি মিলে , সে দুনিয়ার যে প্রান্তেই থাকুক , তাকে মারবে।

২) ইহুদিরা, তাদের সবচেয়ে ভালো অন্ন, বাসস্থান , চিকিৎসার ও শিক্ষার জন্য সব ধরণের কৌশলই অবলম্বন করে। তাদের কথা একটাই ' Live and Survive '

৩) প্রত্যেকটা ইহুদি বিশ্বাস করে , তারা সৃষ্টিকর্তার সবচেয়ে প্রিয় ও পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ জাতি।

৪) নিজেদের সারভাইবের জন্য যেকোন কুটকৌশলই তার ´বৈধ মনে করে ।

৫) তারা তাদের নিচ্ছিদ্র নিরাপত্তার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।
-----------------------------------------
যেহেতু বর্তমানে আরবদের মধ্যে অনেক মীরজাফর আছে, ইহুদিদের ভিতর নাই, তাই আরব জাতি চেষ্টা করেও ইহুদিদের কিছুই করতে পারবে না / ইসরায়েল দখল করতে পারবে না।

১০ ই আগস্ট, ২০১৯ রাত ১:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার সাথে ১০০ তে ১০০ সহমত পোষন করছি। ইহুদিরা যা করছে এটি তাদের জন্য অবস্যই ন্যায় সঙ্গত। যোগ্যরাই টিকে থাকবে। অবসরে আপনার ইসরায়েল ভ্রমণ নিয়ে একটি পোষ্ট দিতে পারেন।

১২| ১০ ই আগস্ট, ২০১৯ রাত ১:৪৩

সুপারডুপার বলেছেন: আমি আমার ইসরায়েল ভ্রমণ নিয়ে সময় পেলে লিখবো। ধন্যবাদ আপনার অনুপ্রেণার জন্য।)

আপনার এই ব্লগের মাধ্যমে , আরও একটি বিষয় জানাতে চাই:

একজন ইহুদি, মেজর জেনারেল জে.এফ.আর জ্যাকব আমাদের মুক্তিযুদ্ধে বিজয়ে তার ভূমিকার জন্য শ্লাঘা (awarded a commendation of merit) ভূষিত হন।

পাকিস্থানের আত্মসমর্পনের ব্যাপারে নিয়াজি তর্জন-গর্জন করেছে, কিন্তু জ্যাকব ছিল দৃঢ়। জ্যাকব নিয়াজিকে বলেন:

“জেনারেল, আমি আপনাকে আশ্বাস দিচ্ছি, যদি আপনি পাবলিকের মধ্যে আত্মসমর্পণ করেন ও শর্ত গুলো গ্রহণ করেন, আমরা আপনাকে এবং আপনার সৈন্যদের দেখব। ভারত সরকার কথা দিয়েছে আপনার ও আপনার সিভিলিয়ানদের নিরাপত্তা নিশ্চিত করবে। আপনি যদি আত্মসমর্পণ না করেন, আমরা কোনো দায়িত্ব নিব না। আমি আপনাকে ৩০ মিনিট সময় দিব। আপনি যদি মেনে না নেন, আমার কোন উপায় নাই কিন্তু যুদ্ধবিগ্রহ এর পুনরারম্ভ অর্ডার দিতে চাই।”

পরে জ্যাকব চিন্তায় পরে যান:
”যদি তিনি (নিয়াজি) না করেন , আমি কি করব? আমার হাতে কিছুই নেই। নিয়াজির আছে ২৬,৪০০ সৈন্য আর আমাদের আছে প্রায় ৩,০০০ সৈন্য।”

পাকিস্তান এর প্রধান বিচারপতি হামিদুর রহমানের যুদ্ধ তদন্ত কমিশনের প্রধানের কাছে ছত্রভঙ্গ হওয়ার কারণ খতিয়ে দেখার জিজ্ঞাসা ছিল , ”কেন জেনারেল নিয়াজী এ ধরনের একটি লজ্জাজনক পাবলিক নিঃশর্ত আত্মসমর্পণ স্বীকার করেছে, যখন তার ঢাকার মধ্যে ২৬,৪০০ সৈন্য ছিল এবং ভারতের মাত্র কয়েক হাজার সৈন্য ছিল”? জেনারেল নিয়াজী উত্তরে বলেছেন : ''আমি জ্যাকব দ্বারা ব্লাকমেইলড হয়ে আত্মসমর্পণ করতে বাধ্য হই''

তারপর জেনারেল জ্যাকব তার বিবৃতিতে বলেন,: পূর্ণ ক্রেডিট মুক্তিযোদ্ধা এবং ইস্ট বেঙ্গল রেজিমেন্টের। তারা জয়ের জন্য আসল কাজ টি করেছেন এবং তাদের বীরত্বর জন্য জাতি স্বাধীনতা লাভ করেছে।

১০ ই আগস্ট, ২০১৯ রাত ২:০২

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনাকে অনেক অনেক ধন্যবাদ, আপনার এই মন্তব্য আপনি পোষ্টাকারে ব্লগে দিলে ব্লগারগণ উপকৃত হবেন, আপনি যতোটুক জানেন তাকে আমি শ্রদ্ধা করছি। আপনি ব্লগে লিখুন আমি আপনার পাশে আছি, আমি সত্য ও ন্যায়ের পাশে থাকি সব সময় এটি আমার ধর্ম। মুক্তিযুদ্ধ আমাদের অহংকার। ইদানিং অনেকে ব্লগে আজেবাজে পোষ্ট দিচ্ছে এই দুর্দিনে আপনার মতো ব্লগার প্রয়োজন।

১৩| ১১ ই আগস্ট, ২০১৯ রাত ৩:৩৯

সুপারডুপার বলেছেন: ইসরায়েল ভ্রমণ নিয়ে একটি পোষ্ট দিয়েছি। পোস্টটি জানি না কেন, ১ম -২য় -৩য় কোনো পাতাতেই আসে নি। আপনি আমার ব্লগে গিয়ে দেখতে পারেন।

১১ ই আগস্ট, ২০১৯ ভোর ৬:৪৯

ঠাকুরমাহমুদ বলেছেন: প্রথমত আপনার প্রোফাইল পিকাচর পরিবর্তন করে আপনার রুচিসম্মত একটি ছবি এ্যাড করুন তারপর ব্লগ মডারেটরের কাছে এই ইমেইলে প্রথম পাতায় এক্সেস চেয়ে আবেদন করুন। আশা করি আপনাকে প্রথম পাতায় এক্সেস দিয়ে দেবেন। আপনার পরিশ্রম স্বার্থক হোক। ভালো থাকুন। [email protected]

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.