নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি কেমন করে গান করো হে গুনী, আমি অবাক হয়ে শুনি, কেবল শুনি ।।

ঠাকুরমাহমুদ

sometimes blue sometimes white sometimes black even red, even golden ! yes dear - its me - i am sky ! color your life, than your life will be colorful

ঠাকুরমাহমুদ › বিস্তারিত পোস্টঃ

গেট ওয়েল সুন!

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৮:৫৪



ভাই অমুক,
আপনার কোনো একটি সমস্যা হয়েছে। অবস্যই কোনো সমস্যা হয়েছে। আপনি ব্লগে একটি হেল্প পোস্ট দিতে পারেন। ব্লগারগণ আপনাকে সম্পূর্ণ বিনামূল্যে পরামর্শ, উপদেশ, সান্তনা, বাণী চিরন্তনী ইত্যাদি দিয়ে সহযোগিতা করবেন বলে আমি মনে প্রাণে বিশ্বাস করি। তারপরও সমস্যা সমাধান না হলে, আপনি আমাদের দোয়া পাবেন। তাতেও কাজ না হলে পীর বাবাদের সন্ধানে বেড়িয়ে যেতে পারেন - দেখা হয় নাই চক্ষু মেলিয়া টাইপ। আপনার জন্য সর্বশেষ সমাধান: তাবিজ তন্ত্র মন্ত্রের সন্ধানে কামরূপ কামাখ্যা চলে যান। ধরে নিন বাংলাদেশের সকল চিকিৎসা আপনার জন্য ব্যর্থ হয়েছে।

আমার কেনো জানি মনে হচ্ছে আপনি সময় মতো খাওয়া দাওয়া করছেন না। তাই মাথা অত্যাধিক গরম হয়ে আছে, অথবা আপনার চাকরি চলে গেছে! আর এই চাকরি যাওয়ার পেছনে দায়ী আছেন একাউন্টস ডিপার্টমেন্টের মোল্লাহ ডিজিএম। আর মোল্লাহ ডিজিএম এর জন্য সমগ্র বিশ্ববাসী সহ ইসলাম ধর্মকে দোষারোপ করছেন। আমি দীর্ঘদিন আপনাদের নিয়ে কাজ করেছি তাই আপনাদের মানসিকতা সহজে ধরতে পারি। ঢালাও ভাবে ইসলাম ধর্মের প্রতি এতো বিদ্বেষের কারণ আর কি হতে পারে? - অবস্যই অবস্যই ব্যক্তিগত আক্রোশ

আর যদি এমন হয় “পাবনা মানসিক হাসপাতালের এফ ব্লকের দেয়াল ভেঙ্গে গেছে” - তাহলে আপনার চিকিৎসা নেই। আপনি বিয়ন্ড সার্ভিসেস। এই মাত্র জানতে পেরেছি আপনাদের পীর দেয়ানবাগী মারা গেছেন। যেহেতু আপনার হাতেও আর সময় নেই, আপনিও দুই দিনের মেহমান - আপনার যা মনে চায় খেতে পারেন, আপনার যা মনে চায় করতে পারেন।

তারপরও আমরা ব্লগের সকলে আপনার জন্য দোয়া করছি। ভাই অমুক, গেট ওয়েল সুন!


আত্মকথা: একজন ঢালাও ভাবে ইসলাম ধর্মকে গালাগাল করছেন, তার জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।


ছবি: লাগে রাহো মুন্না ভাই
কৃতজ্ঞতা স্বীকার: সামহোয়্যারইন ব্লগ কর্তৃপক্ষ।






মন্তব্য ৫০ টি রেটিং +৭/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:১৩

আরইউ বলেছেন: পোস্টে গিয়ে জানতে চাইলাম সব ঠিক আছে কিনা; বিশেষ কোন কিছু বেশি খেয়ে/টেনে/পান করে ফেলেছেন কিনা। জবাব না দিয়ে মন্তব্য মুছে দিলেন! কি আর করা!!

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




হাভাতে ভাঙ্গালী ফ্রিতে পেয়ে থার্টি ফার্স্টের বিশেষ জিনিস আজকেই গলধঃকরণ করেছে। আপনি সঠিক। কিছু করার নেই, দুই দিনের মেহমান। ডাক্তার জবাব দিয়ে দিয়েছেন - রোগীকে রোগীর ইচ্ছে মতো খেতে দিন।

২| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:১৪

মরুভূমির জলদস্যু বলেছেন: গেট ওয়েল সুন

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:১৯

ঠাকুরমাহমুদ বলেছেন:



আপনার কাছে কৃতজ্ঞতা স্বীকার করা হয়নি, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ছবি আপলোড করা শিখে নিয়েছি দ্রুত আপনার দেওয়া তথ্য মতে।

জ্বী - গেট ওয়েল সুন।

৩| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:২৪

চাঁদগাজী বলেছেন:



জাতি বিভ্রান্ত, মানুষ একাকী হয়ে গেছেন, এই সুযোগে হেফাজত ধরণের লোকজন, যারা পেশাহীন তারা জাতির কান ভারী করছে।

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন:




আসলে মাথার চেয়ে কান বড় হলে যা হয় আর কি? বারো হাত কাঁকুড়ের তেরো হাত বিচি অবস্থা। এখন মাথার চেয়ে কান ভারী হয়ে গেছে।

৪| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:২৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাই যে যত ইসলামের বিরুদ্ধে বলবে সে তত আধুনিক আর প্রগতিশীল। আর কেউ যদি ভুল করে ও ইসলামের পক্ষে বলে তাহলেই গুহাবাসী, কাঠমোল্লা,রাজাকার ইত্যাদি নানা বিশেষনে বিশেসায়িত করে।এটা করে নিজেদের কে আলোচনায় রাখা যায় আর নিজেদের কে বড় কিছু ও আধুনিক হিসাবে উপস্থাপন করা যায়।৷৷৷ এ মানুসিকতার পরিবর্তন হোক। গেট ওয়েল সুন।

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




বেচারা অসুস্থ। তার জন্য দোয়া করুন। তার যা ইচ্ছা খেতে দিন।
আমরা পরেছি মহা বিপদে। এতো এতো জ্ঞানী লোকজন আছেন আর আমরা নাকি অজ্ঞানের দেশে বসবাস করছি!

৫| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:২৬

নেওয়াজ আলি বলেছেন: ধর্ম নিয়ে যে মুসলিমের এলার্জি সেই মুসলিম ইসলাম ধর্ম ত্যাগ করে ইচ্ছামত ধর্ম গ্রহণ করতে পারে । তা না করে ইসলাম নিয়ে টানাটানি করে । এদের বলে লাভ নাই লাশটা নদীতে ভাসিয়ে দিলে হয়।

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন:




লাশটা (হিউম্যান বডি) নদীতে ভাসিয়ে দিতে হবে! আপনি কেমন আছেন, শীতের দিনের পিঠা টিঠা খাচ্ছেন কিনা?
---------------------------------------------------------
শোনা গেল লাশকাটা ঘরে
নিয়ে গেছে তারে;
কাল রাতে ফাল্গুনের রাতের আধারে
যখন গিয়েছে ডুবে পঞ্চমীর চাদ
মরিবার হল তার সাধ।
---------------------------------------------------------
আট বছর আগে একদিন
জীবনানন্দ দাশ---মহাপৃথিবী


৬| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:২৯

আখেনাটেন বলেছেন: সাইকো ভদ্রলোক দেখি মন্তব্য মোছাতে কামেল আদমী। সমানে মন্তব্য মুছে চলেছেন।

চাঁদগাজী বলেছেন: জাতি বিভ্রান্ত। -- ঠিক। ঠিক। /:)

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন:




পাবনা মানসিক হাসপাতালের বোর্ডার দিয়ে মুছা মুছির কাজ করানো হয় - এমন তথ্য আমার জানা ছিলো না। মন্তব্য মুছার ডিউটিতে আছেন - ভারপ্রাপ্ত ডিউটি! আমি তাই মন্তব্য না করে একটি পোস্ট দিয়েছি। আস্ত মন্তব্য গাব করে দিলে সকল পরিশ্রম পন্ড হবে।

এতোদিন শুনেছি - জাতি জানতে চায়, আজ দেখছি - জাতি বিভ্রান্ত!


৭| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩৪

রামিসা রোজা বলেছেন:
আপনাকে অসংখ্য ধন্যবাদ এই পোস্টটি লেখার জন্যে।
জনৈক ব্লগারের লেখাটি পড়ে আমি হতভম্ব ,উনি এতটাই
মানসিকভাবে বিপর্যস্ত ও বিকারগ্রস্ত না হলে এরকম লেখা
কেউ লিখতে পারে ?

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৫৩

ঠাকুরমাহমুদ বলেছেন:



তিনি অসুস্থ। তাকে দয়া করুন।
আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। সেটাই - পাবনা পাগলা গারদের দেয়াল ভেঙ্গে গেছে।

৮| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: কিডা? আমি দেখছি না পোস্ট ঃঃ(

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন:




কিডা? অমুক - এখানে দেখতে পারেন।

৯| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:০৪

চাঁদগাজী বলেছেন:



ইসলাম ও হিন্দু ধর্ম ভয়ংকর ভয়ংকর সমস্যার সৃষ্টি করছে: ৫৭টি মুসলিম দেশে বিশৃংখলা চলছে, ভারতে মুসলমানেরা ও নীচু বর্ণের হিন্দুরা ভালো চাকুরী পাচ্ছে না, সরকারী সুযোগ পাচ্ছে না, উঁচু বর্ণের হিন্দুদের ভয়ে আছে, মানুষের মান গরূর চেয়ে নীচে চলে গেছে।

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




এগুলো আন্ত দেশীয় সমস্যা ও রাজনৈতিক সমস্যা। আমেরিকা ইরানকে আক্রমণ করবে এখানে কি ধর্মের কোনো যোগসূত্র আছে? ইরানকে বোমা বানাতে দিবে না! ইরানকে বোমা বানাতে দেওয়াও উচিত না, কিন্তু এখন পর্যন্ত যারা বোমা বানিয়েছে তারা কিভাবে এই বোমা বানানোর স্বীকৃতি পেলো?

মুসলিম দেশগুলোর বড় সমস্যা হচ্ছে স্বার্থপর সমস্যা। এদের কাউকে ধরে বেদম মাইর দিলেও অন্য মুসলিম দেশ টু শব্দ করে না। আজ আমেরিকা বার্মা আক্রমণ করুক! - চীন আমেরিকার জীবন যৌবন তামা করে দিবে - তামা করতে না পারলেও অন্তত চেষ্টাতো করবে।

মুসলিম দেশগুলো আক্রমণ করা সহজ! কারণ অন্য কোনো মুসলিম দেশ প্রতিবাদও করে না। নর্থ কোরিয়া কি ভালো? কিছু দিন পর পর পৃথিবীতে বোমা টেস্ট করে যাচ্ছে। - কে বাধা দিবে? কার এতো বড় সাহস? ধর্মে সমস্যা নেই, সমস্যা ক্ষমতা, লোভ, লালসাতে।


১০| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:১৮

রাকু হাসান বলেছেন:

মানসিক সমস্যা আছে। হিটলারি চিন্তাধারা । ধন্যবাদ ভাই পোস্টের জন্য। আছেন কেমন ।

২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:২৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




উনি হিটলালারের মামাতো চাচার ফুফাতু খালু। উপায় নাই, কদুর তৈল চিকিৎসা দিয়ে যেতে হবে।

Rx
৩+৩+৩ (চলবে)

তিন চামচ করে প্রতি বেলা খাওয়ার আগে। খাওয়ার আগে কদুর তৈলের বোতল ভালো করে ঝাকিয়ে নিতে হবে এবং সিরাপের মতো খেতে হবে।


আপনাদের দোয়াতে আলহামদুলিল্লাহ ভালো আছি ভাই।

১১| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:১১

চাঁদগাজী বলেছেন:


মুসলিম দেশগুলোর সরকার নিজ দেশে পপুলার নয়; এজন্য জনতা ও অন্য মুসলিম দেশের লোকেরা তাদের পক্ষে থাকে না; মোল্লা ওমর, সাদ্দাম, গাদাফি, বাশার, এরা কেহই নিজ দেশে পপুলার ছিলো না।

ওয়ার্ল্ড এটোমিক কমিশন গঠন হয়েছে ১৯৫৭ সালে; আমেরিকা, রাশিয়া, ফ্রান্স কমিশনের আগেও বোমা বানায়েছে; চীন বানায়েছে পরে; চীন ও রাশিয়ার সাপোর্টে উ: কোরিয়া কমিশনকে অগ্রাহ্য করে বোমা বানিয়েছে; একই কাজ করেছে ভারত ও পাকিস্তান। ইরানের বোমার বিপক্ষে কমিশনে ১৭২ দেশ মতামত জানিয়েছে।

২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ২:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




একটি দেশের বিরুদ্ধে ২টি দেশ চারটি দেশ হতে পারে, এটি কিভাবে সম্ভব ১২৭টি দেশ ইরানের বিরুদ্ধে। উত্তর কোরিয়া ও ভারতের বিরুদ্ধে কয়টি দেশ দাড়িয়েছে? আসলে ব্লগে এসব নিয়ে তর্ক করা বোকামী ছাড়া আর কিছুই না, তাই আমি রাজনীতি ও ধর্ম নিয়ে পোস্ট/আলোচনা/সমালোচনা/মন্তব্য এড়িয়ে চলি। আজকের পোস্টটি একদম অকারণ বলতে পারেন। এই পোস্ট না দিলেই ভালো হতো। - প্রতিবাদ হচ্ছে একটি বাজে কাজ।

ইরান আমার দেশ না। ইরানের মানুষ ভালো আমি জানি অবস্য তাতে আমার কিছু যায় আসে না। যেমন ইরাক লিবিয়া সিরিয়া ইয়েমেন ধ্বংস হয়ে গেছে তাতে কারো কিছুই আসে যায় না।

আমি নিজের জীবনের গল্প, কৃষি, ধান, চাল, পাট, সবজি, মসলা, ফল, রামায়ন, মহাভারত, রাবণ রূপকথা নিয়ে লিখবো ভুলেও ধর্ম ও রাজনীতি নিয়ে লিখবো না।

১২| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:১৪

মেহেদি_হাসান. বলেছেন: ওনি মানসিকভাবে অসুস্থ দুইদিন আগে আমার সাথে কমেন্টে বিকারগ্রস্তের মতো কথা বলেছে আমি আর কিছু বলিনি পাগলের সাথে কথা বলে কি লাভ? আজ পোস্টটি দেখে বড় একটা মন্তব্য লিখে যেই সাবমিট দিলাম অমনি দেখি পোষ্ট গায়েব!

২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ২:৩৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




ধর্ম মানুষের একান্ত ব্যক্তিগত বিষয়। পাবলিকলি যে কোনো ধর্ম নিয়ে আজেবাজে কথা বলা বোকামী ও পাগলামী। উনি নিশ্চয় বায়তুল মোকারমের ১ নম্বর গেটের সামনে দাড়িয়ে এ কথাগুলো বলতে পারবেন না। অথবা হিন্দু ধর্ম নিয়ে কোনো কথা ইসকনের সামনে অথবা ঢাকেশ্বরীতে! যে কথা জনসম্মুখে বলার সাহসিকতা থাকবে না তা মিডিয়া/ব্লগ/ফেসবুক কোথাও বলা উচিত না।

আমি উক্ত পোস্টে কোনো মন্তব্য করিনি, কারণ ‍তিনি মুছে দেবেন অথবা বাজে কথা বলবেন। আর তাই আলাদা পোস্ট। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

১৩| ২৮ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে কিছু মানুষ অহেতুক ইসলামফোভিয়া ভুগে। উনিও তেমন। আমরা সুস্থতা কামনা করি।

২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ২:৪৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




মুসলিমরা সাধারণত নাস্তিক হতে পারেন না, তারা হয়ে উঠেন ইসলাম বিদ্বেষী। আজ পর্যন্ত আমি কোনো মুসলিম নামের লোককে দেখিনি নাস্তিক হয়ে ঈশ্বর ভগবান গড নিয়ে কথা বলেছেন! তাদের যতো সমস্যা আল্লাহ আর রাসুল নিয়ে।

মুসলিমদের বড় শত্রু মুসলিম নিজে। ধর্মকে যারা গালাগাল করেন, ব্যক্তিগতভাবে তারা হতাশাগ্রস্ত মানুষ। এক সময় ভেবেছেন আল্লাহ ছাদ ভেঙ্গে অর্থ সম্পত্তি সব দিবেন, জীবনের এক প্রান্তে দাড়িয়ে আজ দেখেন ব্যাগ শূন্য - এই হতাশাতে এরা ধর্ম থেকে শুরু করে সবাইকে গালাগাল করেন। পৃথিবীর সব খারাপ একমাত্র তিনি বাদে এই হচ্ছে অবস্থা।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও আসছে ২০২১ নতুন বছরের শুভেচ্ছা রইলো।

১৪| ২৯ শে ডিসেম্বর, ২০২০ রাত ১২:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তিনি অবশ্যই বিদ্যান লোক, পদার্থ বিজ্ঞানে পড়ছেন। কিন্তু একজন বিদ্যানের ভাষা ও যুক্তির বহর দেখে হাসি পায়।

২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ২:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন:




আসলে ব্যবহার বিশাল বিষয়। মানুষের ব্যবহারে তার সকল পরিচয় বেড়িয়ে আসে। আমি মনে প্রাণে বিশ্বাস করি যে কথা আমি জনসম্মুখে বলতে পারবো না তা ব্লগ সহ কোনো মিডিয়াতেই বলা উচিত না। উনি নিশ্চয় কথাগুলো বায়তুল মোকারমের ১ নম্বর গেট অথবা সনাতন ধর্ম নিয়ে ইসকন/ঢাকেশ্বরীতে বলতে পারবেন না। তাহলে কি দরকার এসব ফাউল কথা!

বেশ কিছু মজার মজার লেখা লিখবো বলে ভাবছি কিন্তু সময়ের অভাব ও ক্লান্তির কারণে লিখতে পারছি না। আশা করছি খুব শীঘ্রই মজার মজার কিছু লেখা ডেলিভারী দিতে পারবো।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

১৫| ২৯ শে ডিসেম্বর, ২০২০ রাত ১২:৩৬

রাজীব নুর বলেছেন: দুঃখিত আমি এই পোষ্টে কোনো মন্তব্য করবো না।

১। শীতের পিঠা কি কি খেলেন?
২। আপনার প্রিয় পিঠা কোনটা?
৩। রাস্তা থেকে কিনে কখনও ভাপা বা চিতই পিঠা খেয়েছেন?

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন:

প্রাসঙ্গিক মন্তব্য না করেও আপনি বেশ ভালো ও মজাদার মন্তব্য করেছেন। - আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

১। অনেক পিঠাই খাচ্ছি যেমন - গুলি, চুই, পুলি, নকশী, হাতেকাঁটা সেমাই, চিত্রা, ঝাল ভাপা, খেজুরের গুড়ের ভাপা, মালপোয়া (আমি তৈলাক্ত খাবার কম খাই)

২। চিত্রা। আমি একমাত্র চিত্রার পিঠার ভক্ত। (ছবি: চিত্রা পিঠা)

৩। যারা সচরাচর মিথ্যা কথা বলেন তারা বলেন কখনো স্ট্রিট ফুড খাননি, বাংলাদেশে স্ট্রিট ফুড খাননি এমন মানুষ নেই। আমি ভাপা চিতই পিঠা প্রচুর খেয়েছি এখনও খাই। এই পিঠাগুলো কষ্ট করে ঘরে বানানোর প্রয়োজন দেখি না। অতি অল্প খরচে বাড়ি ঘরের সামনে অথবা রাস্তার মোড়ে পাওয়া যায়।

১৬| ২৯ শে ডিসেম্বর, ২০২০ সকাল ১০:০৫

নূর আলম হিরণ বলেছেন: ব্যক্তির খারাপ কাজের দায়ভার ধর্ম নেয়না, তবে ভালো কাজের ক্রেডিট নেয়।

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন:




আসলে ধর্ম নিয়ে বিভক্তি ও বাজে কথা বলা অন্যায় মনে করি। পৃথিবীর কোনো ধর্ম মানুষকে খারাপ কাজ করতে বলে নি, মানুষ অন্যায় পাপ করে যদি এখন ধর্মের দোহাই দেন সেটাতো ধর্মের দোষ হবার কথা না - নাকি? পৃথিবীর সকল ধর্মই ভালো। মানুষ ধর্মকে এতোই খারাপ পর্যায়ে নিয়ে যাচ্ছেন যে এখন বলতে হবে “ সকল ধর্মই অধর্মের মূল”।

ভাই, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও ২০২১ নতুন বছরের শুভেচ্ছা রইলো।

১৭| ২৯ শে ডিসেম্বর, ২০২০ সকাল ১০:৩৬

ইসিয়াক বলেছেন: কিছুই বুঝলাম না কে কি করলো ?


যাহোক শীতের গরম গরম ভাঁপা পিঠা[ আমাদের এলাকায় ধুপি পিঠা বলে] খাওয়ার নিমন্ত্রণ রইলো প্রিয় মাহমুদ ভাই।


দোয়া রইলো। শুভকামনা সতত।

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৪৪

ঠাকুরমাহমুদ বলেছেন:



ইসিয়াক ভাই,
আপনাকে অনেক অনেক ধন্যবাদ। গুড় ছাড়া ভাপা পিঠা তৈরি করে মাংসের ঝোল দিয়ে খেয়ে দেখুন একবার, কেমন লাগে? তারপর আমাকে জানাবেন। আমাদের গ্রামে বলে ঢুপি পিঠা।

আপনার জন্যও দোয়া রইলো। আর নতুন বছরের শুভেচ্ছা নিবেন ভাই।

১৮| ২৯ শে ডিসেম্বর, ২০২০ সকাল ১০:৪৯

নীল আকাশ বলেছেন: বড় ভাই দেখেই কিনা জানি না, আমার সাথে আপনার অনেক বিষয় নিয়ে প্রচুর মিল খুজে পাওয়া যায়।
ঠিক একই বিষয় নিয়ে আমিও পোস্ট দিয়েছি।
এরা মানসিক ভাবে বিকৃত লোক। ধান্দাবাজ, জার্মানীর টিকেট ফ্রী পাবার ধান্দায় আছে।
https://www.somewhereinblog.net/blog/nilakas39/30313068#nogo

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০৪

ঠাকুরমাহমুদ বলেছেন:




নীল আকাশ ভাই, আপনার পোস্ট আমি পড়েছি। পোস্টে লাইক সহ মন্তব্যও করে এসেছি, এবং আপনার মন্তব্য উত্তরও পেয়েছি। বই প্রকাশ করার জন্য সবচেয়ে ভালো সাজেশান অবস্যই প্রকাশক দিতে পারবেন।

আপনি একটি কথা মনে রাখবেন, আপনি যাকে পছন্দ করবেন তার দোষগুণ আপনার সাথে কোথাও না কোথাও মিলে যাবে। আর আপনি আমার ভাই, আপনার সাথে আমার মিলতো থাকতেই হবে। এখন বিদেশ যাওয়া এতোটা আর সহজ না। এসাইলাম এখন অনেক অনেক কঠিন হয়ে গেছে। আর করোনার কারণে দূতাবাস ও বিমান সমস্যা তো আছেই।

ভাই, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও ২০২১ নতুন বছরের শুভেচ্ছা রইলো।

১৯| ২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ১২:২৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: পোস্ট সরিয়ে নেয়ার জন্য ধন্যবাদ সম্মানিত মডুকে

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




বোন, আপনাকে অনেক অনেক ধন্যবাদ সহ ২০২১ নতুন বছরের শুভেচ্ছা রইলো।

২০| ২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ১:২২

মোস্তফা সোহেল বলেছেন: ওমুকের জন্য দোয়া রইল হেদায়েত প্রাপ্তির জন্য।

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:১৫

ঠাকুরমাহমুদ বলেছেন:



আমরা সকলেই নানান ভাবে ব্যস্ত, তারপর থাকে ব্যস্ততার ক্লান্তি। আপনি সবশেষে নিয়মিত ব্লগে থাকার চেষ্টা করুন - আমি গর্বের সাথে বলছি আপনার ভালো লাগবে।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও ২০২১ নতুন বছরের শুভেচ্ছা রইলো।

২১| ২৯ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ১:৩০

রাজীব নুর বলেছেন: আপনি কোথায়?
তিনবার আপনার পোষ্টে এসে দেখি মন্তব্যের উত্তর নাই।

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন:




আপনার মন্তব্য উত্তর দেইনি এমন কখনো হয়েছে? কাজে ব্যস্ত ছিলাম, কিছুটা ক্লান্তও। আমি আপনার পোস্টে আসছি এখনই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও ২০২১ নতুন বছরের শুভেচ্ছা রইলো।

২২| ২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেই কারনে ব্লগ হচ্ছে স্বাধীন মত প্রকাশের জায়গা। আমরা ধর্ম বিদ্বেষকে ঘৃণা করি। কিন্তু কেউ যদি তা প্রকাশ করেই তাহলে আমাদেরকে সহনশীল হতে হবে। কারন আপনার আমার সহনশীলতার দেখে যদি তার হেদায়েত নির্ধারিত থাকে আর যদি আমরা অসহনশীল আচরন করি, আর কেউ যদি আরো ফ্যানাটিক হয়ে উঠে, তখন কিছুটা দায় আমাদের উপরেও বর্তাবে।

আর আমি মনে করি, যারা অসুস্থ আছেন বিশেষ করে মানসিকভাবে অসুস্থ, তাদের আচরন নিয়ে আমরা করুনা করতে পারি, রাগ নয়। এবং আপনি যথার্থ প্রার্থনাই করেছেন - গেট ওয়েল সুন।

২৯ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৩৭

ঠাকুরমাহমুদ বলেছেন:



আপনি ১০০ ভাগ সঠিক বলেছেন। অবস্যই অবস্যই এই দায়ভার আমরা এড়াতে পারি না। আপনার প্রতি অনুরোধ উক্ত ব্লগারের আইডিটি ব্যান/জেনারেল না করে তাকে লেখার সুযোগ দিন, এতে করে আমরা তার পোস্টে মন্তব্য না হোক অন্তত আলোচনা তো করতে পারছি। মজা করেই না হোক তার জন্য দোয়া প্রর্থনাও করছি, নাকি বলেন?

খুব সম্ভব কোনো কারণে তিনি নিজের কাজের উপর বিরক্ত/হতাশ। মানুষ ব্যক্তি জীবনে সকল সমস্যার দায়ী মনে করেন আল্লাহ ভগবান ঈশ্বরকে। আর তাই মানুষ আল্লাহকেও গালাগাল করেন। আল্লাহ রাহমানুর রাহিম তিনি ক্ষমা করার জন্য অপেক্ষা করছেন। এই ব্লগার না থাকলে ব্লগে এই শীতে গরম গরম ভাবই আসতো না।

ভাই, আপনাকে আবারও ধন্যবাদ সহ অনেক অনেক ভালোবাসা।

২৩| ২৯ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:৪৪

পদাতিক চৌধুরি বলেছেন: গত কয়েকদিন ধরে ভয়ঙ্কর একটা প্রবনতা ব্লগে লক্ষ্য করছি। ইসলামফোবিয়া বা কুৎসা রটানো একটা গোষ্ঠীর একটা প্রবনতা হয়ে গেছে। মত প্রকাশের নামে কুৎসা রটনা বিভেদ সৃষ্টি করার নামান্তর।এটা কখনোই বাকস্বাধীনতা হতে পারে না। যিনি ধর্মকে না মেনে শান্তি পান-কথাটা যেমন সত্য বা তিনি নিজের মত চলতেই পারেন; তেমনি অন্যের ধর্মানুভূতিকে আঘাত করা নয়, সম্মান করা মূল্যবোধের নামান্তর।অন্যকে সম্মান অন্যের মতকে সম্মান করার মানসিকতা গড়ে উঠুক। বিদ্বেষ হিংসা মন থেকে মুছে যাক।
নিরন্তর শুভেচ্ছা প্রিয় ঠাকুরমাহমুদ ভাইকে।

২৯ শে ডিসেম্বর, ২০২০ রাত ৮:০৫

ঠাকুরমাহমুদ বলেছেন:




পদাতিক চৌধুরি ভাই, বাংলাদেশে এখনও অধিকাংশ মিষ্টির কারিগর সনাতন ধর্মের। আমরা কি মিষ্টি খাচ্ছি না? ধর্ম নিয়ে এসব বিবাদ মানুষকে পঙ্গু করে দিবে। ধর্ম আর অধর্ম মানুষকে ধ্বংস করে দিবে। কেউ হতাশ হয়ে ধর্মকে দোষারোপ করছেন, কেউ চাহিদামতো কিছু না পেয়ে আল্লাহকে দোষারোপ করছেন।

পৃথিবীটা হচ্ছে কাজের বিনিময়ে খাদ্য। কর্মহীন/কাজ না করে কেউ ভালো ফলাফল চাইবেন - সম্ভব? পড়ালেখা না করে শুধু আল্লাহকে ডেকে কেউ পাশ করবেন? আর ফেইল করাতে ধর্ম দোষী/আল্লাহ দোষী?

যাক সেসব, আল্লাহ/ভগবান/ঈশ্বর সকলকে সুমতি দান করুন।

২৪| ২৯ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:৫২

সোহানী বলেছেন: আমি দেশের একটা ইর্ন্টান্যাশনাল অফিসে প্রায় মাস ছয়েক কাজ করতাম। সেখানে বলতে গেলে সবাই মুসলিম একজন ছাড়া। আমি খুব অবাক হয়ে দেখতাম অফিসে নামাজের রুম ছিল না বলে আমি অফিসের স্টোর রুমে নামাজ পড়তাম বলে আমাকে নিয়ে সে যে কি হাসাহাসি চলতো। অথচ সে ভিন্নধর্মীর ধর্ম পালন নিয়ে কেউই কিছু বলতো না। যেন ইসলাম ধর্ম পালন একটা হাসির বস্তু। আমরা মুসলিমরাই যদি তা করি তাহলে সে ভিন্নধর্মী ব্যাক্তি সহজেই আমাদেরকে উপহাস করবে সেটাই স্বাভাবিক, তাই নয় কি? আমি খুব বিরক্ত হয়ে কাজটা ছেড়ে দেই।

৩০ শে ডিসেম্বর, ২০২০ রাত ১২:০০

ঠাকুরমাহমুদ বলেছেন:




বোন, আমিও আশচর্য হয়ে লক্ষ্য করেছি মুসলিমরা মুসলিমদের নিয়ে উপহাস হাসি তামাশা মজা করেন। এখন নিজেরা নিজেদের অপমান সহ হাসি তামাশা করতে থাকলে অন্যন্য মানুষ কেনো সুযোগ নিবে না? আর হাসি তামাশা সহ ধর্ম নিয়ে মজা করা এখন হয়ে গেছে এক ধরনের ফ্যাশন। এই ধরনের কাজ করতে পারলে নিজেকে জ্ঞানীগুণি ভাবা যায় এই আরকি। আসলে মুসলিমরাই মুসলিমদের সারা বিশ্বে বিঁষাক্ত করে তুলবে।



২৫| ০৮ ই জানুয়ারি, ২০২২ রাত ১১:৩২

খায়রুল আহসান বলেছেন: আপনার এ পোস্টটা আমি এক বছরেরও বেশি সময় পরে পড়ছি বলেই হয়তো আপনি কার সুস্থতা কামনা করলেন, তা ধরতে পারিনি।

১০ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:০৬

ঠাকুরমাহমুদ বলেছেন:



ভাইজান, আপনি অনেক পুরাতন পোস্ট পড়েন আমি জানি। একবার দেখেছিলাম আহমেদ জী এস ভাইয়ের খুব সম্ভব চার পাঁচ বছর আগের এক পোস্ট পড়ে আপনি মন্তব্য করেছেন। খোঁজে খোঁজে লেখা পড়েন এটি নিঃসন্দেহে বিশাল বড় বিষয়। আপনাকে অশেষ ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.